Announcement

Collapse
No announcement yet.

গণতন্ত্র একটি ধর্ম। সুতরাং এর বিশ্বাসকারী, সাপোর্টারস এবং ইসলাম সাংঘর্ষিক না মানলে ক&#

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • গণতন্ত্র একটি ধর্ম। সুতরাং এর বিশ্বাসকারী, সাপোর্টারস এবং ইসলাম সাংঘর্ষিক না মানলে ক&#



    গণতন্ত্র একটি ধর্ম। সুতারং এর বিশ্বাসকারী, সাপোর্টারস এবং ইসলাম সাংঘর্ষিক না মানলে কি হুকুম?

    যদি কেহ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান বা ইহুদী ধর্মকে সঠিক মনে করে বা সমর্থন কিংবা ইসলাম সাংঘর্ষিক মনে না করে তাহলে সে
    নিশ্চিত মুরতাদ হবে। অনুরুপ গণতন্ত্রক বা বাদশা আকবারের দ্বীনে ইলাহীকে মনে করলেও কি তার একই হুকুম?
    যদি ভিন্ন হুকুম হয় তাহলে কেন?
    জাহালাত কতটুকু গ্রহণযোগ্য?
    আল্লামা আর সাধারণ এর মধ্যে কি কোন ভাগ আছে? যে আল্লামা মনে করলে মুরতাদ হবে না আর জাহেল ভাবলে হবে?
    শরয়ী দলীলের আলোকে জানানোর অনুরোধ করছি।


    হাদীসে এসেছেঃ
    ١- عن خيثمة: عن عبدِ اللهِ بنِ عَمرٍو قال: لَيَأْتِيَنَّ على النّاسِ زمانٌ يَجتمِعونَ في المساجِدِ، وليْسَ فيهم مُؤمِنٌ.

    (شعيب الأرنؤوط (١٤٣٨ هـ)، تخريج مشكل الآثار ٢/ ١٧٢ • إسناده صحيح، رجاله ثقات رجال الشيخين، غير خالد بن عبد الرحمن الخراساني، وهو ثقة)

    ٢- [عن النعمان بن بشير:] إن بين يدَيِ الساعةِ فتنًا كقِطْعِ الليلِ المُظلمِ يصبحُ الرجلُ فيها مؤمنًا ثم يُمسي كافرًا ثم يُمسي مؤمنًا ويصبحُ كافرًا يبيعُ أقوامٌ خَلاقَهم بعرضٍ منَ الدنيا يسيرٍ . قال الحسنُ: ولقد رأيناهم صورًا ولا عقلَ أجسامٌ ولا أحلامَ فراشُ نارٍ وذئابُ طمعٍ يغدونَ بدرهمينِ ويروحونَ بدرهمَينِ يبيعُ أحدُهم دينَه بثمنِ العنزِ

    (البوصيري (٨٤٠ هـ)، إتحاف الخيرة المهرة ٨/٥٢ • رواته ثقات)


    ٣- [عن أنس بن مالك:] تكون بين يدي الساعةِ فِتَنٌ كقِطَعِ الَّليلِ المظلِمِ، يُصبِحُ الرجلُ فيها مؤمنًا، ويُمسي كافرًا، ويمسي مؤمنًا ويصبِحُ كافرًا، يبيع أقوامٌ دِينَهم بعَرَضِ الدنيا

    (الألباني (١٤٢٠ هـ)، السلسلة الصحيحة ٨١٠ • حسن • أخرجه الترمذي (٢١٩٧)، وأبو يعلى (٤٢٦٠)، والحاكم (٨٣٥٥) باختلاف يسير. •)


    ٤- [عن النعمان بن بشير:] صَحِبْنا النَّبيَّ ﷺ، وسَمِعْناه يقولُ: إنَّ بين يدَيِ السّاعةِ فِتنًا كأنَّها قِطعُ اللَّيلِ المُظلِمِ، يُصبِحُ الرَّجُلُ فيها مؤمنًا، ثُمَّ يُمسي كافرًا، ويُمسي مؤمنًا، ثُمَّ يُصبِحُ كافرًا، يَبيعُ أقْوامٌ خَلاقَهم بعَرَضٍ مِن الدُّنْيا يَسيرٍ، أو بعَرَضِ الدُّنْيا! قال الحَسنُ: واللهِ لقد رَأَيْناهم صُوَرًا ولا عُقولَ، أجْسامًا ولا أحلامَ، فَراشُ نارٍ وذِبّانَ طَمَعٍ، يَغدونَ بدِرهمَينِ، ويَروحونَ بدِرهمَينِ، يَبيعُ أحدُهم دِينَه بثَمنِ العَنزِ!

