Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২১শে রজব, ১৪৪৩ হিজরি।। ২৩শে ফেব্রুয়ারী, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২১শে রজব, ১৪৪৩ হিজরি।। ২৩শে ফেব্রুয়ারী, ২০২২ ঈসায়ী।

    ফিলিস্তিন বলতে কোন রাষ্ট্র থাকবে না : দাবি ইসরাইলের

    উড়ে এসে জুড়ে বসা ইহুদিরা ফিলিস্তিনে শুধু দখলদারিত্ব ও আগ্রাসনই কায়েম করেনি, তারা এখন ফিলিস্তিন রাষ্ট্রকে মুছে ফেলার ষড়যন্ত্র করছে।

    সম্প্রতি জার্মানিতে অনুষ্ঠিত হয় তথাকথিত মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে। কনফারেন্সে সাম্প্রতিক বিভিন্ন ইস্যুতে, বিশেষ করে ক্রুসেডারদের স্বার্থে আঘাত এসেছে- এসব বিষয়ে আলোচনা হয়। আলোচনা হয় আফগানিস্তান পরাজয়, মালিতে মুজাহিদিনদের কাছে ক্রমশ খারাপ হতে থাকা ক্রুসেডারদের পরিস্থিতি, হর্ন অব আফ্রিকা অঞ্চলসহ ইউক্রেন ও রাশিয়া ইস্যুতে।

    উক্ত কনফারেন্স-এ দখলদার অবৈধ রাষ্ট্র ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গ্যান্টেজও ইসরাইলের নিরাপত্তা ইস্যুতে বক্তব্য দেয়। তার বক্তব্যে উঠে আসে ফিলিস্তিন নিয়ে ইসরাইলের ঘৃণ্য পরিকল্পনা কথা।

    সন্ত্রাসী গ্যান্টেজ ইসরাইলের নিরাপত্তা ইস্যু টেনে এনে দাবি করে, ‘ভবিষ্যতে ফিলিস্তিনিদের পূর্ণাঙ্গ কোন রাষ্ট্র থাকবে না। শুধু ফিলিস্তিনিদের একটি সত্তা থাকবে।’

    কনফারেন্সে কথিত আন্তর্জাতিক সম্প্রদায়সহ জাতিসংঘের প্রতিনিধিরা উপস্থিত ছিল। তবে এরা কেউ সন্ত্রাসী গ্যান্টেজের বক্তব্যের কোন বিরোধিতা করেনি। বরং উল্টো ঐ সন্ত্রাসির বক্তব্যের প্রতি তাদেরকে ইতিবাচক প্রতিক্রিয়াই গিয়েছে।

    অথচ, কথিত আন্তর্জাতিক সম্প্রদায় ও জাতিসংঘসহ বরাবরই ইসরাইল ও ফিলিস্তিন দুটি আলাদা রাষ্ট্র ব্যবস্থার কথা বলে আসছে৷ ইসরাইল এখন তাদের সম্মুখেই ফিলিস্তিন রাষ্ট্রকে অস্বীকার করেছে। এছাড়াও নিয়মিতই দখলদারত্ব বৃদ্ধি করছে ফিলিস্তিনে, বাড়িঘর গুড়িয়ে দিচ্ছে মুসলিমদের, অন্যায়ভাবে খুন ও গ্রেফতার করে বন্দী করে রাখছে মুসলিমদের- এরপরও ঐ ‘কথিত মানবতাবাদীরা’ নিরব।

    বিশেষজ্ঞরা মনে করেন, এ নিরবতা তখনই ভাঙবে, যখন মুসলিমরা নিজেদের রক্ষার্ সংগ্রামে নিজেরা ব্রত হবে।



    তথ্যসূত্র:
    1. Israel’s War minister: Palestinians will have ‘an entity,’ not a state-
      https://tinyurl.com/2p82syar
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    আবারো পিটিয়ে মুসলিম খুন : আবারো স্পটলাইটে ‘কথিত গোরক্ষা ইস্যু’


    ভারতে মুসলিম নিধনযজ্ঞ শুরু করতে যেন আর তর সইছে না উগ্র হিন্দুদের। একের পর এক ইস্যু দাড় করিয়ে তারা হয়তো দ্রুত সময়ের মধ্যেই মুসলিম গণহত্যা শুরু করে দিতে চাইছে। হিজাব ইস্যুর রেশ না কাটতেই এখন তাই আবার সামনে এসেছে গো-রক্ষার নামে পিটিয়ে মুসলিম হত্যার পুরানো ইস্যু।

    সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছে, খলিল আলম নামে এক মুসলিম তরুণকে গোরক্ষকরা পিটিয়ে খুন করে। পরে তার দেহটি পেট্রোল ঢেলে পুড়িয়ে দেওয়ার চেষ্টাও করে ঐ বর্বর হিন্দু সন্ত্রাসীরা। শেষ পর্যন্ত দেহটি বুড়িগন্ডক নদীর তীরে পুঁতে দেয় উগ্র হিন্দুত্ববাদী গোরক্ষকরা। তার লাশের উপর লবন ছিটিয়ে দিয়েছে, যেন দ্রুত পঁচে যায়।

    ভারতে এখন যেন এমনই সস্তা হয়ে গেছে মুসলিমদের জীবন!

