Announcement

Collapse
No announcement yet.

Bengali Translation || কায়িদাতুল জিহাদ - কেন্দ্রীয় নেতৃত্ব হানিয়া পরিবারের প্রতি অভিনন্দন, সান্ত্বনা ও শোকবার্তা

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • Bengali Translation || কায়িদাতুল জিহাদ - কেন্দ্রীয় নেতৃত্ব হানিয়া পরিবারের প্রতি অভিনন্দন, সান্ত্বনা ও শোকবার্তা

    مؤسسة النصر
    আন নাসর মিডিয়া
    An Nasr Media

    تـُــقدم
    পরিবেশিত
    Presents

    الترجمة البنغالية
    বাংলা অনুবাদ
    Bengali Translation

    بعنوان:
    শিরোনাম:
    Titled:


    پریس ریلیز – قاعدة الجهاد | القيادة العامة
    بيان تعزية و تهنئة في آل هنية

    কায়িদাতুল জিহাদ - কেন্দ্রীয় নেতৃত্ব
    হানিয়া পরিবারের প্রতি অভিনন্দন, সান্ত্বনা ও শোকবার্তা

    Press Release –
    Congratulations to the Haniyeh family, Words of Comfort and Condolence




    সমস্ত প্রশংসা আল্লাহর জন্য যিনি তাঁর অবতীর্ণ মুহকাম গ্রন্থে ইরশাদ করেছেন—

    أَمْ حَسِبْتُمْ أَن تَدْخُلُوا الْجَنَّةَ وَلَمَّا يَأْتِكُم مَّثَلُ الَّذِينَ خَلَوْا مِن قَبْلِكُم ۖ مَّسَّتْهُمُ الْبَأْسَاءُ وَالضَّرَّاءُ وَزُلْزِلُوا حَتَّىٰ يَقُولَ الرَّسُولُ وَالَّذِينَ آمَنُوا مَعَهُ مَتَىٰ نَصْرُ اللَّهِ ۗ أَلَا إِنَّ نَصْرَ اللَّهِ قَرِيبٌ

    অর্থ: “তোমাদের কি এই ধারণা যে, তোমরা জান্নাতে চলে যাবে, অথচ সে লোকদের অবস্থা অতিক্রম করনি, যারা তোমাদের পূর্বে অতীত হয়েছে। তাদের উপর এসেছে বিপদ ও কষ্ট। আর এমনি ভাবে প্রকম্পিত হতে হয়েছে, যাতে নবী ও তাঁর প্রতি যাঁরা ঈমান এনেছিল তাদেরকে পর্যন্ত একথা বলতে হয়েছে যে, “কখন আসবে আল্লাহর সাহায্য! তোমরা শোনে নাও, আল্লাহর সাহায্য একান্তই নিকটবর্তী।” (সূরা বাকারা ০২:২১৪]

    সমস্ত প্রশংসা ওই আল্লাহর জন্য যিনি তাঁর বান্দাদেরকে সৌভাগ্যবানদের পথের দিশা দান করেছেন, যিনি নিজের নির্বাচিত বান্দাদের মধ্য থেকে সর্বশ্রেষ্ঠ শহীদদেরকে তৈরি করেছেন, যিনি আপন বান্দাদের জন্য তাঁর পথে রিবাতের আমলকে পছন্দনীয় হিসেবে ঘোষণা করেছেন, তাঁর বাণী সমুন্নত করার লক্ষ্যে এবং তাঁর দীনের সাহায্যার্থে অবিচল সংগ্রামকে প্রিয় বানিয়েছেন। রহমত ও শান্তি বর্ষিত হোক ওই নবীর উপর, যিনি আল্লাহর পথে বারংবার নিহত হওয়ার আকাঙ্ক্ষা ব্যক্ত করেছেন। সেই সঙ্গে তাঁর সৎকর্মশীল পরিবার-পরিজন, সাহাবায়ে কেরাম এবং তাঁদের অনুসারী সকল বুদ্ধিমান ও জ্ঞানী ব্যক্তির ওপর।

    হামদ ও সালাতের পর…

    আল্লাহ তাআলার বিরাট নেয়ামত সমূহের মধ্য হতে এবং বান্দাদের প্রতি তাঁর দয়া ও অনুগ্রহের সিদ্ধান্তসমূহের মধ্য হতে একটি হলো : নিকৃষ্ট এই দুনিয়া থেকে উত্তম পন্থায় বিদায় গ্রহণের সৌভাগ্য লাভ করা। কোনো বিচক্ষণ ব্যক্তির কাছে একথা অস্পষ্ট নয় যে, আমাদের মহান পূর্বপুরুষগণ এ কথা জানতেন, কোনো বান্দা যদি মৃত্যুবরণ করে এবং তার মৃত্যু মুহাম্মাদী আকাঙ্ক্ষা এবং নবী মোস্তফার আগ্রহ-আসক্তির সঙ্গে মিলে যায়, তবে সেটি সম্মান, গৌরব ও মর্যাদার মৃত্যু। ওই বান্দা এমন মৃত্যু লাভ করে ধন্য হয়েছে, সাইয়েদুল মুরসালিন সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যার আকাঙ্ক্ষা করেছেন। গৌরব ও সম্মানের দিক থেকে ওই মরণের চেয়ে উত্তম আর কি হতে পারে, যার জন্য মুরাবিত সাধকদের হৃদয় সর্বদা উন্মুখ?

