Announcement

Collapse
No announcement yet.

সম্প্রতি ইসলামি আন্দোলন (চরমোনাই) এর মহিলা প্রচারণা ও কিছু কথা

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • সম্প্রতি ইসলামি আন্দোলন (চরমোনাই) এর মহিলা প্রচারণা ও কিছু কথা

    সম্প্রতি ইসলামি আন্দোলন (চরমোনাই) এর মহিলা প্রচারণা ও কিছু কথা
    ​​​​​


    (এটা একান্তই আমার ভাবনা - চূড়ান্ত কোন কথা নয়)

    https://fb.watch/kPVwNfaTay/?mibextid=DcJ9fc

    এই ভিডিওতে দেখা যাচ্ছে যে, একদল মহিলা দ্বীন ক্বায়েমের স্বার্থে পীর সাহেব চরমোনাই হুজুরের পক্ষে প্রচারণা ও ভোটার সংগ্রহে বের হয়েছেন। ইলেকশনের ভাষায় এটাকে হয়তো "ওয়ার্কে বের হওয়া" বলা হয়।

    উনাদের বক্তব্য এই ভিডিওতে যেটা ফুটে উঠলো: উনারা চরমোনাইকে এজন্য নির্বাচিত করতে চান যে, চরমোনাই যদি ক্ষমতায় আসে তবে "উমরের মত শাশন ক্বায়েম হবে এ দেশে" উনি মেয়র হতে চাননা "জাতীর খাদেম হতে চান"

    তথ্য মতে ২১০০ মহিলা প্রথমেই নামানো হয়েছে, পরবর্তীতে আরো বাড়ানো হবে।


    ​​​​​​স্বাভাবিক ভাবে বুঝা যায় উনারা দ্বীন ক্বায়েম হোক এটা চান আলহামদুলিল্লাহ।

    ​​​​​-----------------
    এখানে আমার মনের কিছু কথা হলো এই যে :
    এসব মহিলারা এমনি এমনিই ভেসে চলে আসেনি। কাজ করার জন্য এমনি এমনিই ঘর থেকে বের হননি।

    উনাদের পেছনে কর্মীদের অনেক মেহনত আছে। অনেক দা'ওয়াত আছে। অনেক তা'লীম তারবিয়াহ আছে।
    ইনারা এমন একদল নন যে তাদেরকে বলাহলো আর চলে এলো, বস্তুত এটা কখনো সম্ভবও নয়।
    ইনাদেরকে
    ক) দা'ওয়াহ করা হয়েছে।
    খ) দল সম্পর্কে বুঝানো হয়েছে
    গ) অনেক বই পড়ানো হয়েছে।
    ঘ) অনেক বয়ান শোনানো হয়েছে।
    ঙ) অনেক সাফল্য ও সম্ভাব্য সাফল্য দেখানো হয়েছে হোক সেটা ভিত্তিহীন বা ভিত্তি মুলক

    এগুলো কারা করেছেন
    ক) তাদের বাবারা
    খ) ভাইয়েরা
    গ) স্বামীরা
    ঘ) সন্তানেরা


    বাবারা ও ভাইয়েরা, তাদের মেয়েকে এসব বুঝানোর জন্য ঘরে বক্তব্য রেখেছে, বক্তাদের বক্তব্য শুনিয়েছে। সময়ে সময়ে বিভিন্ন কাহিনি ঘটনা শুনিয়েছে। কোন বই দলের / মতের মনে হলেই কিনে এনে পড়তে দিয়েছেন। সবসময় এ দলের গুণকীর্তন করে গেছেন।

