Announcement

Collapse
No announcement yet.

গণতন্ত্রের অন্ধগলি

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • গণতন্ত্রের অন্ধগলি


    ইসলামের বীজ বপন করতে হবে ইসলামিক পদ্ধতিতে, আব্রাহামের পদ্ধতিতে নয়। মুরসির ত্যাগ থেকে আমরা শিক্ষা নেই নি। এখন পাকিস্তানের অবস্থা থেকেও আমাদের উপলব্ধি হবে না। গণতন্ত্র দিয়ে দ্বীন কায়েম একটা চরম অযৌক্তিক, অবাস্তব, এমনকি চরম পর্যায়ের হাস্যকর চিন্তাধারা।

    আমেরিকান সেন্ট্রিক বিশ্ব ব্যবস্থায় তার আব্রাহামী তরীকায় তাকে উলটে দেয়া সম্ভব নয়। পশ্চিমার বিপরীতে যে কোন উদাহরণ তৈরি করতে হবে জোর করে, তা কম্যুনিজম, সোস্যালিজম, বা দ্বীনে ইসলাম যা-ই হোক না কেন।

    মানব সৃষ্টির সময় থেকে যে পদ্ধতিতে ক্ষমতা দখল করা হয়, এবং নিজাম বাস্তবায়ন করা হয়, সে পথ ব্যতীত অন্য কোনো পথে উদ্দেশ্য হাসিল হবে না।

    চীনা কম্যুনিজম, রাশিয়ার পুতিন, আরবের কিং, বা আফগানিস্তানের আমিরিয়াত আজ প্রতিষ্ঠা পেয়েছে শুধু মাত্র অতীতের পদ্ধতি অনুসরণ করে, এরা কেউ আব্রাহামিক পদ্ধতিতে উদ্দেশ্য হাসিল করেনি। আমাদের দেশও এখন এক জলজ্যান্ত উদাহরণ।

    ইখওয়ানুল মুসলিমিনের কেন্দ্র মিসরে, ৭৫ বছরের সংগ্রামী ইতিহাসে তাদেরকে এক বছরও ক্ষমতায় টিকে থাকতে দেয়া হয়নি। মুরসি রহিমাহুল্লাহকে আল্লাহ ক্ষমা করুন। জামায়াতে ইসলামির কেন্দ্র পাকিস্তানে, ৭৫ বছরের সংগ্রামী দল এবার একটি আসন পেতেও ব্যর্থ হয়েছে।

    পরিশেষে আমিরে জামায়াত পদত্যাগ করেছেন। জনপ্রিয়তার শীর্ষে থাকা ইমরান, আমেরিকান বিরোধী হওয়ায়, বর্তমান পাকিস্তানে সব থেকে জনপ্রিয় নেতা হওয়া সত্ত্বেও তাকে ক্ষমতা দেয়া হচ্ছে না। আব্রাহামিক পদ্ধতিতে ৭৫ বছর কেন ৭৫০ বছরও সংগ্রাম করলে ফলাফল একই হবে।

    এই কথা আমাদের মাথায় ঢুকবে না। একই কথা খাটে পাকিস্তানের জমিয়তে উলামায়ে ইসলামের জন্য। pdm গঠন করে ইমরানকে উপড়ে ফেলতে তিনিই কাজ করেছেন কিন্তু নতুন নির্বাচনে তেমন কোন অর্জন হয়নি। ইনারা সেকুলারদের ক্ষমতায় যাওয়ার ক্ষেত্রে কিছু হেল্পিং হ্যান্ড হিসেবেই টিকে থাকবে।

    নিজেরা কখনো ক্ষমতা পাবে না। বাংলাদেশে আবার নতুন নতুন দল গজিয়েছে, এরা রাজনীতিতে জামায়াতের চাইতে ৩০ বছর পিছিয়ে। একই পথে হেঁটে চলছে তারা। ৩০ বছর পর এরাও জামায়াতের মত ব্যর্থ হবে।

    গনতন্ত্র তখন পর্যন্ত ঠিক আছে যতক্ষণ পর্যন্ত আমেরিকা বান্ধব কেউ এতে বিজয় লাভ করে। অন্যথায় গনতন্ত্রসহ তাকে উপড়ে ফেলা হয়। এরপর তারা ইসলাম প্রতিষ্ঠার উদ্দেশ্য ভুলে গিয়ে গণতন্ত্র উদ্ধারের লড়াইয়ে ব্যস্ত হয়ে পড়ে।

    ১০-২০ বছর সংগ্রাম করে গণতন্ত্র উদ্ধার হয়। অতপর কোনো ফাঁক ফোঁকর পেয়ে ক্ষমতায় গেলে, আবারো উপড়ে ফেলা হয়। এভাবে চক্রাকারে খেলা চলতে থাকে। আমরা গোলোক ধাঁধায় আঁটকে থাকি। আমরা কখনোও কি এটা বুঝব না?

    (গুরাবা দায়ী)






    Last edited by Munshi Abdur Rahman; 02-25-2024, 09:45 PM.

