Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ ও মুজাহিদীন নিউজ- রবিবার ২৬/১১/২০১৭ ইংরেজি

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ ও মুজাহিদীন নিউজ- রবিবার ২৬/১১/২০১৭ ইংরেজি

    সোমালিয়ায় হারাকাতুশ শাবাব মুজাহিদগণের হামলায় ৪সেনা নিহত, দুইজন মিলিশিয়া সদস্যের আত্মসমর্পণ।



    গতকাল সোমালিয়ার ইলোরেকো শহরের উপকণ্ঠে মারাকা নামক স্থানের উত্তরদিকে হরকাতুশ শাবাব মুজাহিদগণের পুতে রাখা একটি মাইন বিস্ফোরণে আফ্রিকি বাহিনীর লড়ি ধ্বংস হয়। এতে , নিহত হয় একজন আর বাকিরা আহত হয়। আজ দেশটির রাজধানী মোগাদিসুর ৩০ কি.মি. উত্তর-পূর্ব আফুজি শহরে প্রবেশের সময় বোমা বিস্ফোরণে মিলিশিয়া বাহিনীর প্রধানসহ ৩জন নিহত এবং আরেকজন আহত হয়। এদিকে আজ দক্ষিণ সোমালিয়ার জুবা অন্তর্গত জালাব শহরে হারাকাতুশ শাবাবের মুজাহিদগণের নিকট অস্ত্রসহ আত্মসমর্পণ করেছে সরকারী মিলিশিয়া বাহিনীর দুই সদস্য।

  • #2
    কমান্ডেন্ট FC অফিসার এর একটি বাহিনীর উপর সফল ইস্তিশহাদী হামলার দায় স্বীকার করেছেন, মুহাম্মদ খুরাসানী।



    ৭ ই রবীউল আউয়াল ১৪৩৯ হিজরী, ২৫ নভেম্বর ২০১৭ ইংরেজি, তে পাকিস্তানের কোয়েটার সারইয়াব রোডে তেহরিকে তালেবান পাকিস্তানের ইস্তিশহাদী গ্রুপ THG এর এক জানবায ফিদায়ী মুজাহিদ যেরার আফরিদী, কমান্ডেন্ট FC এর একটি বাহিনীকে টার্গেট করে ইস্তিশহাদী হামলা করেন, যার ফলে ৪ সরকারী কর্মকর্তা জাহান্নামে পৌঁছে গেছে বলে জানিয়েছেন তেহরিকে তালেবান পাকিস্তানের মূখপাত্র, মুহাম্মদ খুরাসানী।
    উক্ত দায় স্বীকার বার্তায় তেহরিকে তালেবান পাকিস্তানের মূখপাত্র মুহাম্মদ খুরাসানী আরো জানান, গত ২৪ নভেম্বর ডেরা ইসমাঈল খান’তে তেহরিকে তালেবান পাকিস্তানের HTF এর কমান্ডোদের হাতে মেজর ইসহাক সহ ৩ কর্মকর্তা নিহত হয়েছিলো। HTF এর কমান্ডোগণ পরিপূর্ণভাবে নিরাপদ স্থানে পৌঁছার পর আজ (২৫নভেম্বর ২০১৭ইংরেজি) তেহরিকে তালেবান উক্ত হামলার দায় স্বীকার করেছে।
    মুহাম্মদ খুরাসানী আরো বলেন, তেহরিকে তালেবান পাকিস্তান বর্তমান সময়ে তাগুত শাসকদের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে,আলহামদুলিল্লাহ। এই পর্যন্ত দাজ্জালী শক্তির হাজার হাজার অনুসারীকে জাহান্নামে পৌঁছিয়েছে, এবং তারা দাজ্জালী শক্তিকে সমূলে বিনাশ না করা পর্যন্ত নিজেদের জীবন কুরবানী করে যাবেন ইনশাআল্লাহ।

    Comment


    • #3
      আফগানিস্তানে গত দুইদিনে আমেরিকা ও তার দেশীয় দোসরদের শতাধিক সৈন্য আহত এবং নিহত।



