Announcement

Collapse
No announcement yet.

শক্তিই_সম্মান | The Frontier Eagle

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • শক্তিই_সম্মান | The Frontier Eagle

    শক্তিই_সম্মান



    ভেড়াটি তখন প্রতিরোধ করা শুরু করেছিল যখন নেকড়েটি তার উপর হামলে পড়েছিল।কিন্তু যখন ভেড়ার শিংয়ের আঘাতে নেকড়েটি অসহায় হয়ে পড়েছিল,তখন সে সন্ত্রাসী,সীমালঙ্ঘনকারী বলে চিৎকার করে উঠলো।নেকড়ের কথায় তোতাপাখিগুলো সুর মেলাতে শুরু করলো।এমন অবস্থায় ভেড়াটি তার প্রতিরোধের অবস্থান থেকে সরে দাড়ালো এবং নেকড়ের সহজ শিকারে পরিণত হলো।

    আমাদের অবস্থাটাও অনুরূপ। যেদিন আমরা যুদ্ধে পরাজিত হয়েছিলাম সেদিন আমরা ধ্বংস হয়নি।কারণ যুদ্ধে জয় পরাজয় বিদ্যমান।বরং সেদিনই আমরা পরাজিত হয়েছি যেদিন আমরা আমাদেরকে রক্ষার জন্য প্রতিরোধকে অস্বীকার করেছি।

    ছোট্ট করে একটা ইতিহাস বলি "স্পেনের মুসলিম সাম্রাজ্য ধ্বংসের দ্বারপ্রান্তে।গ্রানাডা তখন প্রতিরোধ চালিয়ে যাচ্ছে। অন্যদিকে টলেডোসহ আশেপাশের শহরের মানুষেরা ভাবছিলো গ্রানাডার জন্যই যত দুর্ভোগ। তাদের জন্যই আমরা আক্রমণের শিকার হচ্ছি।গ্রানাডার সংগ্রামকে সাহায্য না করে সকল বক্তা,কলামিস্ট,লেখক সকলে প্রতিরোধকে শেষ করার জন্য লেগে যায়।অবশেষে প্রতিরোধ আন্দোলন শেষ হয়ে যায়।ফলাফল পুরো স্পেনের মুসলমানদেরকে পৃথিবীতে বাঁচতেও দেয়নি খ্রিস্টানরা।"

    আমাদের ফলাফলও তাই।আমাদের উলামারা ভেবেছিল কাফেররা শুধু আমাদের প্রতিরোধের জন্য আমাদের উপর আগ্রাসন চালায়।ফলস্বরূপ তারা প্রতিরোধকে ছেড়ে দিলো,প্রতিরোধের পথে চলা যুবকদেরকে শয়তানের হাতে তুলে দিলো,তাদেরকে হত্যা করলো,অনেক লেখালেখি হলো।আর আমরা কাফেরদের সহজ শিকারে পরিণত হলাম।তারা রাষ্ট্রীয় জীবন থেকে ইসলামকে বহিষ্কার করলো,এরপর সামাজিক জীবন, এরপর ব্যক্তিজীবন থেকে।এরপর এখন অন্তর থেকেও সরিয়ে দিতে চাই।

    কয়দিন পরে হয়তো বলবে "লা ইলাহা ইল্লাল্লাহ" ধর্মীয় উগ্রবাদ এবং সহিংসতা কারণ অন্য ধর্মে অনেক ইলাহ আছে।

    তাহলে এই প্রশ্নটা আলেম নামধারী সেসকল লোকের প্রতি নিক্ষেপ করা হলো তারা কি আল্লাহর আয়াতে বিশ্বাস করে না।আল্লাহ তো বলেই দিয়েছেন কাফেরদের চরিত্র কি?

    এখন কেনো তারা কেনো বিলাপ করতেছে?অথচ এখনো তারা সেই ভুল থেকে শিক্ষা নিচ্ছে না।

    লেখকঃ- হারিস আল আদনান

  • #2
    যারা ইসলামের কারণে আমাদের প্রতিরোধকে সহ্য করে না ।তারা আমাদের ইসলামকে ও পছন্দ করে না ।তাই যতদিন ইসলাম থাকবে ততদিন তারা ইসলামকে নিশ্চিহ্ন করার চেষ্টা করে যাবে।
    পৃথিবীর রঙ্গে রঙ্গিন না হয়ে পৃথিবীকে আখেরাতের রঙ্গে রাঙ্গাই।

    Comment

    Working...
    X