Announcement

Collapse
No announcement yet.

স্কুল-কলেজের সরকারী সিলেবাসভুক্ত বইগুলো সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু কথা ও আন্তরিক নিবেদন নিয়ে ধারাবাহিক প্রকাশনাঃ- সরকারী পাঠ্যবই ও ইসলাম । পর্ব - ০৪

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • স্কুল-কলেজের সরকারী সিলেবাসভুক্ত বইগুলো সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু কথা ও আন্তরিক নিবেদন নিয়ে ধারাবাহিক প্রকাশনাঃ- সরকারী পাঠ্যবই ও ইসলাম । পর্ব - ০৪

    (বর্তমান শিক্ষাব্যবস্থা ও সরকারী পাঠ্যবই। তুমুল ইসলাম বিদ্বেষের অপর এক নাম। এই সিরিজের প্রতিটি পর্বে শিক্ষা কারিকুলাম ও সরকারী পাঠ্যবইগুলোর বিভিন্ন বিতর্কিত বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। গতানুগতিক আলোচনার বাইরে গিয়ে বইগুলোর সঠিক-ভুল তুলে ধরার চেষ্টা করা হয়েছে। সবাই যেভাবে লেখে একটু ভিন্ন আঙ্গিকে লেখার চেষ্টা করা হয়েছে। শুধু নির্দিষ্ট কয়েকটি ইস্যু নিয়েই লেখা হয়নি। বরং বইয়ের যেই যেই বিষয়ই ইসলামের সাথে সাংঘর্ষিক মনে হয়েছে সব বিষয়েই লেখা হচ্ছে। আল্লাহই একমাত্র তাওফীকদাতা। প্রিয় পাঠক! আপনার সার্বিক সহায়তা কামনা করি। সকলে যার যার স্থান থেকে সিরিজটিকে বেশি বেশি প্রচার করার চেষ্টা করি। হিন্দুত্ববাদের ভয়াবহ হুমকির মোকাবেলায় তাওহীদের সুমহান বাণী ছড়িয়ে দেই; বাংলার আনাচে কানাচে!)

    প্রিয় পাঠক! আজ বড় দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে লেখাটি লিখেছি। যমানার আবর্তে আজ আমরা এতটাই পরিবর্তিত হয়ে গেছি যে, সুস্পষ্ট নোংরা এমন একটি বিষয় সম্পর্কেও আজ আমাদের কলম ধরতে হচ্ছে । এই নোংরা বিষয়টির পেছনেও আজ আমাদের কিছুটা সময় ব্যয় করতে হচ্ছে। তবুও এই বিষয়ে কলম ধরলাম যদি এর দ্বারা দুএকজন ভাইবোনেরও জীবনের মোড় ঘুরে যায়। যদি দুএকজন ভাইবোনও এর দ্বারা উপকৃত হন। আল্লাহই একমাত্র তাওফীকদাতা।

    স্কুলের ২য় শ্রেণীর ENGLISH FOR TODAY বইয়ের ৭৮ এবং ৮০ নং পৃষ্ঠায় MY MOTHER এবং MY FATHER নামে স্কুলশিক্ষার্থীর নিজের মা-বাবার পরিচয় দিচ্ছে এভাবে..। পাঠকের বুঝার সুবিধার্থে আমরা সেই প্যারাগুলো অনুবাদ করে দিচ্ছি ।

    "আমার মা। আমার মায়ের নাম রাহেলা খাতুন। তিনি একজন স্বাস্থ্যকর্মী। তিনি একটি মোটরবাইক চালান। তিনি (মোটরবাইকের মাধ্যমে) গ্রামের এক বাড়ি থেকে অন্য বাড়িতে মহিলাদের স্বাস্থ্য পরীক্ষা করার জন্য ঘুরে বেড়ান। তিনি আমাদের পরিবারের যত্ম নেন। তিনি একজন খুব ভালো মহিলা। আমি আমার মাকে ভালোবাসি।"

    "আমার বাবা। আমার বাবার নাম আকবর আলী। তিনি একজন কৃষক। তিনি অন্য লোকদের জমিতে চাষাবাদ করেন। তিনি আমার মাকে আমাদের দেখাশোনা করতে সাহায্য করেন। তিনি আমাদের জন্য রান্নাবান্নাও করেন। তিনি পশুপাখিদের প্রতিও খেয়াল রাখেন।"


    প্রিয় পাঠক! উপরের দুটি প্যারা থেকে কি বুঝলেন? দেখুন, তাদের মা যিনি একজন মহিলা। তিনি কী করছেন? তিনি একজন স্বাস্থ্যকর্মী। তিনি বাইক নিয়ে নিয়ে মানুষের বাড়ি বাড়ি ঘুরেন। তো ঘর দেখে কে?
    উত্তর পরের প্যারাতেই। তাদের বাবা মানুষের জমিতে কাজ করে এবং দিনশেষে ঘরে এসে রান্নাবান্নাও করে!