      আফগানিস্তানের হেলমান্দের গেরিশক জেলার নাহর সিরাজ অঞ্চলের চাখচাল এলাকায় হেরাত মহাসড়কে গতকাল সকালবেলা একটি কৌশলগত মাইন বিস্ফোরণে এক বন্দুকধারী নিহত হয়েছে। একই সময়ে ঐ জেলার হাজী হাসান আকা পাম্প এলাকার নিকটে স্নাইপারের গুলিতে গুলিবিদ্ধ হয়ে আরেক পুলিশ নিহত হয়েছে। পৃথক আরেকটি হামলায় গত পরশু রাতে ঐ জেলার স্পেনি পসতি এলাকায় ২ পুলিশ সদস্য নিহত এবং আরো একজন আহত হয়েছে। প্রদেশটির নাওয়া জেলার কাকারানু এলাকায় পৌঁছা শত্রুবাহিনীর উপর গত পরশু বিকালবেলায় মুজাহিদগণের করা হামলায় কমপক্ষে ৫ পুতুলসেনা নিহত হয়েছে।আর বাকিরা পলায়ন করেছে এবং মুজাহিদগণ একটি রাইফেল গণিমত লাভ করেছেন।
      নিমরুজের দেলারাম জেলার হাজী ওয়াজির কিল্লি এলাকার নিকটে বুধবারে একটি আইইডি হামলায় একটি ভাড়াটে এপিসি ছিন্ন ভিন্ন হয়ে ভেতরে থাকা সব বন্দুকধারী নিহত বা আহত হয়েছে। একইভাবে একটি ল্যান্ডমাইন বিস্ফোরণে একই দিনে ঐ জেলার রাকিন এলাকায় একটি শত্রু এপিসি ধ্বংস হয়ে হতাহতের ঘটনা ঘটে। ফারাহ প্রদেশের শিবকুহ জেলার বাজার এলাকায় একটি শত্রু প্রহরী দলে মুজাহিদগণের হামলায় এক ভাড়াটে আরোহী নিহত হয়েছে। জানা গেছে, ক্রসফায়ারে এক গ্রামবাসী আহত হয়েছেন।
      জাবুলের শ্যাজয় জেলার বাজার এলাকার নিকটে কাবুল-কান্দাহার হাইওয়ে রোডে একটি বোমা বিস্ফোরণে গতকাল সকাল আটটার দিকে দুই পুতুলসেনা নিহত হয়েছে। ঐ জেলার তাজী এলাকায় মুজাহিদগণের সাথে গুলিবিনিময়ের এক পর্যায়ে আরেক শত্রু নিহত হয়েছে। অন্য একটি রিপোর্ট জানিয়েছে যে , শিনকি জেলার পেশি বান্দ এলাকায় গত পরশু রাতে একজন স্নাইপার গুলি করে ৩ শত্রু বন্দুকধারীকে নিহত করেছেন। বাদঘিসের সেং আতিশ জেলার লুদিনানু এলাকায় একটি ল্যান্ডমাইন বিস্ফোরণে বৃহস্পতিবার স্থানীয় সময় বিকাল ৫টার দিকে এক ভাড়াটে আরোহী নিহত হয়েছে।
      এদিকে গত পরশু রাতে গজনী প্রদেশের দায়াক জেলায় ইসলামী ইমারতের মুজাহিদগণ একটি স্থানীয় মিলিশিয়া ঘাঁটিতে হামলা করেছেন। আল-ইমারাহ নিউজের বরাতে জানা যায়, মুজাহিদগণ মনে করেছিলেন মিলিশিয়ারা তাদের কাছে নিজেদেরকে সমর্পণ করে দিবে। কিন্তু, আরবাকিরা গুলিবর্ষণ আরম্ভ করল যার ফলে ঐ বন্দুকযুদ্ধে কমপক্ষে ২৫ আরবাকি মুজাহিদগণের গুলিতে নিহত হয়। মুজাহিদগণ শত্রুদের অস্ত্রশস্ত্র এবং গোলাবারুদও গণিমত লাভ করেন আর ধ্বংস করেন তিনটি শত্রু ট্যাংক এবং ১টি যানবাহন। কান্দাহারের মারুফ জেলায় একটি শত্রু ঘাঁটিতে হামলা করে তাদের ১০ পুতুলসেনাকে নিহত এবং আরো কিছু সেনাকে আহত করে মুজাহিদগণ ঐ ঘাঁটিটি দখল করেছেন। অনুরূপভাবে, বাঘলান প্রদেশের পুলি খুমরি জেলায় একটি শত্রুঘাঁটিতে মুজাহিদগণ হামলা করলে একটি তীব্র বন্দুকযুদ্ধ শুরু হয়, এতে ৬ পুতুলসেনা নিহত এবং আরো ৫সেনা আহত হওয়ার পর মুজাহিদগণ ঐ ঘাঁটিটির পতন ঘটান।মুজাহিদগণ শত্রুদের অবস্থান থেকে অনেক অস্ত্রশস্ত্র উদ্ধার করেন। গত পরশু রাতে লুগার প্রদেশের চারখ জেলায় এক শত্রু পুতুলসেনা হেঁটে যাওয়ার সময় মুজাহিদগণের একটি স্নাইপার হামলায় গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। ওয়ার্দাক প্রদেশের প্রাদেশিক রাজধানী এবং তার যালরিজ জেলায় ইসলামী ইমারতের মুজাহিদগণ শত্রুদেরকে ঘন্টাখানেকের এক মারাত্মক যুদ্ধের পর যুদ্ধ বন্ধ করতে বাধ্য করেন। তবে ইতিমধ্যে শত্রুদের কমপক্ষে ২০ যৌথ সেনাসদস্য নিহত হয়েছে। শুক্রবারে প্রদেশটির সায়েদ আবাদ জেলায় মুজাহিদগণের সাথে একটি যুদ্ধে একটি উল্লেখযোগ্য শত্রুসেনা হতাহতের শিকার হয়েছে।



