Announcement

Collapse
No announcement yet.

তারাই হল আল্লাহর প্রিয় বান্দা !💔

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • তারাই হল আল্লাহর প্রিয় বান্দা !💔

    দুনিয়ার প্রতিটি প্রাণী যখন আরোও একটু বাঁচতে চায়,
    জীবনকে আরো একটু উপভোগ করে নিতে চায় তখন
    আল্লাহর এমন কিছু বান্দা আছে যারা রাতের গভীরতার সাথে সাথে চোখের পানি ফেলে আল্লাহকে ডাকতে থাকে আর পারলে আল্লাহর কাছে ফরিয়াদ করতে থাকে – কখন সে নিজেকে আল্লাহর জন্য কুরবান করে দিতে পারবে।

    তুমি তাকিয়ে দেখ, সারা দুনিয়া আজ কত ভোগবিলাসিতায় ব্যাস্ত। তাকিয়ে দেখ দুনিয়ার দিকে - তুমি কী দেখতে পাও? নোংরামি, অসভ্যতা, অশ্লীলতা, পরকীয়া, রাহাজানি, প্রতারণা, ছলনা, লোভ,হিংসা বিদ্বেষ, মানুষ তার নিজের তৈরি মায়াজালে আটকা পড়ে আজ ক্লান্ত। সারা দিন ছুটে রিজিকের পিছনে আর রাতে এসে ক্লান্ত পশুর মত ঘুমায়।আল্লাহর সাথে বান্দার সম্পর্ক কোথায়।হায় কত হতভাগা সে অন্তর যে অন্তর আল্লাহর সান্নিধ্য থেকে বঞ্চিত।

    তুমি তাকিয়ে দেখ তোমার মত কত যুবক আজ নষ্টা নারীদের মন পেতে ব্যস্ত, যাদের সতীত্ব বলতে কিছু নাই, পবিত্রতার সাথে যাদের কোন সম্পর্ক পর্যন্ত নাই। যারা নিজেদের সৌন্দর্যকে উঁচু দরে বিক্রি করতে শিখেছে। কিন্তু ৪০ পার হলেই সে সৌন্দর্য কে আর কোন দামেই বিক্রি হয়না। তুমি দেখ, তোমাদের মত কত যুবক আজ ছুটছে চাকরি, ব্যবসা আর ক্যারিয়ার নামক মায়া আর দুনিয়ার ধোকার পিছনে। তুমি জানো তাদের মধ্যে কতজন সফল হয় আর কতজন ঝরে যায়? তবু ও তুমি তাদেরকে ছুটতেই দেখবে,বিরামহীনভাবে।

    আর এসব কিছু ছাপিয়ে তুমি দেখবে খুব সামান্য মানুষকে –যারা যেন এই দুনিয়ারই না। তাদের পোশাক পরিচ্ছেদ খুবই সাদামাটা, তাদের চলাফেরা খুবই সাধারণ। তুমি দেখবে দুনিয়া তাদের মনে কোন প্রভাব ফেলতে পারেনি। তারা দুনিয়ার কাছে বিক্রি হয়নি আর দুনিয়াও তাদের সাথে কোন সওদা করতে পারেনি। কারণ তারা সওদা করেছে বিশ্বজগৎ সমস্ত সৃষ্টির মালিক আল্লাহ্ রব্বুল আলামীন এর সাথে।

    সৌন্দর্যকে উঁচু দরে বিক্রি করা নারীদের পিছনে ঘুরে বেড়াতে অনেক যুবক নিজেদের ধন্য মনে করে। এই হাতে গোনা বান্দারাও কিন্তু নিজেদের জন্য রমণী খোঁজে নিয়েছে।