    প্রিয় পাঠক, ভালোভাবে লক্ষ্য করুন। তাদের বাবা সারাদিন ক্ষেতে-খামারে আর ঘরে বাড়িতে থাকে । রান্নাবান্না করে এবং বাচ্চাকাচ্চাদের দেখে। আর তাদের মা কি করে? বাইক নিয়ে গ্রামে গ্রামে বাড়িতে বাড়িতে ঘুরে বেড়ায়!! শিশুরা এখান থেকে কী বার্তা পাবে? একেমন শিক্ষা আর একেমন শিক্ষাব্যবস্থা! যাদের মায়েরা সারাদিন বাহিরে বাহিরে ঘুরে আর বাবারা সারাদিন বাহিরে কাজ করে এসে শেষে ঘরের কাজগুলোও করা লাগে!

    প্রিয় পাঠক! স্বামী স্ত্রী মিলেই সংসার তা ঠিক। স্বামীর কাজে স্ত্রী প্রয়োজনুপাতে সহায়তা করবে আর ঘরের কাজে স্ত্রীকে স্বামী সময়ে সময়ে সাহায্য করবে। এটাই নিয়ম। কিন্তু তার মানে এই না যে, মহিলারা সারাদিন বাহিরে বাহিরে ঘুরে বেড়াবে, অন্যের জন্য স্বাস্থ্যকর্মী হবে। অথচ নিজের ঘরকেই সে ভালোভাবে সময় দিতে পারছে না। এসম্পর্কে ইসলাম কী বলে? ইসলামী অর্থনীতি কী বলে? ইসলামের সামাজিক নীতি কী বলে? কুরআন কী বলে? সূরা আহযাবের ৩৩ নং আয়াত দেখুন। আল্লাহ বলেন..।


    وَقَرْنَ فِي بُيُوتِكُنَّ وَلَا تَبَرَّجْنَ تَبَرُّجَ الْجَاهِلِيَّةِ الْأُولَىٰ ۖ وَأَقِمْنَ الصَّلَاةَ وَآتِينَ الزَّكَاةَ وَأَطِعْنَ اللَّهَ وَرَسُولَهُ ۚ إِنَّمَا يُرِيدُ اللَّهُ لِيُذْهِبَ عَنكُمُ الرِّجْسَ أَهْلَ الْبَيْتِ وَيُطَهِّرَكُمْ تَطْهِيرًا

    অর্থঃ- তোমরা গৃহাভ্যন্তরে অবস্থান করবে-মূর্খতা যুগের অনুরূপ নিজেদেরকে প্রদর্শন করবে না। নামায কায়েম করবে, যাকাত প্রদান করবে এবং আল্লাহ ও তাঁর রসূলের আনুগত্য করবে। হে নবী পরিবারের সদস্যবর্গ। আল্লাহ কেবল চান তোমাদের থেকে অপবিত্রতা দূর করতে এবং তোমাদেরকে পূর্ণরূপে পূত-পবিত্র রাখতে।

    আল্লাহ তায়ালা সূরা আহযাবের ৫৯ নং আয়াতে আরো বলেন,


    يَا أَيُّهَا النَّبِيُّ قُل لِّأَزْوَاجِكَ وَبَنَاتِكَ وَنِسَاءِ الْمُؤْمِنِينَ يُدْنِينَ عَلَيْهِنَّ مِن جَلَابِيبِهِنَّ ۚ ذَٰلِكَ أَدْنَىٰ أَن يُعْرَفْنَ فَلَا يُؤْذَيْنَ ۗ وَكَانَ اللَّهُ غَفُورًا رَّحِيمًا

    হে নবী! আপনি আপনার পত্নীগণকে ও কন্যাগণকে এবং মুমিনদের স্ত্রীগণকে বলুন, তারা যেন তাদের চাদরের কিয়দংশ নিজেদের উপর টেনে নেয়। এতে তাদেরকে চেনা সহজ হবে। ফলে তাদেরকে উত্যক্ত করা হবে না। আল্লাহ ক্ষমাশীল পরম দয়ালু।

