Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ# | ১০ই জামাদিউল আওয়াল, ১৪৪৩ হিজরি | ১৫ই ডিসেম্বর, ২০২১ ঈসায়ী |

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ# | ১০ই জামাদিউল আওয়াল, ১৪৪৩ হিজরি | ১৫ই ডিসেম্বর, ২০২১ ঈসায়ী |

    এবার প্রকাশ্যে হিন্দুদের তলোয়ার কেনার উসকানি দিলো উগ্র হিন্দু নেত্রী


    স্মার্টফোনের খরচ বাঁচিয়ে প্রত্যেক হিন্দুকে একটি করে তলোয়ার কেনার উসকানি দিয়েছে ভারতের হিন্দুত্ববাদী সন্ত্রাসী সংগঠন বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) নেত্রী সাধ্বী সরস্বতী।

    রবিবার (১২ ডিসেম্বর) কর্ণাটকের উদুপি জেলায় একটি অনুষ্ঠানে সন্ত্রাসী হিন্দু মহিলাটি এ কথা বলেছে। ঐ উগ্রবাদী সরস্বতীর বক্তব্যটির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

    ভিডিওতে হিন্দুদের উদ্দেশে ঐ সন্ত্রাসী নারী বলে, ‘আমি আপনাদের অনুরোধ করছি, আপনারা যদি স্মার্ট ফোনের পেছনে লাখ লাখ রুপি খরচ করতে পারেন, ২৫ হাজার রুপি খরচ করে কম্পিউটার, ক্যামেরা ইত্যাদি কিনতে পারেন, তবে এক হাজার রুপি দিয়ে তলোয়ার কিনে ঘরে রাখাও জরুরি। আমাদেরকে আমাদের মা (গরু)-কে রক্ষা করতে হবে। যদি আমরা আমাদের মা (গরু)-কে রক্ষা করতে না পারি, তবে আমাদের লজ্জায় মরে যাওয়া উচিত।’

    ভারতে গরু রক্ষার নামে মুসলিমদেরকে নির্মম নির্যাতন ও পিটিয়ে হত্যার ঘটনা ব্যাপকভাবে বেড়েছে, এমনকি এই অজুহাতে মুসলিম নারীদের ধর্ষণ পর্যন্ত করা হচ্ছে।

    ক্ষমতাসীন বিজেপি এবং হিন্দুত্ববাদী দলগুলোর উগ্র নেতা-নেত্রীরাই মূলত এসব মুসলিমবিদ্বেষী অপরাধের পেছনে জড়িত। যার আরও একটি প্রমাণ এই উগ্র হিন্দু নেত্রী সরস্বতীর বক্তব্য। এর আগেও বিজেপির অনেক নেতার মুখেই গরু নিয়ে বিভিন্ন ধরনের বিতর্কিত ও উগ্রবাদী মন্তব্য শোনা গেছে।

    সেই সুরেই তাল মিলাতে গিয়ে উগ্র হিন্দুত্ববাদী সরস্বতী আরও একটি হাস্যকর দাবি করেছে। সে বলেছে, তার জন্ম হয়েছে গরুর গোয়ালে।
    তার ভাষায়, ‘যে দিন আমার জন্ম হয়, সে দিন থেকেই আমার জীবনে দু’টি উদ্দেশ্য। প্রথমত, ভগবান রামের মন্দির নির্মাণ, আর ভারতে গরু জবাই বন্ধ করা।’

    এছাড়াও এই সন্ত্রাসী হিন্দু নেত্রী ভারতের ইতিহাসের মহান যোদ্ধা টিপু সুলতানের প্রশংসাকারীদেরকে জাতিবিরোধী হিসেবে আখ্যা দিয়েছে। সে বলেছে, ‘কর্ণাটকে কিছু জাতিবিরোধী টিপু সুলতানের প্রশংসা করে। আমাদের উচিত তাদের বিরুদ্ধে প্রতিবাদ করা।’ মুসলিমদের বীরত্বের ইতিহাস একেবারেই বরদাস্ত করতে পারেনা উগ্র হিন্দুত্ববাদীরা।

    এভাবে সমগ্র ভারতেই মুসলিমবিদ্বেষ উসকে দেওয়ার ক্রমাগত চেষ্টা চালিয়ে যাচ্ছে উগ্র হিন্দু নেতা-নেত্রীরা। বিভিন্ন অজুহাতে মুসলিমদের উপর গণহত্যা শুরু করা এবং সাধারণ হিন্দুদেরকেও ভুলভাল বুঝিয়ে মুসলিম গণহত্যায় শামিল করাই তাদের উদ্দেশ্য বলে মনে করেন বিশেষজ্ঞগণ।

