Announcement

Collapse
No announcement yet.

ফোরামের সকল ভিজিটর ভাই/বোনদের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে!

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • ফোরামের সকল ভিজিটর ভাই/বোনদের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে!

    ফোরামের সকল ভিজিটর ভাই/বোনদের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে!
    সিরিয়ায় বোমা হামলায় পা হারানো মুনজির আল-নাজ্জাল। এক পায়ে দাঁড়িয়ে তাঁর দু’পা হারানো শিশুসন্তানকে দোল খাওয়াচ্ছেন। দু’জনের মুখে রয়েছে নির্মল জান্নাতি হাসি। সুবহান আল্লাহ!


    الحمد لله والصلاة والسلام على رسول الله وعلى آله وصحبه ومن والاه، أما بعد



    হামদ ও সালাতের পর-
    আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ.

    প্রিয় দ্বীনি ভাই ও বন্ধুরা! আশা করি আল্লাহর অশেষ রহমতে আপনারা সবাই ভাল আছেন। আপনারা সবসময় ভাল থাকুন, সুন্থ থাকুন, নিরাপদে থাকুন, দ্বীনি কাজে জড়িয়ে থাকুন, বিশেষ করে দ্বীনে কায়েমের সংগ্রামে অবিরত নিয়োজিত থাকুন, মহান রবের দরবারে সবসময় এই কামনা করি। আপনাদের সর্বাঙ্গীন কল্যাণ কামনা করি।

    পর কথা হলো-
    আপনারা সকলেই জানেন যে, আমরা হলাম আখেরাতের পথিক। দুনিয়ার ক্ষণস্থায়ী জীবনের সামান্য সময় নিয়ে বেঁচে আছি। তো এই সামান্য সময়কে কাজে লাগানোর কোন বিকল্প নেই। যদি কাজে লাগাতে পারি, তাহলে আমরা সফল, ইন শা আল্লাহ। পরকালের চিরস্থায়ী জীবনে এই সামান্য কাজের অসামান্য প্রতিদান আমরা আমাদের রবের কাছে পাব, ইন শা আল্লাহ। তাই তো বলা হয়-

    چند روزى جهد كن باقي بخند
    ‘অল্প কিছু দিন পরিশ্রম কর, তারপর বাকি জীবন সুখে থাক।’


    তাই ভাইয়েরা আমার! সময়ের মূল্য উপলব্ধি করার চেষ্টা করুন। সময় আল্লাহ তা‘আলার অনেক বড় নেআমত। এ নেআমত একবার হারিয়ে গেলে আর ফিরে আসে না। সময় অতিবাহিত হচ্ছে। সময় প্রবাহিত হচ্ছে। আমার/আপনার দৃষ্টান্ত হল বরফ-বিক্রেতার মত। বরফ বিক্রেতার মূলধন সারাক্ষণ নিঃশেষ হচ্ছে। জনৈক বুযুর্গ বলেন, বরফের দোকানে গিয়ে আমার সূরা আসরের হাকীকত বুঝে এসেছে। আল্লাহ তাআলা বলেছেন, ‘‘সময়ের শপথ! নিশ্চয় মানুষ ক্ষতির মধ্যে রয়েছে।’’ বুযুর্গ বলেন, মানুষ যে কীভাবে ক্ষতির মধ্যে রয়েছে, আমি বরফের দোকানে গিয়ে তার উজ্জ্বল দৃষ্টান্ত দেখতে পেয়েছি। বরফ ব্যবসায়ীর মূলধন সারাক্ষণ গলে গলে শেষ হতে থাকে। কেউ কিছু কিনলেও শেষ হয়, না কিনলেও হয়। তবে যা বেচা হল, তার বিনিময়ে অর্থ আসে। আর যা বেচার আগেই গলে যায় তার বিনিময়ে কোনো অর্থ আসে না।
    মানুষের জীবন সম্পূর্ণই বরফের মত। প্রতি নিঃশ্বাসে একটি করে মুহূর্ত বিয়োগ হচ্ছে। প্রতি মুহূর্তে আমাদের জীবন ছোট হচ্ছে। মানুষ বলে বয়স বাড়ছে। মাশাআল্লাহ সত্তর বছর হয়ে গেছে। কিন্তু বাস্তব কথা হল, যার যত বয়স বাড়ছে তার হায়াত তত কমছে। এই বিষয়টি একটি কবিতায় এভাবে বলা হয়েছে যে-

