Announcement

Collapse
No announcement yet.

জিহাদ সমর্থক ভাই-বোনদের জন্য অনলাইন ফাঁদ ও তৎসংশ্লিষ্ট কিছু কথা

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • জিহাদ সমর্থক ভাই-বোনদের জন্য অনলাইন ফাঁদ ও তৎসংশ্লিষ্ট কিছু কথা

    জিহাদ সমর্থক ভাই-বোনদের জন্য অনলাইন ফাঁদ ও তৎসংশ্লিষ্ট কিছু কথা


    আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ.

    মুহতারাম ভাই ও বোনেরা!

    সাম্প্রতিক সময়ে জিহাদ সমর্থক ভাই-বোনদের জন্য সোস্যাল মিডিয়ার কিছু পেইজ/আইডি সম্পর্কে আমরা অবগত হয়েছি। যারা অনলাইনে সাথী রিক্রুট (!) করছে, হিজরতের প্রতি উদ্বুদ্ধ করছে, ইনবক্সে তথ্য দিতে বলছে, অনলাইনে সংগঠিত হতে বলছে, সাদাকাহ কালেকশন করছে ইত্যাদি আরো অনেক কিছু। এরকম কার্যক্রম মাঝে মধ্যেই বেশ চাউর হচ্ছে। সম্প্রতি ফেইসবুকে ‘কালো পতাকা বাহিনী’ নামক আইডি ও পেইজ থেকে এই রকম কিছু কাজ চলমান আছে বলে আমাদের নজরে এসেছে। এরকম আরো অনেক পেইজ থাকতে পারে যা হয়ত এখনো আমাদের নজরে আসে নি।

    ইতিপূর্বে এই সকল বিষয়ে আমরা বারবার সতর্ক করেছি। অনলাইন ভিত্তিক এ ধরনের কার্যক্রমের ব্যাপারে অতি উৎসাহী হতে নিরুৎসাহিত করেছি। আমরা আবারও সুস্পষ্ট ভাষায় ঘোষণা করছি- এ সকল আইডি/পেইজ এর সাথে আমাদের ন্যূনতম কোন সম্পর্ক নেই। ফেইসবুকের ‘কালো পতাকা বাহিনী’ নামক আইডি ও পেইজ এর সাথে তো নয়ই। অনলাইনভিত্তিক এ ধরনের কার্যক্রম বেশিরভাগ সময়ই তাগুতের পাতা ফাঁদ হয়ে থাকে। যদি কেউ এমন দাবি করে বা ভাব দেখায় যে, আমাদের সাথে সম্পর্ক আছে, কিংবা অনলাইনে এভাবে সংগঠিত হওয়ার ব্যাপারে, তথ্য ও খাস সাদাকা দেয়ার ব্যাপারে বলে বেড়ায়, তাহলে ধরে নিবেন যে এই কার্যক্রম পরিচালনাকারী ধোঁকাবাজ-প্রতারক বৈ আর কিছুই নয়।



    https://justpaste.it/kalo_potaka_bahini
    https://justpaste.it/c1k4w



    এ সংক্রান্ত বিষয়ে পূর্বের দেওয়া নিচের পোস্টটিও আগ্রহীরা পাঠকরা দেখতে পারেন, ইনশাআল্লাহ
    সাম্প্রতিক জিহাদ সমর্থক ভাই-বোনদের গ্রেফতারি ও তৎসংশ্লিষ্ট কিছু কথা
    (লিংক)

    প্রিয় ভাই-বোনেরা!

    এটাই বাস্তবতা যে আজ সমগ্র কুফরি বিশ্ব ও তাদের দোসরেরা মুজাহিদদের বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। অফলাইনের পাশাপাশি অনলাইনেও জিহাদপ্রেমীদের গ্রেফতারের নানা ধরণের ষড়যন্ত্রের জাল বিছিয়ে রেখেছে। আমাদের পক্ষ থেকেও বারবার সতর্ক করা হয়েছে। কিন্তু আমাদের কতক অবুঝ ভাই, অতি বিশ্বাসে বা অতি আবেগের কারণে বারবার আমাদের সেই সতর্কতাকে অবমূল্যায়ন করেছেন। আর তাগুতের পাতা ফাঁদে পা দিয়েছেন। আল্লাহ সবাইকে বুঝার তাওফীক দান করুন। আমীন। তো এই পরিস্থিতিতে কিছু পয়েন্ট আলোচনা করতে চাই-


    ১- অনলাইনের মাধ্যমে অফলাইনে যুক্ত হওয়া থেকে সাবধান থাকুন!