    তথ্যসূত্র:
    ১. Sadhvi Saraswati urges Hindus to buy and carry swords to protect cows, Dec 13, 2021, Times now News;https://tinyurl.com/mwde8ddw
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    মুসলিমদের মসজিদের জমি দখল হরিয়ানায় রাজ্য সরকারের, ফিরিয়ে দিতে অনিচ্ছুক


    ভারতের হরিয়ানায় মুসলিমদের মসজিদের জমি দখল করে নিয়েছে সেখানের রাজ্য সরকার। এমনকি মুসলিমদের সেই সম্পত্তি ফিরিয়ে দিতেও অনিচ্ছুক তারা। অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের (এআইএমপিএলবি) সাধারণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ রহমানি বলেন এই কথাগুলো।

    তিনি আরও বলেন রাজ্য সরকার তাদের জমি বরাদ্দ না দেওয়ার কারণে মুসলিমরা খোলা জায়গায় নামাজ পড়তে বাধ্য হয়।

    তিনি আরও অভিযোগ করে বলেন যে, হরিয়ানা রাজ্য সরকার ঘোষণা দিয়ে মসজিদ নির্মাণের আবেদন প্রত্যাখ্যান করেছে। যার কারণে মুসলমানদের খোলা জায়গায় প্রার্থনা করা ছাড়া আর কোন উপায় নেই। এমনকি তারা তীব্র গরমের পাশাপাশি বৃষ্টিপাতের মতো পরিবেশগত প্রতিবন্ধকতারও শিকার হয় নামাজের সময়।

    হরিয়ানার উগ্র হিন্দুত্ববাদী মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর সাম্প্রতিক একটি বিবৃতিতে বলেছে, “মুসলমানদের শুক্রবারের নামাজ খোলা জায়গায় হওয়া উচিত নয় এবং তাদের এই নিয়ম কোনমতেই সহ্য করা হবে না”।

    হরিয়ানার গুরগাঁওয়ে মসজিদের সংখ্যা সীমিত হওয়ায় এবং সেখানে মুসলমানরা সংখ্যায় বেশি হওয়ায় শুধু মসজিদে শান্তিপূর্ণ ভাবে জুমুআ’র সালাত আদায় করা সম্ভব হয় না। যার কারণে মুসলিমদের খোলা জায়গায় নামায আদায় করতে হয়। হরিয়ানা সরকারের দখলে অসংখ্য ওয়াকফ সম্পত্তি থাকা সত্ত্বেও তারা সেই জমিগুলি মুসলিমদের কাছে ফিরিয়ে দিতে অনিচ্ছুক।

    বিগত কয়েক শুক্রবার মুসলিমদের জুমার সালাতের সময় উগ্র হিন্দুত্ববাদী দলগুলো ‘জয় শ্রী রাম’ স্লোগান দিয়ে মুসলিমদের সালাত আদায়ে বাধা সৃষ্টি করছে।
    এই উগ্রবাদীদের আগুনে ঘি ঢেলে দেবার মতো কাজ করেছে আবার হরিয়ানার মুখ্যমন্ত্রীর ইসলাম বিদ্বেষী এমন মন্তব্য। যার কারণে সেখানকার মুসলিমরা বর্তমানে কোণঠাসা হয়ে পড়েছে। সরকারের কাছে মসজিদের জমি কেনার আবেদন করার পরও তাদের আবেদন নাকচ করে দেওয়া হচ্ছে।

    তথ্যসূত্রঃ
    —–

    ১। Maktoob Media- Haryana govt refuses to allot land for Mosques, backs Hindutva groups: AIMPLB


    ২। https://hindutvawatch.org/vhp-chief-...-chemotherapy/
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      কাশ্মীরে হিন্দুত্ববাদী পুলিশের বাসে হামলা, হতাহত অন্তত ১৪ পুলিশ

      ক্রমেই গুরুতর হয়ে ওঠছে কাশ্মীর যুদ্ধ। জুলুম-নির্যাতন আর গাদ্দারির দীর্ঘ সময় পার করে এখন দৃঢ় প্রতিরোধ গড়ে তুলেছে কাশ্মীরি মুসলিমরা।

      হিন্দুত্ববাদী বাহিনীর উপর এখন ঘন ঘন হামলা করছেন কাশ্মীরের মুক্তিকামী যোদ্ধাগণ। এর ধারাবাহিকতায় সোমবার সন্ধ্যায় কাশ্মীরের শ্রীনগরের উপকণ্ঠে সশস্ত্র পুলিশবাহী এক বাসে মুক্তিকামীদের হামলায় দুই হিন্দুত্ববাদী পুলিশ নিহত হয়েছে, আহত হয়েছে আরও অন্তত ১২ পুলিশ সদস্য।