    তাই সম্মানজনক মরণের এমন উপহার অর্জনকারী প্রত্যেক সংগ্রামী ব্যক্তির প্রতি জানাই অভিনন্দন। নিশ্চয়ই আমরা মনে করি, হানিয়া পরিবারে আমাদের প্রিয় ব্যক্তিরা এমন নববী আকাঙ্ক্ষা-সিক্ত উপহার হাতছাড়া করার কথা ছিল না। তাই আল্লাহ যেন ফযীলাতুস শায়খ আবিল আবদ ইসমাইলের প্রতিদান বৃদ্ধি করে দেন। আল্লাহ যেন তাঁকে উত্তম সান্ত্বনা দান করেন। আল্লাহ তাআলার কাছে আমরা কামনা করি, তিনি ও তাঁর পরিবার যতটা জাগতিক ক্ষতির সম্মুখীন হয়েছেন, তদাপেক্ষা বহুগুণ সমৃদ্ধি, সান্ত্বনা ও সন্তুষ্টি যেন তাঁকে দান করেন।

    আমরা আল্লাহ তাআলার কাছে আরো কামনা করি, তিনি যেন হযরতকে এবং তাঁর পরিবার-পরিজন ও সাথিদেরকে ধৈর্য ধারণের তাওফীক দান করেন। তিনি তাঁদের ওপর ধৈর্যের বারিধারা বর্ষণ করেন। রাহমানুর রাহিম আল্লাহ তাআলা যে ফয়সালা ও সিদ্ধান্ত করেছেন সেটার প্রতি সন্তুষ্ট হবার তাওফীক তাঁদেরকে দান করেন। আমরা ধারণা করি, আল্লাহ সুবহানাহু ওয়া তাআলার সঙ্গে সাক্ষাতের মাধ্যমে এবং তিনি তাঁদের জন্য যে সমস্ত নেয়ামত প্রস্তুত করেছেন সেগুলো দর্শনের মাধ্যমে তাঁরা ঈদ উদযাপন করেছেন। তাঁরা কাউসার ঝর্ণার উচ্ছল জলধারা প্রত্যক্ষ করেছেন। ধ্বংসশীল এই পৃথিবীতে পরিবার-পরিজনের সঙ্গে এই পর্যন্ত তাঁরা যত ঈদ উদযাপন করেছেন, তেমন হাজার ঈদের চেয়ে তাঁদের এবারের ঈদ অতি উত্তম।

    তাই হে হানিয়া পরিবার!

    আপনারা ধৈর্য ধারণ করুন। কারণ আল্লাহর ইচ্ছায় আপনাদের জন্য রয়েছে জান্নাতের প্রতিশ্রুতি। আল্লাহ জাল্লা জালালুহুর কাছে আমরা আশাবাদী তিনি আপনাদেরকে মুত্তাকীদের ইমাম হিসেবে কবুল করবেন এবং আপনাদের হাতে মুসলিম উম্মাহর জন্য কল্যাণের বহু দ্বার তিনি উন্মুক্ত করবেন। তিনি যেন আপনাদের কথা এবং কাজগুলোকে তাঁর সন্তুষ্টির অধীন বানিয়ে দেন। তাঁর বাণী সমুন্নত করা এবং তাঁর শরীয়ত বাস্তবায়নের মাধ্যমে ইসলাম ও মুসলিমদের কল্যাণ সাধন যেন আপনাদের হাতে নিশ্চিত করেন। আমীন।

    একই সঙ্গে আমরা ফিলিস্তিনে আমাদের মুরাবিত ভাইদের প্রতি আমাদের সমবেদনা ও শোকবার্তা জানাচ্ছি, যাদের পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন ও বন্ধুবান্ধব শহীদ হয়ে গিয়েছেন। আল্লাহ তাআলার কাছে আমরা কামনা করি, যেন তিনি তাঁদেরকে ঐক্য দান করেন এবং শত্রুর মাঝে তাদের নিশানা সঠিক ও নির্ভুল করে দেন। তিনি যেন তাঁদেরকে সঠিক সিদ্ধান্ত গ্রহণের তাওফীক দেন, তাঁদের আহতদেরকে আরোগ্য দান করেন, তাঁদের অসুস্থ ব্যক্তিদেরকে সুস্থতা দান করেন, তাঁদের সম্মান হেফাযত করেন, তাঁদের শহীদগণকে কবুল করেন এবং তাঁদের মৃত ব্যক্তিদের ওপর রহম করেন।

