Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ # ২৪শে জিলহজ, ১৪৪১ হিজরী # ১৫ আগস্ট, ২০২০ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ # ২৪শে জিলহজ, ১৪৪১ হিজরী # ১৫ আগস্ট, ২০২০ঈসায়ী।

    কাশ্মীর | মালাউনদের কনভয়ে স্বাধীনতাকামীদের হামলা, নিহত ২ পুলিশকর্মী, আহত এক

    ভারত জুড়ে যখন চলছে স্বাধীনতা দিবসের প্রস্তুতি। ঠিক সেই মূহুর্তেই মালাউনদের উপর হামলা করে বসলেন কাশ্মীরের স্বাধীনতাকামীরা।

    গত শুক্রবার সকালে কাশ্মীর উপত্যকায় ভারতীয় মালাউন পুলিশের কনভয় লক্ষ্য করে হামলা চালান স্বাধীনতাকামীরা। তাতে দুই মালাউন পুলিশকর্মী নিহত হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে আরো এক মালাউন।

    দেশটির মালাউন পুলিশ সূত্রে জানা গেছে, গত ১৪ আগস্ট শুক্রবার সকালে শ্রীনগরের উপকন্ঠে নওগাম বাইপাসের উপর নাকা-তল্লাশি চালাচ্ছিল হিন্দুত্ববাদী ভারতের মালাউন পুলিশের একটি দল। সেইসময় তাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করেন মুক্তিকামীরা। এতে গুরুতর জখম হয় মালাউনদের তিন পুলিশকর্মী। পরে আহত অবস্থায় তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আর সেখানেই মৃত্যু হয় দুই মালাউন পুলিশ সদস্যের। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে রয়েছেন তৃতীয় এক মালাউন।

    নিহত দুই পুলিশকর্মী এবং হাসপাতালে ভর্তি থাকা পুলিশ আইআরপি-র ২০ নম্বর ব্যাটালিয়নের সদস্য ছিল। হামলার পর কাশ্মীরে অবস্থানরত দখলদার জোন পুলিশের তরফ থেকে এক টুইটারে বলা হয়েছে, ‘‘নওগাম বাইপাসের কাছে পুলিশবাহিনীর উপর গুলি চালায় মুক্তিকামীরা। তাতে তিন মালাউন গুরুতর আহত হয়। হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাদের মধ্যে দুই মালাউনের মৃত্যু হয়।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    কাদা মেখে শাঁখ বাজিয়ে করোনা দূর করার দাবি নির্বোধ বিজেপি নেতার

    শরীরে কাদা মেখে, শাঁখ বাজিয়ে নভেল করোনাভাইরাসের মতো রোগের বিরুদ্ধে ইমিউনিটি তৈরি করা যায় বলে দাবি করেছেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির এমপি সুখবীর সিং জাউনাপুরিয়া। নিজে এমন কাজ করে ফেইসবুকে ভিডিও পোস্ট দিয়েছেন রাজস্থানের সাওয়াই মধুপুরের এই রাজনীতিবিদ।

    ভিডিওতে দেখা গেছে, তিনি সারা শরীরের কাদা মেখে শাঁখ বাজাচ্ছেন। বলছেন, ‘এই সময় কিডনি ও ফুসফুসের কার্যকারিতা যাচাই করা দরকার। আর তাই শাখ বাজাতে হবে।’

    তার দাবি, ‘করোনার বিরুদ্ধে লড়তে হলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে হবে। আর ওষুধ খেয়ে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে না। বাড়াতে হবে প্রাকৃতিক উপায়ে।’

    ‘বৃষ্টির মধ্যে বেরিয়ে পড়তে হবে। কাদায় বসে পড়তে হবে। সাইকেল চালাতে হবে। শাঁখ বাজাতে হবে। দেশি খাবার খেতে হবে। তাহলেই আর ওষুধ খেতে হবে না।’