    ​​​​​​স্বামিরা ও সন্তানেরা, স্ত্রী ও মায়ের হাতের কাজটা নিজে করতে শুরু করে বলেছে, বইটা পড়ো গিয়ে, বয়ানটা শুনো গিয়ে। আজকে একটা ভালো বই এসেছে। নতুন একটা মাসিকী বা সাময়িকী এসেছে, আমি কিনে এনেছি, তুমি সেটা পড়ো এ কাজটুকু আমি করে দিচ্ছি। সন্তান সামলাচ্ছে, স্বামী বা বড় সন্তান বললো বাচ্চাটা আমাকে দিয়ে বিশ্রামের পাশাপাশি বইটা / বয়ানটা শুনে আসো।

    কখনো কথাবার্তার আসর জমেছে তো দলের গুণকীর্তন, অন্য দলের দোষ সমুহ, নিজের দলের সেরা হওয়ার দিক সমুহ আলোচনা করেছে।


    সব মিলিয়ে কোটি পরিবারের কমপক্ষে শ খানেক পরিবার ফুল তৈরি হয়ে যেতে পেরেছে।
    এখন তারাও অন্যান্য মা বোনদের দা'ওয়াত দেয়। কথা বললে দলের কথা বলে৷ দোষ গুণ পাড়ার লোকেদের না বলে দলগুলোর বলে। তখন আরো মহিলা তৈরি হয়।
    এভাবে অনেক যোগ্য মহিলা সাথী, কর্মী হিসেবে তৈরি হয়।


    তো এবার আমাদের নিজেদের কথা বলি :
    আমরাও হয়তো বাবা, নয়তো ভাই, নয়তো স্বামী, নয়তো সন্তান।
    আচ্ছা আমরাকি কখনো এমন করেছি?
    বলেছি? বেটি! এই যে, বইটা ছোট্ট একটা বই অনেক দামী লিখা এতে, নে এটা পড়ে শেষ কর। শেষ করে কোন রকম পুরো বইয়ে কি কি আছে বলতে পারলে একটা জামা কিনে দিব, নতুন একটা ব্যাগ কিনে দিব। তোর পছন্দের চকলেটটা এনে দিব। তোর ফুচকা খেতে মন চাচ্ছে না? আমি এনে দিবই দিব তুই শুধু এটুকু কর!!

    কখনো বলেছি? আমার গুলোগুলো বোন! আমার কত্তো যত্ন কেয়ার করে, তোর জন্য আজকে একটা গিভাওয়ে আছে। তুই এই বয়ানটা শুরু-শেষ শুনবি কি কি বললো কোনরকম বলতে পারলেই তোকে ঘরি কিনে দিব, ব্রেসলেট কিনে দিব, তোর পছন্দের মেহেদীটা এনে দিব, ইত্যাদি।

    স্বামিরা কখনো বলেছি?
    সারাদিন কত কাজ করো ঘরে!! নাও একটু রেস্ট নাও, শুয়ে শুয়ে ঐ বয়ানটা শুনে ফেলো। ঐ ৫/১০ পৃষ্ঠার রিসালাটা পড়ে ফেলো। আজকে নতুন একটা বই/লেকচার/আর্টিকেল এসেছে পড়ে আসো/ শুনে আসো, দেখে আসো।
    ​​​​​​এই শুনছো? তোমার জন্য একটা উপহার আছে, এই বয়ানটা / বইটা/ ভিডিওটা পুরো শুনে/ পড়ে/ দেখে আমাকে সারাংশ বলতে পারলে আজকে তোমার ইচ্ছেমত চটপটি ফুচকা খাওয়াবো, ইত্যাদি।

    সন্তারা কখনো বলেছি?
    মা! তুমি সারাদিন কাজ করো নাওতো এই বইটা/ বয়ানটা, নিয়ে একটু শুয়ে থাকো, দু চার পৃষ্ঠা যা পারো পড়ো বা শুনো, তোমার এ কাজটা আমি করে দিচ্ছি। ইত্যাদি।


    আমরা কখনো আলোচনার সুযোগ হলে, কথাবলার আসর হলে, জিহাদ নিয়ে কথা বলেছি? ইসলামের হালত নিয়ে কথা বলেছি?! কারা এসব ধ্বংস করছে আর কারা প্রতিরোধ করেছে স্পষ্ট আলোচনা করেছি?
    কখনো কি? কোন একটা কিতাবের তা'লীম চালু করার কথা ভেবেছি?
    - বাতিলরা যেভাবে গুরুত্ব দিয়ে তাদের দলমত প্রচার প্রসার করছে আমরা করছি কি?
    ​​​​​​করা দরকার মনে করেছি কি?


