Announcement

Collapse
No announcement yet.

বুদ্ধিমান মুমিনগন আল্লাহর পথে অন্য সবার চাইতে দ্রুত অগ্রসর হবে

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • বুদ্ধিমান মুমিনগন আল্লাহর পথে অন্য সবার চাইতে দ্রুত অগ্রসর হবে

    বুদ্ধিমান মুমীন গন আল্লাহর পথে অন্য সবার চেয়ে দ্রুত গতিতে অগ্রসর হবেন,,এটিই কাম্য,,।
    আল্লাহর রাস্তায় জীহাদ ফি সাবলিল্লাহ সম্পর্কে আকাবীরদের মতামত।

    ১/ আল্লাহ তাআলার কাছে ঈমানের পর সব চেয়ে বেশি প্রিয় আমল ও ফজিলত পূর্ণ ইবাদত হলো,, জিহাদ ফি সাবিলিল্লাহয় অংশগ্রহন করা।

    ২/ জিহাদে শরীক হওয়া নবীওয়ালা কাজ। বড়ং সমস্ত নবীওয়ালা কাজগুলোর মধ্যে সবচেয়ে বেশি কঠিন ও জটিল। তাই নবী ও সিদ্দীকদের পরের স্তরই হলো শহীদদের স্তর।

    ৩/ দাওয়াত ও তা'লীম অত্যন্ত গুরুত্বপূর্ণ আমল। কিন্তু যখন জিহাদ ফরজে আইন হয়ে যায়,, তখন জিহাদের গুরুত্ব বেড়ে যায় এবং জিহাদ ফী সাবীলিল্লাহয় অংমগ্রহন করা সবার উপর আবশ্যক হয়ে যায়।

    ৪/ নামাজ,,রোজা,,হজ,,যাকাতের মত জিহাদ ও একটি ফরজ ইবাতদ। বড়ং বর্তমান সময়ে তা ফরজে আইন হয়ে যাওয়ার কারণে,, তাতে অংশ গ্রহন করা সমস্ত ইবাদতের উপর প্রাধান্য পাবে।

    ৫/ মুসলিম জাতি বিজয়ী হওয়ার একমাত্র পথ হলো,,জিহাদ ফী সাবীলিল্লাহ। তাই এ পদ্ধতি ছাড়া অন্য পদ্ধতিতে ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করা একেবারেই অসম্ভব।

    ৬/ জিহাদ ফী সাবীলিল্লাহ অংশগ্রহন করতে পারা আল্লাহ তাআলার বিশেষ অনুগ্রহ ও রহমত,,আর তা থেকে বিমুখতা প্রদর্শন করা মুনাফিকের আলামত। এ ক্ষেত্রে মুরব্বীদের বাহানা বানানো জিহাদ ফী সাবীলিল্লাহ থেকে বিমুখ থাকার পরিচয় বহন করে,,।

    ৭/ যারা নিজেদেরকে সুন্নতের অনুসারী বলে দাবী করেন। অথচ জিহাদ ফী সাবীলিল্লাহ থেকে বিমুখতা প্রদর্শন করেন। তাদের দাবী অগ্রহনযোগ্য হিসেবেই বিবেচিত।

    ৮/ ইকদামী তথা আক্রমণাত্নক এবং দাফায়ী তথা আত্তরক্ষা-মুলক,, উভয় প্রকার জিহাদই কেয়ামত পর্যন্ত ফরজ রুপে গণ্য। তাই জিহাদ করার জন্য সদা সর্বদা প্রস্তুতি গ্রহন করা ঈমানের দাবী বলেই বিবেচ্য।।।।

  • #2
    আল্লাহ আপনাদের সৎ উদ্দেশ্য গুলোকে দুনিয়া এবং আখেরাতে পূরন করে দিন।

    Comment

    Working...
    X