Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ# ২৩ রজব, ১৪৪৫ হিজরী।। ০৫ ফেব্রুয়ারী, ২০২৪ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ# ২৩ রজব, ১৪৪৫ হিজরী।। ০৫ ফেব্রুয়ারী, ২০২৪ ঈসায়ী

    জেএনআইএম এর অভিযানে অন্তত ৯ টোগোলিজ সৈন্য হতাহত



    পশ্চিম আফ্রিকার দেশ টোগোতে দেশটির সামরিক বাহিনীর উপর একদিনে পরপর দুটি অভিযান পরিচালনা করছেন আল-কায়দা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে টোগোলিজ সামরিক বাহিনীর অন্তত ৯ সৈন্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় সূত্রমতে, আল-কায়েদা পশ্চিম আফ্রিকা শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম) যোদ্ধারা গত ১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার টোগোতে ২টি সামরিক অভিযান পরিচালনা করেছেন। ‘জেএনআইএম’ এর প্রতিরোধ যোদ্ধারা এদিন তাদের প্রথম অভিযানটি চালান সালানবাগৌ রাজ্যের কেপিন্ডজাল এলাকায়। এখানে টোগোলিজ বাহিনীর একটি সীমান্তে পোস্ট টার্গেট করে স্থানীয় সময় রাত সাড়ে ৪টার দিকে অভিযানটি চালানো হয়। এতে টোগোলিজ বাহিনীর অন্তত ২ সৈন্য নিহত হয় এবং আরও ৬ সৈন্য আহত হয়। অভিযান শেষে মুজাহিদগণ ঘটনাস্থল থেকে ৩টি গাড়ি ও প্রচুর অস্ত্র নিয়ে নিজেদের অবস্থানে ফিরে যান।

    এই অভিযানের ঠিক কয়েক ঘন্টা পর অর্থাৎ ভোরে বুরকিনা সীমান্তবর্তী টোগোর দাবাঙ্গো রাজ্যে আরও একটি সামরিক অভিযান চালান মুজাহিদগণ। অভিযানটি এই রাজ্যের বয়ো এলাকায় টোগোলিজ সেনাবাহিনীর একটি অবস্থান লক্ষ্য করে চালানো হয়। মুজাহিদগণ অভিযানের শুরুতেই একটি বোমা বিস্ফোরণ ঘটান, যাতে ২টি গাড়ি ধ্বংস হয়ে যায়। আর তখনই সৈন্যরা পালাতে শুরু করে। এসময় মুজাহিদদের গুলিতে একাধিক সৈন্য নিহত এবং আরও কতক সৈন্য আহত হয়।

    আয-যাল্লাকার তথ্যমতে, এই অভিযান শেষে মুজাহিদগণ ঘটনাস্থল থেকে অনেক অস্ত্র ও গোলাবারুদ গনিমত হিসাবে পেয়েছেন। এর মধ্যে রয়েছে ৩টি সামরিক যান, ৪টি দুশকা, ২টি মর্টার, ১টি আরপিজি, ১টি পিকা, ১টি ক্লাশিনকোভ এবং ২টি পিস্তল সহ প্রচুর সংখ্যক মর্টার।


  • #2
    আল্লাহু আকবার

    Comment

    Working...
    X