Announcement

Collapse
No announcement yet.

আমরা কি আমাদের সালাফদের মতো আল্লাহর সাথে সত্যবাদী হবো না!

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • আমরা কি আমাদের সালাফদের মতো আল্লাহর সাথে সত্যবাদী হবো না!

    বিসমিল্লাহির রহমানির রাহিম। সকল প্রসংশা আল্লাহ রাব্বুল আলামিনের জন্য। আল্লাহ যাকে পথ দেখান তাকে কেউ পথভ্রষ্ট করতে পারে না, আর আল্লাহ যাকে পথভ্রষ্ট করেন তাকে কেউ পথ দেখাতে পারে না আমি সাক্ষ্য দিচ্ছি আল্লাহ ছাড়া মাবুদ হবার যোগ্যতা আর কারো নেই এবং মুহাম্মদ (সাঃ) তার বান্দা ও রাসূল।

    আমাদের প্রতিটি কাজ নিয়্যতের উপর নির্ভরশীল এবং প্রত্যক মানুষ তার নিয়ত অনুযায়ীই আল্লাহর কাছ থেকে বিনিময় পাবে। সুতরাং আল্লাহর প্রতি ইখলাস এবং সত্যিবাদীতার ব্যাপারে আমাদের সর্তক হতে হবে।

    আমাদের সকল বাহ্যিক কাজকর্ম যেনো আমাদের মনের ভেতর যা আছে তার সাথে সঙ্গতিপূর্ণ হয়। অর্থাৎ চরিত্রের গোপন দিকের সাথে দৃশ্যমান দিকের যেনো পার্থক্য না থাকে। আমাদের সালাফগণ তাদের বাহ্যিক ও অভ্যন্তরীন চরিত্রের একই মান বজায় রাখার ক্ষেত্রে খুব খুঁতখুঁতে ছিলেন। বরং তাদের দৃশ্যমান চরিত্রের চেয়ে অভ্যন্তরীন চরিত্রই উত্তম ছিলো।

    আমরা দায়ী, মু/জা/হি/দ, লেখক, সাংবাদিক, দায়িত্বশীল বা আনুগত্যশীল যাই হই না কেনো আমাদের আল্লাহ সাথে সত্যবাদী হতে হবে। "আল্লাহর সাথে সত্যবাদী" একটি জনগোষ্ঠীই পারে পৃথিবীকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করতে। আল্লাহর এ জমিনে কালেমার পতাকা বুলন্দ করে শিরক, বিদায়াত এবং পাপের মহা সমুদ্র থেকে এই মানব সমাজকে টেনে তুলে আনতে।

  • #2
    আল্লাহ তাআলার সাথে সত্যবাদী হতে, আল্লাহ তায়ালারই সাহায্য চাই। আল্লাহ কবুল করুন, আমীন

    Comment

    Working...
    X