Announcement

Collapse
No announcement yet.

হে আল্লাহ!

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • হে আল্লাহ!

    হে আল্লাহ! আমাদেরকে আপনার দ্বীনের জন্য কবুল করে নিন। আমাদের দ্বারা দ্বীনের কাজ নিন। দ্বীন রক্ষায় আমাদেরকে এমন বারুদ বানিয়ে দিন যা আপনার শত্রুদের জ্বালিয়ে ছাড়াখার করে দিবে, যারা আপনার দ্বীনের বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাদের বিরুদ্ধে কঠোরহস্ত হয়ে জমীনে তাদের অস্তিত্ব শেষ করে দিবে। হে আল্লাহ! আমাদেরকে এমন ফুল বানিয়ে দিন যা আপনার দ্বীনের সুবাস সারা বিশ্বে ছড়িয়ে দিবে, মুসলিমদেরকে কাছে টেনে নিবে, তাদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে দ্বীন বিজয়ের মেহনত শুরু করবে।

    হে আল্লাহ! আমরাও হতে চাই আপনার জন্য পাগলপারা, দ্বীনের তরে কুরবানিকারী একনিষ্ঠ সৈনিক। জানি হে আল্লাহ, আমাদের অনেক ত্রুটি। আমাদের যথাযথ ইলম নেই, আমল নেই, যোগ্যতা নেই, আরো কতকিছু নেই। কিন্তু আপনি তো পারেন এগুলো দূর করে দিতে। আপনি আমাদেরকে সংশোধন করে দিন। হে আল্লাহ! যখন আপনার প্রিয় রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও তাঁর সাহাবাবর্গের ও পরবর্তী নেককার মুখলিস, মুজাহিদ বান্দাদের দাস্তানসমূহ পড়ি সত্যিই হৃদয়ে দোলা দিয়ে যায়। মন চায় হায় আমরাও যদি তাদের মত হতাম। আমাদেরও যদি এমন কুরবানির সুযোগ হত! হে আল্লাহ! আপনি তো সব পারেন। আপনি আমাদেরকেও তাঁদের মত করে নিন। আমাদের জন্য কাজের সুযোগ তৈরি করে দিন। আমরা আপনার দ্বীনের জন্য কুরবানী করতে চাই। শহীদ হতে চাই। আমাদেরকে কবুল করুন।

    হে আল্লাহ! তুচ্ছ এই দুনিয়ায় মোহ ও লালসা আমাদেরকে অন্ধ করে দিয়েছে। কত কত মানুষ এটাকেই নিজের প্রধান লক্ষ্য বানিয়ে জীবনকে নিঃশেষ করে ব্যর্থতার দিকে ঠেলে দিচ্ছে। হে আল্লাহ! আমরা যেন তাদের মত না হয়ে যাই। আমাদের জীবন যেন হয় আপনার মর্জি অনুযায়ী আখিরাতের জন্য। মাছির পাখার চেয়েও তুচ্ছ এই দুনিয়ায় জন্য নিজেদেরকে শেষ করে এই পর্যন্ত কে কী পেয়েছে? আজ কই তারা যারা দুনিয়ায় পিছে পড়ে আখিরাতের সফলতার রাস্তা থেকে দূরে সরে গিয়েছিল? হে আল্লাহ! আমাদেরকে হিফাজত করুন।

    হে আল্লাহ! আজ হিন্দ সহ সারা বিশ্বে আমরা আপনার অসংখ্য বান্দা চাচ্ছি দ্বীনের বর্তমানের নাজুকতম সময়টিতে নিজেদেরকে কুরবান করতে। অসংখ্য যুবক অপেক্ষায় প্রহর গুনছে। হে আল্লাহ! আমাদের আকুতিকে কবুল করুন। জানি হে আল্লাহ, এটা 'বললাম আর হয়ে গেল' এমন কোন হুটহাটের বিষয় নয়। এর জন্য লম্বা সময় ব্যয় করতে হয়। প্রস্তুতি নিতে হয়, মাঠ প্রস্তুত করতে হয়, অনেক কষ্ট সহ্য করতে হয়। এরপর প্রতিষ্ঠিত হয় যুদ্ধের ময়দান, সুবাস ছড়াতে থাকে শাহাদাতের সুশোভিত বাগান, বিজয়ী হয় আপনার মনোনীত দিন, কায়েম হয় আপনার জমীনে আপনার হুকুম। হে আল্লাহ! এই বাস্তবতাকে সামনে রেখেই আমাদেরকে যথাযথভাবে কাজের তাওফিক দান করুন।

    হে আল্লাহ! আর কত দেখব মাজলুমের আর্তনাদ, নারী-শিশুর লাশ, মসজিদের শাহাদাত, ঘরবাড়ির উচ্ছেদ, গ্রেফাতার আর নির্যাতনের স্টিমরোলার। আর কত শুনব রাসূল অবমাননার কাহিনী, দ্বীনকে নিয়ে কটুক্তি, পরাজয় আর গ্লানির সংবাদ। হে আল্লাহ! দ্বীনের এহেন হালাতে আমাদের কর্তব্যটুকু আদায়ের তাওফিক দান করুন। দাওয়াহ-ইদাদ-জিহাদের মশাল সারা বিশ্বব্যাপী প্রজ্জ্বলিত করে দিন। এর জন্য আমাদের সর্বাত্মক কুরবানী করার তাওফিক দান করুন। নিজেদের সামর্থ্যের সর্বোচ্চটুকু বিলিয়ে দেওয়ার তাওফিক দান করুন। দলে দলে দ্বীনের জন্য পাগলপারা আপনার বান্দাদেরকে দ্বীনের মুবারক মেহনতের সাথে সম্পৃক্ত হয়ে সুসংগঠিতভাবে কাজ করার তাওফিক দান করুন।

    আমীন! ইয়া রব্বাল আলামীন!
    فَلۡيُقَٰتِلۡ فِي سَبِيلِ ٱللَّهِ ٱلَّذِينَ يَشۡرُونَ ٱلۡحَيَوٰةَ ٱلدُّنۡيَا بِٱلۡأٓخِرَةِۚ وَمَن يُقَٰتِلۡ فِي سَبِيلِ ٱللَّهِ فَيُقۡتَلۡ أَوۡ يَغۡلِبۡ فَسَوۡفَ نُؤۡتِيهِ أَجۡرًا عَظِيمٗا

    কাজেই আল্লাহর কাছে যারা পার্থিব জীবনকে আখেরাতের পরিবর্তে বিক্রি করে দেয় তাদের জিহাদ করাই কর্তব্য। বস্তুতঃ যারা আল্লাহর রাহে জিহাদ করে এবং অতঃপর মৃত্যুবরণ করে কিংবা বিজয় অর্জন করে, আমি তাদেরকে মহাপুণ্য দান করব।(সূরা নিসা, আয়াত ৭৪)

  • #2
    হে আল্লাহ! এই সকল দোয়া আমিও আপনার নিকট চাই। আমীন সুম্মা আমীন।

    জাযাকুমুল্লাহু আহসানাল জাযাা।।

    Comment


    • #3
      আমিন!ইয়া রব্বাল আলামিন

      Comment

      Working...
      X