Announcement

Collapse
No announcement yet.

ঈদে বেড়াতে গিয়ে আপনার ২ জন বন্ধুকে ফোরাম ভিজিটের দাওয়াত দিন

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • ঈদে বেড়াতে গিয়ে আপনার ২ জন বন্ধুকে ফোরাম ভিজিটের দাওয়াত দিন

    ঈদ উপলক্ষে আমরা কেউ শহর থেকে গ্রামের বাড়ি যাই, আবার যারা গ্রামেই থাকি তাদের শহরে থাকা আত্মীয় ও বন্ধুরা গ্রামে বেড়াতে আসে। কিছুদিন রিলাক্সে ঘুরাঘুরি, হই-হুল্লোড় আর আন-প্রডাক্টিভ কাজে সময়গুলো কেটে যায়। আমাদের অনেকেরই রামাদানে যে দ্বীনের উপর চলার সুন্দর রুটিন ছিল, তা হারিয়ে যায়। সামাজিকতা রক্ষা আর পারিবারিক চাপে অনেকেরই দ্বীনের নানা বিষয়ে ছাড় দেয়া হয়ে যায়। এটা সত্যি বেদনাদায়ক।

    আল্লাহ্‌ তাআলা আমাদের ক্ষমা করুন। আমীন

    ঈমান ও আমল বিনষ্টের এমন দুঃখজনক সময়ে আমরা চাইলে বিকল্পভাবে আমাদের আমলের খাতা সদকায়ে যারিয়াহ দিয়ে পূর্ণ করে নিতে পারি। আর তাহল- আমাদের নিকটাত্মীয়দের মাঝে যারা দ্বীন পালনে পিছিয়ে আছে, তাদের উত্তমভাবে নাসিহাহ করে, আক্বিদা আমল সংশোধন করার লক্ষ্যে রিসালাহ'র এক সুবিশাল কালেকশান দাওয়াহ ইলাল্লাহ ফোরাম (dawahilallah.com) এবং গাযওয়াহ সাইট (gazwah.net) তার নজরে এনে দেয়ার মাধ্যমে।

    ঈদের ছুটির পর আবার যে যার জায়গায় চলে যাবে। ছুটির এই মুহূর্তগুলোতে আমরা গল্প করতে করতে, বা ঘুরতে ঘুরতে আমাদের সবচেয়ে বিশ্বস্ত বন্ধুটিকে, ভাইটিকে সুন্দরভাবে দুনিয়ার জীবনের বাস্তবতা, মৃত্যু পরবর্তী জীবনের অনিবার্য পরিণতির কথা স্মরণ করিয়ে দিতে পারি।

    তার কাছে তুলে ধরতে পারি বর্তমান কুফফার নিয়ন্ত্রিত বিশ্বব্যবস্থার কদর্যতা, আর তার বিপরীতে ইসলামী শরিয়ত, খিলাফত ব্যবস্থার সৌন্দর্য। আরও তুলে ধরতে পারি খিলাফাহ কায়েমের যথাযথ পদ্ধতি কি।

    এভাবে নিজে অন্য ভাইকে দাওয়াত দিতে যত ম্যটেরিয়াল প্রয়োজন, যেমন- দলিল ও যুক্তি নির্ভর আর্টিকেল, বই, অডিও, ভিডিও, ডকুমেন্টারি ইত্যাদি যা প্রয়োজন, সব ইনশাআল্লাহ্‌ দাওয়াহ ইলাল্লাহ ফোরাম বা গাযওয়াহ সাইটে পেয়ে যাবেন। শুধুমাত্র যখন যে বিষয়ের দাওয়াহ ম্যটেরিয়ালের প্রয়োজন, সার্চ বক্সে বাংলায় তা লিখে সার্চ দিন। একটু বানান এদিক সেদিক করেও সার্চ করে দেখবেন।

