Announcement

Collapse
No announcement yet.

ঐ ব্যক্তি নিকৃষ্টতম কাফের।

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • ঐ ব্যক্তি নিকৃষ্টতম কাফের।


    ঐ ব্যক্তি নিকৃষ্টতম কাফের।

    আল্লাহ তায়ালা কুরআন মাজিদে এরশাদ করেনঃ

    সূরা আল মায়িদাহ (المآئدة), আয়াত: ৫১

    یٰۤاَیُّہَا الَّذِیۡنَ اٰمَنُوۡا لَا تَتَّخِذُوا الۡیَہُوۡدَ وَالنَّصٰرٰۤی اَوۡلِیَآءَ ۘؔ بَعۡضُہُمۡ اَوۡلِیَآءُ بَعۡضٍ ؕ وَمَنۡ یَّتَوَلَّہُمۡ مِّنۡکُمۡ فَاِنَّہٗ مِنۡہُمۡ ؕ اِنَّ اللّٰہَ لَا یَہۡدِی الۡقَوۡمَ الظّٰلِمِیۡنَ


    অর্থঃ হে মুমিণগণ! তোমরা ইহুদী ও খ্রীষ্টানদেরকে বন্ধু হিসাবে গ্রহণ করো না। তারা একে অপরের বন্ধু। তোমাদের মধ্যে যে তাদের সাথে বন্ধুত্ব করবে, সে তাদেরই অন্তর্ভুক্ত। আল্লাহ জালেমদেরকে পথ প্রদর্শন করেন না।

    সূরা আল ইমরান (آل عمران), আয়াত: ২৮

    لَا یَتَّخِذِ الۡمُؤۡمِنُوۡنَ الۡکٰفِرِیۡنَ اَوۡلِیَآءَ مِنۡ دُوۡنِ الۡمُؤۡمِنِیۡنَ ۚ وَمَنۡ یَّفۡعَلۡ ذٰلِکَ فَلَیۡسَ مِنَ اللّٰہِ فِیۡ شَیۡءٍ اِلَّاۤ اَنۡ تَتَّقُوۡا مِنۡہُمۡ تُقٰىۃً ؕ وَیُحَذِّرُکُمُ اللّٰہُ نَفۡسَہٗ ؕ وَاِلَی اللّٰہِ الۡمَصِیۡرُ


    অর্থঃ মুমিনগন যেন অন্য মুমিনকে ছেড়ে কেন কাফেরকে বন্ধুরূপে গ্রহণ না করে। যারা এরূপ করবে আল্লাহর সাথে তাদের কেন সম্পর্ক থাকবে না। তবে যদি তোমরা তাদের পক্ষ থেকে কোন অনিষ্টের আশঙ্কা কর, তবে তাদের সাথে সাবধানতার সাথে থাকবে আল্লাহ তা’আলা তাঁর সম্পর্কে তোমাদের সতর্ক করেছেন। এবং সবাই কে তাঁর কাছে ফিরে যেতে হবে।

    সূরা আল-মুজাদালাহ (المجادلة), আয়াত: ২২

    لَا تَجِدُ قَوۡمًا یُّؤۡمِنُوۡنَ بِاللّٰہِ وَالۡیَوۡمِ الۡاٰخِرِ یُوَآدُّوۡنَ مَنۡ حَآدَّ اللّٰہَ وَرَسُوۡلَہٗ وَلَوۡ کَانُوۡۤا اٰبَآءَہُمۡ اَوۡ اَبۡنَآءَہُمۡ اَوۡ اِخۡوَانَہُمۡ اَوۡ عَشِیۡرَتَہُمۡ ؕ اُولٰٓئِکَ کَتَبَ فِیۡ قُلُوۡبِہِمُ الۡاِیۡمَانَ وَاَیَّدَہُمۡ بِرُوۡحٍ مِّنۡہُ ؕ وَیُدۡخِلُہُمۡ جَنّٰتٍ تَجۡرِیۡ مِنۡ تَحۡتِہَا الۡاَنۡہٰرُ خٰلِدِیۡنَ فِیۡہَا ؕ رَضِیَ اللّٰہُ عَنۡہُمۡ وَرَضُوۡا عَنۡہُ ؕ اُولٰٓئِکَ حِزۡبُ اللّٰہِ ؕ اَلَاۤ اِنَّ حِزۡبَ اللّٰہِ ہُمُ الۡمُفۡلِحُوۡنَ ٪


