Announcement

Collapse
No announcement yet.

"যদি কখনো গ্রেফতার হোন"

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • "যদি কখনো গ্রেফতার হোন"

    যদি কখন গ্রেফতার হোন (পর্ব-১)

    কিছু কথা



    ✅সকল প্রশংসা মহান আল্লহর জন্য যিনি তার প্রতিনিধিত্ব করার জন্য আমাদের সৃষ্টি করেছেন। সালাত ও সালাম বর্ষিত হোক রহমাতুল্লিল আলামিন মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের উপর যাকে আল্লাহ তায়ালা৷ দ্বীনে হকের বিজয়ের জন্য দুনিয়াতে পাঠিয়েছেন।
    দ্বীনের পথে চলতে গেলে বাধা আসবেই। দ্বীনের প্রকৃত অনুসারীদের উপর যুগে যুগে বহু বাধা বিপত্তি এসেছে। ভবিষ্যতে যারা এ দ্বীনের ধারক বাহক হবে তাদের উপরও আসবে। এটাই স্বাভাবিক। আল কুরআনের এ আয়াত তো সবারই জানা, "মানুষ কি ধারনা করেছে যে, ঈমান এনেছি এ কথা বললেই ছেড়ে দেয়া হবে? অথচ তারা পরিক্ষার সম্মুখীন হবে না? আর আমি পরিক্ষা করেছি তাদের তাদের পূর্ববর্তীদের, আমি অবশ্যই জেনে নিব কে (ঈমানের দায়াবিতে) সত্যবাদী আর কে মিথ্যাবাদী।" সূরা আআনকাবুত-২

    যারা কেবল জিহাদের কথা বলে, শাহাদাতের পথে চলে, তারাই যে শুধু বাধার সম্মুখীন হবে বা কারাবরণ করবে, বিষয়টি এমন নয়। বরং যারাই দ্বীনে হকের পথে চলবে, পূর্ণাঙ্গ দ্বীনের অনুসরন করবে তারাই এ বিপদের সম্মুখীন হবে। হোক সেটা পারিবারিক বা সামাজিক বা রাষ্ট্রীয়ভাবে। সম্প্রতি আমরা এ বিষয়টি ভালোভাবে লক্ষ্য করেছি যে, অনেক বিজ্ঞ আলিম উলামা যারা কোন জিহাদী সংগঠনের সাথে যুক্ত নন, তারাও সমানভাবে তগুতের শিকারে পরিণত হচ্ছেন। আসলে জিহাদ মূল বিষয় নয়। তাদের সমস্যা মূলত ইসলাম। আর ইসলামে তো জিহাদ আছেই। সুতরাং তারা চায় ইসলামকেই নির্মূল করতে। আল্লাহর নূরকে ফূঁ দিয়ে নিভিয়ে দিতে। কখনো তারা পারবে না। আল্লহই তার নূর কে পূর্ণতা দান করবেন। (সূরা তাওবার ৩১ নং আয়াত)

    আমরা চাইনা কোন আলেম-ওলামা বা তোলাবা অথবা দ্বীনের একজন অনুসারী দ্বীনের কারনে গ্রেফতার হোক। আল্লাহ সবাইকে আফিয়তের (নিরাপত্তার) জিন্দেগি দান করুন। কিন্তু আল্লাহ যার কল্যাণ চান তাকেই বিপদে ফেলেন"-বুখারী। আমাদের আত্মসংশোধন বা আত্মউন্নয়নের জন্য কিংবা ঈমান পরিক্ষার উদ্দেশ্যে যদি কখনো আল্লাহ তায়ালা এ নেয়ামত দ্বারা ভূষিত করেন তাহলে সে সময় আমাদের করনীয় কী হবে। এ বিষয়ে জ্ঞান না থাকার কারনে অনেকে হতাশ হয়ে যায়, কারো আবার পদস্খলন ঘটে যায়। অনেকের দ্বারা নিজের ক্ষতি তো হয়ই আবার জামাআরও ব্যাপোক ক্ষতি হয়ে যায়। তাই দ্বীনী ভাইদের সতর্ক করার জন্যই আমাদের এই প্রবন্ধ।

