Announcement

Collapse
No announcement yet.

হে রক্তপিচ্ছিল পথের দিকে আহবানে নিয়োজিত, দাঈ ভাই! তুমার অনুপ্রেরণা ও পাথেয় নিবে--না?

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • হে রক্তপিচ্ছিল পথের দিকে আহবানে নিয়োজিত, দাঈ ভাই! তুমার অনুপ্রেরণা ও পাথেয় নিবে--না?




    ঘুমান্ত উম্মাহকে জাগাতে নিয়োজিত, হে আমার দাঈ ভাই!



    নিজেকে এই মহান কাজের যোগ্য করা আপনার সবচেয়ে বড় দায়িত্ব । এমনকি সবচেয়ে উন্নত সেবা দেয়ার জন্য নিজেকে ইলমে, আমলে, আখলাকে অনেক উন্নত করার দায়িত্ব আপনার উপরেই । এই কাজটা আপনাকে কেউ করে দিতে পারবেনা । কেউ দিবেও না । বরং এমন হতে পারে যে আপনি যখন উন্নত জাতির উন্নত সেবা দিতে সক্ষম হবেন না , তখন অন্য কেউ সে কাজ করবে আর আপনাকে নিক্ষেপ করবে তার নিচের কোন স্তরে । কারণ উম্মাহ তো এগিয়েছে কিন্তু আপনি তো এগিয়ে যান নি । মনে রাখবেন উম্মাহ, পৃথিবী কিন্তু সব সময় ই উন্নত হতে থাকে । আর পৃথিবী পরিবর্তনশীল এটাই তার বৈশিষ্ট্য । সুতরাং পৃথিবী ও উম্মাহ উন্নত হওয়ার সাথে সাথে নিজেকে ও উন্নত করুন । অন্যথায় আপনি কিন্তু জীবন যুদ্ধে হেরে যাবেন । আর যে হেরে যায় সে হারিয়ে যায়। এটা এক নিষ্ঠুর বাস্তবতা । আর মনে রাখবেন, এই পথ ছেড়ে দেয়া জীবনের সবচেয়ে বড় পরাজয় । তাই বহু দোয়া-কান্নাকাটির পর এই পথ যে পায় সে যেন ছেড়ে না দেয় । সেদিকে খেয়াল রাখিও । আমার কথায় ভয় পেয়ে যেন এমন ভুল না করে ফেলো । আল্লাহ হেফাজত করুন । আমীন ।এই উম্মাহর প্রতিটি সদস্য আপনার নিকট দাবিদার । কারণ কি আপনি জানেন ? কারণ হল আপনি তাদের তাওহীদ ও জিহাদের বিজয়ের জিম্মাদারি নিয়েছেন । আল্লাহ আপনাকে সফল করুন । আমীন ।



    হে নির্ভীক নাবিক! একটু ভাবাতে চাই তুমায়..।
    সর্বদা ভাবুন যে, উম্মাহর প্রতিটি সদস্যকে কিভাবে সঠিক পথের উপরে নিয়ে আসা যায় । মনে রাখবেন আপনি এই মহান কাজে ব্যর্থ হলে এই মুহূর্তে আর কেউ নাই যে এই মহান কাজ করবে । তাই আপনি নিজেকে এই উম্মাহর একজন নেতার আসনে ভাবুন, সেবক হিসেবে পেশ করুন, দাঈ হিসেবে উম্মাহকে ডাকুন ও কমান্ডার হিসেবে নির্দেশনা দিন । দেখবেন এই উম্মাহ আপনাকে মেনে নিবে তারা আপনাকে ভালবাসবেই । তারা আপনাকে এমনভাবে নিবে যেমনিভাবে নিয়েছেন জাঁকির মুসা রহঃ এর মত বীরদের কে । আপনি খাতা কলম নিয়ে বসুন আর ভাবুন এই উম্মাহকে আপনি কি কি দিতে পারেন ।আমার অধীনের প্রতি সদস্যই আমার নিকট আমানত স্বরূপ । এই আমানাত রক্ষা করা ও তার নিয়মিত উন্নতি করা আমার বিশেষ দায়িত্ব ।



    যদি আমার অধীনে থাকা অবস্থায় একজন ভাইয়ের পদস্খলন ঘটে, তার জবাবদিহিতা আমার ই । তাই সর্বদা নিজের প্রতি ও সাথীদের প্রতি রহম করা চাই । এমন যদি হয় যে আমার অধিনের ভাইগণ এক বছর আগেও যে রকম যোগ্য ছিল এখনও তার সেই রকম যোগ্যতা-ই রয়েছে, উল্লেখযোগ্য উন্নতি হয়নি , তাহলে আমাকে যদি প্রশ্ন করা হয় যে আপনি এই এক বছরে কি করেছেন ? তার উত্তর আপনাকে-ই দিতে হবে । আল্লাহ মাফ করুন । আমাদের অধিনের প্রতি সদস্যদের উন্নতি আমাদের সব সময়ের দায়িত্ব । সবচেয়ে বড় ব্যপার হল আমার অধীনের ভাইয়েরা যেন প্রতি মাসে উন্নতির এক ধাপ এগিয়ে যায়, তবেই এই উম্মাহর এগিয়ে যাওয়ার সাথে সাথে আপনার সহযোদ্ধাগণ ও এগিয়ে যাবে এবং নেতৃত্ব দিতে পারবে । আর যদি এমন হয় যে উম্মাহ তো এগিয়ে গেল কিন্তু আপনি ও আপনার সহযোদ্ধারা এগিয়ে গেল না বরং সেই পুরাতন-ই রয়ে গেল , তাহলে আপনি বিপ্লবে ব্যর্থ হবেন । আল্লাহ কবুল করুন । আমীন ।মুসলিম দের শিরক,বিদআত থেকে দূরে রাখার জন্য আর কেউ নিয়জিত নাই ।


