Announcement

Collapse
No announcement yet.

গুলশান হামলা শরীয়াহর স্পষ্ট লঙ্ঘন

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • গুলশান হামলা শরীয়াহর স্পষ্ট লঙ্ঘন

    গুলশান হামলা কেন শর'য়ীভাবে অবৈধ?

    গুলশান হামলায় ৭-৮ জন নারীকে হত্যা করা হয়েছে। অথচ এগুলো এড়ানো যায় না এমন হত্যা ছিল না। উলামায়ে কেরাম হারবীদের হত্যা করতে গিয়ে যদি অনিচ্ছাকৃতভাবে নারী-শিশু হত্যা হয়ে যায়, তাতে কোন সমস্যা নেই বলেছেন। কিন্তু যখন নারীদের চিহ্নিত করা যায়, এবং চাইলেই তাদের হত্যা এড়ানো যায় সেখানে নারী-শিশুদের হত্যা করা হারাম বলেছেন।

    আমরা অনেকে না বুঝে সুরা বাকারার ১৯৪ নং আয়াত দিয়ে এই ন্যাক্কারজনক কর্মের বৈধতা প্রমাণের চেষ্টা করি। আয়াতে আল্লাহ বলেছেন, "সুতরাং যে তোমাদের উপর সীমালঙ্ঘন করে, তোমরা তার উপর সীমালঙ্ঘন করো সেই পরিমানে যে পরিমাণে সে তোমাদের উপর সীমালঙ্ঘন করেছে।" দেখুন, এই আয়াতে আল্লাহ যে যুলুম করেছে, তার উপরে প্রতিশোধ নিতে বলেছেন। অন্যের উপরে নয়। আমরা বলি, কাফেররা আমাদের নারী-শিশু হত্যা করছে, তাই আমরাও করব। হ্যাঁ। যদি নারী-শিশুরা আপনার মূল লক্ষ্য না হয় বরং ঘটনার অনিবার্যতার কারণে Co-lateral Damage হিসেবে নিহত হয়, তবে সমস্যা নেই। কিন্তু যদি আমরা বেছে বেছে নারী শিশু হত্যা করি, তাহলে আমরা অবশ্যই সীমালঙ্ঘনকারী হব। কারণ,

    প্রথমতঃ আল্লাহ আমাদের এই কাজের অনুমতি দেন নি।

    দ্বিতীয়তঃ কাফেররাও মুসলিমদের নারী-শিশু বেছে বেছে হত্যা করে না। তারা একযোগে মুসলিমদের উপর হামলা চালায়, ফলে পুরুষের পাশাপাশি নারী-শিশু নিহত হয়, তাই আমাদের জন্য অনুমতি আছে কাফেরদের উপর হামলা চালানোর চাই এতে নারী-শিশু নিহত হোক না কেন।

    কিন্তু ইচ্ছাকৃতভাবে, বেছে বেছে, চিহ্নিত করে, চাইলেই এড়ানো যায় এমনভাবে নারীদের হত্যা করার অনুমতি কেউই দেয় নি। তাই গুলশানের হামলা কোনভাবেই শরীয়াহ দ্বারা সমর্থিত নয়।

    আল কায়েদার অফিসিয়াল ম্যাগাজিন ইন্সপায়ারের ৮ম ইস্যুতে শায়খ আনওয়ার আল আওলাক্বি রহঃ বিস্তারিত লিখছেন এবং তিনি স্পষ্ট করে বলছেন,

    "Non-combatants should not be executed if they fall into captivity"

    "নন-কম্ব্যাট্যান্টরা (নারী-শিশু-বৃদ্ধ) যদি বন্দী হয়, তবে তাদের হত্যা করা যাবে না।"

    .
    ইমারতে ইসলামিয়্যা আফগানিস্তান তথা তালেবান যাদের কাছে আমাদের বাইয়াত আছে বলে দাবী করি, তারাও স্পষ্ট ভাষায় বলেছে,

    "The intentional killing of innocent people, women and children goes against the principles of Islam and every Islamic government and movement must adhere to this fundamental essence."

    "ইচ্ছাকৃতভাবে নিরপরাধ মানুষ, নারী ও শিশু হত্যা ইসলামের মূলনীতি বিরোধী। তাই প্রতি ইসলামি সরকার এবং আন্দোলনের উচিৎ এই মূলনীতি আঁকড়ে থাকা।"

    গুলশান ঘটনায় কি শরীয়াহর এই নীতির বিরোধিতা হয় নি?

