Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ# | ৮ই জামাদিউস সানী, ১৪৪৩ হিজরি।। ১২ই জানুয়ারী, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ# | ৮ই জামাদিউস সানী, ১৪৪৩ হিজরি।। ১২ই জানুয়ারী, ২০২২ ঈসায়ী।

    মুসলিমদের 'জারজ' সম্বোধন বিজেপি মন্ত্রীর, ফেসবুকে আযানকে শিয়ালের ডাকের সাথে তুলনা


    ভারতে লোকসমাগমে প্রকাশ্যে মুসলিমদের জারজ বলে গালি দিয়েছে মুসলিম বিদ্বেষী বিজেপির এক মন্ত্রী। তার ভাষায়- মুসলিমরা বিশৃঙ্খল; তাদেরকে সন্ত্রাসী আইনে মিথ্যা মামলা দিয়ে আটক ও হয়রানি করার কথাও বলেছে ঐ হিন্দু সন্ত্রাসী।

    ভারতে প্রকাশ্যেই মুসলিমদের বিরুদ্ধে জিঘাংসা ও বিদ্বেষ ছড়ানো হলেও অপরাধীদের বিরুদ্ধে হিন্দুত্ববাদী কর্তৃপক্ষ কোনো ব্যবস্থাই নিচ্ছে না। আর তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হবে না যেনেই তারা মুসলিমদেরকে জারজ বলে গালি দেওয়া দুঃসাহস পাচ্ছে।

    এদিকে, ভারতের রানা ঘাটে দিবাকর ঘোষ নামে ফেসবুক আইডি থেকে ১১/০১/২২ মঙ্গলবার ইসলামের গুরুত্বপূর্ণ বিধান পাঁচ ওয়াক্তের আযানকে শিয়ালের ডাকের সাথে তুলনা করে অবমাননাকর এক পোস্ট দিয়েছে। পোস্টে প্রিয়নবী (সা) এর সুন্নত দাড়ি নিয়েও ব্যঙ্গ করা হয়েছে। এর প্রতিবাদে মুসলিমরা রানা ঘাটে বিক্ষোভ করেছেন।

    এদিকে, জিশান খান নামের ৩২ বছর বয়সি এক মানসিক ভারসাম্যহীন মুসলিম যুবককে ‘জয় শ্রীরাম’ বলতে ও একইসঙ্গে থুতু চাটতে বাধ্য করেছে ঝাড়খণ্ডের ধানবাদ শহরের বিজেপি কর্মীরা।

    সে সময় সেখানে উপস্থিত ছিল, ধানবাদের বিজেপি বিধায়ক রাজ সিনহা এবং ধানবাদের সাংসদ পি এন সিং। তাদের উপস্থিতিতে এই ধরনের ঘটনা ঘটায় কথিত বুদ্ধিজীবীরা বিস্ময় প্রকাশ করছে। যদিও এটাই বিজেপি'র আসল রূপ, তবুও ঐ কথিত বুদ্ধিজীবীরা বিস্ময় প্রকাশ করে ঘটনার গভিরতা আড়াল করার চেস্তাই হয়তো করছে।
    ঐ ঘটনার একটি ভিডিও সােশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে দ্রুত তা ভাইরালও হয়েছে।

    জিশান খানের ভাই রেহান জানান, তাঁর ভাই জুমুআ'র নামায পড়তে মসজিদে গিয়েছিল। কিন্তু সে কখন মসজিদ থেকে বের হয়ে গিয়েছিল তা খেয়াল করেননি তারা।

    তিনি আরও বলেন, এক সময়ে চেন্নাইতে সে ইঞ্জিনিয়ারিং পড়তে গিয়েছিল। কিন্তু শেষ করতে পারেনি। তখন থেকেই তার মানসিক ভারসাম্যহীনতার সমস্যা দেখা দেয়। হঠাৎ হঠাৎ ওর মুড বদলে যায়।

    ভারতে মুসলিম নির্যাতন এখন চরম মাত্রায় পৌছে গেছে, এখন কেবল নিধনযজ্ঞ শুরু হওয়াই বাকি। মুসলিমদের মধ্যে কোন ঐক্য ও শাসন-কর্তৃত্ব না থাকার সুযোগে হিন্দুত্ববাদীরা ইসলাম ও মুসলিদের উপর আঘাত করতে এক মূহুর্তের জন্যও চিন্তা করছে না। মুসলিমদেরকে তাই ঘুরে দাঁড়াতে হলে ঐক্যবদ্ধ হয়ে নিজেরাই হিন্দুত্ববাদীদেরকে প্রতিরোধ করতে হবে বলে মোট অধিকাংশ বিশ্লেষকের।

