Announcement

Collapse
No announcement yet.

নীল ছবির বিষাক্ত ভাইরাস থেকে যুবক ভাইয়েরা সাবধান! _________

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • নীল ছবির বিষাক্ত ভাইরাস থেকে যুবক ভাইয়েরা সাবধান! _________

    এক) যুবক ভাইদের জন্য মারাত্মক ক্ষতিকর এবং বিষাক্ত একটা ভাইরাস হচ্ছে, নীল ছবি বা ভিডিও দেখা। বর্তমানে অনেক মহিলারাও এই বদ অভ্যাসের পাল্লায় পড়ে শারীরিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। মোবাইল ফোন অপব্যাবহার করে এই বদঅভ্যাসে আক্রান্ত হয়ে অনেকে নেশাগ্রস্ত হয়ে পড়েছে। অশ্লীল ছবি দেখতে অভ্যস্ত যুবক/যুবতীদের জন্য হস্তমৈথুন ত্যাগ করা প্রায় অসম্ভব একটি বিষয়। আর এটাই স্বাভাবিক। আল্লাহ তাআ'লা ক্বুরআনে দৃষ্টি অবনত রাখাকে অন্তর পবিত্র করার একটি মাধ্যম বলেছেন। এর বিপরীতে অবৈধ দৃষ্টিপাত করাকে হাদীসে শয়তানের বিষাক্ত তীর বলা হয়েছে।
    (১) ইমাম আল-হাকিম রহি'মাহুল্লাহ "আল-মুসতাদরাক" নামক হাদীস গ্রন্থে হুযাইফা রাদিয়াল্লাহু আ'নহুর সূত্রে বর্ণনা করেছেন, "(যা দেখা হারাম তার দিকে) দৃষ্টিপাত করা ইবলীস (শয়তানের) বিষ মিশ্রিত তীরসমূহের মধ্যে অন্যতম একটি তীর। যে ব্যক্তি আল্লাহর ভয়ে হারাম দৃষ্টিপাত করা ত্যাগ করবে, আল্লাহ তাকে এমন ঈমান দান করবেন, যার মিষ্টতা সে তার অন্তরে অনুভব করতে পারবে। আল-হাকিম রহি'মাহুল্লাহ বলেছেন, এই হাদীসের সনদ নির্ভরযোগ্য।
    (২) আত-তাবারানীতে হাদীসের অন্য বর্ণনায় রয়েছে, "একবার (হারাম) দৃষ্টিপাত করা শয়তানের বিষাক্ত তীর, যে ব্যক্তি আল্লাহর ভয়ে কুদৃষ্টি ত্যাগ করবে এর বিনিময়ে আল্লাহ তার অন্তরে ঈমানের মিষ্টতা দান করবেন।"
    (৩) ইমাম ইবনে কাসীর রহি'মাহুল্লাহ বলেছেন------ "অবৈধ দৃষ্টি পড়ার পর অন্তরে ফাসাদ সৃষ্টি হয় বলেই লজ্জাস্থানকে রক্ষা করার জন্যে দৃষ্টি নীচু রাখার নির্দেশ দেয়া হয়েছে। অবৈধ দৃষ্টিপাত ইবলীসের তীরসমূহের মধ্যে একটি তীর। সুতরাং ব্যভিচার হতে বেঁচে থাকা জরুরী এবং দৃষ্টিকে নীচু রাখাও জরুরী।" ইমাম ইবনে কাসীর রহি'মাহুল্লাহ আরও বলেছেন--------- "বলা হয়েছেঃ যে ব্যক্তি তার দৃষ্টিকে হারাম জিনিসের উপর নিক্ষেপ করে না, আল্লাহ তার চক্ষু জ্যোতির্ময় করে তোলেন এবং তার অন্তরও আলোকময় করে দেন।" তাফসীর ইবনে কাসীর। (৪) আল্লামাহ সালিহ আল-ফাওজান হা'ফিযাহুল্লাহ বলেছেন------- "অবৈধ দৃষ্টিপাত করা শয়তানের বিষাক্ত তীর...এই তীর কোথায় আঘাত করে? হে আমার ভাই (তুমি জেনে রাখো), অবৈধ দৃষ্টিপাত করার বিষাক্ত তীর তোমার অন্তরকে বিদ্ধ করে। তুমি যদি অশ্লীল ছবি বা ভিডিও দেখো তাহলে তা তোমার অন্তরকে আহত করে অসুস্থ বা রোগাক্রান্ত করে ফেলবে। (সুতরাং তুমি যদি তোমার অন্তরকে সুস্থ, সুন্দর ও পবিত্র রাখতে চাও), তাহলে তুমি কুনজর থেকে বেচে থাকো।"
    (দুই) মোবাইল ফোন থেকে অশ্লীল ওয়েব সাইট ভিজিট ব্লক করার নিয়মঃ ১. মোবাইল ডাটা / ওয়াইফাই অন করুন। ২. সেটিংস এ গিয়ে private DNS লিখে সার্চ দিন। ৩. private DNS অপশনে ক্লিক করুন। ৪. স্ক্রিনে ৩টি অপশন শো করবে, *Off *Auto *Designated private DNS/ Private DNS provider hostname. ৫. Designated private DNS/Private DNS provider hostname সিলেক্ট করে সেখানে adult-filter-dns.cleanbrowsing.org এই লেখা টি হুবহু টাইপ করুন বা কপি পেস্ট করুন। ৫. এবার সেইভ করে ফেলুন। এরপর সকল ধরনের অশ্লীল ওয়েব সাইট ব্লক হয়ে যাবে। VPN দিয়েও কাজ হবে না ইনশাআল্লাহ্। আপনার পরিচিত সকলের মোবাইলেই করে দিতে পারেন। ব্যবহারকারীর অজান্তেও সেটআপ করে দিতে পারেন।
    collected
    Last edited by Munshi Abdur Rahman; 02-22-2022, 07:43 PM.

  • #2
    মাশা-আল্লাহ!!
    জাযাকাল্লাহ। ভাই খুব উপকারী একটি পোস্ট।

    Comment


    • #3
      Jazakallahu khaira
      ইসলামের জন্যে এমন লোকদের প্রয়োজন, যারা এই দ্বীনকে আঁকড়ে ধরে থাকবে।
      =আল্লামা জুনাঈদ বাবুনগরী হাঃফিঃ

      Comment


      • #4
        জাযাকাল্লাহু খায়রান,, যথার্থ উপদেশ
        Last edited by tahsin muhammad; 08-14-2022, 05:33 PM.
        সর্বোত্তম আমল হলো
        আল্লাহর প্রতি ঈমান আনা এবং মহান মহীয়ান
        আল্লাহর পথে জিহাদ করা।নাসায়ী,শরীফ

        Comment


        • #5
          এটি সব মোবাইলে মনে হয় নেই।
          পৃথিবীর রঙ্গে রঙ্গিন না হয়ে পৃথিবীকে আখেরাতের রঙ্গে রাঙ্গাই।

          Comment


          • #6
            جزاك الله خيرا يااخي

            Comment

            Working...
            X