Announcement

Collapse
No announcement yet.

একটি জিজ্ঞাসা:

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • একটি জিজ্ঞাসা:

    আসসালামুয়ালাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।মহান আল্লাহ এই পথের সকল দায়ী ও মুজাহিদ ভাইদের সুস্থতা ও নিরাপত্তার চাদরে ঢেকে রাখুন , আমিন। বড় ভাইদের কাছে আমার মনের একটি প্রশ্নের উত্তর জানতে চেয়েছিলাম।জানালে উপকৃত হতাম। আমাদের প্রিয় দাওয়াহ ইলা্ল্লাহ ফোরামের প্রায় পোস্টের ভিউসের সংখ্যা দেখে আমার কাছে মনে হয়েছে ফোরামের সদস্য সংখ্যা খুবই কম। এত গুরুত্বপূর্ণ একটি তাওহীদবাদী মুসলিমদের ফোরাম।আর এর সদস্য সংখ্যা এত কম।অনেক নিষ্ঠাবান তাওহীদবাদি যুবক রয়েছে ,তারা সত্যিকার অর্থে জিহাদের পথে আসতে চায়। কিন্তু তারা যথাযতযথাযত দিকনির্দেশনার অভাবে অস্থিরতার মধ্যে দিনাতিপাত করছে।বড় ভাইদের কাছে পরামর্শ হিসেবে একটি ভাবনা শেয়ার করছি। ফোরামের দাওয়াহকে ব্যাপক করা হলে কেমন হতো।
    সব ধরণের গোনাহ থেকে বাঁচার মধ্যেই মুমিনের প্রকৃত সফলতা।

  • #2
    জ্বি ভাইজান, সহমত

    Comment


    • #3
      Wa alaykum assalam , sohomot vai

      Comment


      • #4
        প্রিয় ভাইজান। আমি একজন সাধারণ নগন্য একজন মানুষ। তাছাড়া ফোরামে আমি যুক্ত অনেকদিন যাবৎ। আলহামদুলিল্লাহ আল্লাহ তায়ালা এই বুঝ আমাকে অনেক দিন আগে দিয়েছেন। এই একাউন্টি আমার একদম নতুন।
        তবে আমি আমার খেয়াল পেশ করছি শুধু আমার মনে হয় ব্যাপক ভাবে সাড়া ফেলার নামে প্রিয় ভাই আপনার নিরাপত্তার কথা ভুলে যাইয়েন না।কেননা তগুতের বাহিনীরা আমাদের প্রিয় ভাইদের কে গ্রেফতার করার জন্য ওতপেতে বসে আছে। তাই আমার মনে হয় ব্যাপক ভাবে না ছড়ানো টাই ভালো। তবে হ্যা যদি আপনি মনে করেন আপমার নিরাপত্তার কোনো অসুবিধা হবে না তা হলে আমার মত না থাকবে না।

        আর প্রিয় ভাইজান আপনি দাওয়াহ এর কাজ করতে পারেন। এর মাধ্যামে ২/১একজন করে নিদিষ্ট কোনো লোকের পিছনে শ্রম দিয়ে তাকে আস্তে আস্তে দ্বীনের মুজাহিদ হিসেবে গড়ে তুলুন। এর ফলে অনেক উপকার হবে। আর ঐ লোকদের কে ই টার্গেট করবেন যারা দ্বীনদার তরুন। হ্বকের জন্য পিপাসিত।
        অথবা নতুন দ্বীনের পথে ফিরছে এমন যুবক। তবে ভাইজান প্রথমে তাদেরকে জিহাদে উদ্ভুদ্ধ না করে আগে তাকে দ্বীন বুঝান দ্বীনের সুবিধা সুখ শান্তি বুঝান৷ প্রাক্টিসিং মুসলিম বানান আর আল্লাহর কাছে দোয়া করুন এবং তাদের পিছনে সময় দিন৷ ইনশাআল্লাহ দ্বীনের জন্য কল্যাণ হবে৷
        আর ভাইজান ইলম অর্জন করুন এবং ঐ সকল ভাইদের কে ও কিতাব পড়ার প্রতি উদ্ভুদ্ধ করুন।
        আর আমার জন্য ও দোয়া করবেন। আমার নিজের ই জ্ঞান অনেক অল্প আপনাদের তুলনায়।
        ভুলত্রুটি ক্ষমার নজরে দেখবেন।

        দাওয়াতের পূর্বে ইলম (জ্ঞান) অর্জন করুন।

        Comment

        Working...
        X