      কাশ্মীরভিত্তিক সংবাদমাধ্যম গ্রেটার কাশ্মীর জানায়, ১৩ই ডিসেম্বর সোমবার সন্ধ্যা ৬টার দিকে শ্রীনগর শহর থেকে ফিরছিল দখলদার পুলিশবাহী একটি বাস। বাসটি আরিপুরা জেওয়ান নামক স্থানে পৌঁছালে হামলা করেন মুক্তিকামীরা। এতে এক এএসআই-সহ ২ পুলিশ নিহত হয়েছে, আহত হয়েছে আরও ১২ জন; আহতদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক।

      দখলদার পুলিশের সূত্রে সংবাদমাধ্যমটি আরও জানায়, ৩জন মুক্তিকামী আরিপুরা জেওয়ান পথে নেমে এসেই পুলিশবাহী বাসের উপর সামনের দিক থেকে অনবরত গুলিবর্ষণ করতে থাকেন। দখলদার পুলিশ বাহিনীকে তাঁরা পাল্টা জবাব দেওয়ার কোনো সুযোগই দেননি। এরপর সফলভাবে হামলা পরিচালনা করে তাঁরা অন্ধকারের মধ্যেই নিরাপদ স্থানে চলে যান। হামলাকারীরা

      কাশ্মীর টাইগারস নামক একটি দলের সদস্য বলেও জানায় সূত্রটি।

      এর আগে গত ১০ ডিসেম্বর কাশ্মীরের বান্দিপোরায় মুক্তিকামীদের হামলায় আরও ২ হিন্দুত্ববাদী পুলিশ নিহত হয়েছিল। কাশ্মীরে হিন্দুত্ববাদী ভারতের দীর্ঘদিনের দখলদারিত্ব ও নির্যাতনের বিরুদ্ধে মুক্তিকামী মুসলিমদের এই জাগরণ গোটা উপমহাদেশে হিন্দুত্ববাদের আগ্রাসনের বিরুদ্ধে যুদ্ধকে অনুপ্রাণিত করবে বলে মনে করেন বিশ্লেষকগণ।

      তথ্যসূত্র :
      ——
      ১। 2 policemen killed, 12 injured in Zewan militant attack-


      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        ভারতের দমদমে পুলিশী নির্যাতনে মুসলিম যুবকের মৃত্যু


        ভারতে চুরির অভিযোগ তুলে ধরে নেওয়ার পর পুলিশী নির্যাতনে মুসলিম যুবকের মৃত্যু হয়েছে।টিটাগড়ের বাসিন্দা বছর উনিশের মইনুদ্দিন খাঁর বিরুদ্ধে চুরির অভিযােগ আনা হয়। সেই অভিযােগে গত ৬ ডিসেম্বর তাকে গ্রেফতার করে পুলিশ। তাকে রাখা হয় দমদম সেন্ট্রাল জেলে। জেল হেফাজতে থাকাকালীন নির্মম অত্যাচারে শনিবার সন্ধায় মৃত্যু হয় মইনুদ্দিনের।
        নিহত ওই যুবকের পরিবারের অভিযােগ, জেল হেফাজতে থাকাকালীন শুধুমাত্র সন্দেহের বশে পুলিশ তার উপর বেধড়ক অত্যাচার করে। সে কারণেই মৃত্যু হয়েছে মইনুদ্দিনের। দমদম সেন্ট্রাল জেল কর্তৃপক্ষের তরফে মৃত্যুর খবর কেন দেওয়া হল না, সেই প্রশ্নও তােলেন ওই যুবকের পরিজনেরা।
        ছেলের মৃত্যুর খবর পাওয়ার পরই থানায় ছুটে যান তাঁর পরিজনেরা। অভিযােগ, সেই সময় পুলিশ তাঁদের সঙ্গে দুর্ব্যবহার করে। পুলিশ তাদের মারধর করে থানা থেকে বের করে দেয়। এরপরই নিহতের পরিজনেরা ক্ষোভে ফেটে পড়েন। টিটাগড় থানার সামনে বিটি রােড অবরােধ করেন তাঁরা।কিছুক্ষণ অবরােধ করে রাখার পর পুলিশ তাদের উপর লাঠিচার্জ করে সরিয়ে দেয়।তথ্যসূত্র:
        —–
        ১। https://bongobanii.com/beaten-to-death/

        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment

        Working...
        X