Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ# | ০৪ঠা জামাদিউস সানী, ১৪৪৩ হিজরি।। ০৮ই জানুয়ারী, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ# | ০৪ঠা জামাদিউস সানী, ১৪৪৩ হিজরি।। ০৮ই জানুয়ারী, ২০২২ ঈসায়ী।

    শুক্রবার ছুটি বাতিল ও মদপানে নিষেধাজ্ঞা প্রত্যাহার গাদ্দার আরব আমিরাত সরকারের



    মুসলিমদের কাছে শুক্রবার জুমার নামাজের দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও মর্যাদার দিন। এ হিসেবে শুক্রবার মুসলিম দেশগুলোতে সাপ্তাহিক বন্ধের দিন। তবে, সংযুক্ত আরব আমিরাত নিয়েছে এক বিতর্কিত সিদ্ধান্ত।

    শুক্রবার জুমার নামাজের দিনের ছুটিকে আনুষ্ঠানিকভাবে বাতিল করেছে দেশটি। নতুন ঘোষণা অনুযায়ী সাপ্তাহিক বন্ধ শুরু হবে শুক্রবার দুপুরের পর থেকে রোববার পর্যন্ত।

    সেই সাথে মদপান ও নারী-পুরুষের অবৈধ মেলামেশার উপর আইনি নিষেধাজ্ঞাও উঠিয়ে নিয়েছে দেশটি।

    গতকাল (৭ জানুয়ারি) আমিরাত কেন্দ্রীয় সরকারের মিডিয়া কার্যালয়ে থেকে বিস্তারিত আকারে প্রকাশ করা হয়েছে সেই আদেশ। বলা হয়েছে, নতুন বছরে দেশজুড়ে সাপ্তাহিক কর্মদিবস হবে সাড়ে ৪ দিন। সাপ্তাহিক ছুটি শুরু হবে শুক্রবার দুপুরের পর থেকে রোববার পর্যন্ত।

    আদেশে আরও বলা হয়, সপ্তাহের অন্যান্য দিন সকাল ৯ টা কিংবা ১০ টা থেকে কর্মঘণ্টা শুরু হলেও শুক্রবার শুরু হবে সাড়ে ৭ টার দিকে, শেষ হবে বেলা ১২ টায়।

    বিশ্বের বেশিরভাগ মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশের মতো আমিরাতেও শুক্র ও শনিবার ছিল সাপ্তাহিক ছুটি। এই দিনটি কর্মদিবস হিসেবে অন্তর্ভূক্ত হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন দেশটির মুসলিম জনগণ।

    বিশেষজ্ঞরা জানিয়েছেন, মুসলিমরা বিশেষভাবে নতুন প্রজন্ম যাতে ইসলামি সংস্কৃতি ও জুমার দিনের তাৎপর্য ভুলে পশ্চিমা সংস্কৃতির অনুসরণ করতে পারে, এ জন্যই শুক্রবারের বন্ধ বাতিল করলো আমিরাতি দালাল শাসকগোষ্ঠী।

    উল্লেখ্য যে, গতবছর দখলদার ইসরাইলের সাথে কুটনৈতিক সম্পর্ক গড়ে আরব আমিরাতের দালাল শাসকগোষ্ঠী। এছাড়াও ইয়েমেনে আগ্রাসন চালানো সৌদি জোটেও রয়েছে দেশটির উল্লেখযোগ্য কার্যক্রম।

    এজাতীয় ইসলামবিরোধী কার্যক্রম পরিচালনার জন্যই মুসলিম সংখ্যাগরিষ্ঠ ভূখণ্ডগুলোর এই দালাল শাসকগোষ্ঠীগুলোকে উৎখাতে বরাবরই প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে আসছেন হকপন্থী উলামাগণ।

    তথ্যসূত্র:
    ======
    ১। Speculation of UAE change of weekend generates global headlines-

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    শুধুমাত্র কুরআন পাঠ করায় বয়োজ্যেষ্ঠ মুসলিমদেরও আটক করে বর্বর চীনা প্রশাসন


    চীনে মুসলিমদের জোর করে নাস্তিক বানাতে এবং ইসলামের নাম-নিশানা মিটিয়ে দিতে জোড় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বর্বর কমিউনিস্ট প্রশাসন। চীন থেকে ইসলামী শিক্ষা মুছে দিতে নিষেধাজ্ঞা আরোপ করেছে কুরআনী শিক্ষায়।

    যারা চীনের বর্বর কমিউনিস্ট প্রশাসনের আদেশ অমান্য করে কুরআন শিক্ষায় নিজেদের নিয়োজিত করেছে, তাদের জীবনেও নেমে এসেছে করুণ পরিণতি।