    বাইক নিয়ে গ্রামে গ্রামে বাড়িতে বাড়িতে স্বাস্থ্যকর্মী সাজলে পর্দা কোথায়? বইয়ের এই পাঠ যখন কোনো শিশু বাস্তবের সাথে মেলাতে চাইবে তখন সে কী দেখবে? প্রিয় পাঠক! আপনারাই বলুন তো, বাস্তব মাঠের স্বাস্থ্যকর্মীরা কেমন হয়? তারা খুব বেশি পর্দানশীল হয় তাই না? নাকি পর্দার কোনো গুরুত্বই এসব এনজিও কর্তৃক নিয়োজিত স্বাস্থ্যকর্মীদের থাকেই না? এদেশে এনজিওদের চক্রান্ত ও কূটচাল সম্পর্কে ইনশা-আল্লাহ অন্য আরেকদিন আলোচনা করব। আল্লাহই একমাত্র তাওফীকদাতা।

    হে আমার মুসলিম ভাই ও বোন! নারীবাদীদের নারী অধিকারের নোংরা শ্লোগানের ফাঁদে পা দিবেন না। নিশ্চয় শত্রুরা তাদের নিকৃষ্ট উদ্দেশ্য হাসিলের জন্য বিভিন্ন চক্রান্ত করবে । কিন্তু আমাদেরকে তাদের চক্রান্তগুলো সম্পর্কে সজাগ সচেতন থাকতে হবে। আমাদেরকে তাদের পাতা ফাঁদে পা দিলে চলবে না। নিশ্চয় এই শয়তানরা কখনোই নারীদের অধিকার নিয়ে সচেতন ছিল না। নারীদের প্রকৃত অধিকার আদায়ও এদের লক্ষ্য নয়। নারীদের প্রকৃত অধিকার তো একমাত্র ইসলামই নিশ্চিত করেছে।

    এদের একমাত্র লক্ষ্য আমাদের মা বোনদেরকে তাঁদের সুরক্ষিত দূর্গ ঘর থেকে বের করে এনে অধিকারের নামে রাস্তায় নামিয়ে দেওয়া। হে বোন, তারা কখনোই তোমাদের অধিকার নিয়ে সচেতন নয়। বরং এরাই তো হলো মানব ইতিহাসে নারীদের প্রধানতম শত্রু। আপনি এদের ব্যাপারে খোঁজ নিয়ে দেখুন, এরা নারীদেরকে ভোগের বস্তু ব্যতিত ভিন্ন কিছু কল্পনাও করে না। তাদের দেশেই তাদের শত শত নারীরা তাদের লোকদের হাতেই নির্যাতিত। এব্যাপারে অসংখ্য প্রুফ আপনি খুঁজলে পেয়ে যাবেন। যখন তাদের অবস্থায়ই এমন তখন তারা আপনাকে কোন্ অধিকার আদায়ের শ্লোগান শেখাচ্ছে, চিন্তা করুন।

    একজন মুসলিম রমণীর প্রকৃত অধিকার কুরআন যা দিয়েছে সেটাই। নারী ঘরের রাণী । আল্লাহ নারীদের এভাবেই গঠন করেছেন। মানবপ্রকৃতি এটিই। কিন্তু বিকৃতমনারা আমাদের মা বোনদেরকেও ওদের সাথে জাহান্নামে নিয়ে যাওয়ার পায়তারা করছে। সুতরাং হে মুসলিম! সতর্ক হোন। সচেতন হোন। নিজের পাড়া প্রতিবেশিদেরকে সতর্ক করুন। সকলে মিলে আল্লাহর নিকট ইস্তেগফার করুন। আল্লাহ আমাদের সকলকে ক্ষমা করুন। আমিন।

    নারী অধিকার বিষয়ে আরো ক্লিয়ার হওয়ার জন্য এই রেসালাগুলো অধ্যয়ন করতে পারেন।

    ০১. নব্য জাহেলিয়াতের মূর্তি : নারীবাদ
    উস্তাদ হামজা আবদুর রহমান হাফিজাহুল্লাহ

    ০২. নব্য জাহেলিয়াতের মূর্তি: লিবারেলিজম
    উস্তাদ হামজা আব্দুর রাহমান হাফিজাহুল্লাহ

