Announcement

Collapse
No announcement yet.

শুধু ছয় নাম্বার মুখস্থ করাই যথেষ্ট নয় ।

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • শুধু ছয় নাম্বার মুখস্থ করাই যথেষ্ট নয় ।

    শুধু ছয় নাম্বার মুখস্থ করাই যথেষ্ট নয় ।
    আমার ভাই ও দোস্ত বুযুগ ।
    কেবল রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের মিসওয়াকের সমুন্নত দ্ধারাই যথেষ্ট হবে না।
    রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের তাসবীর সমুন্নত দ্ধারাই যথেষ্ট হবে না।
    হায় আমার ভাই। শুধু ছয় নাম্বার মুখস্থ করাই দ্ধারা যথেষ্ট হবে না, বরং এর সাথে আরো
    একটি নম্বর বৃদ্ধি করতে হবে। তা হল তলোয়ার পরিচালনা।
    এটাও আমার নবীর সমুন্নত। আমার রবে পক্ষ থেকে ফরজকৃত একটি কাজ।

  • #2
    zajakumullah

    Comment


    • #3
      الجنة تحت ظلال السيوف

      Comment


      • #4
        একটি নম্বর বৃদ্ধি করতে হবে। তা হল তলোয়ার পরিচালনা।
        এটাও আমার নবীর সমুন্নত। আমার রবে পক্ষ থেকে ফরজকৃত একটি কাজ।

        জাযাকাল্লাহ আখি......

        Comment


        • #5
          حَدَّثَنَا مُحَمَّدُ بْنُ سَعِيدِ بْنِ يَزِيدَ بْنِ إِبْرَاهِيمَ التُّسْتَرِيُّ ، قَالَ : أَخْبَرَنَا يَعْقُوبُ بْنُ إِسْحَاقَ الْحَضْرَمِيُّ ، قَالَ : أَخْبَرَنَا يَزِيدُ بْنُ عَطَاءٍ ، قَالَ : أَخْبَرَنَا أَبُو إِسْحَاقَ ، عَنْ صِلَةَ ، عَنْ حُذَيْفَةَ رَضِيَ اللَّهُ عَنْهُ ، عَنِ النَّبِيِّ صلى الله عليه وسلم ، قَالَ : الإِسْلامُ ثَمَانِيَةُ أَسْهُمٍ الإِسْلامُ سَهْمٌ ، وَالصَّلاةُ سَهْمٌ ، وَالزَّكَاةُ سَهْمٌ ، وَحَجُّ الْبَيْتِ سَهْمٌ ، وَالصِّيَامُ سَهْمٌ ، وَالأَمْرُ بِالْمَعْرُوفِ سَهْمٌ ، وَالنَّهْيُ عَنِ الْمُنْكَرِ سَهْمٌ ، وَالْجِهَادُ فِي سَبِيلِ اللهِ سَهْمٌ ، وَقَدْ خَابَ مَنْ لاَ سَهْمَ لَهُ.
          2928ـ وَأَخْبَرَنَاهُ مُحَمَّدُ بْنُ الْمُثَنَّى ، قَالَ : أَخْبَرَنَا مُحَمَّدُ بْنُ جَعْفَرٍ ، قَالَ : أَخْبَرَنَا شُعْبَةُ ، عَنْ أَبِي إِسْحَاقَ ، عَنْ صِلَةَ بْنِ زُفَرَ ، عَنْ حُذَيْفَةَ رَضِيَ اللَّهُ عَنْهُ أَنَّهُ قَالَ : الإِسْلامُ ثَمَانِيَةُ أَسْهُمٍ ثُمَّ ذَكَرَ مِثْلَهُ وَلَمْ يُسْنِدْهُ.
          وَهَذَا الْحَدِيثُ لاَ نَعْلَمُ أَسْنَدَهُ إِلاَّ يَزِيدُ بْنُ عَطَاءٍ ، عَنْ أَبِي إِسْحَاقَ.
          مسند البزار كاملا من 1-14 مفهرسا (1/ 446).

          আট নাম্বার মুখস্ত করলে সবটুকুই এসে যায়। ইসলাম, ছালাত, যাকাত, হজ্জ,জিহাদ, রমজানের ছিয়াম , আমরেবিলমারুফ , নাহি আনিল মুংকার।
          ------
          ইসলামে প্রবেশের পর এই ৫ নাম্বার ধরতে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম নির্দেশ দিয়েছেন যেগুলো যথাযথ গুরুত্ব দিয়ে আকড়িয়ে ধরতে পারলে হক্বের পথে থাকা ও পুরা দ্বীন নিয়ে চলার ফরজ আদায় করা সহজ। ।
          حدثنا عبد الله حدثني أبي ثنا علي بن إسحاق أنا عبد الله أنا معمر عن يحيى بن أبي كثير عن زيد بن سلام عن جده ممطور عن رجل من أصحاب النبي صلى الله عليه و سلم قال أراه أبا مالك الأشعري : قال قال رسول الله صلى الله عليه و سلم وأنا آمركم بخمس آمركم بالسمع والطاعة والجماعة والهجرة والجهاد في سبيل الله فمن خرج من الجماعة قيد شبر فقد خلع ربقة الإسلام من رأسه ومن دعا دعوى الجاهلية فهو جثاء جهنم قال رجل يا رسول الله وإن صام وصلى قال نعم وإن صام وصلى ولكن تسموا باسم الله الذي سماكم عباد الله المسلمين المؤمنين
          مسند أحمد بن حنبل-ن (5/ 344)
          تعليق شعيب الأرنؤوط : إسناده صحيح

