Announcement

Collapse
No announcement yet.

বেদনার ভারে নুইয়ে না পড়া

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • বেদনার ভারে নুইয়ে না পড়া

    বেদনার ভারে নুইয়ে না পড়া

    প্রিয় ভাই ও বোন!
    প্রত্যেকটা মানুষের অন্তরে কিছু অস্থিরতা বিদ্যমান, যা শুধুমাত্র আল্লাহর দিকে প্রত্যাবর্তনের মাধ্যমে দূর করা সম্ভব। প্রত্যেকের অন্তরেই রয়েছে একাকীত্বের অনুভূতি, যা শুধুমাত্র আল্লাহর নৈকট্য লাভে নির্মূল করা সম্ভব। প্রত্যেকের অন্তরে ভয় এবং উদ্বেগ বিরাজমান, যা শুধুমাত্র আল্লাহর কাছে ছুটে যাওয়ার মাধ্যমেই কাটিয়ে ওঠা সম্ভব। প্রতিটা অন্তরেই কিছুটা দুখানিভূতি বিদ্যমান, যা কেবলমাত্র আল্লাহর প্রতি সন্তুষ্ট থাকার মাধ্যমেই মোচন করা সম্ভব।[১]

    দুঃখ-বেদনা আল্লাহ তাআলার পক্ষ থেকে বান্দার উপর এক বিশেষ নেয়ামত। তিনি তাঁর গাফেল বান্দার সাথে নির্জনে কথা বলতে চান। তিনি তাঁর নাফরমান গোলামের সাথে একান্তে সাক্ষাৎ করতে চান। বেদনার ভারে নুইয়ে পড়া হৃদয়ে শিফা দান করতে চান। তাই তিনি বান্দার দিকে চেয়ে থাকেন প্রতিক্ষণ। ডাকতে থাকেন সারাক্ষণ । তোমরা আমাকে ডাকো আমি আল্লাহ তোমাদের ডাকে সাড়া দিবো। [২]

    হে আমার অসুস্থ বান্দা! তোমার শরীরে কি সুস্থতা প্রয়োজন? তোমার অন্তরে কি প্রশান্তি প্রয়োজন? চাও আমার কাছে! আমি আল্লাহ শাফী। নিরাময় করে দিবো।

    হে আমার অনাহারী বান্দা! তোমার কি রিযিক লাগবে? তোমার পরিবারের? তোমার প্রতিবেশীর?তোমার সমাজের? তোমার রাষ্ট্রের? প্রয়োজন পড়লে তোমার রবের দিকে মুহতাজ হয়ো। আমি আল্লাহ রাজ্জাক। অভাব দূর করে দেবো।

    হে আমার সবরকারী বান্দা! আমার জন্য, আমার হাবিবের জন্য, আমার দ্বীনের জন্য তোমাকে শুনতে হচ্ছে পরিবারের কটুশব্দ। লোকমুখের কটুবাক্য। গিবতকারীর গিবত। নিন্দুকেন নিন্দা। তোষামোদকারীর তোষামোদি তোমাকে কুরে কুরে খাচ্ছে তাই তো? আমার কাছে আশ্রয় চাও। আমি আল্লাহ জাব্বার । তোমাকে আমি আশ্রয় দিবো।

    হে আমার যুবক বান্দা! তুমি হতাশায় ভুগছো? আশা-মনোবল হারিয়ে চুপটি মেরে বসে আছো? আমার তো সহ্য হচ্ছে না। আমি তো তোমাকে এ জন্য সৃষ্টি করিনি। আমার ছাঁয়াতলে ফিরে এসো। আমার ঝান্ডাকে আঁকড়ে ধরো। তোমাকে রহমতে ভরপুর করে দিবো। আশায়- ভরসায়-উচ্ছাসায় প্রাণ ফিরিয়ে দিবো। আমি আল্লাহ রহীম রহমান।

    হে আমার দুর্বল বান্দা! তোমরা নির্যাতিত হচ্ছো? তোমাদের গুম-হত্যা করা হচ্ছে?আগুনে পুড়ে শ্রেষ্ট সৃষ্টির বিকৃতি করা হচ্ছে। তোমাদের পরিত্রাণের মূলমন্ত্র। বীরদর্পনে বেঁচে থাকার মহাষৌধ। কল্লা আর কাঁধকে উড়িয়ে দেবার কার্যকরি টিকা । লোহাকে উঁচিয়ে ধরো। অস্ত্রের নলকে তাক করে তোলো। আমার নাযিলকৃল বস্তুর হক পূর্ণ আদায় করো। প্রতিশ্রুতির যথাযথ সম্মান রক্ষা করো। আমি আল্লাহ ফেরেশতা পাঠিয়ে হলেও তোমাদের নিরাপত্তা দিবো। তোমাদের সম্মান দুনিয়া ও পরকালে লোকমুখে খোদাই করে রাখবো। আমি ইবরাহীম ও ইসমাইলের রব। আমি মুহাম্মাদ ও মূসার প্রতিপালক। আমি মারয়াম ও আসিয়ার প্রভু। তারা আমার প্রতিশ্রতি রক্ষা করেছে তাই আমি আল্লাহ তাদের প্রতিশ্রুতি রক্ষা করেছি। তোমাদের প্রতিশ্রুতিও রক্ষা করবো তোমরা যদি তাদের দেখানো পথে হাঁটো।

    প্রমাণাদিঃ
    ১.[আল্লামা ইবনুল কায়্যিম-
    মাদারিজুস সালিকীন ৩/১৫৬]
    ২.পবিত্র কুরআন

  • #2
    মাশাল্লাহ আল্লাহ তায়ালা ভাই এর মেহানতকে কবুল করুন। আমীন

    Comment


    • #3
      Originally posted by মোল্লা তাহসিন View Post
      মাশাল্লাহ আল্লাহ তায়ালা ভাই এর মেহানতকে কবুল করুন। আমীন
      আমিন! আমিন!!

      Comment


      • #4
        হে আল্লাহ, আমাদেরকে সবরের নিয়ামত দানে ধন্য করুন। আমীন
        ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

        Comment


        • #5
          Originally posted by abu ahmad View Post
          হে আল্লাহ, আমাদেরকে সবরের নিয়ামত দানে ধন্য করুন। আমীন
          আমিন! আমিন! ইযা রাব্বাল আলামিন

          Comment

          Working...
          X