এক মুহতারামের বক্তব্যে শুনলাম তিনি বলছেন—
❝যে দেশের ৯৯ পার্সেন্ট মামুষের তাওহীদ ঠিক নেই তাদের জিহাদের কথা বলো কী ফায়দা?❞
অথচ এই শাইখগন এটাও পাশাপাশি বলেননা যে-
“তাওহীদ ঠিক না থাকলে শুধু জিহাদই নয় বরং কোনো ইবাদাতেই ফায়দা নেই”
কিন্তু তারা তাওহীদে গলত উম্মাহকে সব আমলেরই নাসিহা করে জিহাদ ছাড়া। কিন্তু কেন..❓
আমরা বলি যতটুকু ইমান হলে নামাজ,রোজা ও হজ জাকাত ফরজ হয় ঠিক ততটুকু ইমানে জিহাদও ফরজ হয়।
কিন্তু এই শরীয়া কোথা থেকে আমদানি হলো যে, শুধুমাত্র জিহাদের কথা বললেই বলে তাওহীদ ঠিক নাই
আর বাস্তবে যদি তাওহীদ ঠিক নাইই থাকে, আর সেই অজুহাতে যদি জিহাদের কোন ফায়দা নাই পায় তাহলে সে ব্যক্তি এই ঝামেলাওয়ালা তাওহীদ নিয়ে কী করে নামাজের ছওয়াবের আশা করে ❓
আর উক্ত মুহতারামগন কেন এটাও বলেনি যে, নামাজেও ফায়দা নেই..❓
এইক্ষেত্রে আসল কথা হলো
“জিহাদ”।
তারা মূলত এই জিহাদ শব্দটিই সহ্য করতে পারেনা। তাই এইক্ষেত্রেই শুধুমাত্র তাদের যুক্তি।
📝 এক মুওয়াহিদ
Comment