    মাওলানা আসেম উমার হাঃ কিছুদিন আগে নারী-শিশুদের হত্যার সমালোচনা এবং অবৈধতা আলোচনা করে পৃথক একটি বিবৃতিই দিয়েছেন "শরীয়ত ব্যতীত যুদ্ধ ফেতনা বৈ কিছু নয়" নামে।
    .
    এরপরও কীভাবে আমরা গুলশানের হত্যাকাণ্ডকে শরীয়াহ সমর্থিত বলি? সুতরাং প্রত্যেকেরই তওবাহ করে এই হারাম থেকে নিজেদের বারা`আহ ঘোষণা করা দরকার।

  • #2
    আমেরিকার ওমর মতিন ভাইয়ের হামলাটা ছাড়া খেলাফত ঘোষনার পর আইএস কোন শরীয়ত সমথির্ত হামলা করেছে কিনা আমার জানা নাই । শরীয়ত সমর্থিত হলেও ওদের হামলা গুলো হয় বিতর্কিত।
    Last edited by banglar omor; 07-14-2016, 08:16 AM.
    শামের জন্য কাঁদো.....

    Comment


    • #3
      জাজাকাল্লাহ ।আপনার কথা যুক্তিসম্পন্ন
      আমি অবাক হচ্ছিলাম কিছু ভাইরা যখন খারিজিদিদের হামলার পর তাদের প্রসংসায় লিপ্ত হয়েছিল
      তারা ভুলেই গিয়েছিলেন যে এই দলটি শরিয়তের কোন তোয়াক্কা করেনা।
      আমি ভাইদের প্রতি অনুরোধ করবঃ আইএস যদি স্পষ্ট ভাবেও শরীয়ত অনুযায়ী কোন হামলা পরিচালনা করে তারপরেও আমাদের উচিত হবে এক সপ্তাহ অপেক্ষা করা।তারপর ভাল-মন্দ যা বলার বলবেন ।
      গুলসানে হামলার দারা বাংলাদেশে জিহাদ এবং আল কায়দার কি পরিমান ক্ষতি হয়েছে আপনারা সব ভাই যদি বুঝতেন তাহলে সবাই মিলে আইএসকে লানত দেয়া শুরু করতেন ।
      Last edited by banglar omor; 07-14-2016, 08:12 AM.
      শামের জন্য কাঁদো.....

      Comment


      • #4
        জাজাকাল্লাহ ।আপনার কথা যক্তিসম্পন্ন
        আমি অবাক হচ্ছিলাম কিছু ভাইরা যখন খারিজিদিদের হামলার পর তাদের প্রসংসায় লিপ্ত হয়েছিল
        তারা ভুলেই গিয়েছিলেন যে এই দলটি শরিয়তের কোন তোয়াক্কা করেনা।
        আমি ভাইদের প্রতি অনুরোধ করবঃ আইএস যদি স্পষ্ট ভাবেও শরীয়ত অনুযায়ী কোন হামলা পরিচালনা করে তারপরেও আমাদের উচিত হবে এক সপ্তাহ অপেক্ষা করা।তারপর ভাল-মন্দ যা বলার বলবেন ।
        গুলসানে হামলার দারা জিহাদ এবং আল কায়দার কি পরিমান ক্ষতি হয়েছে আপনারা সবাই যদি বুঝতেন তাহলে সবাই মিলে আইএসকে লানত দেয়া শুরু করতেন ।
        শামের জন্য কাঁদো.....

        Comment


        • #5
          আইএসের বিরুধীতা করাই দেখি আমাদের মুললক্ষ্যে পরিনত হয়েছে।

          Comment


          • #6
            মাশাআল্লাহ্*, আপনার কথাগুলো চিন্তার দাবীদার। আশা করি সকল ভাই ব্যাপারটা নিয়ে চিন্তা করবেন।

            Comment


            • #7
              গুলশান হামলার শরয়ী অবৈধতার ২য় কারণঃ

              গুলশান হামলার শরয়ী অবৈধতার ২য় কারণঃ
              [গুলশানে কতগুলো কুকুর কুফফার মারা গিয়েছে, তাদের মৃত্যুতে আমার বিন্দুমাত্র দুঃখ নেই। আমার দুঃখ শরীয়াহর বাইরে গিয়ে, আল্লাহ তাঁর রাসুলের অবাধ্য হয়ে তাদের হত্যা করা হয়েছে।]

              আমাদের প্রিয় Abu Anwar Hindi ভাই গুলশানের ন্যাক্কারজনক হামলাকে বৈধ প্রমাণের জন্য আত-তিবয়ান প্রকাশনী থেকে প্রকাশিত Essay Regarding the Basic (Asl) of the Blood, Wealth and Honor of Kafireen বইয়ের ১৬-১৭ পৃষ্ঠা থেকে মুজাহিদ শায়খ আব্দুল ক্বাদির বিন আব্দুল আযীয (ফাঃআঃ) এর নিম্নোক্ত বক্তব্য উল্লেখ করেছেন-

              And about this, the Shaykh, ‘Abdul-Qādir Ibn ‘Abdul-‘Azīz, may Allāh free him, said:
              “But if any of the disbelievers enter the countries of the Muslims, which are states of disbelief (Kufr) and apostasy (Riddah) today, then he does not enter it, except after attaining an entry document – “the VISA”, from the ruling authorities of these countries, and this is not considered an Amān for him, which would protect his blood and his money in these countries, due to this Amān being issued by a disbeliever (Kāfir) apostate – that being the apostate ruling authority – which does not have any legally legitimate authority over the Muslims. And a covenant (‘Ahd) from a disbeliever to a disbeliever is not held upon a Muslim.