    غافل تجھے گھڑیاں يہ دیتا ہے منادی

    گردوں نے گھڑی عمرکی اک اور گھٹا دی


    ‘‘হে উদাসীন! ঘড়ির কাটা তোমাকে ডেকে ডেকে বলছে।
    ঘড়ির প্রতিটি সেকেন্ড তোমার জীবন থেকে একেকটি মুহূর্তকে কমিয়ে দিচ্ছে।’’


    হায়! আমরা কি কখনো আমাদের সময় নিয়ে এভাবে গভীরভাবে চিন্তা করেছি? আফসোস! কত সময় যে অবহেলা ও গাফলতিতে কেটে গেল? তাই হে ভাই, নিজের সময়ের লাগান টেনে ধরুন! সময়কে কাজে লাগানোর ফিকির করুন! যদি আপনি নিজের সময়কে ভালো কাজে না লাগান, তাহলে তা আপনাকে মন্দ কাজে লাগিয়ে দিবে। আল্লাহ আমাদের সকলকে সঠিক বুঝ দান করুন ও আমলের তাওফীক দান করুন।

    এবার কিছু জরুরী পয়েন্ট লক্ষ্য করুন-

    ১.
    ফোরামে যে সকল মেম্বারদের নাম বাংলায়/আরবীতে রয়েছে, সে সকল মেম্বারদের নাম ঠিক করা হয়েছে, আলহামদু লিল্লাহ। আশা করছি- ফোরাম ভিজিট করতে আর কোন সমস্যার সম্মুখীন হবেন না, ইন শা আল্লাহ। এখন আপনারা প্রত্যেকের আইডি লগইন করে চেক করে নিতে পারেন, ইন শা আল্লাহ।
    আর যদি কোন আইডি লগইন না হয় বা লগইন করতে না পারেন অথবা অন্য যেকোন সমস্যা বোধ করেন, তাহলে একক মশওয়ারাহতে যোগাযোগ করে সমস্যা জানাতে পারেন। তাহলে সাধ্যানুযাযী আমরা আপনার সমস্যাটির সমাধান করে দেওয়ার চেষ্টা করব, ইন শা আল্লাহ। অথবা বিকল্প হিসাবে নতুন আইডি খুলতে পারেন।

    ২. ফোরামের আপডেট কাজ চলমান আছে। যার কারণে আরও কিছু সমস্যা রয়ে গেছে। তো আপনাদের ভাইয়েরা সে সমস্যাগুলো সমাধান করার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। আল্লাহর ইচ্ছায় যথাসময়ে কাজ শেষ হবে, ইন শা আল্লাহ। তবে নির্দিষ্টভাবে বলা যাচ্ছে না। তথাপিও আপনাদের কারো যদি কোন সুপরামর্শ থাকে, তাহলে একক মশওয়ারাতে জানাতে পারেন, ইন শা আল্লাহ। আর যে ভাইয়েরা আমাদেরকে সুপরামর্শ দিয়েছেন, তাদেরকে সাধুবাদ জানাচ্ছি। আপনাদের সুপরামর্শগুলো ভাইদের নজরে আছে, আলহামদু লিল্লাহ। জাযাকুমুল্লাহু খাইরান আহসানাল জাযা।

