Announcement

Collapse
No announcement yet.

আমাদের এই ভুল কবে ভাঙ্গবে?

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • আমাদের এই ভুল কবে ভাঙ্গবে?

    আমাদের এই ভুল কবে ভাঙবে? আর কতকাল পরে আমরা আল্লাহর দিকে ফিরব?

    আরেকটা কথা। সোশ্যালিজম ও কমিউনিজমের অসারতা বুঝতে ইউরোপীয়দের প্রায় সত্তর বছর লাগল। এখন এ পশ্চিমা গণতন্ত্রের অসারতা বুঝতে আমাদের আর কত বছর লাগবে? যে গণতন্ত্র দেশের জনগণকে একটা অনিবার্য দলাদলি ও বিরোধ-বিভেদের দিকে ঠেলে দিল এবং দেশের মানুষকে বিভিন্ন দল-উপদলে বিভক্ত করে ফেলল, সে গণতন্ত্রের ভ্রান্তি বুঝতে আর কতকাল অপেক্ষা করতে হবে? আর কত হানাহানি, রক্তপাত ও দ্বন্দ্ব-সংঘাতের পর আমরা বুঝতে পারব, আমরা আসলে ভুল পথে চলেছি? এখনো কি সময় হয়নি আল্লাহর দিকে ফিরে আসার? এখনো কি সময় হয়নি আল্লাহর আইনের দিকে প্রত্যাবর্তন করার?

    اَلَمْ یَاْنِ لِلَّذِیْنَ اٰمَنُوْۤا اَنْ تَخْشَعَ قُلُوْبُهُمْ لِذِكْرِ اللهِ وَ مَا نَزَلَ مِنَ الْحَقِّ، وَ لَا یَكُوْنُوْا كَالَّذِیْنَ اُوْتُوا الْكِتٰبَ مِنْ قَبْلُ فَطَالَ عَلَیْهِمُ الْاَمَدُ فَقَسَتْ قُلُوْبُهُمْ، وَ كَثِیْرٌ مِّنْهُمْ فٰسِقُوْنَ.

    ঈমানদারদের কি এখনো সেই সময় আসেনি যে, তাদের অন্তর বিগলিত হবে- আল্লাহর স্মরণের প্রতি এবং যে সত্য অবতীর্ণ হয়েছে তার প্রতি? এবং তারা ওদের মতো হবে না, যাদের ইতিপূর্বে কিতাব দেওয়া হয়েছিল। অতঃপর যখন তাদের ওপর দিয়ে দীর্ঘকাল অতিক্রান্ত হল, তখন তাদের অন্তর কঠিন হয়ে গেল। এবং তাদের অনেকেই (চরম) অবাধ্য। -সূরা হাদীদ (৫৭) : ১৬

    اَفَحُكْمَ الْجَاهِلِیَّةِ یَبْغُوْنَ، وَ مَنْ اَحْسَنُ مِنَ اللهِ حُكْمًا لِّقَوْمٍ یُّوْقِنُوْنَ.

    তবে কি তারা জাহেলিয়াতের বিধান চায়? আর বিশ্বাসী মানুষদের জন্য আল্লাহর চেয়ে উত্তম বিধানদাতা কে আছে? -সূরা মায়িদা (৫) : ৫০

    তাই আসুন! আমরা সবাই মিলে আল্লাহর কাছে তওবা করি। আল্লাহর আইনের ছায়ায় একত্রিত হই। সবধরনের জুলুম-নির্যাতন বন্ধ করি এবং ইসলামী ভ্রাতৃত্বের পাঠ গ্রহণ করি। আল্লাহ তাআলা আমাদের সবাইকে তাওফীক দান করুন- আমীন।

    وآخر دعوانا أن الحمد لله رب العالمين


    বর্ষ: ২০, সংখ্যা: ০৯

    রবিউল আউয়াল ১৪৪৬ || সেপ্টেম্বর ২০২৪

    (সংগৃহীত)
Working...
X