Announcement

Collapse
No announcement yet.

জিহাদের দায়ী ভাইদের প্রতি উস্তাদ উসামা মাহমুদ হাফিযাহুল্লাহর বিশেষ নসিহাত || ১ম পর্ব || 

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • জিহাদের দায়ী ভাইদের প্রতি উস্তাদ উসামা মাহমুদ হাফিযাহুল্লাহর বিশেষ নসিহাত || ১ম পর্ব || 

    আল হিকমাহ মিডিয়া
    পরিবেশিত

    জিহাদের দিকে আহ্বানকারী দায়ী ভাইদের প্রতি
    উস্তাদ উসামা মাহমুদ হাফিযাহুল্লাহ
    বিশেষ নসিহাত

    (১ম পর্ব)

    দাওয়াতের কিছু ভুল পদ্ধতি



    ভিডিও ডাউনলোড করুন
    ১০৮০ রেজুলেশন [৬৮ মেগাবাইট]







    ৭২০ রেজুলেশন [৩৩ মেগাবাইট]







    ৪৮০ রেজুলেশন [২০ মেগাবাইট]






    অডিও ডাউনলোড করুন [৬ মেগাবাইট]






  • #2
    আলহামদুলিল্লাহ্ ডাউনলোড করলাম,আল্লাহ্ আমাদের সকলকে এ বয়ান থেকে উপকৃত করুন,
    মিডিয়ার ভাইদের সাহায্য করুন আমিন।

    Comment


    • #3
      হেডিং দেখেই ডাওনলোড করতে ইচ্ছে জাগলো। আল্লাহ শায়েখ কে কবুল করুন!
      অবিরাম করাঘাতে বদ্ধ দরজাও খুলে যায়।

      Comment


      • #4
        মাশাআল্লাহ অত্যন্ত গুরুত্বপুর্ন ও উপকারী আলোচনা সকল ভাইদেরকে বিনীত অনুরোধ এই জানাচ্ছি যে আপনারা নিরাপত্তা ঠিক রেখে যথা সাধ্য সোশাল মিডিয়ায় বয়ানটি ছড়িয়ে দিন! ইনশাআল্লাহ বয়ানটির টেক্সট এখানে আমি পোষ্ট করার চেষ্টা করব ইনশাআল্লাহ তাহলে আপনাদের আরো সহজ হবে ইনশাআল্লাহ।
        হয় শাহাদাহ নাহয় বিজয়।

        Comment


        • #5
          এই অডিওটি সকল দায়ী ভাইদেরই শুনা দরকার এমনকি আমি মনে করি আবশ্যক, বিশেষ করে মিডিয়ার কাজের সাথে সংশ্লিষ্ট ভাইরা খুব ভালোভাবে বুঝে বুঝে শুনা দরকার, আর ফেসবুকে যারা লেখালেখি করেন জিহাদ ও মুজাহিদীনের পক্ষে, এটি তাদের সকলের কাছে পৌঁছে দেওয়া উচিত। আল্লাহ তা‘আলা আমাদের তাওফিক দান করুক আমিন।
          দ্বীনকে আপন করে ভালোবেসেছে যারা,
          জীবনের বিনিময়ে জান্নাত কিনেছে তারা।

          Comment


          • #6
            {১ম পর্ব} দাওয়াতের কিছু ভুল পদ্ধতি!

            "আল-হিকহামহ মিডিয়া" পরিবেশিত জিহাদের প্রতি আহ্বানকারী দায়ী ভাইদের প্রতি 'উস্তাদ উসামা মাহমুদ হাফিজাহুল্লহু তায়ালা'র বিশেষ নসিহতঃ
            {১ম পর্ব}
            দাওয়াতের কিছু ভুল পদ্ধতি