    তখন আমাদেরও ঘরে ঘরে এমন মা বোন তৈরী হতো যারা সত্যি অর্থে দ্বীন ক্বায়েমের বুঝ লালন করত, তাদের সন্তানদেরকে সেভাবে গড়ে তুলত, তাদের গল্পের সাথীনিদের সাথে এসব নিয়ে আলোচনা করত। ফলে একটা শক্ত নারীটিম গঠন হতো যারা নিজ অঙ্গনগুলোকে স্বর্ণালি করে তুলত।

    যদি আপনি করে থাকেন, তবে আলহামদুলিল্লেলাহ, ভেলটা আরো উঁচা করুন!
    আর যদি এখনো শুরু না করে থাকেন?!, আল্লাহর ওয়াস্তে শুরু করে দিন।


    একটি গণতান্ত্রিক দলের এসব কার্যক্রম কি আপনাকে দ্বীন ক্বায়েমের সঠিক পন্থায় দাওয়াতী কার্যক্রম পরিচালনা করতে উদ্বুদ্ধ করে না?!
    আল্লাহকে ভয় করুন! আল্লাহ ভিন্ন সকলের ভয় ঝেড়ে ফেলে দিন! দ্বীন ক্বায়েমের সঠিক পন্থায় আপনার সর্বসাধ্য বিসর্জন করুন!


    হে আল্লাহ! রব্বুল আলামীন! রব্বুল মুসলিমীন রব্বুল মুজাহিদীন! আমাদেরকে সাহায্য করুন! তাওফীক্ব দান করুন আমীন!​​​​​​
    Last edited by Munshi Abdur Rahman; 05-29-2023, 03:35 PM.
    হয় শাহাদাহ নাহয় বিজয়।

  • #2
    মাশাআল্লাহ। আল্লাহ সুবহানু ওয়া তা'আলা আপনাকে আরও দূরদর্শী ও তীক্ষ্ণ দৃষ্টি দান করুন। আমীন। আল্লাহ সুবহানু ওয়া তা'আলা আপনাকে বিচক্ষণতা ও বহুদর্শীতা দান করুন। আমীন। আল্লাহ সুবহানু ওয়া তা'আলা উম্মাহর জন্য আপনার ক্ষত-বিক্ষত হৃদয়কে আরও ক্ষত-বিক্ষত করুক। আমীন। আল্লাহ সুবহানু ওয়া তা'আলা আপনার তাকওয়াকে আরও বৃদ্ধি করুন। আল্লাহ সুবহানু ওয়া তা'আলা আপনাকে হালাল রুজি-রুটি দান করুন। আমীন। আল্লাহ সুবহানু ওয়া তা'আলা আপনাকে জাতির ঈমাম হিসেবে কবুল করুন। আমীন।

    আয় আল্লাহ! তুমি এই পর্যন্ত এই ফোরাম থেকে যতটুকু সোয়াব আমাকে দিয়েছ, সেসবগুলোর উসিলায় আমার এই দোয়াগুলো আমার আলকলম ভাইটির জন্য কবুল কর। এটা তোমার কাছে আমার বিশেষ চাওয়া।
    হে পরাক্রমশালী শক্তিধর! কৃপণতা আর কাপুরুষতা থেকে আশ্রয় চাই সর্বক্ষণ।

