Announcement

Collapse
No announcement yet.

The Frontier Eagle সম্পর্কে একটি সংশয় নিরসন ও কিছু নিবেদন

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • The Frontier Eagle সম্পর্কে একটি সংশয় নিরসন ও কিছু নিবেদন

    The Frontier Eagle সম্পর্কে একটি সংশয় নিরসন ও কিছু নিবেদন

    আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ.
    মুহতারাম ভাই ও বোনেরা!

    সম্প্রতি দাওয়াহ ইলাল্লাহ ফোরামে The Frontier Eagle নামের একটি ফেসবুক পেইজ প্রসঙ্গে একটি সতর্ক বার্তা প্রদান করা হয়েছিল। তো পরবর্তীতে সেই পেইজের এডমিনরা আমাদের সাথে ফোরামের ‘একক মাশোয়ারা’তে যোগাযোগ করেন এবং নিজেদের ভুল স্বীকার করে ক্ষমা চান।
    পাশাপাশি আপত্তি জানান যে, তারা নিজেদেরকে আমাদের ফোরামের সহযোগী হিসাবে দাবি করেননি। (অবশ্য তাদের ভুল পদ্ধতি অবলম্বনের কারণে বাহ্যিকভাবে এমনটাই বুঝা যাচ্ছিল এবং অনেকে এমনই বুঝেছেন। আর সেই প্রেক্ষিতেই আমরা সতর্ক বার্তাটি প্রদান করেছিলাম।) এবং আমাদের কৃত পোস্টটি ডিলেট করে দেওয়ার আবেদন করেন। সেই আবেদন রক্ষার্থে আমরা সতর্ক বার্তাটি ডিলেট করে দেবার সিদ্ধান্ত গ্রহন করেছি।
    তারা আরেকটি আপত্তি জানায় যে, আমরা কেন, তাদের সাথে যোগাযোগ করেনি বা যাচাই করেনি। তো এক্ষেত্রে আমাদের বক্তব্য হলো- আমরা তাদের কাউকে অফলাইনে চিনি না, জানি না। এমনিভাবে অনলাইনে কাউকে বিশ্বাসও করি না। তাই শুধুমাত্র অনলাইনের মাধ্যমে তাদের সত্যতার যাচাই করা আমাদের পক্ষে সম্ভব না বিধায় বাহ্যিকভাবে যা প্রমাণিত হয়েছে, সেই আলোকেই আমরা মতামত ব্যক্ত করেছি। আশা করছি- এ ব্যাপারে আমরা আল্লাহর কাছে পাকড়াও হব না, ইনশা আল্লাহ।

    তো এই প্রেক্ষিতে আপনাদের ও তাদের উদ্দেশ্যে কিছু কথা নিচে পেশ করা হলো-

    সম্মানিত ভিজিটর ভাইদের উদ্দেশ্যে কিছু কথা:
    ১. আসলে উনাদের সাথে কথা বলে আমরা যা অনুমান করতে পেরেছি, তা হলো- বিবিধ কারণে এখানে আমাদের উভয় পক্ষের ভুল বুঝাবুঝি হয়েছে। যার কারণে এমনটি হয়েছে। আল্লাহ প্রকৃত অবস্থা সম্পর্কে ভালো জানেন।
    ২. আমরা আমাদের আগের দাবিটি উঠিয়ে নিচ্ছি এবং তাদেরকে ভবিষ্যতের জন্য সতর্ক করছি। তাই আপনারাও এটার প্রচারণা থেকে বিরত থাকার বিনীত অনুরোধ জানাচ্ছি।
    ৩. অনলাইনে মুজাহিদদের ধরার জন্য পদে পদে বিভিন্ন ফাঁদ পাতা রয়েছে। তাই সন্দেহজনক যেকোন আইডি, পেইজ ও সাইট ব্রাউজ করা থেকে বিরত থাকুন। অনলাইনে তাগুতের বিছানো জালে ধরা পড়া থেকে নিজেদেরকে নিরাপদ রাখুন। নিরাপত্তা উসুল মেনে চলুন।
    এক্ষেত্রে নিচের পোস্টটি পড়তে পারেন-
    সাম্প্রতিক জিহাদ সমর্থক ভাই-বোনদের গ্রেফতারি ও তৎসংশ্লিষ্ট কিছু কথা
    https://dawahilallah.com/forum/admin...cements/176599

    The Frontier Eagle নামের ফেসবুক পেইজটির এডমিনদের উদ্দেশ্যে কিছু কথা:
    ১. আমাদের ফোরাম বা অন্যান্য সাইটের লিঙ্ক অনলাইনে বা অফলাইনে শেয়ার/প্রচার করা নিষিদ্ধ না। বরং সবার জন্য আম অনুমতি আছে।
    তবে এমনভাবে প্রচার করা নিষেধ, যার মাধ্যমে সে/তারা আমাদের অফিসিয়াল কেউ এমন বুঝায়। চাই সেটা সুষ্পষ্ট দাবির মাধ্যমে হোক অথবা অস্পষ্টভাবে/সন্দেহজনকভাবে হোক।
    ২. আপনারা অনলাইনে আপনাদের মত করে কাজ করুন। এতে আমাদের কোন আপত্তি নেই। এক না একাধিক আইডি-পেইজ খুলুন। দাওয়াতের কাজ করুন।
    তবে আপনারা অফিসিয়ালভাবে আমাদের সংশ্লিষ্ট কেউ, এমন যেন কেউ মনে করতে না পারে, সেভাবে করুন।
    ৩. আপনারা আল্লাহর দ্বীনের নুসরতের নিয়্যতে বিভিন্ন সামাজিক মাধ্যমে সঠিক পদ্ধতিতে কাজ করে যান, ইনশা আল্লাহ। আর এই জন্য নিচের গাইডলাইনটি অনুসরণ করতে পারেন।
    https://dawahilallah.com/showthread.php?21794