            আলহামদুলিল্লাহি রব্বিল আ'লামিন ওয়াসসলাতু ওয়াসসালামু আলা রসূলিহিল কারীম ওয়া আলিহি ও সহবিহি আজমায়ীন।
            আম্মা-বা'দ
            আউজুবিল্লাহি মিনাশ-শাইতনির-রজিম, বিসমিল্লাহির-রহমানির-রহিম।
            জ্ঞান-বুদ্ধি আর উত্তম উপদেশের মাধ্যমে তুমি (মানুষকে) তোমার প্রতিপালকের পথে আহবান জানাও আর লোকেদের সাথে বিতর্ক কর এমন পন্থায় যা অতি উত্তম। তোমার প্রতিপালক ভালভাবেই জানেন কে তাঁর পথ ছেড়ে গুমরাহ হয়ে গেছে। আর কে সঠিক পথে আছে তাও তিনিই বেশি জানেন। [আন-নাহ্*ল ১৬:১২৫]
            হে প্রিয় উম্মাহ!
            আজ গোটা পৃথিবী মাজলুম মুসলমানদের রক্তে রঞ্জিত। পৃথিবীর এমন কোন দেশ নেই যেখানে মুসলিমরা নির্যাতিত নয়। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় হলো এমন এক করুন মুহুর্তেও আমাদের মূল শত্রু কাফেরদের ভুলে গিয়ে পরস্পর কাঁদা ছোড়াছুড়িতে লিপ্ত। ঐক্যের পরিবর্তে মুসলিমদের মাঝে আরো বেশী বিভাজন তৈরি করছি। তাই আজ আমি এমন কিছু বিষয় নিয়ে আলোচনা করবো যা দাওয়াতের জন্য অত্যন্ত ক্ষতিকর।

            প্রিয় ভাইয়েরা!
            এবিষয়ে আলোচনা করার আগ্রহ তৈরি হয়েছে মুলত ইন্টারনেটে জিহাদের প্রতি দাওয়াত বিষয়ক কিছু পেজ দেখে। এসকল পেজের পরিচালকগণ একদিক থেকে প্রশংসা পাওয়ার যোগ্য। কারন তারা এ চতুর্মুখি ফিতনার সময়ে জিহাদের দিকে দাওয়াতের ঝান্ডা উঁচু করে বাতিলের বিরুধীতা করছে। এমনকি তারা এই বাতিল শাসন ব্যবস্থা দূর করার উপায় একমাত্র জিহাদকেই সাব্যস্ত করেছে। এদিক থেকে তাদের যত প্রশংসা করাই হোকনা কেন(?) তা কমই হবে। কারন বর্তমানে যেখানে জামানার ফেরাউনদের থেকে বাঁচার এবং তাদের মন জয় করার জন্য বড় বড় ব্যক্তিরাও প্রতিযোগীতায় লিপ্ত সেখানে এই ভাইয়েরা জালেমদের প্রভাবে প্রভাবিত না হয়ে নিজেদের জান হাতে নিয়ে তাদের জুলুমের বিরুদ্ধে, তাদের নির্যাতনের বিরুদ্ধে আওয়াজ তুলেছে।

            প্রিয় ভাইয়েরা!
            সেই সাথে জিহাদের দাওয়াতের বিরোধীতা কারিদেরকে তাদের পক্ষ থেকে দেওয়া খণ্ডন দেখে তাদের ইখালাসের প্রমাণ ও পাওয়া যায়। এই ভাইদের ইখলাসের সামনে শ্রদ্ধায় আমার মাথা ঝুঁকে যায়। কিন্তু তার পরিনতি দেখে আফসোসের সাথে বলতে হয় এ সম্মানিত ভাইদের কারো কারো দাওয়াতের পদ্ধতি ও খণ্ডনের তরিকা মোটেও সঠিক নয়।

            প্রিয় ভাইয়েরা!
            আল্লাহ তায়ালা আমাদেরকে কাফেরদের সাথে পর্যন্ত হিকমত, উত্তম নাসিহাহ, সর্বোত্তম পদ্ধতিতে আলোচনা, পর্যালোচনা ও মুনাজারা করার নির্দেশ দিয়েছেন। ফেরাউনের সাথে পর্যন্ত দাওয়াতের ক্ষেত্রে নম্র ব্যবহারের তাকিদ দিয়েছেন। কিন্তু এ সমস্ত পেজে কি আম কি খাস, উলামায়ে কেরাম ও দ্বিনদার লোকেদের ব্যাপারেও অত্যন্ত কঠিন ও বিদ্রুপ কথা লেখা হয়। যে সমস্ত মতবিরোধ কারিদেরকে নিজেদের পক্ষে নিয়ে আসার চেষ্টার দরকার ছিল তাদের কে এমন ভাবে সম্বোধন করা হয় যাতে কোন ধরনের সহানুভূতি ও কল্যাণকামীতার কোন ঘ্রাণ ও থাকে না।

            প্রিয় ভাইয়েরা!
            যে কোন মুসলমানকেই নিন্দা করা, বিদ্রুপ করা, অভিশাপ দেওয়া হারাম। কিন্তু এদের দেখে মনে হয় এটাই এক্ষেত্রে দাওয়াতের আসল পদ্ধতি। যে ব্যক্তি একশ'তে একশ আমার মত সমর্থন করবে সে আমার আপন, যে একটু সামান্যও বিরোধীতা করবে সেই দুশমন, তার মুসলমান হওয়ার ব্যাপারেও সন্দেহ।

