Announcement

Collapse
No announcement yet.

জরুরী নিরাপত্তা গ্রহনকরুন!

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • জরুরী নিরাপত্তা গ্রহনকরুন!

    ট্যালিগ্রাম কেন্দ্রিক কার্যক্রম কমিয়ে আনতে হবে। সম্প্রতি প্রকাশিত মুরতাদ বাহিনীর নতুন অপকৌশলের ফাঁদে ভুলেও পা দেয়া যাবে না। ইতিমধ্যে অনেক ভাই এবং বোন গ্রেফতার হয়েছেন, হচ্ছেন। তা গূ ত বাহিনী বেশিরভাগ সময় অফলাইন কার্যক্রমে অনিরাপত্তা এবং গাফিলতির কারণে প্রিয় মুওওয়াহহিদ ভাইয়েরা যে ভুলগুলো করে থাকেন সেগুলোর কারণেই গ্রেফতার হতে হয়। বর্তমান প্রকাশিত রিপোর্ট অনুযায়ী যদি সত্যিই ট্যালিগ্রাম থেকে নাম্বার,নাম-ঠিকানা,ইমেইল এসব লিক হতে থাকে তাহলে অকারণে অনেক ভাইদের ভোগান্তির শিকার হতে হবে। আর নাম্বার যদি ডিক্রিপ্ট করে দেয় তাহলে কাউকে খুঁজে বের করা কোন ব্যাপারই না। ট্যালিগ্রাম আগে থেকেও এরকম ঝুঁকির সম্ভাবনা আছে বলে অনেক ভাই সতর্ক করেছেন।

    আমার ব্যক্তিগত পরামর্শ, আপাতত ট্যালিগ্রাম কেন্দ্রিক কার্যক্রম কমিয়ে আনুন। ফেইসবুক কেন্দ্রিক দাওয়াতি কার্যক্রম বৃদ্ধি করুন। ফেইসবুকের দশ ভাগের এক ভাগ মানুষও ট্যালিগ্রামে এক্টিভ না। আমাদের মূল উদ্দেশ্য শুধু মাত্র আল্লাহকে সন্তুষ্ট করার জন্য পৌছে দেওয়া।

    ফেইসবুকে দাওয়াতি কার্যক্রমের ক্ষেত্রে অবশ্যই সতর্কতা অবলম্বন কাম্য। বিশেষ করে একটি নির্দিষ্ট আইডি বেশিদিন দাওয়াতি কাজে ব্যবহার করার প্রয়োজন নেই। নির্দিষ্ট সংখ্যক মানুষ যখন একটা আইডিকে ফলো করে তখন তা আইনশৃঙ্খলা বাহিনীর নজরে প'রে। যার ফলে নানা কায়দায় তারা উক্ত আইডির পরিচালককে ধরতে ফাঁদ পাতে। বিভিন্ন নামে আইডি খুলে দাওয়াতি কাজ করুন। একটা আইডিতে বেশিদিন এক্টিব থাকার প্রয়োজন নেই।

    তাছাড়া ট্যালিগ্রামের বিকল্প অপশন আমাদের খুঁজে নিতে হবে। ইনশাআল্লাহ প্রথম দিকে হয়তো একটু সময় লাগবে কিন্তু আল্লাহতা'য়ালা সহজ করে দিবেন।

    -Muwahhid Vai
    Last edited by Munshi Abdur Rahman; 10-26-2022, 10:17 AM.
    জিহাদের মাধ্যমেই বিজয় আসবেই ইনশাআল্লাহ
Working...
X