    মনে রাখবেন- আমরা উম্মাহর কল্যাণকামী। তাই আমাদের সবকিছু উম্মাহকে কেন্দ্র করেই আবর্তিত হয়। তাই আমরা যদি আমাদের অবস্থানে ভুল করে থাকি, আল্লাহ যেন আমাদেরকে ক্ষমা করে দেন। আর আপনারাও আমাদেরকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন বলে আশা রাখি।
    আর যদি আপনারা ভুল করে থাকেন, তাহলে নিজেদের ভুল শোধরে নিয়ে আল্লাহর কাছে ইস্তিগফার করুন।
    পরিশেষে আবারো বলবো- হে ভাইয়েরা! আমরা নিশ্চিতরূপে আপনাদেরকে তাগুতের চর অথবা আপনাদের পেইজকে তাগুতদের পাতানো ফাঁদ বলেনি। বরং প্রাথমিকভাবে এমনটা ধারণা করেছি এবং প্রকৃত সত্যটি আল্লাহর হাওয়ালা করেছি। তাই আপনারা আামাদেরকে ভুল বুঝবেন না।

    আমাদের নিবেদন:
    ১. আমাদের আন্তরিক কামনা এটাই যে, প্রত্যেক মুসলিম ভাই-বোনেরা আমাদের ফোরাম ও অন্যান্য ওয়েবসাইটগুলো ব্যাপকভাবে শেয়ার করবেন। এর দ্বারা আপনাদের মুজাহিদ ভাইয়েরা আনন্দিত হন। সর্বোপরি এটি জরুরী একটি কাজও বটে।
    তবে আপনাদের কর্মকাণ্ডে কেউ যেন এমনটা না বুঝেন যে, আপনারা আমাদের সাথে অফিসিয়ালভাবে যুক্ত। এমনটা হলে নিরাপত্তাহীনতা ও বিভিন্ন ঝুঁকি রয়েছে।
    ২. আপনারা নিয়মিত আমাদের ফোরাম ও অন্যান্য সাইটগুলো ব্রাউজ করবেন। কোন অসঙ্গতি দেখলে জানাবেন ও পরামর্শ দিবেন। তবে যথাযথ আদাব রক্ষা করে।
    ৩. যেহেতু আমাদের ফোরাম অনলাইনভিত্তিক প্লাটফর্ম। তাই আমরা আমাদের সাধ্যানুযায়ী আপনাদের অনলাইন নিরাপত্তা নিশ্চিত করতে বদ্ধপরিকর। তাই বিভিন্ন সময়ে আপনাদেরকে সতর্ক করা হয়। যাতে কারো ক্ষেত্রে নিরাপত্তা বিঘ্নিত না হয়।


    আশা করি- বিষয়টি আপনাদের সামনে ক্লিয়ার করতে পেরেছি।

    আল্লাহ রব্বুল আলামীন আমাদেরকে সহীহ বুঝ দান করুন। বাড়াবাড়ি-ছাড়াছাড়ি থেকে বিরত থাকার তাওফীক দান করুন। আমীন ইয়া রব্বাল আলামীন।

    আপনাদের সকলের নিকট বিনীতভাবে দুয়ার দরখাস্ত পেশ করে লেখার ইতি টানছি।


    ওয়াসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ.

    আরজগুজার
    দাওয়াহ ইলাল্লাহ ফোরাম কর্তৃপক্ষ

    “ধৈর্যশীল সতর্ক ব্যক্তিরাই লড়াইয়ের জন্য উপযুক্ত।”-শাইখ উসামা বিন লাদেন রহ.

  • #2
    আলহামদু লিল্লাহ, ছুম্মা আলহামদু লিল্লাহ, এই সংশয় নিরসনের মাধ্যমে আমাদের নিকট এটা একদম স্পষ্ট হয়েছে যে, The Frontier Eagle নামক ফেসবুক পেইজের সাথে দাওয়াহ ইলাল্লাহ ফোরাম কর্তৃপক্ষের কোন যোগসূত্র নেই।
    আশা করছি- যাদের সংশয় ছিল, তাদের সংশয় কেটে গেছে। যারা ভুল বুঝেছিলেন, তাদের ভুল ভেঙ্গেছে।
    জাযাকুমুল্লাহু খাইরান আহসানাল জাযা।
    কীভাবে অনলাইনে জিহাদি সংগঠনে যুক্ত হবেন?
    https://gazwah.net/?p=32007

    Comment

    Working...
    X