    আর তারা এমন সস্তা কাউকে বেছে নেয়নি বরং তারা তো বেছে নিয়েছে জান্নাতী নারীদের মধ্য থেকে। যাদের রূপের বর্ণনা তোমার অন্তর ধারনা করতে পারবেনা, যাদের একটা রুমাল দুনিয়ার সমস্ত সম্পদ অপেক্ষা দামী, যারা দুনিয়ায় একবার উঁকি দিলে সমস্ত পুরুষ পাগল হয়ে যাবে, যাদের সৌন্দর্যের ব্যাপারে আল্লাহ্ সাক্ষ্য দিয়েছেন।আর তারা এমন একটা নয়, দুইটা নয়, দশটা নয় বরং ৭২ জনকে বেছে নিয়েছে নিজের জন্য। ৭২ জন হুর আল আইন জান্নাহ, যাদের দেখা মাত্র বুকের স্পন্দন থেমে যাবার উপক্রম হবে।

    তারা বেছে নিয়েছে মৃত্যুর কষ্ট বনাম সামান্য পিঁপড়ার কামড়ের মত কষ্ট, তারা বেছে নিয়েছে হাশরের দিনে পঞ্চাশ হাজার বছর অপেক্ষা করা বনাম আল্লাহর আরশের নিচে সবুজ পাখি হয়ে ঝুলে থাকা, তারা বেছে নিয়েছে আল্লাহর সামনে হিসাব দেয়া বনাম বিনা হিসেবে জান্নাতে চলে যাওয়া। তারা জানে, তাদের
    এই জীবন তো আল্লাহরই দেয়া। আল্লাহর হুকুমেই আবার এই জীবন চলে যাবে। শেষ হয়ে যাবে। মাটির সাথে মিশে যাবে। এর বিনিময়ে তারা এটা বেছে নিয়েছে যে, তাদের এই জীবন আল্লাহর জন্য কুরবান হবে এবং তাদের শরীর গলে যাবেনা, পচে যাবেনা, তাদের রক্ত থেকে মেশক এর ন্যায় সুঘ্রাণ বের হতে থাকবে আর তারা আল্লাহর পক্ষ থেকে রিজিক প্রাপ্ত হতে থাকবে।

    আর আল্লাহ্ এই ব্যাপারে সত্যায়ন করেছেন,
    আর যারা আল্লাহর রাস্তায় নিহত হয়, তোমরা তাদের মৃত বলোনা। বরং তারা জীবিত, কিন্তু তোমরা তা বুঝ না।
    [সুরা বাকারাঃ ২৫৩]

    ِّ
    আর যারা আল্লাহর রাহে নিহত হয়, তাদেরকে তুমি কখনো মৃত মনে করো না। বরং তারা নিজেদের পালনকর্তার নিকট জীবিত ও রিজিকপ্রাপ্ত।
    [সুরা আল ইমরানঃ ১৬৯]

    এরাই হল তারা যারা মরে যায়, কিন্তু মরে গিয়ে জীবিত হয় । তারা যারা আল্লাহর আরশের নিচে সবুজ পাখি হয়ে ঝুলে থাকে। এরাই হল তারা যাদের মৃত্যু কষ্ট পিঁপড়া কামড় দেয়ার মত। এরাই হল তারা যাদের প্রথম ফোঁটা রক্ত মাটিতে পড়ার আগে সমস্ত পাপ মাফ হয়ে যায়। এরাই হল তারা যারা আল্লাহর পক্ষ থেকে রিজিক প্রাপ্ত হয়। এরাই হল তারা যারা বিনা হিসাবে জান্নাতে চলে যাবে। এরাই হল তারা যাদের ৭২ টি হুর আল আইন থাকবে, এরাই হল তারা যারা নিজেদের পরিবার এর ৭০ জন কে নিজের সাথে জান্নাতে নিয়ে যেতে পারবে।

    এরাই হল তারা যারা – আল্লাহর সাথে প্রেম করতে শিখেছে আর আল্লাহর ভালোবাসায় পাগল হয়ে নিজেকে কুরবান করতে শিখেছে ।