    যে সমস্ত পেইজ থেকে সাথী রিক্রুট সংক্রান্ত আলাপ-আলোচনা করা হয়, সে সকল পেইজ থেকে শতভাগ দূরে থাকুন। তাদের কথা কোনভাবেই বিশ্বাস করা যাবে না। তাদের পাতানো ফাঁদে পা দেওয়া যাবে না। এগুলো তাগুতের ফাঁদ হওয়ার সম্ভাবনাই বেশী। আল্লাহু আলাম
    উদাহরণস্বরূপ-
    ফেইসবুকের একটি আইডি ও পেইজের নাম হচ্ছে- কালো পতাকা বাহিনী। এটির কার্যক্রম সন্দেহজনক। তাই এ ব্যাপারেও বিশেষভাবে সতর্ক করা হচ্ছে।
    তাদের কয়েকটি স্ক্রীনশট দেখুন-




    আসুন! নিজেরা সতর্ক হই ও অপর ভাইদেরকে সতর্ক করি।
    এই রকম আরও কোন আইডি বা পেইজ থাকলে তাদের ব্যাপারে রিপোর্ট করি।

    ভাই-বোনদেরকে সতর্ক করার পরেও যদি কেউ সতর্ক না হয়, তাহলে খুব সম্ভাবনা রয়েছে যে, আপনারা তাগুত বাহিনীর পাতা ফাঁদে পা দিয়ে গ্রেফতার হতে পারেন। সেই ফাঁদগুলোর মাঝে রয়েছে- মুজাহিদিন বা কারাবন্দীদের নামে সাদাকা কালেকশন করা বা সাদাকাতে অংশ নেওয়া, তাগুত কর্তৃক তাদের মোবাইল বা পিসিতে অথবা তাদের সামাজিক মাধ্যমের ইনবক্সে ভাইরাসযুক্ত ফাইল প্রেরণ, অর্থাৎ যেকোনভাবে তাদের আইপি অথবা নাম্বার লিক করার মাধ্যমে তাগুত বাহিনী তাদের কাছে পৌঁছে গিয়েছে।


    ২- আল কায়েদা অনলাইনে সদস্য গ্রহণ করে না!

    আল কায়েদা ফেসবুক, টুইটার, টেলিগ্রাম বা অন্য কোন সামাজিক মাধ্যমের মাধ্যমে সদস্য গ্রহণ করে না। টাকা তুলে না। কেউ যদি আপনাকে ম্যাসেজ করে এমন কোন কথা বলে তাহলে নিশ্চিত জানবেন সেই ব্যক্তি ভেজাল।
    এমনিভাবে অনেক লোককে অনলাইনের মাধ্যমে সংগঠন করা বা লোকদেরকে একত্রিত করার প্রচেষ্টা চালাতে দেখা যায়।
    এই ধরণের লোকদের থেকে সম্পূর্ণরূপে দূরে থাকা আবশ্যক। কেননা, এই সকল ক্ষেত্রের প্রায় ক্ষেত্রে তাগুতের ফাঁদ বলেই প্রমাণিত হয় এবং সাধারণ ভাইয়েরা গ্রেফতার হন। সুতরাং অনলাইনে কোন তানযিমে যোগ দেওয়া বা কোন তানযিম গড়ে তোলা থেকে সম্পূর্ণরূপে দূরে থাকুন! কেউ এই ধরণের অফার দিলে অতিঅবশ্যই তাকে সন্দেহ করুন ও এড়িয়ে চলুন!


    ৩- অনলাইনে জিহাদি মিডিয়ার সাথে যুক্ত হওয়ার উপায়?

