Announcement

Collapse
No announcement yet.

মাথার উপর ঝুলে আছে মৃত্যুর ধারালো তলোয়ার by তামিম আল আদনানি হাফিযাহুল্লাহ

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মাথার উপর ঝুলে আছে মৃত্যুর ধারালো তলোয়ার by তামিম আল আদনানি হাফিযাহুল্লাহ

    মাথার উপর ঝুলে আছে মৃত্যুর ধারালো তলোয়ার
    উম্মাহ নেটওয়ার্ক
    শায়খ তামিম আল আদনানী হাফিযাহুল্লাহ


    "نَحْمَدُهُ وَنُصَلِّي عَلَى رَسُولِهِ الْكَرِيمِ، أَمَّا بَعْدُ"

    মৃত্যু এক নিষ্ঠুর বাস্তবতা। মায়া ভরা এই জগতের ব্যস্ততায় আমরা যখন আকণ্ঠ ডুবে থাকি। তখন হঠাৎ এসে হানা দেয় মৃত্যু।

    প্রিয় ভাই, আপনি যখন ঘর থেকে বের হন, আপনি কি এই নিশ্চয়তা দিতে পারেন, যে আপনি আবার ঘরে ফিরে আসতে পারবেন? রাতে যখন ঘুমাতে যান তখন আপনি কি নিশ্চিত থাকেন যে, আপনি সকালে জেগে উঠবেন? আপনি যখন গাড়িতে চড়েন তখন কি নিশ্চয়তা দিতে পারেন যে, আপনি নিরাপদে গাড়ি থেকে নামতে পারবেন?

    আমার ভাই, একটু চিন্তা করলেই আপনি বুঝতে পারবেন। জন্মের পর থেকেই আমাদের মাথার উপর ঝুলে আছে মৃত্যুর তলোয়ার।

    এ যেন এক অঘোষিত মৃত্যুদণ্ড। যে কোন মুহূর্তেই যা কার্যকর হতে পারে। আপনি আল্লাহর পথের পথিক হোন। যখনই মৃত্যু আসুক আপনার আর ভয় নেই। চারপাশে একটু নজর বুলিয়ে দেখুন না, কত মানুষ ফসল বুনেছে, কিন্তু ঘরে তোলার আগেই এসে গেছে অনন্তের ডাক। কত মানুষ শখের বাড়ি নির্মাণ করেছে, কিন্তু নতুন ভবনে উঠার আগেই বেজে গেছে তার বিদায়ঘণ্টা। কত ছাত্র ক্লাসে ভর্তি হয়েছে, কিন্তু বছর শেষ হবার আগেই খালি হয়ে গেছে কত সিট। কত দুধের শিশুর শয্যা রচিত হয়েছে মাটির আধারে। কত দুরুন্ত কিশোর জীবনের মায়া কাটিয়ে চলে গেছে অন্ধকার কবরে।

    প্রিয় ভাই, এই মুহূর্তে যদি আপনার মৃত্যু চলে আসে আপনার কি হবে? আপনি কি মৃত্যুর জন্য প্রস্তুত? আপনি কি কবরে সওয়াল জবাবের জন্য প্রস্তুত? আপনি কি আল্লাহর সাথে মোলাকাতের জন্য প্রস্তুত? আপনার কি সব সালাত আদায় করা আছে? আপনার কি কোনো রোযার কাজা বাকী আছে? আপনি কি আপনার গুনাহ গুলোর তওবা করে নিয়েছেন?

    প্রিয় ভাই, আপনার যদি মনে হয় এই মুহূর্তে আপনি মৃত্যুর জন্য প্রস্তুত না। তবে আপনাকে নিজের অবস্থা পরিবর্তনের উদ্যোগ নিতে হবে। তবে তা এখনই এই মুহূর্তেই।

    প্রিয় ভাই ও বোন, সাবধান! আগামীকাল তওবা করব বলে নিজেকে ধোকা দিবেন না। আগামীকালের সূর্যোদয় দেখার সৌভাগ্য হয়ত আপনার হবে না। বিগত এক ঘণ্টায় যারা মারা গেছে, অবচেতন মনে তারাও ভাবত তারা কখনো মরবে না। অনেক অবুঝ ভাই আছেন, যারা তওবার আশায় গোনাহ করেন। নাউজুবিল্লাহি মিন জালিক!

    প্রিয় ভাই, এ গুনাহের অবস্থায় তো এসে যেতে পারে মৃত্যুর ডাক। আপনি কিভাবে তওবার আশায় গুনাহ করতে পারেন। এর চেয়ে বড় মূর্খতা, এর চেয়ে বড় বোকামি আর কি হতে পারে?

    কত হতভাগা নাইটক্লাবের আনন্দমুখর রাতে ঢলে পড়েছে মৃত্যুর কোলে। কত হতভাগা রাতে হেডফোন কানে চাপিয়ে গান শুনতে শুনতে ঘুমিয়ে পড়েছে। কিন্তু আর জেগে উঠতে পারেনি। পর্ণসাইটে অশ্লীলতার জোয়ারে ভাসতে ভাসতে আজরাইলের থাবায় কুপোকাত হয়েছে কত অভাগা।

    গোনাহ করতে গিয়ে কি আপনার মনে পড়ে না? আপনার মাথার উপর ঝুলে আছে মৃত্যুর ধারোলো তলোয়ার।

    আমার ভাই! যৌবনের রঙ্গিন সময়গুলো যেন আপনাকে ধোকা না দেয়। মায়া ভরা দুনিয়া যেন প্রতারিত না করে। সর্ব অবস্থায় মৃত্যুর জন্য প্রস্তুত থাকুন।

    ইনশাআল্লাহ, আল্লাহ আপনাকে গুনাহমুক্ত আখিরাতমুখী এক পবিত্র জীবন দান করবেন।
    Last edited by Rakibul Hassan; 08-11-2023, 07:46 PM.

  • #2
    কি ভয়াবহ অবস্থা। আমার এই জীবিত শরীর একদিন ভয়ংকর লাশে পরিনত হবে। একসময় পঁচে দূর্গন্ধময় হয়ে যাবে। তারপর আসবে এক মহা বিপর্যয় পাড়ি দেওয়া। তারপর হয়ত চিরতরে ধ্বংস হয়ে যাওয়া অথবা চিরতরে সফল হয়ে যাওয়া।
    Last edited by Rakibul Hassan; 08-11-2023, 11:18 PM.
    পৃথিবীর রঙ্গে রঙ্গিন না হয়ে পৃথিবীকে আখেরাতের রঙ্গে রাঙ্গাই।

    Comment


    • #3
      আল্লাহ তাআলা কে যথাযথ ভয় করে চলার তৌফিক আমাদের দান করুন, আমীন

      Comment

      Working...
      X