      কাপিসা প্রদেশের নিযরাব জেলায় গত পরশু রাতে মুজাহিদগণের সাথে বন্দুকযুদ্ধে কমপক্ষে ৪ শত্রুসেনা নিহত হয়েছে। আরেকটি রিপোর্ট জানিয়েছে, গত পরশু রাতেই ঐ এলাকার আবাসিক এলাকায় আমেরিকান শত্রুদের বিমানহামলায় ৬ জন নির্দোষ সাধারণ নাগরিক নির্মমভাবে শহীদ হয়েছেন যাদের অধিকাংশই নারী এবং শিশু। ঘটনাটি ঘটে আমেরিকান যোদ্ধা এবং তাদের ঐ দেশীয় পুতুলসেনাদের যৌথ হামলায়। তারা গত পরশু মধ্যরাতে সাধারণ জনতার উপর ঝাপিয়ে পড়ে, তাদেরকে প্রহার করতে থাকে এবং তাদের নগদ অর্থ এবং মূল্যবান সম্পদ ডাকাতি করে নিয়ে যায়। বিমানহামলায় একটি বাড়িও ধ্বংস হয়েছে। বৃহস্পতিবারে পূর্ব নাগারহার প্রদেশের বাটি কুট জেলায় বিস্ময়করভাবে মুজাহিদগণ শত্রুদের একটি সামরিক বহরকে আক্রমণ করেন যার ফলে তাদের ১ সেনা নিহত হওয়ার পাশাপাশি আরো ৪ সেনা আহত হয়েছে।বিস্তারিত বিবরণে জানা যায় যে , ঐ অপারেশনে একটি সামরিক যান এবং ট্রাকও ধ্বংস হয়েছে।অনুরূপভাবে মুজাহিদগণ গত পরশু রাতে বাটি কুটের জেলা হেডকোয়ার্টারে হামলা করেছেন তবে শত্রুদের ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে এখনো জানা যায়নি। প্রতিবেশী লাগমান প্রদেশ থেকে আসা একটি রিপোর্ট জানিয়েছে বৃহস্পতিবার লাগমান প্রদেশের রাজধানী মেহতারলাম শহরে মুজাহিদগণের হামলায় এক চরিত্রহীন আরবাকি পোষা কুকুর গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে। এদিকে কোনার প্রদেশের মানাওয়ারা জেলায় এএনএ এর সাতজন সৈনিক তাদের অস্ত্রশস্ত্রসহ ইসলামী ইমারতের মুজাহিদগণের নিকট আত্মসমর্পণ করেছেন। খোস্ত প্রদেশের প্রাদেশিক রাজধানীতে একটি শত্রু ঘাঁটিতে মুজাহিদগণ হামলা করেছেন তবে এখনো শত্রুদের হতাহতের কোন খবর পাওয়া যায়নি। একই সময়ে প্রদেশটির নাদির শাহ কুট জেলায় ইসলামী ইমারতের মুজাহিদগণ একটি চেকপোস্টে হামলা করার পর ২ পুতুলসেনা নিহত এবং আরো একসেনা আহত হয়েছে।



      কান্দাহার প্রদেশের মারুফ জেলার সালসুন এলাকায় গত পরশু রাতে একটি প্রধান এএনএ সামরিক ঘাঁটিতে মুজাহিদগণ হামলা করেছেন। এতে ঘাঁটিটি পদদলিত হয়। শত্রুরা ১০টি লাশ ফেলে রেখে পালিয়ে যেতে বাধ্য হয় এবং মুজাহিদগণ প্রচুর যুদ্ধ সামগ্রী গণিমত লাভ করেন। অপারেশনটির বিস্তারিত বিবরণ পরে আপডেট হবে ইনশাআল্লাহ। ঐ এলাকাতেই গত পরশু রাতে একটি চেকপোস্ট এ মুজাহিদগণ হামলা করলে শত্রুরা ভয়ে পালিয়ে যায়। প্রদেশটির জাহরি জেলার নালঘাম এলাকায় গতকাল স্থানীয় সময় বিকাল ২টার দিকে একটি আইইডি হামলায় এক ভাড়াটে কমান্ডার কবি হিসেবে বিখ্যাত সর্দার মুহাম্মদের রেঞ্জার পিকআপ ধ্বংষ হয়েছে । এতে ঐ কমান্ডারসহ ২ জন নিহত এবং আরো ৪জন মারাত্মকভাবে আহত হয়েছে। জানা গেছে যে আহতদের মধ্যে কথিত ঐ কমান্ডারের দুই ভাইও আছে।
      Last edited by HIND_AQSA; 11-26-2017, 12:50 AM.

      Comment


      • #4
        জাযাকাল্লাহ ভাই।

        Comment


        • #5
          জাযাকাল্লহ ভাই চলবে হয়তো শরিয়ত নয়তো শাহাদাৎ
          ( গাজওয়া হিন্দের ট্রেনিং) https://dawahilallah.com/showthread.php?9883

          Comment

          Working...
          X