Announcement

Collapse
No announcement yet.

ইন্ডাস্ট্রিয়াল পার্ক সংক্রান্ত আইনের গ্যাজেট প্রকাশ করেছে ইমারতে ইসলামিয়া প্রশাসন

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • ইন্ডাস্ট্রিয়াল পার্ক সংক্রান্ত আইনের গ্যাজেট প্রকাশ করেছে ইমারতে ইসলামিয়া প্রশাসন

    ইন্ডাস্ট্রিয়াল পার্ক সংক্রান্ত আইনের গ্যাজেট প্রকাশ করেছে ইমারতে ইসলামিয়া প্রশাসন


    ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের জন্য অনুকূল পরিবেশ নিশ্চিত করতে ইতোপূর্বে ইন্ডাস্ট্রিয়াল পার্ক (শিল্প এলাকা) সংক্রান্ত আইন অনুমোদন করেছিলেন ইমারতে ইসলামিয়ার সর্বোচ্চ আমির শাইখুল হাদিস হিবাতুল্লাহ আখুন্দযাদা হাফিযাহুল্লাহ। সম্প্রতি অনুমোদিত এই আইন সরকারি গ্যাজেট আকারে প্রকাশ করেছে ইমারতে ইসলামিয়ার বিচার বিষয়ক মন্ত্রণালয়।

    এই আইনে ১টি মুখবন্ধ, ৬টি অধ্যায়, ১১টি ভাগ ও ৬৭টি আর্টিকেল রয়েছে। শিল্প এলাকা গঠন, বিকাশ ও তদারকি বিষয়ে উক্ত আইনে জোরারোপ করা হয়েছে। শিল্পাঞ্চলে কারখানা স্থাপনে আগ্রহী উদ্যোক্তাদের জন্য জমি বরাদ্দ ও সংশ্লিষ্ট অন্যান্য নিয়মনীতি এতে বর্ণিত হয়েছে।

    এটির অন্যতম উদ্দেশ্য হল শিল্পাঞ্চলের সুশৃঙ্খলা আনয়ন, বিনিয়োগে অনুকূল পরিবেশ সৃষ্টি করা, শিল্প এলাকার প্রশাসন ও নিরাপত্তার জন্য জমি বরাদ্দ ইত্যাদি। এর আওতায় বেসরকারি উদ্যোক্তাগণ শিল্প এলাকার পরিবেশ সংরক্ষণ, শ্রম নীতি ও অন্যান্য আইন মেনে চলতে বাধ্য থাকবেন।

    এছাড়া নির্ধারিত স্থান ছাড়া যত্রতত্র কারখানার বর্জ্য অপসারণ করা থেকে তাদেরকে বিরত থাকতে হবে। শিল্প কারখানা সংশ্লিষ্ট বিভিন্ন উপকরণ পরিবহন বা রাখার ক্ষেত্রেও নির্ধারিত নিয়ম মেনে চলতে হবে।


    তথ্যসূত্র:
    1. Industrial Areas Act published in government gazette
    https://tinyurl.com/2uvf27vn


    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org
Working...
X