    Comment


    • #3
      মাশা আল্লাহ,, আল্লাহ আমাদের বুঝার তাওফিক দান করুন আমিন। জি ভাইজান,, খুবই গুরুত্বপূর্ণ। প্রিয় শাইখ ( শাইখ রাহমানি) হাফি: এর বয়ানগুলো আমাদের মা বোনরা এভাবেই শোনত। কিন্তু জিহাদী মানহাজ আর গনতান্ত্রিক দলের মানহাজ এক নয়। মানুষ নিরাপত্তা আগে খোজে। যখন দেখে সহজে কিছু পেয়ে যাচ্ছে, এবং বিভিন্ন দুনিয়াবী সুযোগসুবিধা গ্রহণ করা যাচ্ছে। তখন মানুষ সেই দলের আদর্শ গ্রহণ করতে থাকে। লীগ ও বিএনপির মহিলা কর্মী লক্ষাধিক। আমার মনে কিছু লোক দলে ভীড়ে স্বামীদের / পিতাদের/ ভাইদের সম্পর্কেত টানে।

      Comment


      • #4
        Originally posted by আফ্রিদি View Post
        মাশাআল্লাহ। আল্লাহ সুবহানু ওয়া তা'আলা আপনাকে আরও দূরদর্শী ও তীক্ষ্ণ দৃষ্টি দান করুন। আমীন। আল্লাহ সুবহানু ওয়া তা'আলা আপনাকে বিচক্ষণতা ও বহুদর্শীতা দান করুন। আমীন। আল্লাহ সুবহানু ওয়া তা'আলা উম্মাহর জন্য আপনার ক্ষত-বিক্ষত হৃদয়কে আরও ক্ষত-বিক্ষত করুক। আমীন। আল্লাহ সুবহানু ওয়া তা'আলা আপনার তাকওয়াকে আরও বৃদ্ধি করুন। আল্লাহ সুবহানু ওয়া তা'আলা আপনাকে হালাল রুজি-রুটি দান করুন। আমীন। আল্লাহ সুবহানু ওয়া তা'আলা আপনাকে জাতির ঈমাম হিসেবে কবুল করুন। আমীন।

        আয় আল্লাহ! তুমি এই পর্যন্ত এই ফোরাম থেকে যতটুকু সোয়াব আমাকে দিয়েছ, সেসবগুলোর উসিলায় আমার এই দোয়াগুলো আমার আলকলম ভাইটির জন্য কবুল কর। এটা তোমার কাছে আমার বিশেষ চাওয়া।

        হে রব্বে কারীম! রব্বী ও রাব্বুল আলামীন! উল্লেখিত দু'আ ক্ববুলের আমি বড়ই মুহতাজ! দয়া করে এ দূর্বল বান্দাটার জন্য এ দু'আগুলো ক্ববুল করে নাও, ইয়া রব্বী।
        ইয়া রব্বী ওয়া রব্বা কুল্লাশাই! আমার জীবনের যতসকল নেক আমল আপনি ক্ববুল করেছেন। সব গুলোর ওয়াসিলায় এ দু'আগুলো আমার জন্য ক্ববুল করে নিন! আফ্রিদি ভাই এর জন্যও ক্ববুল করে নিন! এই ফোরামের মডারেটর ভাইদের জন্যও ক্ববুল করে নিন! এই ফোরামের সকল স্তরের মু'মিন, মুসলিম ভিজিটদের জন্যও ক্ববুল করে নিন আমিন!
        ইয়া রব্বী পুরো বিশ্বের সকল মুখলিছ মুজাহিদদের জন্য ক্ববুল করে নিন। তানজীমুল ক্বায়েদার জন্য ক্ববুল করে নিন। হে রব্ব! পুরো উম্মাতে মুসলিমার জন্য ক্ববুল করে নিন।
        সাথে আরো যত দু'আ হতে পারে কিন্তু করা হয়নি এমন সকল দু'আও আপনি ক্ববুল করে নিন।
        বিশেষ ভাবে হে রব্বে কারীম! "শাহাদাতের মওতের ফায়সালা চুড়ান্ত করে দিন। এবং "দুনিয়ার জীবনের হায়াতকে এমন লম্বা করেদিন যে খলিফা মাহদী আলাইহিসসালাম, ঈসা আলাইহিসালামের ময়দানেরও সাথী হতে পারী এমন সাথী যাকে খুব কাজে লাগে" এ দু'আটাও ক্ববুল করে নিন আমিন!
        আল্ল-হুম্মা সল্লি ওয়া সাল্লিম ওয়া বারিক আলা নাবিয়্যিনা মুহাম্মাদ
        আলহামদুলিল্লাহ রব্বিল 'আলামিন!
        আমিন! ইয়া রব্বা ক্ববুলিদদুআতি ওয়া কুল্লাশাই'।

