Announcement

Collapse
No announcement yet.

দারুল ইসলাম: হিজরতের স্বপ্ন সাধ!

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • দারুল ইসলাম: হিজরতের স্বপ্ন সাধ!

    দারুল ইসলাম: হিজরতের স্বপ্ন সাধ!


    ন্যায় ও ইনসাফের প্রতীক, মনুষ্যত্ব ও মানবতার আকর, জ্ঞান ও বিজ্ঞানের বাতিঘর, সকল কল্যাণ ও সুন্দরের আধার একটি দারুল ইসলামে হিজরত এবং শরীয়াহ’র ছায়ায় বসবাসের তীব্র পিপাসা ও স্বপ্ন সাধ বহু দিনের। আমাদের কয়েক প্রজন্ম যেখানে পূর্ণাঙ্গ শরীয়াহ কত সুন্দর ও সুসম তা দেখার সুযোগ পায়নি, সেখানে দীর্ঘ এক শতাব্দী পর ফিরে পাওয়া এমন অমূল্য রত্ন হাতছাড়া করতে কার ইচ্ছে হয়?!

    একজন মুসলিম যখন আজন্ম গণতন্ত্রের প্রতারণার শিকার হয়, শাসনের নামে ‘রুয়াইবিযা’দের মতো তাগুতের শোষণের হাতিয়ার হয়, মানবতার নামে আধুনিক জাহেলিয়াতের রোষানলে নিষ্পেষিত হয়, তখন তার এই বাসনা তীব্র থেকে তীব্রতর হয়। মুসলিম মাত্রই এমন স্বপ্ন লালন করা চাই এবং যাদের সুযোগ আছে তাদের অবশ্যই দারুল হারব ছেড়ে দারুল ইসলামে হিজরত করা চাই।

    অনেক বন্ধু বান্ধবই আমার মতো এমন আবেগ ও আকুতি নিয়ে হাজির হচ্ছেন! সকলেই সদ্য প্রতিষ্ঠিত দারুল ইসলাম আফগানিস্তানে হিজরত করতে চাচ্ছেন। ভবিষ্যত প্রজন্মের ঠিকানা গড়তে চাচ্ছেন অনাবিল সুখের এই নিরাপদ ভূমিতে।

    কিন্তু শরীয়ত বলে কথা!
    শরীয়ত সর্বদাই আবেগের উপর শরীয়তের সঠিক বুঝকে প্রাধান্য দেয়। ছোট ফায়দার উপর বড় ফায়দাকে অগ্রাধিকার দেয়।


    শরীয়ত যে দারুল হারব ছেড়ে দারুল ইসলামে হিজরত করার নির্দেশ দেয়, সেই দারুল হারবেই যদি দ্বীনের জন্য এবং ফরজ জিহাদের জন্য থাকা জরুরি হয়, সেখানেই থাকার হুকুম দেয়।
    শরীয়তের দৃষ্টিতে:
    দারুল ইসলামে হিজরত করা যত বড় সওয়াব ও সৌভাগ্যের, শরীয়তের বিধান ও কিতালের জন্য দারুল হারবে থেকে যাওয়া আরো বড় সওয়াবের আরো বড় সৌভাগের!
    দ্বীনের জন্য দারুল হারব ত্যাগ করা যত বড় মর্যাদার, দারুল হারবে থেকে দারুল হারবকে দারুল ইসলামে রূপান্তরের চেষ্টা প্রচেষ্টা আরো অধিক মর্যাদার।
    .
    আমার কাছে অবশ্য মুজাহিদ-মুরাবিতের নিরাপত্তাবেষ্টিত দারুল ইসলামের ক্লেশ ও দ্বেষহীন নিরাপদ ও সুখ স্বাচ্ছন্দ্যের জীবন অপেক্ষা দ্বীনের জন্য, মাজলুমের জন্য শত্রুর সঙ্গে লড়াই করে গাজি হয়ে বাঁচা কিংবা শহীদ হয়ে মরার জীবনটা অধিক প্রাণবন্ত, রোমাঞ্চকর ও উপভোগ্য। আমরা চাই আফিয়াহ ও শাহাদাহ!
    اللهم اجعلنا من سادات الشهداء ومن أهل الفردوس الأعلى!