            প্রিয় ভাইয়েরা!
            "তাকফিরে মুআইয়্যিন" বা নির্দিষ্ট ভাবে কাউকে কাফের আক্ষায়িত করা' এ কাজ তো গভীর ইলমের অধিকারী, বিচক্ষণ ও প্রঙ্গার অধিকারী আলেমদের কাজ। কিন্তু এসব পেইজে তা খুবই হালকা ভাবে দেখা হয়। বিভিন্ন ব্যক্তি বা দলের উপরে খুব সহজেই কুফুরির ফাতাওয়া দিয়ে দেওয়া হয়। এখানে বিরোধিতাকারি দ্বীনদারদের প্রতি কোন কল্যাণকামীতা নেই। কোন হারাম কাজের সতর্ক করেই ক্ষান্ত হওয়া নেই আছে শুধু গলাবাজি, নিন্দা ও সরাসরি ক্ষতি করার হুমকি দেওয়া।

            প্রিয় ভাইয়েরা!
            এসব পেইজে এমন এমন শব্দ ব্যবহার করা হয় যা মুখে আনাও অসম্ভব। যেমনঃ নব্য মুরজিয়া, ধর্মীয় হিজড়া, এমন আরো অসভ্য কথা-বার্তা। ইয়া আল্লাহ এ কেমন দাওয়াত (?) কিভাবে মনে করে (?) তাদের দাওয়াতের দ্বারা ইসলামের খেদমত হতে পারে। দাওয়াতের এই পদ্ধতি আইএসের আত্মপ্রকাশের পূর্বে অনেক জোরেশোরে চালু ছিল, যখন আইএস আত্মপ্রকাশ করল তখন জিহাদের প্রতি আহ্বান কারী এ সকল দায়ীগন এ ফিতনায় জড়িয়ে পড়ে। সাথে সাথে এর প্রভাবে প্রভাবিত ব্যক্তিরাও এ ফেতনায় লিপ্ত হয়ে গেল। খুব কম সংখ্যক লোকই প্রকাশ্যে তখন এ খারিজিদের দলভুক্ত হওয়া থেকে মুক্ত ছিল।

            প্রিয় ভাইয়েরা!
            বাস্তবতা হলো দাওয়াত ও জিহাদের সফরে ক্বলব যখন ইনসাফ থেকে সরে যায়, তখন বিনয় অহংকারে, ভাষার শালীনতা অশালীনতায় রুপান্তরিত হয়। এবং অন্তরের নম্রতা কাঠিন্যতার রুপ ধারন করে। তারপর সে ব্যক্তি নিজেও গোমরাহির পথে চলে এবং অন্যকেও গোমরাহির পথ প্রদর্শন করে। আমি অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে বলছি এ ভাইরা বিষয়টি বুঝুক আর নাই বুঝুক ইতিহাস সাক্ষী এধরনের দাওয়াতের দ্বারা জিহাদের খুব কমই ফায়দা হয়েছে। কারণ এখানে দাওয়াত কম, লোকদেরকে জিহাদ থেকে বিমুখ করা হয় বেশী। এধরনের দাওয়াত জিহাদের সাথে সম্পৃক্ত ব্যক্তিকেও অনেক সময় পথভ্রষ্ট করে দেয়। এবং তাদেরকে স্বীমালংঘন ও তাকফিরের অন্ধকারে নিমজ্জিত করার মাধ্যম হয়।

            প্রিয় ভাইয়েরা!
            আমি আবারো বলছি উল্লেখিত ভাইদের ইখলাস নিয়ে আমার মোটেও সন্দেহ নেই। কিন্তু শুধুমাত্র ইখলাস মোটেও যথেষ্ট নয়। ইখলাসের সাথে সাথে আমাদের আমল ও ফিকির সুন্নত অনুযায়ী হওয়া চাই!