        হয় শাহাদাহ নাহয় বিজয়।

        Comment


        • #5
          মাশা আল্লাহ,, আল্লাহ আমাদের বুঝার তাওফিক দান করুন আমিন।
          - আমিন! বি রহমাতিকা ইয়া রব্বাল 'আলামীন ওয়া কুল্লাশাই"।_


          জি ভাইজান,, খুবই গুরুত্বপূর্ণ।
          প্রিয় শাইখ ( শাইখ রাহমানি) হাফি: এর বয়ানগুলো আমাদের মা বোনরা এভাবেই শোনত। কিন্তু জিহাদী মানহাজ আর গনতান্ত্রিক দলের মানহাজ এক নয়।

          ​​​​​​
          মানুষ নিরাপত্তা আগে খোজে।
          - ঠিক ভাই! আর এটার অজুহাত দেখিয়ে নিজের মধ্যে পুরা "ওয়াহান" ঢুকিয়ে নেই। যেখানে প্রয়োজন ছিল, এর যথাযথ পদক্ষেপ গ্রহণ করে কাজ আরো জোরদার করা। সেখানে এতটাই বিমুখ হলো যে, ওয়াহানে ডুবে গেল। নাউজুবিল্লাহি মিন জালিক।_

          যখন দেখে সহজে কিছু পেয়ে যাচ্ছে, এবং বিভিন্ন দুনিয়াবী সুযোগসুবিধা গ্রহণ করা যাচ্ছে। তখন মানুষ সেই দলের আদর্শ গ্রহণ করতে থাকে।
          - জ্বি ভাই এটা কষ্টদায়ক। আম-খাছ সকলকে এই মানসিকতা থেকে বের হয়ে আসতে হবে। আল্লাহ তা'আলা এ উম্মাহর উপর সদয় হোক আমিন!_

          লীগ ও বিএনপির মহিলা কর্মী লক্ষাধিক। আমার মনে কিছু লোক দলে ভীড়ে স্বামীদের / পিতাদের/ ভাইদের সম্পর্কেত টানে।


          - জ্বি এদের কথা আপাতত বিষয়বস্তু নয়। এরা পুরাই দুনিয়াদার, এদের মধ্যে দ্বীনের কোন টান নেই। তাই তাদের কর্মপদ্ধতিও এখানে আসবেনা।
          তারা ক্ষমতা, পদ, সম্পদ ইত্যাদি যাবতীয় দুনিয়ার লোভে এসব করে।

          আমার কথা হলো, গনতন্ত্রের ধোঁকায় আটকে যাওয়া ইসলামি দল গুলোর মহিলা কর্মীদের কথা। যারা দ্বীন ক্বায়েমের ভুল পদ্ধতি নিয়ে মাঠে এসেছে।

          আশাকরি বুঝতে পেরেছেন ভাইজান।_
          Last edited by Munshi Abdur Rahman; 05-30-2023, 10:17 AM.
          হয় শাহাদাহ নাহয় বিজয়।

          Comment

          Working...
          X