Announcement

Collapse
No announcement yet.

নবীনের আলাপ

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • নবীনের আলাপ

    "দাওয়াহ ইলাল্লাহ"ফোরামের সাথে পরিচিত হই দীর্ঘ কয়েক বছর আগে। যখন বুঝতে পারি দাওয়াহ ও কিতাল ছাড়া অন্য কোন পন্থায় দ্বীন প্রতিষ্ঠার সংগ্রাম সুফল বয়ে আনবে না। এবং রাসূল সাঃ এর ঐ হাদীসগুলো আমার অন্তরে কড়াঘাত করে, যাতে রয়েছে " জিহাদ কেয়ামত পর্যন্ত চলতে থাকবে যতক্ষণ না আমার উম্মতের শেষ ব্যক্তি দাজ্জাল কে হত্যা করে", এবং কেয়ামত পর্যন্ত একটা দল হক্বের উপর প্রতিষ্ঠিত থাকবে, আল্লাহর রাস্তায় কিতাল করবে, শত্রুর শত্রুতা তাদের কোন ক্ষতি করতে পারবে না"।
    সময় যত গড়াচ্ছিলো গণতান্ত্রিক দলগুলোর বাহিরে গিয়ে আমি চিন্তা করছিলাম। বিভিন্ন কিতাবাদী পড়ে গণতন্ত্র, সেকুলারিজম ইত্যাদি বিষয়ে জানার পরিধি বৃদ্ধ করছিলাম। একটা পর্যায়ে আমার সামনে রাসূল সাঃ এর হাদীসের বাস্তবতা ফুটে উঠলো। আসলেই তো এই সময়ে ও কিছু লোক আল্লাহর রাস্তায় কিতাল করছে। তারা নিজেদের জান, মাল সবকিছু রবের তরে বিলীন করে জান্নাত ক্র‍য় করছে । উম্মাহ কে রক্ষায় তাদের সর্বস্ব ত্যাগ করছে!! কিন্তু আমরা কি করছি? নিজেদের জীবনের লক্ষ্য বানিয়ে নিয়েছি তাসবীহ হাতে নিয়ে মসজিদের কোণে বসে থাকা কে!! উম্মাহ নিয়ে আমাদের কোন চিন্তা নেই। আল্লাহর রাস্তায় নিজেদের জীবন বিলাবার ও যেনো নেই কোন আকাঙ্ক্ষা। আসলেই তো পুরো জাতীকে যেন আল্লাহর ভয়ের বিপরীতে মানব-দানবের ভয় ঘিরে রেখেছে। আল্লাহ হেফাযত করুন!
    কিন্তু আমি যে কথা বলার জন্য এই ভূমিকা টানলাম তা হলোঃ এই ক্ষুদ্র দল সম্পর্কে আমার জান-শোনা কিভাবে হলো? প্রাথমিক পর্যায়ে অনলাইন কিছু সোর্স এর মাধ্যমে জানতে পারি আসলেই একটা দল আছে। ব্যস এতটুকুই। এর থেকে বেশী জানা হয় নাই । তারা কোথায়? তাদের বিস্তৃতি কথটুকু পর্যন্ত? এগুলোর কিছুই জানা ছিলোনা। অতঃপর কোন এক মাধ্যমে দাওয়াহ ইলাল্লাহ এর লিংক পেয়ে যাই এবং টর ছাড়াই তা ভিজিট করতে শুরু করি। দাওয়াহ ইলাল্লায় ঢুকে যে বিষয়টা আমাকে সবচেয়ে বেশী আকর্ষিত করেছে তা হচ্ছে" কালেমা খচিত পতাকার পতপত করে উড়তে থাকা"। এটা এতোই ভালো লেগেছিলো যে বলার ভাষা নেই। এরপর থেকেই শুরু হয় , গ্লোবাল জিহাদের বিস্তৃতি ও পরিধি সম্পর্কে জানা-শোনা। মোল্লা উমর আর উসামাদের কতকথা!! যত জানছিলাম তত যেন আমি সাহাবা-যুগের কাছাকাছি চলে যাচ্ছিলাম।
    ফোরামে তখন নিয়মিতো ঢুকলেও কখনো আইডি করবো এই চিন্তা মাথায় আসেনি। আইডি করার কথা ভাবলে কেন জানি একটা ভয় ভিতরে কাজ করতোঃ আমি কি আইডি করার উপযুক্ত? এরকম অন্য কিছু। এরপর দীর্ঘসময় ফোরামে ঢুকা থেকে বিরত থেকে যাই। এর কারণ ছিলোঃ ফোরামে ঢুকতে একটু বেশীই লোড নিতো তা ছাড়া গ্লোবাল মানহাজ সম্পর্কে জানার বিকল্প সিস্টেম ও আমার সামনে চলে আসে। এতে করে দীর্ঘ সময় যাবত ঢুকা থেকে বিরত থাকি।
    গতকিছুদিন যাবত আবার ফোরাম ভিজিট করা শুরু করি এবং শ্রদ্ধেয় এক ভাইয়ের অনুপ্রেরনা থেকেই এই আইডি খোলা। ফোরামের শ্রদ্ধেয় ভাইগণসহ সকলের সাথে আমার এ পথচলা সহজ হোক।
    সবশেষ কৃতজ্ঞতা মহান আল্লাহর। এবং ঐসকল ভাইদের প্রতি ও কৃতজ্ঞ যাদের প্লান, শ্রম, মেধা ব্যয় করার মধ্য দিয়ে এই ধরনের সাইট আমরা পেয়েছি।
    আল্লাহ ফোরামে যেসকল ভাইয়েরা নিজেদের শ্রম ও সময় দিয়ে সেটাকে এগিয়ে নিচ্ছেন তাদেরকে কবুল করুন। এবং সমস্ত বিশ্বের মাজলুমদের জন্য নুসরত আসুক, সাথে মুজাহীদিনের বিজয়ের দোয়া করে আমি শেষ করছি। আমীন!

  • #2
    ماشاء اللّٰه

    Comment

    Working...
    X