            প্রিয় ভাইয়েরা!
            আল্লাহ তায়ালার কাছে যে ইখলাস গ্রহণযোগ্য তাহলো আমরা হক জেনে তার সামনে আমরা মাথা ঝুঁকিয়ে দিব। আত্মসমালোচনাই হবে আমাদের মূলভিত্তি। আমাদের কথাও কাজ যেন শরীয়ত অনুযায়ী হয় সেজন্য সর্বদা চেষ্টা চালিয়ে যেতে হবে। কিন্তু এর বিপরীতে আমার যদি ঐ সমস্ত কাজকে সঠিক বলি যাকে আমাদের অন্তর সঠিক বলে তাহলে তা ঐ ইখলাস নয় যা আল্লাহ তায়ালার নিকট নাজাতের মাধ্যম হবে। বরং এটা হবে নফসের চাহিদা পূরণ যা সমস্ত খারাপের মূল। নফসের অনুসরণ মানুষকে গোমরাহির ও অপবিত্রতার এমন গভীরে পৌঁছে দেয় যার পরিনতি দুনিয়াতে পশুত্ত, এবং আখেরাতে জলন্ত আগুন। আল্লাহ তায়ালা আমাদেরকে নফসের চাহিদা অনুযায়ী চলা থেকে হেফাজত করুন! দাওয়াত ও জিহাদের ময়দানে জীবনের প্রতিটি মুহূর্ত নিজেকে শরীয়াতের অনুগামী করে রাখার তাওফিক দান করুন! আমিন!

            সুতরাং প্রিয় ভাইয়েরা!
            জিহাদের পথে আহ্বান কারি দায়ী ভাইদের জন্য জরুরী হলো আল্লাহ তায়ালার নিকট গ্রহণযোগ্য দাওয়াতের পদ্ধতি বুঝা এবং সে অনুযায়ী আমল করা। আল্লাহ তায়ালার মনোনীত পদ্ধতিতেই জিহাদের খেদমত হতে হবে। অতএব দাওয়াতের ঐ পদ্ধতি থেকে বেঁচে থাকতে হবে যা দাওয়াতের ক্ষেত্রে কোন পদ্ধতিই নয়। যার দ্বারা জিহাদের খেদমতের চাইতে ক্ষতিই বেশি হয়।

            আল্লাহ তায়ালা আমাদের সবাইকে বুঝার ও আমল করার তাওফিক দান করুন! আমিন!
            হয় শাহাদাহ নাহয় বিজয়।

            Comment


            • #7
              আলহামদুলিল্লাহ, ছুম্মাহ আলহামদুলিল্লাহ
              ভাই ডাওনলোড করেছে।
              আল্লাহ আপনাদের সকল মেহনতকে কবুল করুন,আমি।
              ’’হয়তো শরিয়াহ, নয়তো শাহাদাহ,,

              Comment


              • #8
                শাইখের ধারাবাহিক পর্বগুলো দিলে, আমরা উপকৃত হব ৷
                গোপনে আল্লাহর অবাধ্যতা থেকে বেঁচে থাকার মধ্যেই রয়েছে প্রকৃত সফলতা ৷

                Comment


                • #9
                  Originally posted by ALQALAM View Post
                  মাশাআল্লাহ অত্যন্ত গুরুত্বপুর্ন ও উপকারী আলোচনা সকল ভাইদেরকে বিনীত অনুরোধ এই জানাচ্ছি যে আপনারা নিরাপত্তা ঠিক রেখে যথা সাধ্য সোশাল মিডিয়ায় বয়ানটি ছড়িয়ে দিন! ইনশাআল্লাহ বয়ানটির টেক্সট এখানে আমি পোষ্ট করার চেষ্টা করব ইনশাআল্লাহ তাহলে আপনাদের আরো সহজ হবে ইনশাআল্লাহ।
                  আল্লাহ ভাইকেও উত্তম বিনিময় দান করুন।আমীন।

                  Comment


                  • #10
                    মাশাআল্লাহ অত্যন্ত গুরুত্বপুর্ন ও উপকারী আলোচনা সকল ভাইদেরকে বিনীত অনুরোধ এই জানাচ্ছি যে আপনারা নিরাপত্তা ঠিক রেখে যথা সাধ্য সোশাল মিডিয়ায় বয়ানটি ছড়িয়ে দিন! ইনশাআল্লাহ বয়ানটির টেক্সট এখানে আমি পোষ্ট করার চেষ্টা করব ইনশাআল্লাহ তাহলে আপনাদের আরো সহজ হবে ইনশাআল্লাহ।
                    হয়তো শরিয়াহ,নয়তো শাহাদাহ।

                    Comment


                    • #11
                      মাশাআল্লাহ, উপকারী দারস।
                      আল্লাহ তা‘আলা আমাদেরকে উপকৃত হওয়ার তাওফীক দান করুন। আমীন
                      “ধৈর্যশীল সতর্ক ব্যক্তিরাই লড়াইয়ের জন্য উপযুক্ত।”-শাইখ উসামা বিন লাদেন রহ.

                      Comment

                      Working...
                      X