    অনেক মুসলিমকে আটক করা হয়েছে। তাদের মাঝে একজন হলেন ৭২ বছর বয়সী উইঘুর মুসলিম এমিট নুর হক।
    শুধু কুরআন অধ্যয়নের কারণে বয়সের ভারে নুজ্ব বৃদ্ধ মুসলিকেও ছাড় দেয়নি বর্বর চীনা প্রশাসন। সম্মানিত এই মুসলিমকে গ্রেফতার করে রাখা হয়েছে কনসেন্ট্রেশন ক্যাম্পে।

    নূর হকের মতোই নানান ঠুনকো অজুহাতে পূর্ব তুর্কিস্তানের প্রায় ২০ লক্ষাধিক মুসলিমকে আটক রাখা হয়েছে কনসেন্ট্রেশন ক্যাম্পগুলোতে।

    এবিষয়ে অমুসলিমদের সংঘ হিসেবে খ্যাতি পাওয়া কথিত জাতিসংঘ কোন ধরণের পদক্ষেপই নেয়নি। হলুদ মিডিয়া, কথিত সুশীল সমাজ ও দালাল বুদ্ধিজীবিরাও বরাবরের মতই মুসলিমদের উপর চালানো এই নিষ্ঠুর নিধনযজ্ঞ নিয়ে কোন কথা বলতে নারাজ।

    ইসলামিক চিন্তাবিদগণ তাই মনে করেন, কথিত আন্তর্জাতিক সম্প্রদায় বা এদের কারো তোয়াক্কা না করে নিজেদের সমস্যা সমাধানে মতানৈক্য ভুলে তাওহীদবাদী মুসলিমদেরকেইে এগিয়ে আসতে হবে।

    তথ্যসূত্র
    —–
    ১। https://tinyurl.com/4yd3yvc3
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      বিক্ষোভকারীদের উপর নির্বিচারে গুলি নিক্ষেপ ও রাশিয়াকে হস্তক্ষেপের আহ্বান কাজাখ সরকারের

      কাজাখস্তানে গত ২ জানুয়ারি এলপিজি গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শুরু হওয়া বিক্ষোভ ক্রমশ বেড়ে ছড়িয়ে পড়ে পুরো দেশে।

      তবে, নিজ ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে কাজাখস্তানের জনগণের উপর গুলি চালাতে একটুও দ্বিধা করছে না দেশটির সেক্যুলার সরকার৷ এমনকি ক্ষমতা আঁকড়ে রাখতে রাশিয়া থেকে সেনাবাহিনী চেয়ে এনেছে।

      বিক্ষোভ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে বিক্ষোভকারীদের ‘দেখা মাত্র’ গুলি চালানোর নির্দেশ দিয়েছে দেশটির সরকার। শুক্রবার এক সরকারি আদেশে এ সম্পর্কে বলা হয়, গুলি চালানোর আগে তাদের সতর্ক করার কোনো প্রয়োজন নেই সেনা সদস্যদের।

      সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, নির্বিচারে গুলি নিক্ষেপ করছে সেনাবাহিনী। ভিডিওতে কয়েকজনের লাশ মাটিতে লুটিয়ে পড়ে থাকতে দেখা যায়। গণমাধ্যমের খবরে বলা হয়, এ পর্যন্ত গুলিতে ২৬ বিক্ষোভকারী নিহত হয়েছেন। তবে বাস্তব মৃত্যুর সংখ্যা আরও বেশি হবে বলে মনে করছেন অনেকেই।

      সেই সাথে রাশিয়ার দালাল কাযাখ সরকার একপর্যায়ে রাশিয়াকে আহ্বান জানিয়েছে নিজ দেশের নাগরিকদের দমনে রুশ সেনা পাঠাতে। মুসলিম নামধারি এই ইসলামবিদ্বেষী শাসকেরা দুনিয়াজুড়েই তাদের ক্ষমতা টিকিয়ে রাখতে তাদের বিদেশি প্রভুদের পদলেহন করে। আর মুসলিমদের বিরুদ্ধে ঐ ভিনদেশি অবিশ্বাসীদেরকে আগ্রাসন চালানোর সুযোগ করে দেয়।

      যুগে যুগে সকল জালিমরা নিজেদের ক্ষমতা আঁকড়ে রাখতে জনগণের উপর চালালিয়েছে নিপিড়ন। মানুষের স্বভাবজাত ধর্মই হচ্ছে এসব নিপিড়নের বিরুদ্ধে প্রতিবাদ করা৷ তবে জুলুমের বিরুদ্ধ ইসলামহীন আন্দোলন করে নির্যাতনের মাত্রাকে কমানো যাবে না, জা আজ দেশে দশে প্রমাণিত।

      একারণে ইসলামি চিন্তাবিদগণ বরাবরই এসব জালেম শাসকদের বিরুদ্ধে কথিত গণতান্ত্রিক নিষ্ফল আন্দোলনে না গিয়ে নববী মানহাজ অনুসারে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

      তথ্যসূত্র:
      ======
      ১. Kazakh regime forces are shooting at people in Almaty city last night-

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X