              এখানে শায়খ আলোচনা করেছেন যে, যেসকল হারবী কাফের কেবল মুরতাদ শাসকদের কাছ থেকে ভিসা (আমান) নিয়ে মুসলিম দেশে প্রবেশ করে, তাদের ভিসা বা আমানের কোন বৈধতা মুসলিমদের কাছে নেই। কারণ ভিসা প্রদাণকারী হচ্ছে মুরতাদ কাফের শাসক, আর মুসলিমদের উপর তাদের কোন কর্তৃত্ব নেই, তাই তাদের দেয়া আমান মানতে মুসলিমরা বাধ্য নয়।

              গুলশান হামলার বিষয়টা শুধু এতটুকু হলে, আর কথা ছিল না। কিন্তু দুঃখজনকভাবে বিষয় শুধু এতটুকু ছিল না। আমাদের Abu Anwar Hindi ভাই যদি শায়খের পুরো বক্তব্যটা পড়তেন, তাহলে অবিবেচকের মত এই ন্যাক্কারজনক হামলাকে ইসলামের পবিত্র শরীয়ত সমর্থন করে, এমন কথা বলতে যেতেন না।

              উপরের উল্লিখিত লেখাটুকু মুজাহিদ শায়খ আব্দুল ক্বাদির বিন আব্দুল আযীয (ফাঃআঃ) এর বক্তব্যের প্রথমাংশ, এরপরেই তিনি বলেছেন-

              As for a disbeliever entering these countries, based on an invitation from a Muslim, even if he is a transgressor (Fāsiq), then this is considered a legally legitimate Amān for him, which is obligatory upon the Muslims to respect, due to his saying صلى االله عليه و سلم “The dhimmah of the Muslims is one. So whoever betrays a Muslim, then upon him is the curse of Allāh and the angels and all of the people. No obligatory or supererogatory deed shall be accepted from him.”– the Hadīth”. And the meaning of “…betrays…”, in other words: “…breaks his covenant (‘Ahd).” And the meaning of the Hadīth, is that the Amān of any Muslim is held upon all of the Muslims, and it is obligatory upon them to respect it. So if a Muslim gives Amān to a disbeliever, then it is unlawful (Harām) upon the Muslims to do anything to him. And it is known that even in this condition, he does not enter the countries except with documents from the authorities, and this does not affect the aforementioned ruling, due to his saying, “Islam is dominant and not dominated.” – the Hadīth. This, and Allāh, the Most High, knows best.”

              আর একজন কাফের যদি এই দেশগুলোতে প্রবেশ করে, একজন মুসলিমের আমন্ত্রণের ভিত্তিতে, হোক সেই মুসলিম একজন ফাসেক, তাহলে এই আমানকে শরয়ী বৈধ আমান বিবেচনা করা হবে, যার প্রতি সম্মান জানানো মুসলিমদের জন্য বাধ্যতামূলক। কারণ এই হাদীসটি: আল্লাহর রাসুল সাঃ বলেছেন, “সমস্ত মুসলিমের যিম্মা একইরকম। সুতরাং যে কোন মুসলিমের সাথে বিশ্বাসঘাতকতা করবে, তার উপরে আল্লাহর লানত, ফেরেশতাদের লানত এবং সমস্ত মানবজাতির লানত। কোন ফরয কিংবা নফল আমল তার কাছ থেকে কবুল করা হবে নাএখানে বিশ্বাসঘাতকতা অর্থ হচ্ছে তার দেয়া প্রতিশ্রুতি (আহদ) ভঙ্গ করা। আর এই হাদীসের অর্থ হচ্ছে, একজন মুসলিমের দেয়া আমান সমস্ত মুসলিমের উপর বর্তায়, এবং একে সম্মান দেখানো তাদের উপর ফরয। তাই, কোন মুসলিম যদি কোন কাফেরকে নিরাপত্তা দেয়, তবে তাকে ক্ষতি করা মুসলিমদের জন্য অবৈধ। আর এটা তো জানাই আছে, সে সরকারের কাগজপত্র ছাড়া প্রবেশ করে না, কিন্তু এটি পূর্বোক্ত নিয়মের উপর প্রভাব ফেলবে না। কারণ আল্লাহর রাসুলের হাদীস: ইসলাম বিজয়ী হবে, বিজিত নয়।আর, আল্লাহ তায়ালাই ভালো জানেন।"