    হে হিন্দের রণাঙ্গনের সাজগোজে ব্যস্ত আমার ভাই!
    মুসলিমদের তাওহীদ ও জিহাদে আমল করানোর জন্য আর কেউ নাই ।
    আমি আপনি ই এই এলাকার মুলসিমদের সঠিক পথে পরিচালনার মাসউল । এখানে আর কেউ নাই যে মুসলিমদের কে সঠিক পথে পরিচালিত করবে । অন্যরা তো অনেক ই করেছে যার ফল আজ আমাদের সামনেই আছে ।


    এই অঞ্চলে আলেমদের কে এক জামাআত বদ্ধ করার জন্য আর কেউ ই নিয়জিত নেই । যারা আছে তারা তাফরীক্ব এর জন্য ই যথেষ্ট । আল্লাহ এই উম্মাহ কে তাওহীদ ও জিহাদের উপরে ঐক্যবদ্ধ করুন । আমীন ।মুহাতারাম ভাই ! এই অঞ্চলে আপনি ই হলে এমন একজন প্রতিনিধি যার অধীনে এই এলাকায় প্রভাবশালী ব্যক্তিগন জমা হবেন । যদিও আমরা তার যোগ্য নয় । কিন্তু আল্লাহর ফায়সালা তো মনে হচ্ছে এমন-ই । তাই তো আমি এই এলাকায় এই মহান জামাতের মাসউল নিয়োগ হয়েছি এজন্য ভাবতে হবে অনেক বেশি ।
    মুহতারাম ভাই ! এই এলাকায় তাওহীদ ও জিহাদের পথিক মুসলিমগণ আপনার অধীনেই আছে এখানে অন্য কারো অধীনতা নাই । তারা যদি এই মহান পথ থেকে সরে যায় তার দায়ভার কিন্তু আপনার-ই থাকবে ভেবেছেন কি ?





    মুহতারাম ভাই !
    আপনি নিজের জন্য ও মাসউল। এজন্য যে, আপনাকে এই অঞ্চলে মাসউল নিয়োগ দেয়া হয়েছে এই উম্মাহর ১ টা অংশের নেতৃত্ব দেয়ার জন্য । যদি আপনি তার যোগ্য না হন তবুও আপনি-ই তার মাসউল সুতরাং আপনি-ই তা করতে হবে ভেবেছেন কি ?


    মুহতারাম আপনাকে বলছি …

    - এই ভূমি ও এই জাতি আপনার আমার নিকট আমানত ।
    - এই তাঞ্জিম ও এই তাঞ্জিম এর সকল সাথি সমর্থক মাসুল গন আমাদের নিকট আমানত এই তাঞ্জিমের সকল নিওম-কানুন, আসবাব আদর্শ সব-ই আমাদের নিকট আমানত ।
    - এই আমানত আল্লাহর পক্ষ থেকেএই আমানত দ্বীন/ধর্মের পক্ষ থেকে ।
    - এই আমানত এই তাঞ্জিমের শহিদ ভাইদের পক্ষ থেকে ।
    - এই আমানত বন্দি ভাইদের কষ্টের আমানত ।
    - এই আমানতএই ভূমির মুসলিম দের অক্লান্ত দানের বিনিময় সরূপ এই আমানত ।
    - এই ভূমির ও বিশ্বের মজলুম দের দোয়ার ফল সরূপ ।
    - আমি আপনি এই আমানত রক্ষার মামাসউল/দায়িত্বশীল ।
    - আমি আপনি এই আমানত রক্ষার দায়িত্ব ইচ্ছা করে/জোর করে/পৈতৃক সম্পত্তিসরূপ/ক্ষমতা বলে নেইনি, পাইনি ।
    - এই আমানত কোটি মুসলিম এর দোয়া ও মুরব্বিদের ইস্তেখারা এর ফল সরূপ আমাদের উপরে এসেছে ।



    এই আমানত রক্ষা হবে যদি আপনি আমি আমাদের সাধ্যের সবটুকু দিয়ে রক্ষা করার চেষ্টা করি ।

  • #2
    মাশা আল্লাহ।চমৎকার নির্দেশনা।আল্লাহ আমাদের বুঝার তাওফিক দান করুন।

    Comment

    Working...
    X