Announcement

Collapse
No announcement yet.

অপেক্ষাকৃত ভালো অবস্থানকে ধরে রাখি।

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • অপেক্ষাকৃত ভালো অবস্থানকে ধরে রাখি।

    বিসমিল্লাহির রাহমানির রাহীম।
    ভূমিকা ছাড়া অল্প কিছু কথা লিখার ইচ্ছা করেছি। আমাদের বাংলাদেশের মুসলিমদের চূড়ান্ত বিজয়ের জন্য সম্ভাব্য আগাত অভিজ্ঞতাগুলোর সাথে মুজাহিদ ভাইদের কেমন মুআমালাত হবে???
    ময়দান হচ্ছে ( বাংলাদেশ) দাওয়াতের পদ্ধতি, দাওয়াহ ও জিহাদ। মাদয়ু হচ্ছে মুসলিম স্বীকারকারী। আসলে আমাদের জন্য কাজের ক্ষেত্রটা ভালো দেখা যাচ্ছে। এদেশের মানুষকে ওয়াজের জন্য চাঁদা দেওয়ার জন্য বললে এগিয়ে আসে। মাদ্রাসা করার জন্য আহবান করলে জায়গা দেয়। ইসলামের আন্দোলনের জন্য ঘোষণা আসলে ঝাপিয়ে পড়ে। অপর দিকে বিভিন্ন ইসলামী রাজনীতি ও স্যাকুলার রাজনীতিতে বিশ্বাসী। যারা ইসলামী রাজনীতি করছেন আমাদের জন্য উচিত তাদেরকে আমাদের পক্ষে রাখা। তাদের ভুলগুলো দলিলভিত্তিক খন্ডন করা। গালাগাল পরিহার করা। আমি মনে করি একাধিক শত্রুর সাথে এক সঙ্গে যুদ্ধ করা আমাদের জন্য সম্ভব নয়। তাছাড়া আমরা আমাদের সক্ষমতাও জানি। যারা ইসলামী রাজনীতি করছেন তাদেরকে আমাদের পক্ষের লোক বানানোর চেষ্টা অপরিহার্যভাবে কাজ করে যেতে হবে। ২য় আছেন, স্যাকুলাররা তাদের ব্যাপারে উত্তম ভাবে দাওয়াতের মাধ্যমে কাজকে সামনের দিকে এগিয়ে নিতে হবে। আমি মনে করি, স্যাকুলারদের ঢালাওভাবে কাফির ঘোষণা দিয়ে কাজ করাটা এই মূহুর্তে / বাংলাদেশ প্রেক্ষাপটে কাজ করাটা কঠিন হবে। এইজন্য তাদেরকে দাওয়াতের ক্ষেত্র বানিয়ে কাজকে সামনের দিকে নিয়ে যাওয়াটা উত্তম হবে। তবে স্পষ্ট নাস্তিক / শাতীমের ক্ষেত্রে স্ট্রংলি সিদ্ধান্ত নিতে হবে। ৩য়ত আমাদের দেশের চতুর পাশে আছে হিন্দু মালাউনরা, আছে বার্মার কুফফাররা। ইন্ডিয়ান আক্রমণকে তরান্বিত করে এমনকাজকে পরিহার করে চলতে হবে মনে করি। জিওপলিটিক্স বুঝে ক্বিতালের জন্য অপরিহার্যভাবে প্রস্তুত থাকাটাও অপরিহার্য। দাওয়াতের মাধ্যমে প্রশাসনের কলিজায় মুজাহিদ সেট করাটা অত্যাধুনিক কৌশল মনে করি। এদিকে আবার উপজাতিরা লাফালাফি শুরু করেছে। এক্ষত্রেও আমাদের ভূমিকা যেনো থাকে। আল্লাহ আমাদের বুঝার ও আমল করার তাওফিক দান করুন আমিন।