              গুলশান হামলায় নিহত ৯ জন ইতালীয়দের কেউই সেই দেশের সরকারী কর্মকর্তা ছিল না, তাদের ৬জনই দীর্ঘকাল বাংলাদেশে অবস্থান করত। এদের ৪ জন বাংলাদেশী টেক্সটাইল কোম্পানীতে চাকরী করত। বাকি ২ জনের নিজস্ব প্রতিষ্ঠান ছিল।

              আচ্ছা, এই ৪ জনকে চাকরী দেয়ার সময় টেক্সটাইল কোম্পানীগুলো কি আমান দেয় নাই। টেক্সটাইল কোম্পানীগুলোর পরিচালকরা কি মুরতাদ-কাফির ছিল? যদি মুরতাদ হয়ে থাকে তবে তার প্রমাণ কী? আর যদি তারা মুরতাদ না হয়ে (মুরতাদ হওয়ার প্রমান না পাওয়া গেলে, তাদের মুসলিমই গণ্য করতে হবে) থাকে, তবে তাদের দেয়া আমান লঙ্ঘন করা কীভাবে কারো জন্য বৈধ হয়?

              বাকিরা যাদের নিজস্ব ব্যবসায়ী প্রতিষ্ঠান ছিল, ধরে নেই তাদেরকে কোন মুসলিম আমান দেয় নি (এর সম্ভাবনা খুবই কম)। এখন ব্যবসার উদ্দেশ্যে আমান ছাড়া মুসলিম দেশে প্রবেশ করা সম্পর্কে ফুকাহাগণ কী বলেছেন, তা কি জেনে নেয়া প্রয়োজন নয়?

              আল্লামা ইবনু ক্বুদামাহ তার আল-মুগনী কিতাবে (/২৪৭) বলেন,

              [فَصْل دَخَلَ حَرْبِيٌّ دَارَ الْإِسْلَامِ بِغَيْرِ أَمَانٍ]
              (7491) وَإِذَا دَخَلَ حَرْبِيٌّ دَارَ الْإِسْلَامِ بِغَيْرِ أَمَانٍ، نَظَرْت؛ فَإِنْ كَانَ مَعَهُ مَتَاعٌ يَبِيعُهُ فِي دَارِ الْإِسْلَامِ، وَقَدْ جَرَتْ الْعَادَةُ بِدُخُولِهِمْ
              إلَيْنَا تُجَّارًا بِغَيْرِ أَمَانٍ، لَمْ يُعْرَضْ لَهُمْ.

              অধ্যায়: আমান ব্যাতিরেকে কোন হারবীর দারুল ইসলামে প্রবেশ
              (৭৪৯১) যখন কোন হারবী দারুল ইসলামে আমান ছাড়া প্রবেশ করে, তুমি তার দিকে তাকাবে। যদি তার সাথে দারুল ইসলামের ব্যাবসার জন্য পণ্য থাকে এবং আমান ব্যাতিরেকেই আমাদের (দেশে) প্রবেশ তাদের প্রচলিত অভ্যাস হয়ে থাকে, তবে তাদের উপর আগ্রাসী হওয়া যাবে না।

              নিহতদের একজন ২০ বছর ধরে, অপরজন ১২ বছর ধরে বাংলাদেশে ব্যাবসা করছিল। যেখানে আমান বিহীন হারবী কাফেরকে কেবল সঙ্গে থাকা পণ্য দেখে ছেড়ে দিতে বলা হয়েছে, সেখানে গুলশানে নিহত এই ২জনকে হত্যা কীভাবে বৈধ হতে পারে?