    অর্থঃ যারা আল্লাহ ও পরকালে বিশ্বাস করে, তাদেরকে আপনি আল্লাহ ও তাঁর রসূলের বিরুদ্ধাচরণকারীদের সাথে বন্ধুত্ব করতে দেখবেন না, যদিও তারা তাদের পিতা, পুত্র, ভ্রাতা অথবা জ্ঞাতি-গোষ্ঠী হয়। তাদের অন্তরে আল্লাহ ঈমান লিখে দিয়েছেন এবং তাদেরকে শক্তিশালী করেছেন তাঁর অদৃশ্য শক্তি দ্বারা। তিনি তাদেরকে জান্নাতে দাখিল করবেন, যার তলদেশে নদী প্রবাহিত। তারা তথায় চিরকাল থাকবে। আল্লাহ তাদের প্রতি সন্তুষ্ট এবং তারা আল্লাহর প্রতি সন্তুষ্ট। তারাই আল্লাহর দল। জেনে রাখ, আল্লাহর দলই সফলকাম হবে।

    কাফের সাথে বন্ধুত্ব ব্যপারে
    শাইখুল ইসলাম হযরত মাওলানা হুসাইন আহমদ মাদানী রহ.- বিখ্যাত ফতোয়া

    ঐ ব্যক্তি নিকৃষ্টতম কাফের কোন মুসলমানকে হত্যা করা বৈধ হওয়ার তৃতীয় একটি কারণ হলঃ

    কোন মুসলমান কাফেরদের বিজয় ও সাহায্যের জন্য, তাদের পক্ষ অবলম্বন করে মুসলমানদের বিরুদ্ধে লড়াই করে কিংবা লড়াইয়ে কাফেরদেরকে সাহায্য করে।

    যখন মুসলমান ও কাফেরদের মাঝে যুদ্ধ বাধে, তখন কাফেরদের পক্ষ অবলম্বন করে।

    এটি কুফর ও শত্রুতার সর্বনিকৃষ্ট স্তর যার ফলে ঈমানের উপর মৃত্যু লাভ করা এবং ইসলামের পথে চলা অসম্ভব হয়ে যাওয়ার এমন ভয়াবহ অবস্থা যে, যারপরে কুফরের আর কোন স্তর কল্পনা করাও দুষ্কর। দুনিয়ার সর্ব প্রকার গোনাহ, সব ধরনের নাফরমানি, সব রকমের নাপাকি ও যত রকমের মন্দ কাজ একজন মুসলমান করতে পারে কিংবা চিন্তা করতে পারে, এই সবগুলোর চেয়ে কাফেরের পক্ষ অবলম্বন করা নিকৃষ্টতর।

    যে মুসলমান কাফেরদের পক্ষ অবলম্বন করবে, সে সুনিশ্চিতভাবে কাফের। বরং সর্ব নিকৃষ্টতম কাফের। সে শুধু মুসলিম হত্যাতেই শরীক নয় বরং ইসলামের বিরুদ্ধে আল্লাহ তায়ালার শত্রুদের অনুসরণ ও সাহায্যকারী। আর এটি সকলের ঐক্যমতে সুস্পষ্ট কুফর। এমন অবস্থায়
    যখন শরীয়ত কোনো বিধর্মীদের সাথে কোনো ধরনের সম্পর্ক রাখার বৈধতা দেননি। তাহলে যুদ্ধের ক্ষেত্রে সুস্পষ্ট সাহায্য করার পরেও কীভাবে তার ঈমান ও ইসলাম বাকী থাকতে পারে!


    (মায়ারিফে মাদানী, ইফাদাতে শাইখুল ইসলাম হযরত মাওলানা হুসাইন আহমাদ
    মাদানী রহ, অধ্যায়-কতলে মুসলিম। সংকলন ও বিন্যস্ত করণ- মুফতী আব্দুশ শাকুর
    তিরমিজী)




    “কখনো ভাববেন না ইসলাম আপনাকে কি দিয়েছে? বরং, চিন্তা করুন আপনি ইসলামকে কি দিয়েছেন?”
    -শায়খ আহমাদ মুসা জিবরীল (হাফিযাহুল্লাহ)

  • #2
    "যারা আল্লাহ ও পরকালে বিশ্বাস করে, তাদেরকে আপনি আল্লাহ ও তাঁর রসূলের বিরুদ্ধাচরণকারীদের সাথে বন্ধুত্ব করতে দেখবেন না, যদিও তারা তাদের পিতা, পুত্র, ভ্রাতা অথবা জ্ঞাতি-গোষ্ঠী হয়। তাদের অন্তরে আল্লাহ ঈমান লিখে দিয়েছেন এবং তাদেরকে শক্তিশালী করেছেন তাঁর অদৃশ্য শক্তি দ্বারা। তিনি তাদেরকে জান্নাতে দাখিল করবেন, যার তলদেশে নদী প্রবাহিত। তারা তথায় চিরকাল থাকবে। আল্লাহ তাদের প্রতি সন্তুষ্ট এবং তারা আল্লাহর প্রতি সন্তুষ্ট। তারাই আল্লাহর দল। জেনে রাখ, আল্লাহর দলই সফলকাম হবে।"

    Comment

    Working...
    X