    © সংগৃহীত
    Last edited by Munshi Abdur Rahman; 3 weeks ago.
    গোপনে আল্লাহর অবাধ্যতা থেকে বেঁচে থাকার মধ্যেই রয়েছে প্রকৃত সফলতা ৷

  • #2
    মুহতারাম চমৎকার কথা বলেছেন। মন চায় সে সবুজ ভুমি একটি দেখে আসি কিন্তু । আমাদের জিম্মাদারী আমাদের বিরত রাখে। আমাদের ভূমিও তো দারুল ইসলাম ছিল কিন্ত তা দারুল হরব হয়েছে। তাই বলে সব সময় কি দারুল হরব থাকবে। না হতে পারে না । আমাদের দেশ তো আর দারুল কুফর না। এক দিন না একদিন কালিমার পতাকা উড়বে ইনশা আল্লাহ।

    এই বাংলার যমিনে মুরতাদ বে- দিনের ঠাই নাই ঠাই নাই। তাওহিদী জনতার ভয় নেই ভয় নেই। তাকবীর আল্লাহুআকবার

    Comment


    • #3
      আল্লাহ আমাদেরকে নিজের আবেগ ছেড়ে শরীয়ত মেনে চলার তাওফিক দান করুন। আমীন
      ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

      Comment


      • #4
        আমাদের সামনে এই দ্বীনের ভ্যানগার্ড হওয়ার সুবর্ণ সুযোগ রয়েছে, কাজে লাগাতে পারবো কিনা, তা অনেকটা আমাদের দৃঢ় ইচ্ছাশক্তির উপর নির্ভর করবে

        ভ্যানগার্ড সম্পর্কে জানতে চাইলে ভ্যানগার্ডঃ উপায়, উপকরণ, উদ্দেশ্য! এই আর্টিকেলটি পড়া যেতে পারে
        https://dawahilallah.com/forum/মূল-ফোরাম/মানহায/178536

        Comment


        • #5
          এভাবে চলতে পারে না! চলার নিয়মও নেই! খুব শীঘ্রই দুটি অবস্থার একটি ঘটবে- ১. ফিলিস্তিনে ঘটমান অরাজকতার আদলে মুশরিক বনাম মুসলিম সংঘাত ; ২. কমসে কম হিজরত ইলা দারুল জিহাদ এর দিগন্ত উন্মোচন।

          হিজরত ইলা দারুল জিহাদ- মানে জিহাদ ভিন্ন মুক্তির কোন পথ হতে পারে না; কিংবা ঘোড়ার কপালে কিয়ামত পর্যন্ত কল্যাণ; জিহাদের কোন বিকল্প নেই অথবা জিহাদের বিকল্প জিহাদই! আর আমাদের অবস্থা তো এমন যে, আমাদের পিঠ দেয়ালে নয় বরং দেয়াল (স্পেসিফিক বলতে চাইলে তাগুত সরকার ও তার ফিতনায়ে তাওয়াল্লি) আমাদের পিঠে ঠেকেই আছে! মোদ্দা কথা, আমরা এতটুকু নিশ্চিত হতে পারি যে, সামনে অনেকগুলো মারাকা ও দার পাওয়া যাবে! তার আগে আমাদের নিশ্চিত করা দরকার এবং গুরুত্বপূর্ণ হলঃ আমাদের সার্বিক ইদাদ-প্রস্তুতি!

          Comment


          • #6
            বাংলাদেশে তো জিহাদের কাজ চলছেই। এখানে আমরা যদি সবাই হিজরত করে চলে যাই তাহলে বাংলাদেশে জিহাদের কাজ কে করবে? জিহাদের জন্য যদি কেউ সত্যিকার অর্থেই আন্তরিক হয় তার তো উচিত বাংলাদেশে জিহাদের ময়দান সৃষ্টির জন্য কাজ করা।

            Comment

            Working...
            X