  • #2
    মাশাআল্লাহ, সমসাময়িক প্রেক্ষাপটে গুরুত্বপূর্ণ কথা বলেছেন লেখক। জাযাকুমুল্লাহু খাইরান
    ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

    Comment


    • #3
      আল্লাহ্‌ তাআলা আমাদের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গদের গণতন্ত্রের ধোঁকাপূর্ণ ব্যবস্থা থেকে সরে এসে, তাদের অধিনস্ত জনগণকে ইসলামি শরিয়াহ অনুযায়ী পরিচালনার তাওফিক দিন, ঐক্যবদ্ধ ভাবে খিলাফাহ প্রতিষ্ঠার লড়াইয়ে ঝাঁপিয়ে পড়ার তাওফিক দিন, আমীন

      Comment


      • #4
        আল্লাহ্‌ তাআলা আমাদের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গদের গণতন্ত্রের ধোঁকাপূর্ণ ব্যবস্থা থেকে সরে এসে, তাদের অধিনস্ত জনগণকে ইসলামি শরিয়াহ অনুযায়ী পরিচালনার তাওফিক দিন, ঐক্যবদ্ধ ভাবে খিলাফাহ প্রতিষ্ঠার লড়াইয়ে ঝাঁপিয়ে পড়ার তাওফিক দিন, আমীন
        আমিন সুম্মা আমিন।

        Comment


        • #5
          আল্লাহ আর আল্লাহর রাসুলের মহব্বতই মানুষকে সাপে ভরা গর্তে , বরফে ঢাকা পাহাড়ে । মাথার উপর কুফফারের বিমানের কর্কশ গর্জনে ও মাতোয়ারা করে দেয়।

          সাত আসমানের উপরে - আরসে আজিমের উপর অধিষ্ঠিত; এই জমিন - আসমান যার কুদরতি হাতের এক মুষ্ঠীতে চলে আসার মত । সেই আল্লাহর মহব্বত, তার অনুমতি ব্যাতিত কে অর্জন করতে পারবে!

          দুনিয়ার যে কোন জনপদ মদিনার জনপদ , দুনিয়ার যে কোন মাটি মদিনার মাটি হবার একটাই তরিকা ।



          نَّمَا وَلِيُّكُمُ ٱللَّهُ وَرَسُولُهُۥ وَٱلَّذِينَ ءَامَنُواْ ٱلَّذِينَ يُقِيمُونَ ٱلصَّلَوٰةَ وَيُؤۡتُونَ ٱلزَّكَوٰةَ وَهُمۡ رَٰكِعُونَ ٥٥ ﴾ [المائ‍دة: ٥٥]

          ‘তোমাদের বন্ধু কেবল আল্লাহ, তাঁর রাসূল ও মুমিনগণ, যারা সালাত কায়েম করে এবং যাকাত প্রদান করে বিনীত হয়ে।’ (সূরা আল-মায়িদা, আয়াত : ৫৫)

          রাসূলুল্লাহ সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়াসাল্লাম বলেন,

          «لاَ يُؤْمِنُ أَحَدُكُمْ، حَتَّى أَكُونَ أَحَبَّ إِلَيْهِ مِنْ وَالِدِهِ وَوَلَدِهِ وَالنَّاسِ أَجْمَعِينَ»

          ‘তোমাদের মধ্যে কেউ ততক্ষণ পর্যন্ত পূর্ণ মু’মিন হতে পারবে না, যতক্ষণ না আমি তার নিকট তার পিতা-মাতা, সন্তান-সন্ততি এবং সকল মানুষের চাইতে অধিক প্রিয় না হই। [বুখারী : ১৫; মুসলিম : ৬৯]

          এর উপর যে কোন জন গোষ্ঠির অধিকাংশ চলে আসবে। আল্লাহ তাঁদের জন্যে - আরো একজন মোল্লা ওমর (রহিঃ) দাড় করিয়ে দিবেন। অমাদেরকে বার বার বালাকোট , বার বার শামেলির পুনরাবৃত্তি দেখতে হবে না।

          হাজী ইমদাদুল্লাহর , মাওলানা রশিদ আহমেদ গাংগুহি (রহঃ) উত্তর সুরিরা আরো একবার আসমান ওয়ালার ডাকে জান হাঁতে নিয়ে লাব্বাইক বলে দাড়িয়ে গেছে - আমরা পরব কি উনাদের থেকে বরকত হাসিল করতে!

          Comment


          • #6
            গনতন্ত্র হল মানুষ জনগনের সমর্থন আদায় করে ক্ষমতায় যাওয়া। কিন্তু রাষ্ট্রীয় শক্তি তার হাতে থাকবে না। এটা থাকবে অন্য কারো হাতে । যেহেতু তিনি শক্তি প্রয়োগ করে ক্ষমতায় আসেন নি। তাই যাদের কাছে এখানে ক্ষমতার মূল চাবিকাঠি থাকবে। তারা চাইলে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতিকে ক্ষমতায় রাখতেও পারে। আবার চাইলে ক্ষমতাচ্যুত করতে পারে।
            পৃথিবীর রঙ্গে রঙ্গিন না হয়ে পৃথিবীকে আখেরাতের রঙ্গে রাঙ্গাই।

            Comment


            • #7
              গণতন্ত্র আর্কাইভ [গণতন্ত্র সম্পর্কিত বিশেষ আর্কাইভ]
              https://dawahilallah.com/forum/জিহাদি-প্রকাশনা/অন্যান্য-aa/15778

              বিশেষ আর্কাইভ || গণতন্ত্র, ভোট ও তাগুত সম্পর্কে উলামা-মাশায়েখদের রচনাবলী
              https://dawahilallah.com/forum/জিহাদি-প্রকাশনা/ডকুমেন্টারি/12037
              -
              আল-ফিরদাউস আর্কাইভ

              Comment

              Working...
              X