Announcement

Collapse
No announcement yet.

মধ্যপ্রাচ্যের ১৫টি প্রভাবশালী মুসলিম দেশের কড়া প্রতিবাদে এত খুশি হবার কিছু নাই

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মধ্যপ্রাচ্যের ১৫টি প্রভাবশালী মুসলিম দেশের কড়া প্রতিবাদে এত খুশি হবার কিছু নাই

    সম্প্রীতি ভারতের কট্টর হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাবেক মুখপাত্র মালাউন নুপুর শর্মা এক টেলিভিশন শোতে অংশ নিয়ে আমাদের কলিজা মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছিল। পরে দলটির নয়াদিল্লি শাখার গণমাধ্যম প্রধান মালাউন নবীন জিন্দালও নুপুর শর্মার মন্তব্যের সমর্থনে টুইট করে।

    মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করার ফলে মধ্যপ্রাচ্যের ১৫টি প্রভাবশালী মুসলিম দেশ এর কড়া প্রতিবাদ জানায়। এরপরই অনেকটা নড়েচড়ে বসে বিজেপি। পরিস্থিতি বিবেচনায় বিজেপি অভিযুক্ত মালাউন নুপুর শর্মাকে বরখাস্ত এবং মালাউন জিন্দালকে বহিষ্কার করে। পরে বিজেপির এই দুই নেতা প্রকাশ্যে ক্ষমা চেয়ে বিবৃতিও দিয়েছে।

    কিন্তু এরপরও সন্তুষ্ট নয় আরব দেশগুলো। ভারত সরকারকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে আরব দেশগুলো।

    ভারতের পণ্য বর্জন করছে, ভারতীয় নাগরিকদের বের করে দিচ্ছে ... ইত্যাদিসব নিউজ সামনে আসছে। অনেক মানুষ আরব দেশগুলোর এমন পদক্ষেপে বেশ আনন্দিত।

    আরব দেশগুলোকে এমন করতে খুব কমই দেখা যায়! কিন্তু কেন?

    আমরা যদি খেয়াল করি তবে দেখতে পাব, আরব দেশগুলো যুক্তরাষ্ট্রের তাবেধারী থেকে সড়ে গিয়ে ইদানিং চীন-রাশিয়া পন্থী হয়েছে। ভারতের অবস্থান এখনও ক্লিয়ার না, তবে তারা যুক্তরাষ্ট্র পন্থী বলেই বিবেচনা করা হচ্ছে।

    বর্তমান বিশ্ব রাজনীতি, ভৌগলিক রাজনীতি, কূটনৈতিক অবস্থার রেশ ধরেই চীন-রাশিয়ার পক্ষ থেকে আরব দেশগুলোর মাধ্যমে যুক্তরাষ্ট্র পন্থী ভারতকে চাপে ফেলার জন্যি এই পদক্ষেপ। এর চেয়ে বেশি কিছু নয়। তো আরব দেশগুলোর এমন পদক্ষেপে বেশ আনন্দিত হবার কিছু নেই।

    ভারত যখনই চীন-রাশিয়া পন্থী হয়ে যাবে তখনই এই মধ্যপ্রাচ্যের ১৫টি প্রভাবশালী মুসলিম দেশের প্রধান এই মালাউনদের গলায় গলা লাগাবে, বুকে বুক লাগাবে।

    ---
    আরব দেশগুলো যখন যুক্তরাষ্ট্র পন্থী ছিল তখন রাশিয়ার বিরুদ্ধে আফগান জিহাদকে সমর্থন জানিয়েছিল। কিন্তু যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আফগান জিহাদ হারাম হয়ে গিয়েছিল।
    হে পরাক্রমশালী শক্তিধর! কৃপণতা আর কাপুরুষতা থেকে আশ্রয় চাই সর্বক্ষণ।
Working...
X