              কেউ বলতে পারে: তাদের এত বাছ-বিচার করার সুযোগ কোথায়? এই প্রশ্নের উত্তর খুবই সহজ: বাংলাদেশ দারুল হারব নয়। হ্যাঁ, এখানে শরীয়াহ নেই। কিন্তু অধিকাংশ জনগণ মুসলিম। তাই একে [B]মুসলিমদের দেশ (মুসলিমদের দেশ বা বিলাদুল মুসলিমীন একটি নতুন পরিভাষা, যা বর্তমানের মুজাহিদীন শুয়ুখগণ দারুল হারব/আহদ নয় আবার দারুল ইসলাম নয় এমন সংখ্যাগরিষ্ট মুসলিম অধ্যুষিত দেশের জন্য ব্যবহার করেন। যেমন এখানে স্বয়ং শায়খ আব্দুল কাদির বিন আব্দুল আযীয নিজেই এটি ব্যবহার করেছেন, দেখুন তিনি লিখেছেন If any of the disbelievers enters the countries of Muslims. Countries of Muslims ইংরেজি অনুবাদে লিখলেও মূল আরবীতে তিনি বিলাদুল মুসলিমীন পরিভাষাই ব্যবহার করেছিলেন) বলে বিবেচনা করতে হবে। দারুল হারবে যেমন বাছ-বিচার ছাড়া হামলা করা বৈধ, সেই সুযোগ দেশে নেই। মানুষ মারার নামই জিহাদ নয়। জিহাদ হচ্ছে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার নাম। আল্লাহ যা হারাম করেছেন, তাতে লিপ্ত হয়ে কখনো দ্বীন প্রতিষ্ঠা হয় না। যারা তা করে তারা জিহাদ নয়, বরং ফাসাদ করে। এটা বুঝতে মাওলানা আসিম উমারের শরীয়ত ব্যাতিরেকে যুদ্ধ, ফেতনা বৈ কিছু নয়বিবৃতিই যথেষ্ট।
              নিহত ইতালীয় নাগরিকদের বিবরণ : বাংলাদেশ প্রতিদিন জুলাই, ২০১৬ থেকে নেয়া হয়েছে।
              নাদিয়া বেনেদিত্তি (৫২) তিনি ছিলেন স্টুডিওটেক্স লিমিটেড নামের একটি আন্তর্জাতিক কোম্পানির বাংলাদেশ শাখার ব্যবস্থাপনা পরিচালক। নাদিয়ার পরিচিত তারিক হায়দায় জানান, ১২ বছর ধরে নাদিয়া বাংলাদেশে বায়িং হাউসের ব্যবসা করছিলেন। নাদিয়ার বাবা ১৯৯৬ সালে ইনিশিয়াল সোর্সিং লি. নামে বাংলাদেশে এই ব্যবসা শুরু করেন। বাবার মৃত্যুর পর নাদিয়া এই ব্যবসার হাল ধরেছিলেন। তিনি গাজীপুরে তিনটি কারখানা প্রতিষ্ঠা করেছেন। এর বাইরে তার একটি প্রিন্টিং প্রেস আরও দুটি কারখানা আগামী দুই মাসে শুরু হওয়ার প্রক্রিয়ায় ছিল। তিনি অবিবাহিত ছিলেন। তার ব্যবসায় অন্য কোনো সহযোগী বা অংশীদার নেই। তার নিয়ন্ত্রণে কাজ করতেন হাজার কর্মচারী। নাদিয়া গত শুক্রবার হলি আর্টিজানে আরও কিছু ইতালীয় ব্যবসায়ীর সঙ্গে ডিনার করতে গিয়েছিলেন।
              ক্লাউদিয়া দান্তোনা : গত পাঁচ বছর ধরে ক্লাউদিয়া দান্তোনা (৪৫) বাংলাদেশে একটি টেক্সটাইল কোম্পানিতে কাজ করছিলেন। এই কোম্পানিটি টি-শার্ট পোশাক তৈরি করত। তিনি ভেনাডো আল লামব্রোতে থাকতেন। বাংলাদেশে কাজের অভিজ্ঞতা নিয়ে তার ইতিবাচক মনোভাব ছিল।
              ক্লাউদিয়া মারিয়া ডিএন্তোনা : বাংলাদেশে ইতালিয়ান কোম্পানি ফেডো ট্রেডিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন ক্লাউদিয়া মারিয়া ডিএন্তোনা (৫৬) তিনি ২০ বছর ধরে তার স্বামী গিয়ান গালিয়াজো বসচেটিকে নিয়ে বাংলাদেশে থাকতেন। শুক্রবারের ঘটনায় বেঁচে যাওয়া একমাত্র ইতালীয় নাগরিক গালিয়াজো বসচেটি। তারা দুজনই হলি আর্টিজানে একসঙ্গে ডিনার করছিলেন। কিন্তু হামলার পর বসচেটি কোনোভাবে সেখান থেকে বের হয়ে আসতে সক্ষম হলেও মারিয়া পারেননি। মারিয়া একই সঙ্গে একজন প্যারামেডিক ছিলেন।
              অ্যাডেল পুলিস্টি : ৫০ বছরের অ্যাডেল পুলিস্টি ছিলেন ইতালির। তিনি থাকতেন কাটানিয়াতে। গত শনিবারই তার নিজ দেশে যাওয়ার কথা ছিল। তিনি আর্টজানা নামক একটি টেক্সটাইল কোম্পানিতে কোয়ালিটি কন্ট্রোল ম্যানেজার হিসেবে কাজ করতেন।
              মারিয়া রিভলি : ইতালীয় আরেক নাগরিক মারিয়া রিভলি (৩৩) তার স্বামী তিন বছর বয়সী সন্তান আছে। বাংলাদেশে তিনি একটি ব্যবসায়িক কাজে এসেছিলেন। কাজ করতেন টেক্সটাইল খাতে। গত কয়েক মাস ধরে তিনি বাংলাদেশে ছিলেন।
              মার্কো তন্দ্যোৎ : মার্কো তন্দ্যোৎ ছিলেন একজন তরুণ ইতালীয় ব্যবসায়ী। তিনি ছিলেন বছর বয়সী কন্যাসন্তানের বাবা। তিনি টেক্সটাইল সেক্টরে কাজ করতেন। তিনি স্টুডিওটেক্স লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানে কাজ করতেন।
              Last edited by Anjem Chowdhury; 07-14-2016, 05:04 PM.

