Announcement

Collapse
No announcement yet.

জিহাদে জয়-পরাজয়ের আসল কারণ!

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • জিহাদে জয়-পরাজয়ের আসল কারণ!

    পারস্যে বিজয়াভিযানে যাওয়ার সময় সা'দ বিন আবি ওয়াক্কাস (রাদি) কে এক চিঠিতে উমর ইবনুল খাত্তাব (রাদি) বলেন,

    "পরিস্থিতি যেমনই হোক,আমি আপনাকে নির্দেশ দিচ্ছি আল্লাহকে ভয় করার।কারণ তাকওয়াই হলো শত্রুর বিরুদ্ধে সর্বোত্তম প্রস্তুতি ও সবচেয়ে শক্তিশালী যুদ্ধাস্ত্র ।

    আপনি এবং আপনার সাথে যারা আছে,সবাই যেন হারাম কাজ ত্যাগ করে।কারণ হারামে লিপ্ত হওয়াই আমাদের উপর শত্রুদের প্রধান্য বিস্তারের কারণ।

    মুসলিমরা জয়লাভ করে আল্লাহর প্রতি তাদের আনুগত্য এবং আল্লাহর প্রতি শত্রুদের অবাধ্যতার কারণে।শত্রুদের পার্থিব শক্তি-সরঞ্জাম আমাদের চেয়ে বেশী।আল্লাহর আনুগত্যই আমাদের শক্তি।আমাদের উভয় পক্ষের গুনাহ যদি সমান হয়ে যায়,তাহলে তারা পার্থিব শক্তিবলে আমাদেরকে হারিয়ে দিবে।

    মনে রাখবেন,ফেরেশতাদ্বয় আপনার আমলনামা লিখছে এবং তাদের প্রতি লজ্জিত থাকা উচিত।এমনটা বলবেন না যে,আমাদের শত্রুরা আমাদের চেয়ে বেশী আল্লাহর অবাধ্য তাই আমরা ভুল করলেও আল্লাহর গজব আমাদের উপর আসবে না।

    আল্লাহ যেভাবে বনী ঈসরাইলের উপর অন্যদেরকে কর্তৃত্ব দিয়েছেন,সেভাবে আপনার উপরও অন্যদেরকে কর্তৃত্ব দিয়ে দিতে পারেন।তিনি মাজুসিদেরকে (অগ্নিপূজারী) তাদের উপর ক্ষমতা দিয়েছিলেন।

    আল্লাহর কাছে দোয়া করুন তিনি যেন আপনাদের সাহায্য করেন এবং আপনাদেরকে বিজয় দান করেন।আপনার ও আমার জন্য আল্লাহর কাছে এই দোয়াই করি।"



    -সংগৃহীত
    Last edited by Munshi Abdur Rahman; 1 day ago.

  • #2
    আল্লাহর কাছে দোয়া করুন তিনি যেন আপনাদের সাহায্য করেন এবং আপনাদেরকে বিজয় দান করেন। আপনার ও আমার জন্য আল্লাহর কাছে এই দোয়াই করি।​​
    আল্লাহ তাআলা কবুল করুন, আমিন ইয়া রব্বাল আলামিন

    Comment

    Working...
    X