  • #2
    অল্প বুদ্ধির মানুষের জন্যে ইসলাম সব সময়েই দুর্বোধ্য। ইন্দ্রিয় পরায়ণ মানুষের জন্যে ইসলাম আতংকের। অলস এবং অসৎ মানুষ ও সমাজে খেয়ে পড়ে সম্মানের সাথে বাঁচার লোভ করে।
    ইসলামের দাবিই বিপ্লবের। আল্লাহ এবং তার রাসুলকে সত্য জানার পর; আল্লাহ এবং তাঁর রাসুলের কাছ থেকে আগত সমস্ত কিছুকে সত্য মেনে নেয়া। বুজে আসুক না আসুক। মন মানুক আর না মানুক। দুনিয়া সংসারের ক্ষতি হোক আর লাভ হোক। সংস্কার - সংস্কৃতির সাথে সাংঘর্‌ষিক হলেও আল্লাহ আর তাঁর রাসুলের জানানো হককে হক জানা।হাজার বছরের সংস্কৃতি - অভ্যেষ এক মহা সত্যের কাছে সবই ম্লান। পুরোপুরি আত্ম সমর্পণ।
    স্যাকুলার-রা আল্লাহকে ততটুকু মানে যতটুকু তাদের আশেপাশের চেনা সমাজ - সংস্কার - সংস্কৃতির
    সাথে যায়।আল্লাহর ব্যাপারে আগ্রহ এবং এলেমের কমতির কারণে আল্লাহকে আল্লাহ হিসেবে মানে না। সক্ষমতাকে ছোট করে দেখে।আল্লাহর সাথে বেয়াদবি এবং আল্লাহকে অপবাদ দেয়ার সামিল এই অপরাধ।
    ঢালাও ভাবে তাকফির করা কোন হক জামাতের কাজ নয়। আল্লাহকে ভয় করে । আল্লাহকে চেনার সামান্যতম চেষ্টা ও যারা করে তাঁরা এই ধরনের আস্পর্ধা দেখায় না। তাদের অন্তর আল্লাহর ভয়ে কম্পমান হয়ে উঠে।

    নিজেকে মুসলমান দাবি করা একজন মানুষ যে স্যাকুলার চিন্তা ভাবনা ধারণ করে তাদের ব্যাপারেঃ আমাদের উপর তাদের অধিকার আমরা তাকে মুসলমান মনে করে দিয়ে দিব। যত টুকু একজন মুমিনের ব্যাপারে আমরা দিব।
    কিন্তু তাদেরকে কাফিরের চর পর্যায়ের অবিশ্বাস করব মুসলমান - মুমিনের গোপনীয় ব্যাপার গুলো নিয়ে। তাদের সম্মুখে কিছুই প্রকাশ করব না। তাদের সামনে আমাদের জানা হাদিস এবং কোরানের "বেধ" গুলো প্রকাশ করব না। তাঁরা আম ভাবে প্রকাশিত শাব্দিক অর্থ এবং ব্যাপক প্রচলিত তাফসির গুলো নিজের চেষ্টায় জেনে নিতে পারে। তাদের ব্যাপার।
    মূর্তিপূজক , ইহাহুদি-নাসারা দের কে সত্যের দাওয়াতে যতটুকু সময় দেয়া তাঁর চাইতে বেশি সময় এই স্যাকুলার প্রজাতির পিছনে ব্যয় না করা। যতটুকু সাহায্যের আশা হরবি কাফেরদের থেকে করা যায়, এই প্রজাতির কাছ থেকে তাঁর চেয়ে বেশি আশা না করা।




    দাওয়াত ও জিহাদের সফরে কলব যখন ইনসাফ থেকে সরে যায় তখন বিনয় অহংকারে, ভাষার শালীনতা অশালীনতায় রূপান্তরিত হয় এবং অন্তরের নম্রতা কাঠিন্যের রূপ ধারণ করে। তারপর সে ব্যক্তি নিজেও গোমরাহির পথে চলে এবং অন্যকেও গোমরাহির পথ প্রদর্শন করে।

    Comment


    • #3
      আল্লাহ তাআলা আমাদের সর্বাবস্থায় হকের পথে চালিত করুন, আমিন

      Comment

      Working...
      X