              Comment


              • #8
                {কেউ বলতে পারে: তাদের এত বাছ-বিচার করার সুযোগ কোথায়? এই প্রশ্নের উত্তর খুবই সহজ: বাংলাদেশ দারুল হারব নয়। হ্যাঁ, এখানে শরীয়াহ নেই। কিন্তু অধিকাংশ জনগণ মুসলিম। তাই একে মুসলিমদের দেশ বলে বিবেচনা করতে হবে। দারুল হারবে যেমন বাছ-বিচার ছাড়া হামলা করা বৈধ, সেই সুযোগ এ দেশে নেই। }

                মুহতারাম আঞ্জেম চৌধুরী তার মানে আপনি বলতে চাচ্ছেন বাংলাদেশ দারুল আমান/ ইসলাম ???
                "তুমি রবের বান্দার প্রতি দয়া কর
                বান্দার রবও তোমার প্রতি দয়া করবেন।"

                Comment


                • #9
                  {কেউ বলতে পারে: তাদের এত বাছ-বিচার করার সুযোগ কোথায়? এই প্রশ্নের উত্তর খুবই সহজ: বাংলাদেশ দারুল হারব নয়। হ্যাঁ, এখানে শরীয়াহ নেই। কিন্তু অধিকাংশ জনগণ মুসলিম। তাই একে মুসলিমদের দেশ বলে বিবেচনা করতে হবে। দারুল হারবে যেমন বাছ-বিচার ছাড়া হামলা করা বৈধ, সেই সুযোগ এ দেশে নেই। }

                  মুহতারাম আঞ্জেম চৌধুরী তার মানে আপনি বলতে চাচ্ছেন বাংলাদেশ দারুল আমান/ ইসলাম ???
                  প্রথম কথাঃ বাংলাদেশের শাসকগোষ্ঠী মুরতাদ। কিন্তু জনগণ মুসলিম। তাই বাংলাদেশে শরীয়াহ আইন না থাকায় দারুল কুফর, কিন্তু জনগণ মুসলিম হওয়ায় দারুল হারব (যুদ্ধের ভুমি) নয়।

                  দ্বিতীয়তঃ বাংলাদেশে শরীয়াহ প্রতিষ্ঠিত নেই, তাই দারুল ইসলাম নয়।

                  তৃতীয়তঃ বাংলাদেশের মুরতাদ-তাওয়াগীতদের বিরূদ্ধে জিহাদ ফরযে আইন। তাই দারুল আহদ নয়। কারণ মুরতাদদের সাথে কোন আহদ নেই।

                  চতুর্থতঃ বাংলাদেশের অধিকাংশ জনগণ মুসলিম এবং তাদের রক্ত পবিত্র। তাই একটি নতুন পরিভাষা আমাদের মুজাহিদীন শুয়ুখগণ ব্যবহার করেন, সেটা হচ্ছে "বিলাদুল মুসলিমীন"। এই পরিভাষা স্বয়ং শায়খুল মুজাহিদ আব্দুল কাদির বিন আব্দুল আযীয ব্যবহার করেছেন, তিনি লিখেছেন But if any of the disbelievers enter the countries of the Muslims

                  The countries of the Muslims = আরবীতে বিলাদুল মুসলিমীন = বাংলায় মুসলিমদের ভূমি।

                  দেখুন, আমি এটাই লিখেছি
                  তাই একে মুসলিমদের দেশ বলে বিবেচনা করতে হবে।
                  আমি বুঝি নি, এই সামান্য বেসিক জিনিসটাতে কারো খটকা লাগতে পারে, তাই আর বিস্তারিত ব্যাখ্যা করি নি। কিন্তু এখন বুঝলাম আমাদের ভাইদের ইলমের প্রতি মনোযোগ কম, তাই এডিট করে ব্যাখ্যা ঢুকিয়ে দিলাম।

                  পরিশেষে বলব, আমাদের প্রত্যেকের মুজাহিদীন শুয়ুখদের কিতাবাদি মুতা'আলা করা উচিৎ। বিশেষ করে শায়খ মাকদীসী এবং আবু ক্বাতাদাহ। শায়খ মাকদীসী তার একটি বইয়ে এই ধরণের কাফিরদের হত্যা নিয়ে কঠোর সমালোচনা করেছেন।

                  আর, আমি কোন জর্দাখোর বিদ'আতী নই এবং তাদের অনুসারীও নই যে, জর্দা চিবাতে চিবাতে "দারুল আমান। দারুল আমান।" জিকির করব!