    এতো গেলো নিজে যখন কাউকে দাওয়াহ দিতে যাবেন, কিন্তু ঐ ভাইটিকেই যদি এই ফোরাম এবং গাজওয়াহ সাইট নিরাপত্তা বজায় রেখে ভিজিটের সিস্টেম শিখিয়ে দিতে পারেন, তাহলেই কি সবচেয়ে উত্তম হয় না? তারপর থেকে তিনি ফোরাম ভিজিট করে জেনে শুনে মানার দ্বারা যত আমলের সাওয়াব অর্জন করবেন, আপনিও তার সমপরিমাণ সাওয়াব পেতেই থাকবেন। এমনকি ভবিষ্যতে তিনি যাদের দাওয়াহ দিবেন, তাদেরও। সুবহানাল্লাহ, চিন্তা করে দেখুন ভাই।

    আর এখন তো এটা খুবই সিম্পল। জাস্ট প্লেস্টোর থেকে টর ব্রাউজার ইন্সটল করবে, ওপেন করে কানেক্ট করবে, আর এড্রেসে ঢুকে ব্রাউজ করবে। ব্রাউজিংয়ের জন্য ইনশাআল্লাহ্‌ এটুকুই যথেষ্ট হবে। শুধু সফরে যাওয়া আসার সময় টর ব্রাউজার আন-ইন্সটল করে রাখবে, অথবা হাইড করে রাখবে।

  • #2
    সতর্কীকরণঃ
    কাউকে এইভাবে ফোরামের বিষয়ে অবগত করতে যেয়ে দাওয়াত দানকারী ভাইয়ের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। আর তাই, এরকম খাস দাওয়াহ দেয়ার আগে খুব ভেবে চিন্তে এবং কৌশলে অগ্রসর হতে হবে। হোকনা যতই আপনজন। প্রয়োজনে ইস্তিখারা করে অগ্রসর হওয়া যেতে পারে।

    আল্লাহ্‌ সুবহানাহু তায়ালা আপনাদের নিরাপদ রাখুন।
    জিহাদি মানহাজের হেফাযত, মুজাহিদদের হেফাযত থেকেও বেশি গুরত্বপূর্ণ
    কারণ মুজাহিদদের দৌড়-ঝাপ, কুরবানির উদ্দেশ্যই হলো হকের দাওয়াত ও পয়গাম বিজয়ী হোক। কিন্তু মানহাজ যদি খারাপ হয়, সফরের রাস্তা যদি ভুল হয়ে যায়, তখন মুসাফির যতই উদ্দীপনা ও ইখলাসের সাথে পথ চলুক, সে কখনও মনযিলে পৌঁছতে পারবে না। (দাওয়াতের পদ্ধতি ও জিহাদি মানহাজের হেফাযত - উস্তাদ উসামা মাহমুদ হাফিজাহুল্লাহ)

    Comment


    • #3
      দাওয়াত দেয়ার পুর্বে যাকে দাওয়াহ দেয়া হবে তার অতীত ও বর্তমান হালত নিরীক্ষণ করা উচিত। তাছাড়া বর্তমান দুনিয়া সম্পর্কে তার ধারণা কেমন, কোনো কিছু পড়ার প্রতি আগ্রহ-অনুসন্ধিৎসা আছে কি না, মুজাহিদদের প্রতি তার ধারণা কেমন এগুলো জেনেই এখানে আসতে বলা উচিত।

      Comment


      • #4
        Originally posted by Rakibul Hassan View Post
        সতর্কীকরণঃ
        কাউকে এইভাবে ফোরামের বিষয়ে অবগত করতে যেয়ে দাওয়াত দানকারী ভাইয়ের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। আর তাই, এরকম খাস দাওয়াহ দেয়ার আগে খুব ভেবে চিন্তে এবং কৌশলে অগ্রসর হতে হবে। হোকনা যতই আপনজন। প্রয়োজনে ইস্তিখারা করে অগ্রসর হওয়া যেতে পারে।

        আল্লাহ্‌ সুবহানাহু তায়ালা আপনাদের নিরাপদ রাখুন।
        আমীন, ছুম্মা আমীন
        ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

        Comment

        Working...
        X