Announcement

Collapse
No announcement yet.

কাঁটাতারে ট্রান্সপারেন্ট বেড়ার ওপারে!

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • কাঁটাতারে ট্রান্সপারেন্ট বেড়ার ওপারে!

    কাঁটাতারের ট্রান্সপারেন্ট বেড়ার ওপারে!
    ---------------------------------------

    বর্তমান কাল এ পৃথিবীর সবচেয়ে ক্রান্তিকালের একটি। ইতিপূর্বে এ পৃথিবীতে অনেক সাম্রাজ্য ছিলো। কিন্তু এত খণ্ড খণ্ড জমিতে রূপান্তর হয়েছিলো না।
    ফলে আমারা বর্তমানের যে কাটাতারের বেড়ায় ঘেরা তারে ওপারে কি হচ্ছে না হচ্ছে তা টের পাওয়ার কথা নয়। তবে মিডিয়ার কল্যাণে আমরা যা জানতে পারি। আবার আমাদের জানার ধরণও হচ্ছে মিডিয়ার অনুকূলে। মিডিয়া যেভাবে প্রচার করে আমরা বেড়ার ওপারের বিষয়গুলোকে সেই চশমায়ই দেখি। ফলে অনেক সাদা আমরা কালো দেখি। কারণ, মিডিয়া আমাদের সেটা কালো চশমা পরিয়ে দেখায়। অনুরূপ অনেক কালো আমরা সাদা দেখি। কারণ, মিডিয়া আমাদের সাদা চশমা পরিয়ে দেখায়।
    কাঁটা তারে আবদ্ধ আমরা অন্য দেশের অনেক আলেম-উলামাদের অনেক সুদৃষ্টিতে দেখে থাকি। অনুরূপ অন্য দেশের কাঁটাতারে আবদ্ধ আমাদের দেশের অনেক মোল্লা-মৌলভীদের সুদৃষ্টিতে দেখেন। কিন্তু তাদের কালো অধ্যায় চোখের সামনে আসে না। আমাদের দেশের মুশরিকঘেষা, দ্বীনের তাহরীফের রোগে আক্রান্ত, দলকানা রোগ্রে আক্রান্ত “হ্যাব নো স্কীন” দলকে অন্য অনেক দেশ হক্বপন্থী মোল্লা মনে করেন। কিন্তু তাদের কালো অধ্যায় তারা দেখেন না। এর চেয়েও বড় সমস্যা হলো আমাদের দেশের কিছু অবলা মোল্লারাই তাদেরকে প্রোমোট করে বেড়াচ্ছেন।
    যদি এই কাঁটাতারের বেড়া না থাকতো তাহলে হয়তো পুরো বিশ্বের সাদাকালো আমাদের সামনে উন্মোচিত হতো আর সত্যসন্ধানী সত্য অনুসন্ধান সহজেই করে নিতে পারতো। পবিত্র কোরআনে এদিকেই ঈঙ্গিত করা হয়েছে। যারা বাঁচবে তারা যেন দলীলের উপরই বাঁচে আর যারা মরবে তারা যেন দলীলের উপরই মরে।
    পৃথিবীর বিভিন্ন ভূখণ্ডে অনেক দরবারী রয়েছে যারা দরবারের উচ্ছিষ্ট না খেলে ভোজ হযম হয় না। আবার বহু আল্লাহর বান্দা এমনও রয়েছে যাদের আমরা বক্রদৃষ্টিতে চিনে থাকি কিন্তু তারাই এ পৃথিবীকে রক্ষষার কাজ করে যাচ্ছেন।
    অতএব আপনার দৃষ্টিভঙ্গি যেন কাঁটাতারের বেড়ায় আবদ্ধ হয়ে মিডিয়ার চশমার রংয়ে রঞ্জিত না হয়।
    Last edited by abu ayman al mahrus; 12-27-2021, 07:45 PM.
Working...
X