                  Comment


                  • #10
                    আপনার পয়েন্টগুলো অত্যন্ত যোক্তিক। অফিসিয়াল ভাইদের আহবান করছি, এ নিয়ে মন্তব্য করার জন্য। আবু আনওয়ার ভাই, আবু খুবাইব ভাইয়ের মন্তব্যের অপেক্ষায় আছি। আমাদের প্রিয় মুফতি "হানিন ইলদারম" ভাইকেও জানানো হোক এ পোস্টটি সম্পর্কে। আর "যাকারিয়া আব্দুল্লাহ" ভাইকে যতটুকু জানি ওনি আলিম। ওনার বিস্তারিত মন্তব্য আশা করছি।

                    আমি নিজেও গুলশান হামলার সমর্থনে ফেবুতে পোস্ট করেছি। কিন্তু এখন মনে হচ্ছে ভুল হয়েছে। আমাদের গুলশান হামলার সমর্থন ভুল না সঠিক এটি জানানোর জন্য অফিশিয়াললি বিস্তারিত আলোচনার আহ্বান করছি।

                    যদি ভুল হয়, তাহলে তাওবা করে ফেবুতে প্রচার করবো। গুলশান হামলা এমনিতেই এ দেশের জিহাদকে প্রশ্নবিদ্ধ করেছে। মানুষ মনে করছে, আনসার আল ইসলাম আর আই এস সবই এক।

                    ভুল হলে(গুলশান হামলার পক্ষে প্রচারণা) , ক্ষমা চাওয়ার মধ্যে কোন লজ্জা নেই। বর্ং এতে আল্লাহর কাছে আমাদের মর্যাদা বাড়বে।

                    আর মুজাহিদদের মধ্যেও এরকম নিদর্শন আছে। একিউএপির ভাইয়েরা ভুল হামলার জন্য , একবার দিয়তও দিয়েছিলেন ও স্টেটমেন্ট দিয়েছেন
                    বিন কাসিমের রণ বেশে
                    কাঁপন তুলো হিন্দ দেশে!
                    দিকে দিকে লাগাও নারাহ
                    জিহাদেই শান্তির ফোয়ারা!!

                    Comment


                    • #11
                      আর বাংলাদেশ দারুল হারব কি না। এ নিয়ে তর্ক না করাই উত্তম হবে। এতে মূল আলোচনার বিষয়বস্তুটি ফোকাসের বাইরে চলে যাবে
                      বিন কাসিমের রণ বেশে
                      কাঁপন তুলো হিন্দ দেশে!
                      দিকে দিকে লাগাও নারাহ
                      জিহাদেই শান্তির ফোয়ারা!!

                      Comment


                      • #12
                        বিলাদুল মুসলিমীন একটি নতুন পরিভাষা, যা বর্তমানের মুজাহিদীন শুয়ুখগণ দারুল হারব/আহদ নয় আবার দারুল ইসলাম নয় এমন সংখ্যাগরিষ্ট মুসলিম অধ্যুষিত দেশের জন্য ব্যবহার করেন।
                        দারুল হারবে যেমন বাছ-বিচার ছাড়া হামলা করা বৈধ, সেই সুযোগ দেশে নেই।
                        ভাই আপনি বিষয়টা যে ভাবে বলেছেন, মনে এমন নয়। বাছ-বিচার ছাড়া দারুল হারবে হামলা বৈধ নয়।
                        আর মোজাহিদ শাইখরা এই পরিভাষা ব্যবহার করেছেন জনগণের সাথে কি ধরনের আচরণ করা হবে তা বোঝানোর জন্য দারের হুকুম দেওয়া উদ্দ্যেশ্য নয়, কারন সমস্ত ইমামরা একমত যে দারের হুকুমের সাথে জনসংখ্যার কোন সম্পর্ক নেই।

                        মানুষ মারার নামই জিহাদ নয়। জিহাদ হচ্ছে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার নাম।
                        দুঃখিত ভাইজান, আপনার কথাটা জাহেলদের কথার সাথে মিলে গেল না ?!!! শরয়ী পরিভাষায় জিহাদ মানে ক্বত্বল করা বা সহজ ভাষায় মানুষ মারার নামই জিহাদ। তাই বলে বলে আমার মা-বাবাকে মারতে যাব না বা শরিয়াহ বাহিরে কাউকে যে মারতে যাব না তাতো মনে হয় সবাই বুঝবেন। আর আল্লাহর দ্বীন প্রতিষ্ঠা করা তো আম বা ব্যপক উদ্দ্যেশ্য।

