Announcement

Collapse
No announcement yet.

আমি কেনো লিখবো! আমার লেখা তো কেউ পড়ে না। (অনুপ্রেরণা মূলক পোস্ট)

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • আমি কেনো লিখবো! আমার লেখা তো কেউ পড়ে না। (অনুপ্রেরণা মূলক পোস্ট)


    আমি লেখার উৎসাহ পাই না। তেমন কেউ তো পড়ে না। মাত্র কয়েক জন পড়লে কি লাভ হবে? উম্মাহ তো ঘুমিয়ে আছে। চারিদিকে চিৎকার যখন শুনবে তখন মজা বুঝবে।

    এভাবে অনেক ভাই লেখা ছেড়ে দিয়েছে। কেউ কেউ তো উম্মাহর ঘুমিয়ে থাকা লোকদের সাথে ঘুমিয়ে গিয়েছে। আবার কেউ কেউ হতাশায় ডুবে কিছুই করার নাই বলে ঘুমিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। পাঠকগণও হতাশ হয়ে পড়েছে, মাত্র এই কয়েকজন ব্যক্তি ‘দাওয়াহ ইলাল্লাহ’ সাইটে আসে! গুটি কয়েক ব্যক্তি দিয়ে কি হবে! কারো কারো তো ‘দাওয়াহ ইলাল্লাহ’ সাইট ভিজিট করলে হাটু কাঁপাকাঁপি শুরু হয়। ‘দাওয়াহ ইলল্লাহ’ সাইট থেকে বের হয়ে বলে নাক-কানে মাটি জীবনে আর ঢুকবো না। আর মনে মনে ভাবে সত্যিই বাংলাদেশে মুজাহিদ ভাইদের অস্তিত্ব আছে?

    প্রথমত লেখক ভাইদের বলছি, ভাই আপনারা কেনো লেখেন? অনেক মানুষ পড়বে, এই জন্য! ভাই আপনার লেখা তো হওয়া উচিৎ আল্লাহর জন্য। কয়জন পড়লো এটা আপনার বা আমার দেখার বিষয় নয়।

    যাই হোক, আল্লাহর রহমতে কোনো লেখা, কলাম বা বই জনসাধারণের মনে কেমন প্রভাব ফেলতে পারে তার একটি বাস্তব উদাহরণ দিই। “পুলিশ শরিয়তের শত্রু” এই লেখাটি কয়জন ব্যক্তি পড়েছে? সাধারণ মানুষের কথা বাদ দিলাম। যারা আল্লাহর পথের মুজাহিদ হতে চায় তারা কতজন পড়েছে? অথচ বাংলাদেশের প্রায় ৮৫% মানুষ পুলিশ মরলে আলহামদুলিল্লাহ বলে। দেখে মনে হয় জনগণ এই ফতুয়া সম্পর্কে জানে “পুলিশ দলগত মুরতাদ”। অনেকে বলবেন আজকাল পুলিশ সব ‍নিকৃষ্ট কাজ করছে আর সোশ্যাল মিডিয়ার কারণে ঘৃণা বৃদ্ধি পাচ্ছে। পুলিশ বর্তমানেই শুধু নিকৃষ্ট সব কাজ করছে তা না। পুলিশ সূচনালগ্ন থেকেই নিকৃষ্ট সব কাজ করত। মূলত পুলিশ তৈরিই করা হয়েছে তাগুতদের পাহারা দেওয়ার জন্য।

    আসলে আল্লাহ তা’আলা কোনো লেখা কবুল করলে তার প্রভাব মানুষের মনে দিয়ে দেন। সবার পড়ার প্রয়োজন পরে না। আল্লাহ তা’আলা শুধু চান আমরা কাফির, মুশরিক, মুরতাদ ও মুনাফিকদের বিরুদ্ধে কলম ও অস্ত্র ধরি। শাস্তি দেওয়ার দায়িত্ব আল্লাহর।

    আল্লাহ তা’আলা বলেন,



    قَاتِلُوۡهُمۡ يُعَذِّبۡهُمُ اللّٰهُ بِاَيۡدِيۡكُمۡ وَيُخۡزِهِمۡ وَيَنۡصُرۡكُمۡ عَلَيۡهِمۡ وَيَشۡفِ صُدُوۡرَ قَوۡمٍ مُّؤۡمِنِيۡنَۙ‏ ١٤ وَيُذۡهِبۡ غَيۡظَ قُلُوۡبِهِمۡ​ ؕ وَ يَتُوۡبُ اللّٰهُ عَلٰى مَنۡ يَّشَآءُ ؕ وَاللّٰهُ عَلِيۡمٌ حَكِيۡمٌ‏ ١٥

    অর্থঃ তাদের বিরুদ্ধে লড়াই কর, তোমাদের হাত দিয়েই আল্লাহ তাদেরকে শাস্তি দিবেন, তাদেরকে অপমানিত করবেন, তাদের বিরুদ্ধে তোমাদেরকে সাহায্য করবেন আর মু’মিনদের প্রাণ ঠান্ডা করবেন। তিনি তাদের মনের জ্বালা নিভিয়ে দিবেন, আল্লাহ যাকে চাইবেন তাওবাহ করার তাওফীক দিবেন, আর আল্লাহ হলেন সর্বজ্ঞ, প্রজ্ঞাময়। সূরা আত-তাওবাহ (১৪-১৫)

