Announcement

Collapse
No announcement yet.

🌹আল্লাহর রহমত ও আমাদের আচরণ🌹

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • 🌹আল্লাহর রহমত ও আমাদের আচরণ🌹

    🌹আল্লাহর রহমত ও আমাদের আচরণ🌹


    ➡️আল্লাহ তায়ালা দয়া ও মায়া করে আমাদের সঠিক পথে চলার জন্য পবিত্র কুরআন মুহাম্মদে আরাবী (صلى الله عليه و سلم) এর উপর নাযিল করেছেন। এবং দুনিয়াতে মানুষের জিবন যাবনের জন্য কল্যাণ ও অকল্যাণ এবং সকল সমস্যার সমাধান দিয়ে দিয়েছেন। তিনি শুধু কুরআন কারিম নাযিল করেই ক্ষান্ত হননি, রাসূল (صلى الله عليه و سلم) এর মাধ্যমে সকল কাজ করিয়ে মানুষকে দেখিয়ে দিয়েছেন এবং শিখিয়ে দিয়েছেন। আর সকল বিধান খুলে খুলে বর্ণনা করিয়ে দিয়েছেন।
    আর এও বলেছেন যে, আমার সন্তুষ্টি পেতে হলে আগে রাসূল (صلى الله عليه و سلم) কে ভালোবাসতে হবে।
    এবং তিনি যা নিয়ে এসেছেন তা গ্রহণ করতে বলেছেন।
    যে ব্যাক্তি তার আদর্শ ছেড়ে অন্য আদর্শ অনুসরণ করবে তারা পথ ভ্রষ্ট হয়ে শয়তানের পথে পা দিয়েছে।
    কিন্তু আফসোসের বিষয় হচ্ছে বর্তমান যামানায় কিছু ব্যক্তি বা দল রাসূল (صلى الله عليه و سلم) মতকে ঘুরি পেচিয়ে ভিন্ন পথে নিয়ে চলেছে। কেউ করছে হেকমতের দোহাই দিয়ে আবার কেউ করছে আকাবিরদের দোহাই দিয়ে। তারা হয়ত ভুলে গিয়েছে যে রাসূল (صلى الله عليه و سلم) শুধু মত বলে যাননি সাথে সাথে তিনি আমল করে পথ বা তরিকা দেখিয়ে দিয়েছেন যাতে কোনো ব্যক্তি তাহরিফ বা পরিবর্তন করতে না পারে। কিন্তু তারপরও কিছু ব্যক্তি বা দল তারা তার পথ পরিবর্তন করার দুঃসাহস দেখিয়েছে।
    আর ইসলামের মধ্যে সব চেয়ে বেশি তাহরিফ বা পরিবর্তন হয়েছে জিহাদের বিষয়ে। অথচ জিহাদ একটি সুস্পষ্ট বিধান। রাসূল (صلى الله عليه و سلم) জিহাদ করেছেন, সকল সাহাবি মুজাহিদ ছিলেন।
    কিন্তু আফসোসের বিষয় হচ্ছে কিছু ব্যক্তি বা দল রাসূল (صلى الله عليه و سلم) ও সাহাবায়ে কেরামের পথে জিহাদ না করে নিজেদেরকে মুজাহিদ দাবি করছে।
    -----------------------------


  • #2
    দাওয়াত ও জিহাদের সফরে কলব যখন ইনসাফ থেকে সরে যায় তখন বিনয় অহংকারে, ভাষার শালীনতা অশালীনিতায় রূপান্তরিত হয় এবং
    অন্তরের নম্রতা কাঠিন্যের রূপ ধারণ করে। তারপর সে ব্যাক্তি নিজেও গোমরাহির পথে চলে এবং অন্যকে ও গোমরাহির পথ প্রদর্শন করে

    -
    দাওয়াতের পদ্ধতি ও জিহাদি মানহাজের হেফাজত- উস্তাদ উসামা মাহমুদ হাফিযাহুল্লাহ
    দাওয়াত ও জিহাদের সফরে কলব যখন ইনসাফ থেকে সরে যায় তখন বিনয় অহংকারে, ভাষার শালীনতা অশালীনতায় রূপান্তরিত হয় এবং অন্তরের নম্রতা কাঠিন্যের রূপ ধারণ করে। তারপর সে ব্যাক্তি নিজেও গোমরাহির পথে চলে এবং অন্যকেও গোমরাহির পথ প্রদর্শন করে।

    Comment

    Working...
    X