    হে আল্লাহ! আপনি আমাদেরকে তাওফীক দান করুন, আমরা যেন সেই পন্থায় আমাদের ভাইদেরকে সাহায্য করতে পারি যেভাবে আপনি চান। আপনার আনুগত্য ও সন্তুষ্টির পথে আপনি আমাদেরকে ব্যবহার করুন।

    হে আল্লাহ! গাজায় আমাদের ভাইদের সাহায্যের জন্য আমাদের রক্ত, অর্থ-সম্পদ এবং সন্তান-সন্ততিকে আপনি সেভাবেই কবুল করুন, যেভাবে আপনার পছন্দ।

    হে আল্লাহ! আমাদেরকে এই পথের… আপনার পথের সুমিষ্ট ফল সংগ্রহকারীদের অন্তর্ভুক্ত করুন।

    হে আল্লাহ! আমাদের গুনাহের কারণে হতাশ, ধর্মত্যাগী, বিলম্বকারী ও অক্ষম ব্যক্তিদের তালিকায় আমাদের নাম লিখে দিয়েন না। আমীন।

    سبحان ربك رب العزة عما يصفون وسلام على المرسلين والحمد لله رب العالمين

    “পবিত্র আপনার পরওয়ারদেগারের সত্তা, তিনি সম্মানিত ও পবিত্র যা তারা বর্ণনা করে তা থেকে। পয়গম্বরগণের প্রতি সালাম বর্ষিত হোক। সমস্ত প্রশংসা বিশ্বপালক আল্লাহর নিমিত্ত।”



    ----------------

    শাওয়াল ১৪৪৫ হিজরী

    এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ

    ***

    للقرائة المباشرة والتحميل
    সরাসরি পড়ুন ও ডাউনলোড করুন
    For Direct Reading and Downloading

    https://justpaste.it/AQC_Haniyader_proti_barta
    https://mediagram.me/66ba57dfd752a163
    https://noteshare.id/A2aakZp
    https://web.archive.org/web/20240425...ba57dfd752a163
    https://web.archive.org/web/20240425...er_proti_barta
    https://web.archive.org/web/20240425...are.id/A2aakZp


    روابط بي دي اب
    PDF (382 KB)
    পিডিএফ ডাউনলোড করুন [৩৮২ কিলোবাইট]

    https://archive.gnews.to/index.php/s/3kkGeR4dMq7Kk4Z
    https://banglafiles.net/index.php/s/pT82w2b3dcLkLLe
    https://archive.org/download/aqc-han...20Sokbarta.pdf
    https://workdrive.zohopublic.eu/file...e01c82596e8f8d
    https://drive.internxt.com/sh/file/dbd38f5e-279f-47f2-874a-c1b741c748b6/2a1627ce445940dda6a4c136a92c2643b9843d73b08f74bed5 c3057d5537fbf5
    https://sokbarta.files.wordpress.com...i-sokbarta.pdf
    https://www.mediafire.com/file/lttxi...barta.pdf/file
    https://mega.nz/file/EPFjBQLS#Y7jYP8...zHA40gF24D4CDc
    https://jmp.sh/OQJdf2rk


    روابط ورد
    Word (695 KB)
    ওয়ার্ড [৬৯৫ কিলোবাইট]

    https://archive.gnews.to/index.php/s/zoobnNEidpTPM2G
    https://banglafiles.net/index.php/s/Z7b9z96KmByNrTP
    https://archive.org/download/aqc-han...0Sokbarta.docx
    https://workdrive.zohopublic.eu/file...ff319c98a95d30
    https://drive.internxt.com/sh/file/4def294a-8591-4e8c-8408-0e82137dddb1/0b63ad5fa63d00a71abdc3f5041692347a3382661c1f5be6bf 008bce3aa42843
    https://sokbarta.files.wordpress.com...-sokbarta.docx
    https://www.mediafire.com/file/g3r2r...arta.docx/file
    https://mega.nz/file/Bb9QhBKD#_EXIKVwhwQpVwFZkMAuJ3HsdrU_1Fh5D1599GBmzj D8
    https://jmp.sh/aYolAIPy


