Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ১৫ই রমাদান, ১৪৪৩ হিজরি।।১৭ই এপ্রিল, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ১৫ই রমাদান, ১৪৪৩ হিজরি।।১৭ই এপ্রিল, ২০২২ ঈসায়ী।

    মিয়ানমারে সন্ত্রাসী সামরিক জান্তার দেয়া আগুনে শতাধিক গ্রাম জ্বলে ছাই



    ২০১৬-১৭ সালে মিয়ানমারের পশ্চিমাঞ্চলীয় রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলমানদের উপর সশস্ত্র সন্ত্রাসী সামরিক জান্তা বাহিনী গণহত্যা চালায়। মুসলিম নারীদের গণধর্ষণ, বাড়িঘরে অগ্নিসংযোগ ও শিশুদের হত্যা করে। মানবাধিকারের ধ্বজাধারীরা তাদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নেয়নি। সেই সন্ত্রাসী সামরিক জান্তা বাহিনী এখনো মায়ানমারে অবশিষ্ট মুসলিমদের বাড়িঘরে হামলা চালিয়ে যাচ্ছে।

    চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত গত চার মাসে মিয়ানমারের মধ্যাঞ্চলীয় প্রদেশ সাগাইংয়ে শতাধিক গ্রাম জ্বালিয়ে দিয়েছে ক্ষমতাসীন সামরিক জান্তা। দেশটিতে চলমান সরকারবিরোধী আন্দোলন দমনের অংশ হিসেবে এসব গ্রামে অগ্নিসংযোগ করা হয়েছে। এতে সাড়ে পাঁচ হাজার ঘরবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে।

    জান্তাবিরোধী কয়েকটি সশস্ত্রগোষ্ঠী এসব গ্রামকে নিজেদের ঘাঁটি হিসেবে ব্যবহার করছে- এই সন্দেহে গ্রামগুলো পুড়িয়ে দিয়েছে সন্ত্রাসী সরকারি বাহিনী।

    মিয়ানমার আমাদের সীমান্ত লাগোয়া প্রতিবেশী দেশ, এবং তারা বহুবারই বাংলাদেশ ও বাঙালি মুসলিমদের প্রতি তাদের প্রতিহিংসার প্রকাশ ঘটিয়েছে। আর এখন যখন তাদের সীমান্তের ভিতরেই যুদ্ধ চলছে, তখন টার প্রভাব আমাদের দেশে পরবে না – এমন ভাবনাকে বোকামি মনে করেন বিশ্লেষকরা।

    যেখানে আমাদের পার্বত্য অঞ্চলের ক্ষুদ্র নৃগোষ্ঠীগুলোর বিপথগামী লোকেরা সশস্ত্র বিদ্রোহ ও সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছে যুগযুগ ধরে, সেখানে মিয়ানমারের যুদ্ধ পরিস্থিতির উপর বাংলাদেশ ও বাঙালি মুসলিমদের সতর্ক দৃষ্টি রাখার পরামর্শ দিয়েছেন বিশ্লেষকগণ।

    তথ্যসূত্র:

    ১। মিয়ানমারে শতাধিক গ্রাম জ্বালিয়ে দিয়েছে সামরিক জান্তা
    https://tinyurl.com/2f5b8xds
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org
Working...
X