    জিহাদি মিডিয়ার ভাইয়েরা অনলাইনে জিহাদি মিডিয়ার সাথে যুক্ত হওয়ার উপায় রেখেছেন। এই ব্যাপারে ভাইয়েরা কিছু নীতিমালাও রেখেছেন, সে ব্যাপারে সবার অবগত হওয়া উচিত-
    কীভাবে অনলাইনে জিহাদি সংগঠনে যুক্ত হবেন?

    https://archive.vn/ZaY4q
    https://web.archive.org/web/20201005...paste.it/3ul45

    তবে অংশগ্রহণকারী ভাইদের উচিত হল, যাদেরকে কাজ করে দিবেন, তাদের ব্যাপারে শতভাগ নিশ্চিত হবেন যে তারা আল কায়েদা সংশ্লিষ্ট ভাই কিনা? কেননা অন্যদের ব্যাপারে আমরা কোনভাবেই দায় নিবো না। পাশাপাশি ফাইল আদান-প্রদানে সতর্ক হতে হবে। অনলাইনে পড়া যায় বা দেখা যায় এমন ফাইল-ই আদান-প্রদান করা কাম্য। কেননা ফাইল আদান-প্রদানের সময় আপনার পিসিতে ভাইরাস ঢুকে আপনার আইপি ফাঁস হওয়ার সম্ভাবনা রয়েছে।


    ৪- জিহাদি কাজে টর ব্রাউজার অথবা ভালো মানের ভিপিএন ইউজ করুন!

    সম্মানিত ভাইয়েরা! এই ছিল বিক্ষিপ্ত কিছু কথা। ওয়াল্লাহি এতে কাউকে কষ্ট দেওয়া উদ্দেশ্য নেই ও ছিল না। মুখলিস কেউ কষ্ট পেয়ে থাকলে ক্ষমা চাই। নিজে নিরাপত্তা গ্রহণ করুন! নিরাপত্তার সাথে মুজাহিদদের আকিদা-মানহাজ প্রচার করুন! তাগুত বাহিনীর পাতা ফাঁদে পা দেওয়া থেকে বিরত থাকুন! সর্বোপরি সকাল-সন্ধ্যার আযকার আদায়ে সচেষ্ট হোন। নিজের জন্য ও আপনাদের সকল মুজাহিদ ভাইদের জন্য দুয়া করুন।

    ওয়াসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ.

  • #2
    নিরাপত্তার সাথে মুজাহিদদের আকিদা-মানহাজ প্রচার করুন! তাগুত বাহিনীর পাতা ফাঁদে পা দেওয়া থেকে বিরত থাকুন! সর্বোপরি সকাল-সন্ধ্যার আযকার আদায়ে সচেষ্ট হোন। নিজের জন্য ও আপনাদের সকল মুজাহিদ ভাইদের জন্য দুয়া করুন।
    আল্লাহ্‌ সুবহানাহু তা'আলা আমাদেরকে যথাযথ নিরাপত্তার বুঝ দান করুন, তার উপর আমল জারি রাখার তাওফিক দান করুন। আমীন

    সম্মানিত ভাইয়েরা,
    নিজ নিজ নিরাপত্তা বজায় রেখে এই বার্তা আমাদের শুভাকাঙ্ক্ষী ভাইদের কাছে পৌঁছে দিতে পারি ইনশাআল্লাহ
    জিহাদি মানহাজের হেফাযত, মুজাহিদদের হেফাযত থেকেও বেশি গুরত্বপূর্ণ
    কারণ মুজাহিদদের দৌড়-ঝাপ, কুরবানির উদ্দেশ্যই হলো হকের দাওয়াত ও পয়গাম বিজয়ী হোক। কিন্তু মানহাজ যদি খারাপ হয়, সফরের রাস্তা যদি ভুল হয়ে যায়, তখন মুসাফির যতই উদ্দীপনা ও ইখলাসের সাথে পথ চলুক, সে কখনও মনযিলে পৌঁছতে পারবে না। (দাওয়াতের পদ্ধতি ও জিহাদি মানহাজের হেফাযত - উস্তাদ উসামা মাহমুদ হাফিজাহুল্লাহ)

    Comment


    • #3
      খুবই গুরুত্বপূর্ণ বিষয়। আমরা প্রত্যেকেই যার যার অবস্থান থেকে সতর্ক থাকি ও সাধ্যানুসারে অপর ভাইকে সতর্ক করি।
      আল্লাহ সুবহানাহু ওয়াতায়ালা মুসলিম ভাই-বোনদেরকে নিরাপত্তার চাদরে জড়িয়ে রাখুন। আমীন ইয়া রব্বালা আলামীন।
      “ধৈর্যশীল সতর্ক ব্যক্তিরাই লড়াইয়ের জন্য উপযুক্ত।”-শাইখ উসামা বিন লাদেন রহ.

      Comment

      Working...
      X