Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#|০৯ই রজব, ১৪৪৩ হিজরি।। ১০ই ফেব্রুয়ারী, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#|০৯ই রজব, ১৪৪৩ হিজরি।। ১০ই ফেব্রুয়ারী, ২০২২ ঈসায়ী।

    ভারতে মুসলিম ছাত্রীদের উত্ত্যাক্ত করছে হিন্দু সন্ত্রাসীরা


    ভারতে হিজাব পরিধান করায় হিন্দুত্ববাদী সন্ত্রাসীদের রোষানলে পড়েছেন মুসলিম ছাত্রীরা। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে এমন দৃশ্য দেখা গেছে।

    ভিডিওতে দেখা যায়, উগ্রপন্থী হিন্দুরা হিজাব পরিহিত মুসলিম মেয়েদের হয়রানি, উৎপীড়ন এবং আক্রমণ করার জন্য জোরপূর্বক একটি কলেজে ক্লাসরত নারী হলে প্রবেশ করেছে। তাদের গলায় জোলানো গেরুয়া রুমাল। আর মুখে তাদের বিভিন্ন হিন্দুত্ববাদী স্লোগান। এমন সন্ত্রাসী কায়দায় ক্লাসরুমে ঢুকে মুসলিম ছাত্রীদের হয়রানি করতে থাকে উগ্র হিন্দুরা।

    গতকাল আরেকটি ভিডিও ভাইরাল হয়। যাতে দেখা গেছে হিজাব পরা এক কলেজ পড়ুয়া ছাত্রী একটি স্কুটিতে কলেজ চত্বরে প্রবেশ করেন। সেখানে উপস্থিত হয় গলায় গেরুয়া চাদর পরিহিত একদল হিন্দু সন্ত্রাসী। মুসলিম ছাত্রীটি স্কুটি পার্ক করে ক্লাসের দিকে যাওয়ার সময় তাঁকে অনুসরণ করে ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতে থাকে হিন্দু সন্ত্রাসীরা। মেয়েটির খুব কাছে এসে ক্রমাগত স্লোগান দিতে থাকে গেরুয়া দলটি। পরে মুসলিম ছাত্রীটিও স্লোগান দিতে শুরু করেন। একাধিকবার হাত তুলে ‘আল্লাহু আকবর’ বলে তাকবীর দিতে দেখা যায় তাঁকে। ভিডিওর শেষে ক্যামেরার সামনে এসেও স্থানীয় ভাষায় হিন্দুদের সন্ত্রাসী কার্যক্রমের প্রতিবাদ জানান তিনি।

    ভারতের মুসলিম নারীরা হিজাব পরায় নিরাপত্তাহীনতায় ভুগছেন। উগ্র হিন্দুরা তাদের উত্ত্যক্ত করছে। তাদেরকে কলেজেও প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। পথেঘাটে হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা তাদের উপর হামলা চালায়। হিন্দু সন্ত্রাসীদের এমন আচরণের বিরুদ্ধে কথিত আন্তর্জাতিক সম্প্রদায় কোনো পদক্ষেপ নেয় না। কথিত মূলধারার মিডিয়াগুলোতেও এসব নিয়ে নিউজ আসে না, কিংবা আসলেও তা হয় তাদের স্বার্থের অনুগামী। এমন পরিস্থিতে মুসলিমদের অধিকার রক্ষায় নিজেদেরকেই শরীয়া অনুযায়ী পদক্ষেপ নিতে হবে বলে মনে করেন ইসলামি চিন্তাবিদগণ।

    তথ্যসূত্র:
    —–
    1/ Extremists linked to various Hindu rightwing groups forcefully entered in a college to harass, bully and attack Muslim girls wearing Hijab.