    روابط الغلاف
    Banner [1008 KB]
    ব্যানার ডাউনলোড করুন [১০০৮ কিলোবাইট]

    https://archive.gnews.to/index.php/s/93SyFd9TZ3R4Wmp
    https://banglafiles.net/index.php/s/5LkgRKNzR4yqy4L
    https://archive.org/download/aqc-han...20Sokbarta.jpg
    https://workdrive.zohopublic.eu/file...897aa0b6bf1bf4
    https://drive.internxt.com/sh/file/edaca9a6-cf05-4d4c-ae2e-086701ecec83/555512b8e728d89453145557ddbbe799c3c0368de30e4d889d 175a7f6fcb6807
    https://sokbarta.files.wordpress.com...i-sokbarta.jpg
    https://www.mediafire.com/file/dtqcd...barta.jpg/file
    https://mega.nz/file/lL0UUCCQ#9sQVpfQP7e6f4tsxqNV5rpJ0KnU_vwddiW0rN1FF0 bU
    https://jmp.sh/6EorzS1A


    مع تحيّات إخوانكم
    في مؤسسة النصر للإنتاج الإعلامي
    قاعدة الجهاد في شبه القارة الهندية
    আপনাদের দোয়ায় মুজাহিদ ভাইদের ভুলবেন না!
    আন নাসর মিডিয়া
    আল কায়েদা উপমহাদেশ
    In your dua remember your brothers of
    An Nasr Media
    Al-Qaidah in the Subcontinent
    আপনাদের দোয়ায় মুজাহিদ ভাইদের ভুলবেন না!

  • #2
    আল্লাহ তাআলার বিরাট নেয়ামত সমূহের মধ্য হতে এবং বান্দাদের প্রতি তাঁর দয়া ও অনুগ্রহের সিদ্ধান্তসমূহের মধ্য হতে একটি হলো : নিকৃষ্ট এই দুনিয়া থেকে উত্তম পন্থায় বিদায় গ্রহণের সৌভাগ্য লাভ করা।

    হে আল্লাহ! আপনি আমাদেরকে তাওফীক দান করুন, আমরা যেন সেই পন্থায় আমাদের ভাইদেরকে সাহায্য করতে পারি যেভাবে আপনি চান। আপনার আনুগত্য ও সন্তুষ্টির পথে আপনি আমাদেরকে ব্যবহার করুন এবং আমাদের জন্য শাহাদাতের মৃত্যু নির্ধারণ করুন। আমীন।

    Comment


    • #3
      হে আল্লাহ! আপনি আমাদেরকে তাওফীক দান করুন, আমরা যেন সেই পন্থায় আমাদের ভাইদেরকে সাহায্য করতে পারি যেভাবে আপনি চান। আপনার আনুগত্য ও সন্তুষ্টির পথে আপনি আমাদেরকে ব্যবহার করুন।

      হে আল্লাহ! গাজায় আমাদের ভাইদের সাহায্যের জন্য আমাদের রক্ত, অর্থ-সম্পদ এবং সন্তান-সন্ততিকে আপনি সেভাবেই কবুল করুন, যেভাবে আপনার পছন্দ।

      হে আল্লাহ! আমাদেরকে এই পথের… আপনার পথের সুমিষ্ট ফল সংগ্রহকারীদের অন্তর্ভুক্ত করুন।

      হে আল্লাহ! আমাদের গুনাহের কারণে হতাশ, ধর্মত্যাগী, বিলম্বকারী ও অক্ষম ব্যক্তিদের তালিকায় আমাদের নাম লিখে দিয়েন না। আমীন।
      আমীন, আমীন, ছুম্মা আমীন

      Comment


      • #4
        একই সঙ্গে আমরা ফিলিস্তিনে আমাদের মুরাবিত ভাইদের প্রতি আমাদের সমবেদনা ও শোকবার্তা জানাচ্ছি, যাদের পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন ও বন্ধুবান্ধব শহীদ হয়ে গিয়েছেন। আল্লাহ তাআলার কাছে আমরা কামনা করি, যেন তিনি তাঁদেরকে ঐক্য দান করেন এবং শত্রুর মাঝে তাদের নিশানা সঠিক ও নির্ভুল করে দেন। তিনি যেন তাঁদেরকে সঠিক সিদ্ধান্ত গ্রহণের তাওফীক দেন, তাঁদের আহতদেরকে আরোগ্য দান করেন, তাঁদের অসুস্থ ব্যক্তিদেরকে সুস্থতা দান করেন, তাঁদের সম্মান হেফাযত করেন, তাঁদের শহীদগণকে কবুল করেন এবং তাঁদের মৃত ব্যক্তিদের ওপর রহম করেন।
        আল্লাহুম্মা আমীন
        ইনশাআল্লাহ অবশেষে বিজয় মুরাবিত ভাইদেরই হবে। আল্লাহ ভাইদের ইস্তিকামাত দান করুন। আমীন
        ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

        Comment


        • #5
          ইনশাআল্লাহ অবশেষে বিজয় মুরাবিত ভাইদেরই হবে। আল্লাহ ভাইদের ইস্তিকামাত দান করুন। আমীন
          আমীন ইয়া রব্বাল আলামিন

          Comment

          Working...
          X