    তথ্যসূত্র:
    -----
    ১। বিজেপি নেতার মুসলিমদের জারজ গালি দেওয়ার ভিডিও
    https://tinyurl.com/4a5f6kmm

    ২। আযানকে শিয়ালের ডাকের সাথে তুলনা ফেসবুকে হিন্দু যুবকের পোস্ট
    https://tinyurl.com/2p8mhchj

    ৩। মানসিক ভারসাম্যহীন মুসলিম যুবককে ‘জয় শ্রীরাম’ বলতে ও একইসঙ্গে থুতু চাটতে বাধ্য করেছে ঝাড়খণ্ডের ধানবাদ শহরের বিজেপি কর্মীরা।
    https://tinyurl.com/2p82jjnz
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    মাদ্রাসা ছাত্রকে নৃশংস কায়দায় খুন করলো হিন্দুত্ববাদীরা

    ভারতের হিন্দুত্ববাদীরা কল্পিত রাম রাজ্য কায়েমের স্বপ্নে বিভোর হয়ে মুসলিম হত্যাযজ্ঞে মেতে উঠেছে। এতদিন বিভিন্ন অজুহাত তুলে মুসলিদের হত্যা করলেও, এখন শুধু মুসলিম হিসেবে চিনহিত করতে পারলেই আত্রুমণ করা হচ্ছে। বাড়ী ঘর, রাস্তা ঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় স্থান কোখাও মুসলিমদের জান মাল ইজ্জত আব্রু হিন্দুদের হামলা থেকে নিরাপদ নয়। এমনকি ট্রেনে একা ভ্রমণও ভারতের মুসলমানদের জন্য নিরাপদ নয়।

    দারুল উলূম নদওয়াত লখনউ-এর ছাত্র উবায়দুল্লাহ তার বাড়িতে যাওয়ার পথে অজ্ঞাত হিন্দুরা তাকে নির্মমভাবে খুন করেছে।

    গত ০৯/০১/২২ আসানসোল স্টেশনে উবায়দুল্লাহর শরীরে একাধিক ক্ষত সহ মৃত অবস্থায় পাওয়া গেছে। এর আগেও আরো কয়েকজন মুসলিমকে ট্রেনে পিটিয়ে খুন করেছিল উগ্র হিন্দুরা। তার মধ্যে ২০১৭ সালে হিন্দুত্ববাদীরা জুনায়েদকে খুন করার ঘটনাটি অনেক আলোড়ন তৈরী হয়েছিল।
    কিন্তু হত্যাকারীরা হিন্দু হওয়ায় এখনও তার পরিবার সরকারের কাছ থেকে বিচার পায়নি।

    এদিকে, ভারতের কোলারে স্থানীয় একজন মুসলিম তার পরিবার নিয়ে উসমান শাহ দরগা জিয়ারত করে ফিরছিলেন। টের হলির কাছে আসার পরেই একদল উগ্র হিন্দু যুবক তাদের উপর আক্রমণ করে। মুসলিম পরিবারকে উদ্ধার করতে আসা লোকজনকেও নির্মমভাবে আক্রমণ করে হিন্দুত্ববাদী গুন্ডারা।



    ভারত জুড়ে যত্রতত্র মুসলিমদের উপর হামলার কারণ হিসেবে উগ্র হিন্দুত্ববাদীদের লাগামহীন মুসলিম বিদ্বেষী বক্তব্য এবং যুগ যুগ ধরে হিন্দুদের অন্তরে পুষে রাখা মুসলিমদের প্রতি জিঘাংসাকে দায়ী করছেন বিশ্লেষক উলামায়ে কেরাম। এর পাশাপাশি মুসলিমদের অনৈক্য আর গাফিলতিরও সমান দায়ভার দেখেন সম্মানিত উলামাগণ।

    তবে হিন্দুত্ববাদীরা এখন যেভাবে প্রকাশ্যে মুসলিম গণহত্যার মাঠ প্রস্তুত করছে, তাতে করে মুসলিমদের ঐক্যবদ্ধ হয়ে হিন্দুদের আগ্রাসনকে প্রতিহতের প্রস্তুতি নেওয়ার কথা বলছেন তাঁরা।

    তথ্যসূত্র:
    -----
    ১। Ubaidullah student of Darul Uloom Nadwat Lucknow was brutally killed by unknown persons
    https://tinyurl.com/bdzkuyrh

    ২। Hindu Youths People who came to rescue of the family have also been brutally attacked Hindutva goons
    https://tinyurl.com/mvphxcb4
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X