Announcement

Collapse
No announcement yet.

মুখতার আবু আল-যুবায়েরের প্রতি উসামা বিন লাদেনে রহিঃ-র চিঠি, ৭ আগস্ট, ২০১০

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুখতার আবু আল-যুবায়েরের প্রতি উসামা বিন লাদেনে রহিঃ-র চিঠি, ৭ আগস্ট, ২০১০

    আল্লাহর নামে শুরু করছি…

    অতঃপর…

    আমাদের মহান ভাই মুখতার আবু আল-যুবায়েরের প্রতি (ওরফে আল-যুবায়ের),

    আশা করছি সমস্ত ভাই এবং অনুগামীদের সাথে ভাল থাকাকালীন অবস্থায় আপনি আমার কাছ থেকে এই চিঠিটি পেয়েছেন …

    অতঃপর…

    আমরা আপনার আকর্ষনীয় চিঠিটি পেয়েছি এবং এই চিঠিতে বেশিরভাগ জিহাদি গোষ্ঠীগুলো আপনার সাথে যোগ দেওয়ার জন্য ঐক্যবদ্ধ থাকার বিষয়টি পড়ে আমি আনন্দিত হয়েছি। এছাড়া আরো কিছু বিষয়াদির মধ্য থেকে থেকে আপনি দুটো গুরুত্বপূর্ণ বিষয়ের উপর আলোকপাত করেছেনঃ

    ১) ইসলামিক ইমারাত ঘোষণা করার বিষয়ে এবং

    ২) ইসলামিক ইমারাত ঘোষণার ব্যাপারে ভাইদের মধ্যে ঐক্যমত তৈরি হওয়ার বিষয়ে।

    আমিও এটা উপলব্ধি করতে পারছি যে, বাস্তবিকপক্ষে একটি কার্যকর ইমারাতের প্রয়োজন রয়েছে । তবে, যদি ইসলামিক ইমারাত প্রতিষ্ঠা করতেই হয় তবে আমার মতে মিডিয়ায় কোনোরূপ ঘোষণা ছাড়া বা কোনো কাগুজে দলিলে এটাকে পাকাপোক্ত করা ছাড়াই প্রতিষ্ঠা করা উচিত, যাতে শত্রুপক্ষের কাছে এই ডকুমেন্টগুলো ফাঁস হওয়ার বিষয়টি এড়ানো যায়।

    এটি কেবল আমার মতামত। তবে আপনি সেখানে বর্তমান আছেন এবং আপনি সমস্ত বাস্তবতা দেখতে পাচ্ছেন। আপনি যা দেখেন এবং প্রত্যক্ষ করেন অনুপস্থিতরা তা দেখতে পান না। ফলতঃ ইমারাত প্রতিষ্ঠার ঘোষণা করা বা না করার ব্যপারে এর স্বপক্ষে বা বিপক্ষে যুক্তির মধ্যে আপনি নিজেই একটি ভারসাম্য করে নিতে পারেন। অথবা ব্যাপারগুলো আপনার নিজের অবস্থানের সাথে সামঞ্জস্য করে নিতে পারেন। আর ইমারত ঘোষণা করার ব্যাপারে আমি মনে করি যে, আপনি ইমারাতকে “ইসলামি ইমারাত অব সুমালিয়া” নামে এবং এর আমিরকে ইসলামিক ইমারাত অব সুমালিয়ার আমির হিসেবে ঘোষণা করতে পারেন।

