Announcement

Collapse
No announcement yet.

ইসলাম বিদ্বেষী তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের আজ কি অবস্থা? খোদ প্রতিমন্ত্রী থেকে পথের যাত্রী!

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • ইসলাম বিদ্বেষী তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের আজ কি অবস্থা? খোদ প্রতিমন্ত্রী থেকে পথের যাত্রী!



    ইসলাম বিদ্বেষী তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের আজ কি অবস্থা? খোদ প্রতিমন্ত্রী থেকে পথের যাত্রী!


    বেশ কিছুদিন ধরে হিন্দুত্ববাদী আওয়ামী লীগ সরকারের তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান আলোচনার কেন্দ্র বিন্দুতে ছিল। পবিত্র ইসলাম ধর্মকে নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য করা ছিল সাবেক তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের প্রতিদিনের রুটিন, যেন তাগুত হাসিনা তাকে এই দায়িত্ব দিয়েছিলেন। পবিত্র ইসলাম ধর্মকে নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য করেই তিনি চুপ করে বসে থাকেননি। তিনি রীতি মতো নারীদেরকে নিয়ে বাজে মন্তব্য করতো, তাদেরকে হুমকি দিতো। তার উগ্র আচরণ থেকেই স্পষ্ট বোঝা যায় যে তিনি মদ, নারী ও ইসলাম বিদ্বেষী কর্মকাণ্ডের সাথে জড়িত ছিলেন। তিনি হারাম বাদ্য-বাজনার সাথেও জড়িত ছিলেন। তার আচরণ থেকেই বোঝা যায় যে তিনি অবৈধ আয়-উপার্জনের সাথেও জড়িত ছিলেন। আর যেহেতু ইসলাম তার অবৈধ আচরণের কোনটিকেই সমর্থন করে না, আর এ কারণেই হয়তো তিনি ইসলাম বিদ্বেষী মনোভাব নিয়ে বেড়ে উঠে ছিলেন, যেমনটা তার আচরণে প্রকাশ পেয়েছে। তাছাড়া তার ইসলাম বিদ্বেষের বড় কারণ হচ্ছে তার প্রভাবপ্রতিপত্তি, দুনিয়ার প্রতি লোভ, যেমনটা পূর্ববর্তী ইসলাম বিদ্বেষী করতো। কিন্তু আজ তার যে অবস্থা হয়েছে আপনারা সবাই মোটামুটি তা অবগত আছেন। আল্লাহ্‌ তা’আলা তাকে যে লাঞ্চিত করেছেন তা তার কর্মেরই ফসল। কিছুদিন আগেও তিনি যে ক্ষমতার বড়াই দেখাতো, আজ তার সেই ক্ষমতা নেই। কোথায় গেলো তার ক্ষমতা, কোথায় গেলো তার প্রতিপত্তি? কিছুদিন আগেও যারা তাকে সম্মান করতো, আজ তারই তাকে ছুঁড়ে ফেলে দিয়েছে। আজ আর তাকে কেউ স্যার বলে ডাকে না। মজার বিষয় হলো খোদ যাদেরকে খুশি করার জন্য তিনি ইসলামকে নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য করেছেন, তারাই তাকে নিচে নামিয়েছে। খোদ কানাডাতে তার প্রবেশের সুযোগ হয়নি। কি অপমানজনক কথা! অগত্য লাঞ্চনা আর অপমান নিয়ে খালি হাতে তাকে দেশে ফিরতে হয়েছে। এমনকি তিনি বিমানবন্দরে কোন সাংবাদিকের সাথে দেখা পর্যন্ত করেননি। এমনকি লাঞ্চনা আর অপমানে তিনি দেশে ফিরে নিজ বাড়িতে না উঠে অন্য কোন আত্নীয়ের বাড়িতে উঠেছেন। খোদ প্রতিমন্ত্রী থেকে পথের যাত্রী, এর চেয়ে আর বড় অপমান কি হতে পারে? আপনারাই চিন্তা করুন। সুবহানআল্লাহ! আল্লাহ্‌ তা’আলা সবই করতে পারেন!

    এখান থেকে প্রত্যেক সীমা লঙ্ঘনকারীর শিক্ষা নেওয়া উচিত। বিশেষ করে যারা দুনিয়াবি ক্ষমতার লোভে পড়ে সীমা লঙ্ঘন করছে, তাদের জন্য এখানে রয়েছে শিক্ষা গ্রহণ করার বিষয়-উপকরণ। যারা দুনিয়ার মায়ায় পড়ে আল্লাহর পরিবর্তে তাগুতের আনুগত্য করছে, তারা যদি এ থেকে শিক্ষা না নেয়, তবে তাদের জন্যেও একই পরিণতি অপেক্ষা করছে, কিংবা তার চেয়ে ভিন্ন কোন কঠিন পরিণতি। বস্তুত আল্লাহ্‌ তা’আলাই ভালো জানেন।

    তথ্যসূত্রঃ
    > মুরাদ হাসান: প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথ্য প্রতিমন্ত্রীকে মঙ্গলবারের মধ্যে পদত্যাগের নির্দেশ দিয়েছেন, তার বিরুদ্ধে আসছে দলীয় শাস্তি
    > কানাডায় ঢুকতে পারলেন না মুরাদ হাসান
    > ডা. মুরাদ হাসান এখন কোথায়?
Working...
X