          Comment


          • #6
            মেরে ভাইয়ো দোস্ত ও বুজুর্গো!
            জীবনে বহুবার ছয় নাম্বার বলিয়াছেন আর শুনিয়াছেন। আসুন, এবার আমরা সাত নাম্বারের মেহনত শুরু করিয়া দিই। নিজেদের সন্তানদিগকে সাত নাম্বারের ফজিলত শুনাইয়া ছাহাবাদের আদর্শে গড়িয়া তুলি। শহীদদের বিবিগণ কেমন ধৈর্যশীলা ছিলেন, স্ত্রীদেরকে সেই সব ঘটনা শুনাই। শুধু তিন দিন, এক চিল্লা-তিন চিল্লা নয়, আরও লম্বা লম্বা সময় (প্রকৃত) আল্লাহর রাস্তায় লাগানোর জন্যে ছামান গুছাইয়া তৈয়ার হইয়া যাই। মেরে ভাইয়ো দোস্ত ও বুজুর্গো! নাম লেখাই নাম লেখাই, আরাকান, কাশ্মীর, সিরিয়া, ইয়ামান, আফগান...বিদেশ সফরের জন্য নাম লেখাই। (হায়, এমন সাত/আট নাম্বারের বয়ান যদি আমাগো মসজিদগুলি হইতে শুনিতে পাইতাম!!!)
            বর্বর হিংস্র হায়েনার বিষাক্ত থাবায় আমাদের মা-বোন আর ভাইদের রক্তে ভেসে যাচ্ছে আমাদেরই নিজ ভূমি। আর তুমি........তবুও তুমি বসে থাকবে ? জেনে রেখো! তোমাকে অবশ্যই এ নির্যাতিত উম্মার রবের সামনে দাঁড়াতে হবে।

            Comment


            • #7
              যাযাকাল্লাহ ভাই ।

              Comment


              • #8
                যাযাকাল্লাহ ভাই অনেক সন্দর হয়েছে

                Comment


                • #9
                  যাজাকাল্লাহ

                  Comment


                  • #10
                    জি ভাই ৭ নম্বর বৃদ্ধি করা দরকার এটা ছাড়া তো দীন অসম্পূর্ণ থেকে যায় আার অর্ধেক মানা অর্ধেক ছেড়ে দেওয়া এটা তো ইয়াহুদীদের বৈশিষ্ট
                    আল্লাহ আমাদের সকলকে হেফাজত করুক আমীন
                    জিহাদই হলো মুমিন ও মুনাফিকের মাঝে
                    পার্থক্যকারী একটি ইবাদাহ

                    Comment


                    • #11
                      কারো দ্বীলে একটা বিষয় বসে গেলে দলিল প্রমাণ দিয়েও তাকে ফিরিয়ে আনা যায় না। যেমনটি আমরা সা'দ পন্থীদের মাঝে দেখতে পেয়েছি। তারা এমন ব্যাধিতে আক্রান্ত যা থেকে ফিরে আসা অনেকটাই অসম্ভব। গোমরাহি যখন আসে তখন মনের অজান্তেই আসে। আর নিশ্বেষ করে দেয় সঠিক আদর্শকে। প্রচলিত তাবলিগ যদি সাহাবাদের দাওয়াতের পদ্ধতি হতো তাহলে তারা ভারতবর্ষের বাইরেও যেতে পারত না,কিন্তু দেখা যাচ্ছে তারা ইসরাইলেও তাবলিগ নিয়ে যায়। ইসলাম গ্রহণের অপরাধে আমাদের সাহাবাদের কত নির্মম অত্যাচার করে কাফেররা হত্যা করেছে, আর একই ইসলাম তারা কাফেরদের দেশে নিরাপত্তার সাথে ঘুরে বেড়াই, আর মসজিদে থাকে আর খাই। কিন্তু তাদেরকে কেওই কিছু করছে না /বলছে না।
                      ولو ارادوا الخروج لاعدواله عدةولکن کره الله انبعاثهم فثبطهم وقیل اقعدوا مع القعدین.

                      Comment


                      • #12
                        জি ভাই, তারা শুধু সৎকাজের আদেশ করে, *কিন্তু অসংকাজে নিষেধ করে না। তাই বাতিলরাও খুশী, তাগুতরাও খুশী। এমনকি তারা নিজেরাও খুশী যে, মাসাআল্লাহ, তাদেরকে দ্বীনের কথা শুনাতে পারছি, দাওয়াত দিতে পারছি..যদিও তা অপূর্ণাঙ্গ দাওয়াত।
                        আল্লাহ তা‘আলা আমাদের সকলকে সহীহ বুঝ দান করুন এবং পূর্ণাঙ্গ দ্বীনের কাজ করার তাওফীক দান করুন। আমীন
                        ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

                        Comment


                        • #13
                          তাবলিগে এমন কিছু সমস্যা আছে যা তাবলিগে না গেলে বুঝা যাবে না। আয়াত ও হাদিসের অর্থকে ব্যাপকভাবে তাহরিফ করা হয়। জিহাদ আয়াত হাদিসকে দ্বীনের মেহনত বলে বলে চালিয়ে দেওয়া হয়। মুর্খ্যদের দায়িত্ব দেওয়া হয়। হিজরত ও নুছরতের অপব্যাখ্যা করা হয়।
                          ولو ارادوا الخروج لاعدواله عدةولکن کره الله انبعاثهم فثبطهم وقیل اقعدوا مع القعدین.

                          Comment

                          Working...
                          X