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    হিজাব পরে কলেজে আসায় গেরুয়া সন্ত্রাসীদের নিপীড়নের শিকার মুসলিম ছাত্রীর প্রতিবাদ


    গত বছরের ডিসেম্বর মাস থেকে বিজেপি শাসিত কর্ণাটকের কলেজগুলোতে মুসলিম ছাত্রীদের হিজাব পরা নিয়ে তুমুল বিতর্ক চলছে। গত কয়েক দিনে তা চরমে পৌঁছেছে। হাই কোর্টে উঠেছে মামলা। এরই মধ্যেই প্রকাশ্যে এসেছে হিজাব পরা এক মুসলিম ছাত্রীকে ঘিরে ধরে তাকে উত্যক্ত করা ও গেরুয়া সমর্থকদের জয়শ্রীরাম স্লোগান দেওয়ার ভিডিও।

    ঘটনাটির বিবরণে জানা যায়, গতকাল মঙ্গলবার (০৮/০২/২২) কর্ণাটকের একটি কলেজে মুসলিম ছাত্রীকে হেনেস্থার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ভিডিওতে দেখা গেছে একদিকে গেরুয়া উত্তরীয় পরা উগ্র হিন্দুত্ববাদী ছাত্রদের দল, আরেক দিকে একা হিজাব পরা একজন সাহসী মুসলিম কলেজ ছাত্রী। গেরুয়া উত্তরীয় পরা উন্মত্ত দলটি ঐ মুসলিম ছাত্রীকে একরকম ঘিরে ফেলে তীব্র চিৎকার করছে – জয় শ্রী-রা-ম, জয় শ্রী-রা-ম! কান ফাটানো সেই চিৎকারে কলেজ চত্বরের আর কোনও শব্দই শোনা যাচ্ছিল না তখন।

    হিজাব পরা ঐ মুসলিম ছাত্রী তবুও দমে যাননি। একাই দ্রুত গতিতে কলেজের দিকে এগিয়ে চলেছে। সাথ তাদের জয়শ্রীরাম ধ্বনির বিপরীতে একাই চিৎকার করে “আল্লাহু আ-ক-বা-র” বলে তাকবীর দিচ্ছিলেন।

    পরে একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে ওই কলেজ ছাত্রী জানায়, “আমি কলেজে আসছিলাম। একদল হিন্দু ছাত্র আমাকে কলেজে ঢুকতে দিচ্ছিল না। ওরা বলে, বোরখা পরা থাকলে কলেজে ঢুকতে দেবে না।”

    ভারতের কর্ণাটকে মুসলিম বোনেরা একে একে সব কলেজেই প্রবেশের অধিকার হারাচ্ছে। অন্যদিকে, গেরুয়া সন্ত্রাসীরা প্রকাশে ক্যাম্পাসে মহড়া চালাচ্ছে।

    আজই কর্ণাটকের কলেজের আরও একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। যেখানে দেখা গিয়েছে, একদল হিন্দু ছাত্র কলেজ চত্তরে একটি গেরুয়া পতাকা টানায়। ওই ছাত্ররা জাতীয় পতাকা নামিয়ে গেরুয়া পতাকা টানিয়েছে।

    বেশকিছু দিন ধরেই হিজাব পরিধান করে আসায় হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা মুসলিম ছাত্রীদের কলেজে ঢুকতে দিচ্ছে না। ব্যক্তি স্বাধীনতার দাবিদ্বার উগ্র হিন্দুত্ববাদীরা নিজেদের পুরোহিতদের উলঙ্গ থাকাকে ব্যক্তি স্বাধীনতা দাবী করে। কিন্তু মুসলিম ছাত্রীরা হিজাব পরায় মারমুখী হয়ে উঠছে। এব্যাপারে নারীবাদীরা মুখে কুলুপ লাগিয়ে আছে। কিন্তু যদি কোন কথিত স্বাধীনচেতা কোন নারী ছোট অশালীন পোশাক পড়তো আর অন্যরা বাধা দিত, তাহলে আবার ঠিকই স্বাধীনতার দোহাই দিয়ে পাশে দাড়াতো অশ্লীলতার প্রচারকারি ঐ কথিত নারীবাদীরা। আর মুসলিম নারীরা নিজেদের পর্দা রক্ষায় হিজাব পড়লেই তাদের যত সমস্যা।

    তবেঁ এসব সমস্যা সমাধানের পথ মুসলিমদের নিজেদেরকেই বের করতে হবে বলে মনে করেন বিশ্লেষকগণ। কেননা তাদের সমস্যা অন্যেরা এসে ঠিক করে দিবে না।



    তথ্যসূত্র:
    A Muslim Women in Karnataka is TERRORISED by her College mates for wearing a Hijab in her college –

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X