Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ #| ১৯শে যিলক্বদ, ১৪৪৩ হিজরি।।২০শে জুন, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ #| ১৯শে যিলক্বদ, ১৪৪৩ হিজরি।।২০শে জুন, ২০২২ ঈসায়ী।

    মালিতে জাতিসংঘের সামরিক বহরে হামলা: নিহত ১ সেন

    পশ্চিম আফ্রিকার দেশ মালিতে অমুসলিমদের সংঘ জাতিসংঘের বহুমাত্রিক সামরিক জোট (MINUSMA) বাহিনীর উপর বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত ১ সেনা নিহত হওয়ার কথা জানিয়েছে জোটটি।

    স্থানীয় সূত্র জানায়, অমুসলিম জোটটির সেনারা যখন মালির উত্তরাঞ্চলে টহল দিচ্ছিল, তখন বিকট শব্দে একটি মাইন বিস্ফোরণের ঘটনা ঘটে। যার ফলশ্রুতিতে জাতিসংঘের কথিত শান্তিরক্ষী বাহিনীর এক সদস্য মারা যায়।

    মালিতে MINUSMA-এর বিশেষ প্রতিনিধি ‘এল গাসিম ভেন’ এক বিবৃতিতে জানায় যে, কুফ্ফার জোটটির সেনারা কিদাল অঞ্চলে টহল দেওয়ার সময় একটি মাইন বিস্ফোরণের কবলে পড়ে। যার ফলে এক সৈন্য মারা যায়।

    নাম প্রকাশ না করার শর্তে এএফপি’র সাথে কথা বলার সময়, MINUSMA এক কর্মকর্তা দাবি করে যে, নিহত জাতিসংঘের উক্ত সেনা সদস্য গিনি ইউনিটের সাথে যুক্ত ছিল। ঐ কর্মকর্তা আরও যোগ করে যে, গিনির উক্ত সৈন্য বোমা বিস্ফোরণে প্রথম আহত হলে কিদাল অঞ্চলের জাতিসংঘ-সংশ্লিষ্ট একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু দখলদার সৈন্যটির আঘাত এতটাই গুরুতর ছিলো যে, আঘাতের যন্ত্রণা সহ্য করতে না পেরে সেখানেই তার মৃত্যু হয়।

    আঞ্চলিক সূত্র জানায়, আল কায়েদা পশ্চিম আফ্রিকান শাখা জামা’আত নুসরতুল-ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম) গ্রুপ বরকতময় এই হামলাটি চালিয়েছেন। বর্তমানে কিদাল রাজ্যে দলটি অনেক সক্রিয় রয়েছে। এছাড়াও তাঁরা সাম্প্রতিক বছরগুলোতে বিদেশি দখলদার যোদ্ধাদের টার্গেট করে করে হত্যা করেছেন, যাতে করে এই অঞ্চলেও একটি ইসলামি ইমারত প্রতিষ্ঠা করা যায়।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ইয়েমেন | আল-কায়েদার অতর্কিত হামলায় ৩ হুথি মিলিশিয়া হতাহত

    ইয়েমেনে কুখ্যাত হুথি (শিয়া) মিলিশিয়াদের একটি সামরিক কাফেলায় হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে এক মিলিশিয়া সদস্য নিহত হওয়ার বলে জানা গেছে।

    আঞ্চলিক সূত্র থেকে জানা গেছে, গত বৃহস্পতিবার ইয়েমেনের বায়দা রাজ্যে একটি শক্তিশালী বোমা বিস্ফোরণ ঘটেছে। যা রাজ্যটির জায়ের এলাকায় ইরান সমর্থিত কুখ্যাত শিয়া হুতি মিলিশিয়াদের একটি কাফেলা লক্ষ্যবস্তু করে চালানো হয়। যার ফলে ঘটনাস্থলেই কুখ্যাত হুথি মিলিশিয়াদের ১ সদস্য নিহত এবং অন্য ২ মিলিশিয়া আহত হয়েছে। একই সাথে বিস্ফোরণের ফলে মিলিশিয়া বাহিনীর একটি সাঁজোয়া যান ক্ষতিগ্রস্ত হয়।

    এদিকে আল-কায়েদা সংশ্লিষ্ট ‘আল-মালাহিম’ মিডিয়া সূত্র নিশ্চিত করেছে যে, প্রতিরোধ বাহিনী আনসারুশ শরিয়াহ্’র বীর মুজাহিদগণ এই হামলাটি চালিয়েছেন। যারা আরব উপদ্বীপ নিয়ে একটি বৃহত্তর ইসলামি শরিয়াহ্ ভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছেন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      সোমালিয়ার মুজা/হিদিন ভাইদের নিয়ন্ত্রিত এলাকার একটা ছবি প্রকাশিত হয়েছিলো অনেক আগে,সেটা কি আছে কারো কাছে?

      Comment

      Working...
      X