                        মোহতারাম, আল্লাহ তায়ালা জাহান্নামের কুকুর গুলোকে ধ্বংস করুন। আমি যদি আইএসের নেতাদের পেতাম তাদের প্রত্যেকটাকে কাচা গিলে ফেলতাম, অন্তত গোলশান হামলার কারণে এটা তাদের প্রাপ্য। তাই বলে তাদের উপর ঝাল মিটাতে গিয়ে
                        লাগাম ছাড়া হয়ে যাওয়াটা মনে হয় ঠিক নয়।
                        মুমিনদেরকে সাহায্য করা আমার দায়িত্ব
                        রোম- ৪৭

                        Comment


                        • #13
                          বাছ বিচার ছাড়া দারুল হারবে হামলা বৈধ নয় কেনো তাহলে স্পেনে আল কায়দার হামলা করাটা বৈধ ছিলোনা?

                          Comment


                          • #14
                            আলোচনা ভিন্ন খাতে প্রবাহিত হচ্ছে, মূল বিষয়টা থেকে যেন আমাদের দৃষ্টি সরে না যায়। মূল বিষয় হচ্ছে- ৪ জন ইতালীয় নাগরিকরা মুসলিমদের আমানে দেশে এসেছিল। আব্দুল কাদির বিন আব্দুল আযীযের রহঃ ফতোয়ায় তাদের হত্যা জায়েয নয়। অন্য ২ জন ইতালীয় ১২/২০ বছর দেশে ব্যাবসা করছে, যদি ধরে নেয়া হয় তাদের কোন মুসলিম আমান দেয় নি, তবেও তাদের ছেড়ে দিতে ইবনু ক্বুদামাহ রহঃ ফতোয়া দিয়েছেন।
                            .
                            জিহাদ শব্দের মূল ক্বতল নয়, জাহদ (প্রচেষ্টা)। ক্বিতাল শব্দের মূল ক্বতল (হত্যা।) কাফেররাও ক্বিতাল করে, কিন্তু সেটা জিহাদ নয়। কারণ রাসুল সাঃ জিহাদের সংজ্ঞা দিয়েছেন, যে ব্যাক্তি আল্লাহর কালিমাকে সর্বোচ্চ করার জন্য কিতাল করে সেই আল্লাহর রাস্তায় আছে। সুতরাং দ্বীন প্রতিষ্ঠাই মূল। ক্বিতাল হচ্ছে মাধ্যম। খাওয়ারেজরাও মানুষ খুন করে। কিন্তু সেটা জিহাদ নয়। মূলত আপনার
                            পরিভাষায় জিহাদ মানে ক্বত্বল করা বা সহজ ভাষায় মানুষ মারার নামই জিহাদ।
                            এজাতীয় কথার ব্যাপারেই বলতে হয়
                            দুঃখিত ভাইজান, আপনার কথাটা জাহেলদের কথার সাথে মিলে গেল না ?!!!
                            .
                            বাছবিচার ছাড়াই দারুল হারবে হামলা করা জায়েয। রাসুল সাঃ তায়েফে বাছবিচার ছাড়াই মিনজানিকের গোলা নিক্ষেপ করেছেন। নৈশ আক্রমন বায়াতের হুকুম দিয়েছেন। এই হুকুমগুলো দারুল হারবের সাথে খাস। বর্তমান বিশ্বপরিস্থিতে "বিলাদুল মুসলিমীন" পরিভাষা ব্যবহার করা হয়, কারণ দারুল কুফর এবং দারুল হারব সমান কথা নয়। বাংলাদেশ দারুল কুফর (কুফরের ভূমি) ঠিকই, দারুল হারব (যুদ্ধের ভূমি) নয়। বাংলাদেশের জিহাদ ফরয "তাওয়াগীতদের অপসারণের জন্য"। দারুল হারব হচ্ছে সে দেশ যেখানকার জনগণকে ইসলাম, জিযিয়া কিংবা যুদ্ধ এই তিনটি অপশন দেয়া হয়। বাংলাদেশের মুসলিম জনগণকে এর কোনটাই দিতে হবে না।
                            .
                            দারের হুকুমের সাথে জনসংখ্যার যোগসুত্র নেই। কথাটা ঠিক, যদি আপনি দারুল কুফর এবং দারুল ইসলাম নিয়ে কথা বলেন। কিন্তু দারুল হারব হওয়ার জন্য শুধু দারুল কুফর হওয়াই যথেষ্ট নয়। আশা করি এটা বুঝবেন।

                            Comment


                            • #15
                              খারাজিরা কিন্তু আপনাদের ভাই নয়।তারা আপনাদের ও হামলার লক্ষবুস্তু বানাবে।

                              Comment

                              Working...
                              X