    ০৩. ইউনিভার্সিটির ক্যান্টিনে
    https://archive.org/details/20210615_20210615_1512/

    ধারাবাহিক চলবে......। আপনাদের মতামত জানাবেন। জাযাকুমুল্লাহ।


    - আমাদের সন্তানদেরকে আল্লাহ রাসূল চেনাবে কে? নাকি আল্লাহ রাসূলের সাথে তাদের পরিচিত হওয়ার কোনো দরকার নেই?
    - এটা কি বাচ্চাদেরকে ও দেশের ভবিষ্যত প্রজন্মকে আলেমদের থেকে দূরে সরানোর চক্রান্ত?
    - রমনার বটমূলে গান হচ্ছে এটাও আমাদের জানতে হবে? রমনার বটমূলের মতো নোংরা একটা জিনিস কেন পাঠ্যপুস্তকে?
    - এগুলো কি অনিচ্ছায় কৃত ভুল? নাকি শিক্ষাব্যবস্থাকে হিন্দুয়ানীকরণ?
    বিস্তারিত জানতে পড়ুন; সরকারী পাঠ্যবই ও ইসলাম । পর্ব - ০৩
    https://dawahilallah.com/forum/মূল-ফোরাম/ফিতনা/196384


    - এমন আজগুবি কাহিনীও কি পাঠ্যবইতে অন্তর্ভুক্ত হওয়া খুব প্রয়োজন ছিল?
    - মুসলিম দেশ। মুসলমানের দেশ। শিক্ষক মুসলিম, শিক্ষার্থীরাও মুসলমান। কিন্তু পাঠ্যবই এমন অনৈসলামিক কেন?
    - হারাম বাজি ও সুদি অর্থনীতির উপর ভিত্তি করে প্রচারিত এবং প্রতিষ্ঠিত একটি খেলার প্রচারণা চালানো হচ্ছে স্কুলের একটি পাঠ্যবইয়ে!
    বিস্তারিত জানতে পড়ুন; সরকারী পাঠ্যবই ও ইসলাম । পর্ব - ০৫
    https://dawahilallah.com/forum/মূল-ফোরাম/ফিতনা/196625


    স্কুলের ২য় শ্রেণীর ENGLISH FOR TODAY বইয়ের সরকারি পিডিএফ সংস্করণ লিঙ্ক।
    https://drive.google.com/file/d/1xxc...4X0_5Qst0/view
    Last edited by Munshi Abdur Rahman; 01-14-2024, 08:33 AM.
    মিডিয়ার সাফল্য অনেকাংশেই তার প্রচারণার উপর নির্ভরশীল।

  • #2
    মনে হচ্ছে, পশ্চিমাদের গোলাম বানানোর প্রক্রিয়া হিসেবে এই পাঠ্যবইগুলো তৈরি করা হয়েছে।

    Comment


    • #3
      Originally posted by Omor Faruk View Post
      মনে হচ্ছে, পশ্চিমাদের গোলাম বানানোর প্রক্রিয়া হিসেবে এই পাঠ্যবইগুলো তৈরি করা হয়েছে।
      জি ভাই। বিষয়টা এমনই। জাযাকাল্লাহ।

      মিডিয়ার সাফল্য অনেকাংশেই তার প্রচারণার উপর নির্ভরশীল।

      Comment


      • #4
        স্কুল-কলেজের সরকারী সিলেবাসভুক্ত বইগুলো সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু কথা ও আন্তরিক নিবেদন নিয়ে ধারাবাহিক প্রকাশনাঃ- সরকারী পাঠ্যবই ও ইসলাম সিরিজের ৩য় পর্ব পড়তে এখানে ক্লিক করুন।
        https://dawahilallah.com/forum/মূল-ফোরাম/ফিতনা/196384
        মিডিয়ার সাফল্য অনেকাংশেই তার প্রচারণার উপর নির্ভরশীল।

        Comment


        • #5
          স্কুল-কলেজের সরকারী সিলেবাসভুক্ত বইগুলো সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু কথা ও আন্তরিক নিবেদন নিয়ে ধারাবাহিক প্রকাশনাঃ- সরকারী পাঠ্যবই ও ইসলাম সিরিজের ৫ম পর্ব পড়তে এখানে ক্লিক করুন।

          https://dawahilallah.com/forum/মূল-ফোরাম/ফিতনা/196625
          মিডিয়ার সাফল্য অনেকাংশেই তার প্রচারণার উপর নির্ভরশীল।

          Comment

          Working...
          X