    এখন, আমাদের ঐক্য এবং ইমারাতের ঘোষণা সম্পর্কে আমি মনে করি, এই গুরুত্বপূর্ণ বিষয়টি (ইমারাত ঘোষণা) দায়িত্ববোধের সাথে এবং অঘোষিত ও গোপন বার্তা প্রেরণের মাধ্যমে সোমালিয়ার জনগণের মধ্যে ছড়িয়ে দেয়া উচিত। তবে, আমাদের ও আপনাদের মধ্যে যে একতা সংঘটিত হয়েছে ; উভয়পক্ষের কোনো অফিসারের পক্ষ থেকে যেন এর কোনো অফিসিয়াল ঘোষণা না আসে যে, ঐক্য হয়েছে কিনা। কিন্তু, বাকি থেকে যায় আপনার পক্ষের ভাইদের বিষয়টা এবং আল-কায়দার সাথে সম্পর্কের বিষয়টা নিয়ে যদি তাঁরা প্রশ্ন করেন যে, এ সম্পর্কে তারা কী বলবেন। তবে এক্ষেত্রে ভালো হবে যদি তারা এমনটা বলেন যে আল-কায়দা সাথে আমাদের সম্পর্ক রয়েছে কিন্তু এটা কেবল ইসলামী ভাতৃত্ববোধ পর্যন্ত, এর চেয়ে বেশি কিছু নয়, যেটা দ্বারা অস্বীকার করাও হবে না এবং কিছু প্রমাণও করা যাবে না।

    উপরে উল্লেখিত বিষয়টির পিছনে দুটো কারণ রয়েছেঃ-

    প্রথমতঃ- যদি (আমাদের সাথে আপনাদের ঐক্যের) বিষয়টি ঘোষণা দেয়া হয়ে যায় এবং তা প্রকাশিত হয়ে পড়ে তবে তা শত্রুদের রাগ বাড়িয়ে দেবে এবং তারা আপনার বিরুদ্ধে একত্রিত হবে। এমনটাই হয়েছিল ইরাক বা আলজেরিয়ার ভাইদের সাথে। এটা সত্য যে যদি ঘোষণা প্রদান করা হয় তবে শত্রুরা বিষয়টা অনিবার্য ভাবেই জেনে যাবে এবং এই বিষয়টা লুকিয়ে রাখা সম্ভব নয়, বিশেষ করে যখন লোকেজন খবরটা প্রচার করে বেড়ায়। যাহোক, অফিসিয়াল বার্তা সকল প্রমাণের প্রধান প্রমাণ। এছাড়াও যাদের ইচ্ছা আছে সোমালিয়ার মুসলিমদের মুক্তি করার ব্যাপারে সহায়তা করার তাদের জন্য পথটি এর ফলে উন্মুক্ত থাকবে, এই বাস্তবতা অস্বীকার করার কোনো জো নেই। কাজেই এটি অন্যান্য ইমারাতের মতো এই ইমারাত অঞ্চলের মুসলিমদের উপর থেকে থেকে কষ্ট লঘু করবে ।

    দ্বিতীয়তঃ- বিষয় হলো সোমালিয়ায় নিরবচ্ছিন্নভাবে যুদ্ধ-বিগ্রহের কারণে এখানকার মুসলমানরা চরম দারিদ্রতা ও পুষ্টিহীনতায় ভুগছেন। আমার কাছে এব্যপারে নির্ধারিত কার্যকরী পরিকল্পনা আছে। আর তা হল আরব উপদ্বীপের ব্যবসায়ীদের সোমালিয়ায় সক্রিয় ও উন্নয়নমূলক প্রকল্পগুলো ­­- যেগুলো এতোটা ব্যয়বহুল নয় – সেগুলোতে সহায়তা করার জন্য আমার একটি বার্তার মাধ্যমে তাদের উদ্বুদ্ধ করবো। আমরা সুদানেও এগুলোর প্রচেষ্টা করেছি। কাজেই, মুজাহিদদের খোলাখুলি ভাবে আল-কায়েদার সাথে সংযুক্ত না করা হলে যেসকল ব্যবসায়ীরা সোমালিয়ার ভাইদের সাহায্য করতে ইচ্ছুক তাদের শক্তিবৃদ্ধি হবে এবং জনগণও মুজাহিদদের সাথে থাকবে।

    আপনার সদয় চিঠিতে আপনি যা প্রস্তাব করেছিলেন সে সম্পর্কে উপরে আমার কয়েকটি দৃষ্টিভঙ্গি প্রকাশ করেছি মাত্র এবং আপনার অন্যান্য বিষয়াদিগুলোর উত্তর আপনাকে শাইখ মাহমুদ (‘আতিয়াহ) দিবেন।