    দ্বীনের দায়ী, মুজাহিদ, মুসলিম ভাই যারা দীর্ঘদিন যাবত কারাগারে আছেন আমরা সহজেই তাদের ভুলে যাই। এই লেখাগুলো তাদের কথা স্মরণ করিয়ে দিবে এবং তাদের জন্য যাতে আমরা কিছু করতে পারি সেই অনুপ্রেরণা যোগাবে, ইনশাআল্লাহ।
    এখানে বাস্তব অভিজ্ঞতার আলোকে গ্রেফতার থেকে শুরু করে মামলা, রিমান্ড, আদালত, কারাগারসহ মুক্ত হওয়া পর্যন্ত সকল বিষয় প্রয়োজন অনুপাতে আলোচনা করা হবে। সমসাময়িক আইন, আদালত ও মামলা সংক্রান্ত বিষয়ে খুব কমই পড়াশোনা হয় আমাদের। যাই কিছু হয় তাও সেকুলারদের বই থেকে। তাই দ্বীনী ভাইদের জন্য শরীয়তের আলোকে এ বিষয়ে একটি প্রবন্ধ রচনা করেছেন একজন আলিম ভাই(জাযাহুল্লাহ আহসানাল জাযা)। আল্লাহ তায়ালা আমাদেরকে সকল কল্যাণকর বিষয়ের অনুসরণ করার তাওফিক দান করুন, সিহহত ও আফিয়ত নসিব করুন। আমিন।
    আবু মুহাম্মদ নাসির
    22/06/2021
    সন্ধ্যা 6.00



    গ্রেফতার



    সাধারণত দুই কারণে গ্রেফতার করা হয়ে থাকে।
    ১/
    ২/,,,,,
    (চলবে ইনশাআল্লাহ্,,)
    Starts
    05-13-2022
    Ends
    05-31-2022
    Last edited by মিনাল গুরাবা; 1 week ago.

  • #2
    বাকি অংশগুলো কোথায় পাব ভাই,,বললে উপকৃত হতাম।

    Comment


    • #3
      ফোরামে সার্চ ইঞ্জিনে
      "অন্ধকার কুঠুরির কিছু কথা" "কারাগার জান্নাত অথবা জাহান্নাম" লিখে সার্চ দিলে কারাগার সম্পর্কে মৌলিক ধারণা পাবেন ইনশাআল্লাহ
      " হক্ব তারাই গ্রহণ করেন যাদের নফস অহংকার ও স্বেচ্ছাচারিতার উপর প্রাধান্য বিস্তার করে "
      __শহীদ ওস্তাদ আহমেদ
      ফারুক (রহঃ)

      Comment


      • #4
        জ্বী মুহতারাম ভাই!

        চলবে ইনশাআল্লাহ।

        জাযাকাল্লাহু খাইরান ফিদ্দুনয়া ওয়ালআখিরাহ।

        Comment


        • #5
          Originally posted by নীরবতার প্রাচীর View Post
          ফোরামে সার্চ ইঞ্জিনে
          "অন্ধকার কুঠুরির কিছু কথা" "কারাগার জান্নাত কিংবা জাহান্নাম" লিখে সার্চ দিলে কারাগার সম্পর্কে মৌলিক ধারণা পাবেন ইনশাআল্লাহ
          ভাই আসে না তো

          Comment


          • #6
            ভাই আসে না তো
            ভাই কারাগার লিখে ফোরামের সার্চ
            ইঞ্জিনে সার্চ দেন ইনশাআল্লাহ
            পেয়ে যাবেন
            অন্ধকার কুঠুরির কিছু কথা
            - Mohammad Bin Maslama
            ভাইয়ের লেখা
            খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট



            " হক্ব তারাই গ্রহণ করেন যাদের নফস অহংকার ও স্বেচ্ছাচারিতার উপর প্রাধান্য বিস্তার করে "
            __শহীদ ওস্তাদ আহমেদ
            ফারুক (রহঃ)

            Comment


            • #7
              আলহামদুলিল্লাহ

              Last edited by Munshi Abdur Rahman; 4 days ago.

              Comment

              Working...
              X