    (شعيب الأرنؤوط (١٤٣٨ هـ)، تخريج المسند ١٨٤٠٤ • صحيح لغيره • أخرجه أحمد (١٨٤٠٤) واللفظ له، والطيالسي (٨٤٠)، والطبراني في «المعجم الأوسط» (٢٤٣٩)


    ٥- عن أبي هريرة: بادِرُوا بالأعْمالِ فِتَنًا كَقِطَعِ اللَّيْلِ المُظْلِمِ، يُصْبِحُ الرَّجُلُ مُؤْمِنًا وَيُمْسِي كافِرًا، أَوْ يُمْسِي مُؤْمِنًا وَيُصْبِحُ كافِرًا، يَبِيعُ دِينَهُ بعَرَضٍ مِنَ الدُّنْيا.

    [ صحيح مسلم ١١٨) [صحيح)


    ১। হযরত খাইছামা রা. আবদুল্লাহ ইবনে আমর রা. থেকে বর্ণনা করেনঃ অবশ্যই মানুষের নিকট এমন এক জামানা আসবে যখন তাহারা মাসজিদে জমা হবে কিন্তু তাদের কারোই ঈমান থাকবে না। (তাখরীজে মুশকিলুল আছার ২/১৭২) শাইখ শুয়াইব আরনাঊত হাদীসটিকে সহীহ বলেছেন।

    ৫। আবূ হুরাইরাহ (রাঃ) থেকে বর্ণিতঃ রসূলুল্লাহ্* (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) বলেছেনঃ আঁধার রাতের মতো ফিত্*নাহ্* আসার পূর্বেই তোমরা সৎ ‘আমালের দিকে ধাবিত হও। সে সময় সকালে একজন মু’মিন হলে বিকালে কাফির হয়ে যাবে। বিকেলে মু’মিন হলে সকালে কাফির হয়ে যাবে। দুনিয়ার সামগ্রীর বিনিময়ে সে তার দ্বীন বিক্রি করে বসবে। (সহিহ মুসলিম, হাদিস নং ১১৮ / হাদিসের মান: সহীহ)



    এখন কি সেই জামানা নয়???
    আমরা কি উম্মাহ কে এব্যাপারে সতর্ক করবো না???
    আমাদের নামাজ কি একা একা দোহরানো উচিৎ না???




    Last edited by Munshi Abdur Rahman; 03-14-2020, 05:57 PM.
    قال الإمام شيخ الإسلام ابن تيمية رحمه الله: ما يفعل أعدائي بي؟ سجني خلوة، ونفيي سياحة، وقتلي شهادة.(الوابل الصيب لابن القيم الجوزي صـ ١٠٩)

    ইমাম ইবনে তাইমিয়া রা. বলতেনঃ আমার শত্রুরা আমাকে কি শাস্তি দিবে? কারাবন্দী আমার জন্য নির্জনতা, দেশান্তর আমার জন্য ভ্রমণ স্বরূপ, আর হত্যা হলো আমার জন্য শাহাদাত।
    (আল-ওয়াবিলুসসাইয়্যিব « ইবনুল কায়্যিম জাওযী রা.» পৃ. ১০৯)

  • #2
    মাশাআল্লাহ।
    আনেক(অনেক) সুন্দর আলোচনা করছেন।
    আল্লাহ কবুল (করুন) আমিন।
    ’’হয়তো শরিয়াহ, নয়তো শাহাদাহ,,

    Comment


    • #3
      এ বিষয়টি নিয়ে একটি বড় ধরণের আর্টিকেল পোস্ট করার অনুরোধ করছি।
      ولو ارادوا الخروج لاعدواله عدةولکن کره الله انبعاثهم فثبطهم وقیل اقعدوا مع القعدین.

      Comment

      Working...
      X