    সমাপ্তির আগে বলতে চাই, আমরা সংবাদমাধ্যমগুলো থেকে আপনাদের খবরবারি ও বিজয় সম্পর্কে তথ্য সংগ্রহ করে থাকি; আল্লাহ আপনাদেরকে আপনাদের পরিশ্রম ও জিহাদের বদৌলতে তাঁর রহমত দিয়ে পুরষ্কৃত করুন ।

    আফ্রিকান বাহিনীর বিরুদ্ধে আপনার হামলার ব্যাপারে – বাকারাহ মার্কেটে তাদের দুঃসহ হামলাগুলো থেকে মুসলিমদের ক্ষতি কমাতে আপনার বিষয়টি নিয়ে আরো ভালোভাবে পর্যালোচনা করা উচিত ।

    সম্ভবত তাদের (আফ্রিকান বাহিনী) বিরুদ্ধে আপনার হামলাগুলো তাদের বিমানবন্দরে আগমন বা তা ত্যাগ করার সময় হতে পারে। ভূগর্ভস্থ টানেলের মধ্য দিয়ে যদি আপনি ক্যাম্পের কেন্দ্রস্থলে পৌঁছাতে সক্ষম না হোন বা যদি না সে অপারেশন গুলো বড় আকারের হয় তবে তাদের হেডকোয়ার্টারে অপারেশন করা থেকে বিরত থাকবেন। যাইহোক, আমরা আশা করি আপনি এই বিষয়টি পর্যালোচনা করবেন এবং আল্লাহ আপনাকে শক্তি দিন এবং আপনাকে আপনার লক্ষ্য নিখুঁতভাবে অর্জন করতে সাহায্য করুন।

    অবশেষে – আমি আপনাকে ঠিক তেমনি জোর দেবো যেমনটি আমি নিজেকে জোর দিয়ে থাকি ধর্মের ব্যাপারে আন্তরিক থাকার ক্ষেত্রে, ধৈর্য্য, এবং অধ্যবসায়ের সাথে উঁচু নৈতিক মূল্যবোধ ধরে রাখতে দৃঢ় প্রতিজ্ঞ থাকার ব্যপারে যেমন একজন “সমন্বয় সাধনকারী আমীর” নিজের সম্প্রদায়ের প্রতি উনার ক্ষমাপরায়ণতায়, উনার ন্যায়পরায়ণতায়, উনার ধৈর্য্যে, তাদের প্রতি আল্লাহ’র ইচ্ছায় সদ্ব্যবহার করে থাকেন এবং এমন কোনো কাজ তাদের উপর চাপিয়ে দেন না যা তাদের সাধ্যের বাহিরে।

    আপনি আমার সালাম আপনার সাথের মুজাহিদ ভাইদের কাছে পৌঁছিয়ে দিবেন, যাদেরকে শত্রুদের মোকাবিলায় বিজয়ের জন্য এবং মুনাফিকদের অসদাচরণ থেকে সুরক্ষার জন্য আমরা আল্লাহর কাছে প্রার্থনা করি।

    আমাদের শেষ প্রার্থনা আল্লাহর কাছে, বিশ্বজাহানের অধিপতি, সালাত ও সালাম বর্ষিত হোক আমাদের নবী মুহাম্মাদ (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম), তাঁর পরিবারবর্গ ও সাহাবিদের উপর।

    আপনার উপর আল্লাহর শান্তি,ক্ষমা ও কল্যাণ নাযিল হোক।

    আপনার ভাই যামারাই।

    শুক্রবার, ৭ আগষ্ট, ২০১০।

    এর সাথে “নিকাত আল-ইরতিকায (মৌলিক বিষয়াবলি)” শিরোনামের একটি বই সংযুক্ত রয়েছে ।

    (চিঠি সমাপ্ত)

    পিডিএফ ডাউনলোড করুন = https://shahidfayez.files.wordpress....5th-letter.pdf
Working...
X