Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ# | ০৭ই জামাদিউল আওয়াল, ১৪৪৩ হিজরি | ১২ই ডিসেম্বর, ২০২১ ঈসায়ী |

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ# | ০৭ই জামাদিউল আওয়াল, ১৪৪৩ হিজরি | ১২ই ডিসেম্বর, ২০২১ ঈসায়ী |

    খোলা জায়গায় নামাজ সহ্য করা হবে না বলে হুমকি: হরিয়ানার উগ্রপন্থী মুখ্যমন্ত্রী

    ভারতের হিন্দুত্ববাদীরা মুসলিম বিদ্বেষের কারণে ইসলামের গুরুত্বপূর্ণ বিধান নামায আদায়ে বাধা দিয়ে আসছে বহু দিন যাবত। এতদিন শুধু বিদ্রুপ করলেও এখন আত্রমণাত্মক হয়ে উঠছে।

    নামাযকে ইস্যু বনিয়ে বিভিন্ন জায়গায় মুসলিমদের উপর হামলা চালাচ্ছে উগ্র হিন্দু সন্ত্রাসীরা।

    এব্যাপারে হরিয়ানার মুখ্যমন্ত্রী (সিএম) মনোহর লাল খাট্টার বলেছে, উন্মুক্ত স্থানে নামাজ পড়া “সহ্য করা হবে না।”

    গত শুক্রবার ১০ ডিসেম্বর, গুরুগ্রামের সেক্টর ৩৭ এ বেশ কয়েকটি হিন্দু দল কয়েক ঘণ্টা যাবত মুসলিম বিরোধী স্লোগান দিয়ে আক্রমণান্তক হয়ে উঠে।

    গুরুগ্রামে গত বেশ কয়েকটি শুক্রবারে নামাজের ক্রমাগত ব্যাঘাত সম্পর্কে জিজ্ঞাসা করা হলে ঐ উগ্রবাদী খাট্টার বলেছে, “আমরা পুলিশ এবং জেলা প্রশাসককে বলেছি যে, এই সমস্যার ব্যবস্থা করতে হবে। প্রকাশ্যে এই ধরনের অভ্যাস হওয়া উচিত নয়, খোলা জায়গায় নামাজ পড়ার এই প্রথা, এটা বরদাস্ত করা হবে না।”

    ভারতজুড়ে এমন পরিস্থিতি সৃষ্টির প্রেক্ষাপটে অধিকাংশ হকপন্থী আলেম মনে করছেন যে, হিন্দুত্ববাদীরা গায়ে পরে উস্কানি দিয়ে যেকোনো অজুহাতে মুসলিম গণহত্যার ক্ষেত্র প্রস্তুত করতে উথেপরে লেগেছে।

    তথ্যসূত্র:
    ——-
    ১। Namaz in Open Spaces ‘Will Not Be Tolerated’: Haryana CM Manohar Lal Khattar

    ২। ভিডিও লিংক –

    ৩। Gurugram Muslim Council Rejects ‘Suspicious’ Deal, Will Continue To Offer Namaz

    ৪। Gurugram: Hindu Right-Wing Groups Raise Anti-Muslim Slogans at Namaz Site Again

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ঐতিহাসিক বাবরি মসজিদের রায় দেয়ার পর মদ্যপান উৎসব করেছিল গগৈসহ বিচারপতিরা


    হিন্দুত্ববাদী সন্ত্রাসীদের নিয়োগকৃত রঞ্জন গগৈসহ অন্যান্য বিচারকরা অন্যায়ভাবে মুসলিমদের বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণের রায় দিয়েছে। যেখানে এক আল্লাহর তাওহিদের ঘোষণা দেওয়া হত, এক আল্লাহকে সেজদা করা হত, সেখানে শিরকি রাম মন্দির নির্মাণ মুসলিম উম্মাহর অন্তরের রক্তক্ষরণকে বহুগুণে বাড়িয়ে দিয়েছে।

    অতি সম্প্রতি সামনে এসেছে ভারতীয় সুপ্রিম কোর্টের সেই সাবেক বিচারপতি তথা রাজ্যসভার সদস্য রঞ্জন গগৈয়ের আত্মজীবনী। এই আত্মজীবনী সামনে আসার সাথে সাথেই সোশ্যাল সাইটে শুরু হয়েছে সমালোচনা। ঐ আত্মজীবনী থেকে যে ছবি সামনে এসেছে তাতে দেখা গেছে, অযোধ্যার বাবরি মসজিদ রায় দেওয়ার পর ওই সময়কার প্রধান বিচারপতি রঞ্জন গগৈ ও অন্য চার বিচারপতির উদযাপনের ছবি।

    গগৈ আত্মজীবনীতে জানিয়েছে, ৯ সেপ্টেম্বর গুরুত্বপূর্ণ ওই মামলার রায় ঘোষণার পর সুপ্রিম কোর্টের সচিব তাঁদের এক নম্বর কোর্টের বাইরে অশোক চক্রের নিচে ফটোসেশনের আয়োজন করেছিল। সন্ধ্যায় তার ডিভিশন বেঞ্চে থাকা অপর চার বিচারপতিকে নিয়ে গিয়েছিলে তাজ মানসিং হোটেলে। সেখানেই তাঁরা প্রথমে চাইনিজ খাবার খেয়েছিল। এরপর সেখানে থাকা সবথেকে দামি মদ বেছে নিয়েছিল পান করার জন্য। গগৈ নিজে সবচেয়ে পুরনো বোতলটি বেছে নেয়।