    "আল্লাহ আমাকে সেসব মানুষের মাঝে রাখুক, যারা অন্তরে তাকওয়া অবলম্বন করে, যাদের অন্তরগুলো আখিরাতমুখী। যারা অল্পই হাসে এবং অধিক কাঁদে। যারা নেক আমলে প্রতিযোগীতা করে এবং দুনিয়ার বুকে উম্মাহর অশ্রু মুছে দেওয়ার জন্য এবং দ্বীনকে বিজয়ী করার জন্য মশগুল। যাদের ব্যক্তি জীবন ঘাটলেও কেবল দ্বীনকেই খুঁজে পাওয়া যায়। যদি অন্তরকে আবাদ করা শিখে যান, তবে আপনাকে আল্লাহর দ্বীনের স্বাদ উপভোগ করার জন্য স্বাগতম। যেভাবে ইবনে তাইমিয়্যাহ (রহি) সারা জীবন দুঃখ কষ্ট, জুলুম, কারাগারে থাকার পরেও বলেন, "আমার অন্তরে যা আছে, তা যদি রাজা বাদশারা জানতো, তবে তারা আমার থেকে তা ছিনিয়ে নেওয়ার জন্য যুদ্ধ করতো। আমার থেকে কিনে নেওয়ার জন্য সব সম্পদ দিয়ে দিতো।"


  • #2
    আল্লাহ আমাকে সেসব মানুষের মাঝে রাখুক, যারা অন্তরে তাকওয়া অবলম্বন করে, যাদের অন্তরগুলো আখিরাতমুখী। যারা অল্পই হাসে এবং অধিক কাঁদে। যারা নেক আমলে প্রতিযোগীতা করে এবং দুনিয়ার বুকে উম্মাহর অশ্রু মুছে দেওয়ার জন্য এবং দ্বীনকে বিজয়ী করার জন্য মশগুল। যাদের ব্যক্তি জীবন ঘাটলেও কেবল দ্বীনকেই খুঁজে পাওয়া যায়।
    আল্লাহুম্মা আমীন

    Comment


    • #3
      তুমি তাকিয়ে দেখ, সারা দুনিয়া আজ কত ভোগবিলাসিতায় ব্যাস্ত। তাকিয়ে দেখ দুনিয়ার দিকে - তুমি কী দেখতে পাও? নোংরামি, অসভ্যতা, অশ্লীলতা, পরকীয়া, রাহাজানি, প্রতারণা, ছলনা, লোভ,হিংসা বিদ্বেষ, মানুষ তার নিজের তৈরি মায়াজালে আটকা পড়ে আজ ক্লান্ত। সারা দিন ছুটে রিজিকের পিছনে আর রাতে এসে ক্লান্ত পশুর মত ঘুমায়।
      জি ভাই। বিষয়টা এরকমই। আমাদের উস্তাদ সব সময় আমাদেরকে বলতেন পুঁজিবাদ হলো এমন একটা উপাদান যা মানুষকে শুধুমাত্র পেট, পিঠ আর লজ্জাস্থানের মধ্যে সীমাবদ্ধ করে দেয়। মানুষকে পশুর কাতারে নামিয়ে আনে। আমরা যদি পুঁজিবাদকে ডিনাই না করি বা এর সাথে সম্পর্ক ছিন্ন না করি তাহলে কোন বিপ্লবই সফল হবে না। কারণ যেকোন ধরনের সশস্ত্র বিপ্লবের পথে প্রধান অন্তরায় হলো পুঁজিবাদী চিন্তাধারা। এটাই মানুষকে ময়দান থেকে পিছিয়ে রাখে।
      হে আল্লাহর পথের সৈনিক! ধৈর্যধারণ করুন ও হকের উপর অবিচল থাকুন। নিশ্চয়ই আল্লাহর ওয়াদা সত্য।

      Comment

      Working...
      X