    .AQS এর NGH ম্যাগাজিনসহ মুজাহিদদের গুরুত্বপূর্ণ রিসালা অনুবাদে আমাদের কিছু অনুবাদক ভাই দরকার। তো আগ্রহী ভাইয়েরা সাড়া দিন!
    বিস্তারিত জানতে নিচের লিঙ্কে ক্লিক করুন-


    https://82.221.139.217/forum/adminis...BE%E0%A6%87-25

    ৪. কেউ যদি পিডিএফ অথবা ভিডিও থেকে টেক্সট বের করার কাজে সহযোগিতা করতে চান, তাহলেও আগ্রহী ভাইয়েরা সাড়া দিন!
    বিস্তারিত পড়ুন নিচের লিঙ্কে-


    https://82.221.139.217/forum/adminis...A6%BF%E0%A6%A8

    ৫. অনেক ভাই বিভিন্ন সময়ে বিভিন্নভাবে মুজাহিদদের সাথে যুক্ত হওয়ার ও কাজ করার আগ্রহ প্রকাশ করে থাকেন, তাদের জন্য নিম্নোক্ত গাইডলাইন ফলো করার পরামর্শ দিচ্ছি।
    বিস্তারিত জানুন নিচের লিঙ্কে-


    https://82.221.139.217/forum/%E0%A6%...A7%87%E0%A6%A8

    পাশাপাশি আমাদের ‍ফোরাম ভিত্তিক প্রজেক্টগুলোতেও অংশগ্রহন করার বিনীতভাবে উদাত্ত আহবান জানাচ্ছি। আল্লাহ আপনাদের কবুল করুন ও মাকবুল করুন।

    পরিশেষে আবারো বলতে চাই- মানুষের জীবনের ক্ষুদ্রতম ইউনিট হচ্ছে সময়। জীবনটা কিছু সময়ের সমষ্টি মাত্র। সে হিসাবে আমরা বলতে পারি, সময়ই জীবন, জীবনই সময়। কেউ যদি সময়কে গুরুত্ব দেয় বা সঠিক ব্যবহার করে প্রকারান্তরে সে জীবনকে গুরুত্ব দিবে। আর সময়ের অপব্যবহার মানে জীবনের অপব্যবহার। তাই জীবন ফুরিয়ে যাবার আগেই সময়ের সদ্ব্যবহার করুন!

    আল্লাহ সুবহানাহু ওয়া তা‘আলা আমাদের ও আপনাদের সকলকে তাওফীক দান করুন! দুনিয়া ও আখিরাতের সকল কল্যাণ দান করুন! জিহাদ ও শাহাদাতের পথে অটল রাখুন! নফস ও শয়তানের প্ররোচণা থেকে হিফাযত করুন! সকল ফিতনা থেকে বেঁচে থাকার তাওফীক দান করুন! মাকবুল শাহাদাত নসীব করুন! আমীন ইয়া রব্বাল আলামীন।

    ওয়াসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ.

    *************************
    আপনাদের নেক দু‘আয় মুজাহিদ ভাইদের স্মরণ রাখুন!

    Last edited by Munshi Abdur Rahman; 01-01-2022, 06:38 AM.
    “ধৈর্যশীল সতর্ক ব্যক্তিরাই লড়াইয়ের জন্য উপযুক্ত।”-শাইখ উসামা বিন লাদেন রহ.

  • #2
    আলহামদু লিল্লাহ, ছুম্মা আলহামদু লিল্লাহ, কিছু দ্বীনি ভাই অনুবাদ প্রজেক্টে ও টেক্সট প্রজেক্টে সাড়া দিয়েছেন।
    আমরা আশা করছি- আপনারা আরও ব্যাপকভাবে অংশগ্রহন করবেন। আল্লাহ তা‘আলা তাওফীক দান করুন।
    “ধৈর্যশীল সতর্ক ব্যক্তিরাই লড়াইয়ের জন্য উপযুক্ত।”-শাইখ উসামা বিন লাদেন রহ.

    Comment


    • #3
      ‘হে আদমের বেটা! তুমি তো কিছু দিবসের সমষ্টি। একটি দিন গত হওয়া মানে তোমার কিছু অংশ চলে যাওয়া।’-বিখ্যাত তাবেয়ী হাসান বসরী রহ.
      “ধৈর্যশীল সতর্ক ব্যক্তিরাই লড়াইয়ের জন্য উপযুক্ত।”-শাইখ উসামা বিন লাদেন রহ.

      Comment

      Working...
      X