    যারা এসব করতে ভয় পান তাদের তিনি সাওয়াই মধুপুরে আমন্ত্রণ জানিয়েছেন, ‘আমি নিজে তাদের সঙ্গে কাদায় নেমে পড়ব। বৃষ্টিতে ভিজব।’
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      এবার ভারতীয়দের নেপাল প্রবেশে কড়াকড়ি

      সীমান্ত নিয়ে নেপাল-ভারত উত্তেজনা চলছিলো বেশ কিছুদিন ধরেই। তার আঁচ ভালোই পাওয়া যাচ্ছিলো দুই দেশের সরকারের কথাবার্তা ও আচরণে। তার মধ্যেই এবার নেপালে ভারতীয়দের প্রবেশে কড়াকড়ি আরোপ করলো নেপাল সরকার।

      মূলত এতদিন পর্যন্ত নেপালে প্রবেশ করতে ভারতীয়দের কোন প্রকার বাধা ছিল না। কোনো প্রকার কাগজপত্র ছাড়াই প্রবেশ করতে পারতেন*ভারতীয় নাগরিকরা। তবে এখন থেকে নেপালে প্রবেশ করতে হলে বাধ্যতামূলকভাবে পরিচয়পত্র দেখাতে হবে ভারতীয়দের।

      নেপাল ভ্রমণে এতদিন ভারতীয় নাগরিকদের কোনো নিষেধাজ্ঞা ছিল না। নেপালের অর্থনীতির মূল ভিত্তি পর্যটন। প্রতি বছর ভারত থেকে কয়েক হাজার পর্যটক নেপালে ঘুরতে যান। নেপাল অবশ্য ভারতীয়দের প্রবেশে এখনো কোনো নিষেধাজ্ঞা জারি করেনি।

      তবে, এখন থেকে ভারতীয়দের নেপালে প্রবেশের ক্ষেত্রে একটি শর্ত অবশ্যই মানতে হবে। পরিষ্কার জানিয়ে দিয়েছে কেপি শর্মা ওলির সরকার।

      নেপালের স্বরাষ্ট্রমন্ত্রী রাম বাহাদুর থাপা জানিয়েছেন, করোনা থেকে সুরক্ষায় প্রশাসন এখন সর্বোচ্চ সতর্ক অবস্থানে আছে। তাই ভারত থেকে কারা নেপালে আসছেন তার রেকর্ড রাখা জরুরি। ভারতীয়দের নেপাল ভ্রমণে বিধিনিষেধ থাকছে না। তবে নেপালে প্রবেশ করার আগে এখন থেকে ভারতীয়দের বাধ্যতামূলকভাবে আইডি কার্ড দেখাতে হবে।

      এর আগে নেপালের প্রধানমন্ত্রী তাদের দেশে করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ার জন্য ভারতের ঘাড়ে দোষ চাপিয়েছিলেন। আর এবার ভারতীয়দের জন্য নেপাল প্রবেশে চাপানো হল শর্ত।

      ৭৮ কিলোমিটার লম্বা কৈলাশ মানস-সরোবর রোড নিয়ে দুই দেশের মধ্যে ঝামেলার সূত্রপাত হয়েছিল। সেই রাস্তায় একটি ব্রিজ নির্মাণ করেছে ভারত। ওই রাস্তার শেষে নির্মিত ব্রিজ ধারচুলা, লিপুলেখের যোগাযোগ ব্যবস্থা রক্ষা করবে।

      মে মাসে সেই ব্রিজ উদ্বোধনে গিয়েছিলেন ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। তারপর থেকেই নেপালের মুখ ভার। নেপালের দাবি, লিপুলেখসহ ওই এলাকার তিনটি ভূখণ্ড তাদের। এরপরই ওই ভূখণ্ড অন্তর্ভুক্ত করে নতুন মানচিত্র প্রকাশ করেছিল নেপাল।

      উত্তেজনার মাঝে নেপালের প্রধানমন্ত্রী ওলি আবার বলে বসেন, অয্যোধ্যা আসলে নেপালে অবস্থিত ছিল। রামচন্দ্রও ছিলেন নেপালের বাসিন্দা।

      সূত্র: জিনিউজ
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X