    নিজে পান করার সঙ্গে সঙ্গে বেঞ্চের অপর বিচারপতিদেরও মদ্যপান করিয়েছিল ঐ হিন্দুত্ববাদী বিচারক। গগৈয়ের নেতৃত্বাধীন ওই সাংবিধানিক বেঞ্চের অপর বিচারপতিরা ছিল বিচারপতি এস এ বোবদে, বিচারপতি অশোক ভূষণ, বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি আবদুল নাজির।

    উল্লেখ্য, রাম মন্দির মামলার রায় ঘোষণার পরই প্রধান বিচারপতির পদ থেকে অবসর নিয়েছিল গগৈ। তারপর শুরু হয় তাঁর নতুন পথ চলা। হিন্দুত্ববাদী রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ তাঁকে রাজ্যসভায় মনোনীত সদস্য হিসেবে নির্বাচিত করে। যদিও গগৈয়ের এই মনোনয়ন নিয়ে দেশজুড়ে প্রবল সমালোচনা শুরু হয়। কারণ রাম মন্দির মামলার অন্যায়ভাবে হিন্দুদের পক্ষে রায় ঘোষণার পুরস্কার হিসেবে গগৈকে রাজ্যসভায় সদস্য করেছে মোদি সরকার।

    রাজনৈতিক ভাষ্যকার অধ্যাপক অপূর্বানন্দ বলেছে যে উদযাপন করার পরিবর্তে, রায়টি দেয়ার আগে ব্যক্তিগতভাবে তাদের চিন্তা করা উচিত ছিল। কিভাবে এবং কেন এই রায় দেয়া হয়েছিল এবং কেন তারা এটি এড়াতে পারেনি। তারা কি সত্যিই এটা নিয়ে গর্বিত?

    উল্লেখ্য, অনেক গবেষণার তথ্যেে উঠে এসেছিল যে, বাবরি মসজিদের নিচে কোন রাম মন্দির ছিল না, বরং এর নীচে পুরনো মসজিদের ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছিল, যেটিকে সরকারি প্রত্নতত্ত্ব বিভাগ মন্দিরের ধ্বংসাবশেষ বলে কাল্পনিক দাবি উত্থাপন করে, আর গগৈ’এর নেতৃত্বাধীন বিচারকদের বেঞ্চ সেই অলিক দাবির পক্ষে রায় দেয়।
    অথচ বাবরি মসজিদের পক্ষে শত শত সাক্ষ্য প্রমাণ থাকা স্বত্বেও এই বিচারপ্রতিরা বৈষম্যমূলক রায় দিয়েছে, যার তীব্র সমালোচনা করেছে সাবেক হিন্দু বিচারপ্রতিরাও।
    তারা বলেছে, এ রায় সাক্ষ্য প্রমাণের উপর ভিত্তি করে দেওয়া হয়নি। হিন্দুত্ববাদী শাসকদের খুশি করতে দেওয়া হয়েছে।

    উগ্র হিন্দুত্ববাদীরা অন্যায়ভাবে বাবরি মসজিদ শহীদ করে দিয়েছিল, এর কোন বিচারও করা হয়নি।

    তথ্য সূত্র :
    ——-
    ১। Ranjan Gogai: রামমন্দির মামলার রায় দেওয়ার পর মদ পান করেছিলেন তৎকালীন প্রধান বিচারপতি

    ২। বাবরি মসজিদ রায় দেয়ার পর ৫-স্টার খানা ও মদ্যপান করেছিলেন গগৈসহ বিচারপতিরা!

    ৩। https://tinyurl.com/4bra6btz
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      কাশ্মীরে স্বাধীনতাকামীদের হামলায় ২ পুলিশ নিহত

      পৃথিবীতে সবচেয়ে বেশি সামরিক উপস্থিতি ভূস্বর্গ কাশ্মীরে। হিন্দুত্ববাদী গণহত্যা বাস্তবায়নে সেখানে দখলদার সামরিক বাহিনীকে সহায়তা করে যাচ্ছে স্থানীয় গাদ্দার পুলিশ বাহিনী।

      এরা সব মিলে উপত্যকার মুসলিমদের জন-জীবনকে অতীষ্ট করে তুলেছে। অন্যায়ভাবে যুবকদের গ্রেফতার ও হত্যা করছে। মুসলিম নারীদের ধর্ষণ করছে।

      সীমিত পরিসরে হলেও সেখানকার তাওহীদবাদী মুসলিমরা হিন্দুত্ববাদী আগ্রাসন ও তাদের দোসরদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন, যা দিন দিন ব্যাপকতা লাভ করছে।

      এবার বান্দিপোড়ায় গুলশান চক এলাকায় শুক্রবার সকালে পুলিশের একটি দলকে লক্ষ্য করে গুলি চালায় গেরিলারা। আর এতেই মারা যায় ২ গোলাম পুলিশ। নিহত একজন হল সার্জেন্ট মুহাম্মদ সুলতান আরেকজন কনস্টেবল ফৈয়াজ আহমেদ।

      উল্লেখ্য, কদিন আগেই হিন্দুত্ববাদী তিন বাহিনীর চিফ বিপিন রাওয়াতসহ ১৪ জন হেলিকপ্টার ধ্বংস হয়ে মারা গেছে।

      তথ্যসূত্র:
      —–
      ১।কাশ্মীরে স্বাধীনতাকামীদের হামলায় ২ পুলিশ নিহত



      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X