    আমি নতুন ও পুরাতন লেখক ভাইদের আহ্বান করছি, ভাই আপনারা লিখুন। আমাদের ভুলে যাবেন না। আর পাঠক ভাইদের বলছি, আপনারা নিয়মিত ‘দাওয়াহ ইলাল্লাহ’ সাইট ভিজিট করুন। আপনাদের পরিচিতদের কাছে ‘দাওয়াহ ইলাল্লাহ’ সাইট সম্পর্কে জানান এবং সোশ্যাল মিডিয়ায় ফেক আইডির মাধ্যমে ‘দাওয়াহ ইলাল্লাহ’ সাইটের পোস্টগুলো প্রচার করুন। নিচে কোর্ট করে লিখে দিন ‘দাওয়াহ ইলাল্লাহ’ থেকে সংগৃহিত। উম্মাহকে ঘুমাতে দেওয়া যাবে না, জাগিয়ে রাখতে হবে। তবেই মুজাহিদ ভাইয়েরা সফল হবেন।

  • #2
    তাদের বিরুদ্ধে লড়াই কর, তোমাদের হাত দিয়েই আল্লাহ তাদেরকে শাস্তি দিবেন, তাদেরকে অপমানিত করবেন, তাদের বিরুদ্ধে তোমাদেরকে সাহায্য করবেন আর মু’মিনদের প্রাণ ঠান্ডা করবেন। তিনি তাদের মনের জ্বালা নিভিয়ে দিবেন, আল্লাহ যাকে চাইবেন তাওবাহ করার তাওফীক দিবেন, আর আল্লাহ হলেন সর্বজ্ঞ, প্রজ্ঞাময়।
    আল্লাহ তা’আলা কোনো লেখা কবুল করলে তার প্রভাব মানুষের মনে দিয়ে দেন.

    Comment


    • #3
      প্রথমত লেখক ভাইদের বলছি, ভাই আপনারা কেনো লেখেন? অনেক মানুষ পড়বে, এই জন্য! ভাই আপনার লেখা তো হওয়া উচিৎ আল্লাহর জন্য। কয়জন পড়লো এটা আপনার বা আমার দেখার বিষয় নয়।


      খুবই গুরুত্বপূর্ন কথা। সকল কাজের ফলাফলের মূল বিষয় নির্ভর করে বিশুদ্ধ নিয়তের উপর।

      Comment


      • #4
        মুহতারাম ভাই সুন্দর কথা বলেছেন, আমাদের সবার সাধ্যানুযায়ী লেখা উচিত দ্বীনের স্বার্থে।আল্লাহ পাক তাওফিক দান করুন। আমীন

        Comment


        • #5
          আল্লাহ্‌ তাআলা আমাদের শুধুমাত্র আল্লাহ্‌ তাআলার জন্য সাধ্যানুযায়ী কলম ধরার তাওফিক দান করুন, আমীন

          Comment


          • #6
            ভাই সুন্দর ভাবে সবাইকে উৎসাহিত করেছেন:

            "প্রতিটি পোষ্ট , লেখা, শেয়ার এমনকি লাইকের আগে নিয়ত যাচাই করুন। নিজেকে প্রশ্ন করুন, কেন আপনি এই কাজটি করছেন। এটি কি শুধুই আল্লাহর জন্য? নাকি এতে নিজের কোন স্বার্থ , জেদ , অনুরাদ-বিরাগ মিশে আছে? শতভাগ আল্লাহর জন্যে নয়, এমন সকল লেখা, পোষ্ট , কমেন্ট থেকে বিরত থাকুন। ইনশাল্লাহ এ নীতি অনুসরণ করলে অধিকংশ অপ্রয়োজনীয় এবং ক্ষতিকর তর্ক ও আলোচনা এড়িয়ে চলা সম্ভব হবে।
            - আল-লাজনাতুশ শারইয়্যাহ লিদ-দাওয়াতি ওয়ান -নুসরাহ"

            Comment


            • #7
              উম্মাহকে ঘুমাতে দেওয়া যাবে না, জাগিয়ে রাখতে হবে।
              আল্লাহ তাআলা উম্মাহর কলম সৈনিকদেরকে অগ্রণী ভূমিকার রাখার তাওফিক দান করুন। আমীন
              ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

              Comment


              • #8
                উম্মাহকে ঘুমাতে দেওয়া যাবে না, জাগিয়ে রাখতে হবে। তবেই মুজাহিদ ভাইয়েরা সফল হবেন।
                খুবই উত্তম এবং গুরুত্বপূর্ণ কথা
                আল্লাহ্‌ আপনার ইলম ও হায়াতে বারাকাহ দান করুন

                Comment

                Working...
                X