    জানা গিয়েছে, খলিল আলম বিহারের সমস্তিপুর জেলার বাসিন্দা। ১৬ ফেব্রুয়ারি থেকে তিনি নিখোঁজ ছিলেন। তাঁর পরিবার স্থানীয় থানায় একটি নিখোঁজ ডায়েরি করে। কয়েকদিন ধরে এক ব্যক্তি খলিলের মোবাইলে ফোন করে তাঁর পরিবারের কাছ থেকে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ওই ব্যক্তি জানান, খলিল তাঁর থেকে ৫ লক্ষ টাকা ধার করেছে। ওই টাকা শোধ না করলে খলিলের কিডনি বিক্রি করে সে টাকা তুলবে।

    কিন্তু এরই মধ্যে সামনে আসে আরও একটি ভিডিও। এই ভিডিওতে দেখা যায়, খলিল হাতজোড় করে গোরক্ষকদের কাছে ক্ষমা চাইছেন। গোরক্ষকরা খলিলের কাছে জানতে চাইছে, – ‘তারা কোথায় গো-হত্যা করে? গো-হত্যার সঙ্গে কারা জড়িত? তোদের কোরআন কি গোমাংস খেতে বলেছে?’ ইত্যাদি নানা অবান্তর প্রশ্ন।

    সোশ্যাল মিডিয়ায় ওই ভিডিওতে গোরক্ষকদের অশালীন ভাষা ব্যবহার করতেও দেখা গেছে। ইতিমধ্যেই ওই ভিডিও নিয়ে মানুষের মধ্যে তীব্র উত্তেজনা শুরু হয়েছে।

    বিগত কয়েক বছর আগে গোমাংস রাখার অজুহাতে উত্তরপ্রদেশে হিন্দুত্ববাদী গোরক্ষকরা পিটিয়ে খুন করেছিল আখলাক আহমেদকে। সেই খুনের এখনো বিচার হয়নি আর হবারও সম্ভাবনা আপাতত দেখা যাচ্ছে না। মুসলিমদের উপর জুলুম-নিপীড়নের বিচার না করে হিন্দুত্ববাদীদের অভয় দেওয়ার যে সংস্কৃতি চালু হয়েছে, তার ফলে একই জুলুমেরর পুনরাবৃত্তি হল এবার বিহারে।

    একে একে নামাজে বাধা, গণহত্যার আহ্বান, হিজাব বিতর্ক ও হিজাব ইস্যু নিয়ে হামলা-আক্রমনের পর এখন আবার গো-রক্ষার ইস্যু সামনে মুসলিমদের উপর চূড়ান্ত গণহত্যা চালানোর তোড়জোড় শুরু করেছে হিন্দু সন্ত্রাসীরা। অবস্থাদৃষ্টে তাই মুসলিমদেরকে নিজের প্রতিরক্ষা নিশ্চিত করতে জোড় তাগিদ দিয়ে যাচ্ছেন হকপন্থী উলামায়ে কেরাম।

    তথ্যসূত্র:

    ১। Bihar: তরুণকে পিটিয়ে খুন, অভিযোগ গোরক্ষকদের বিরুদ্ধে


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      কর্ণাটকে প্রতিবাদী মুসলিম ছাত্রীর ভাইয়ের উপর হিন্দুত্ববাদীদের হামলা, বাবার দোকানপাট ভাঙ্গচুর


      কর্নাটকে স্কুল-কলেজে হিজাব নিষিদ্ধ করার বিরোধিতা করে কথিত আদালতে গিয়েছেন মুসলিম ছাত্রী হাজরা শিফা। হিন্দুত্ববাদী আদালতে গিয়ে নিজেদের অধিকার পাওয়ার পরিবর্তে নানাভাবে হয়রানি হয়েছেন। এ বার তার পরিবারের উপর হামলা করেছে হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা।

      মঙ্গলবার গভীর রাতে ওই ছাত্রী জানান, হিজাব পরা নিয়ে তার অবস্থানের কারণেই হিন্দুত্ববাদী উগ্র জনতা তার ভাইকে আক্রমণ করেছে।ব্যাপক মারধর করেছে। তাকে হাসপাতালে ভর্তি করাতে হয়েছে। এবং তার বাবার ব্যবসায়িক প্রতিষ্ঠানে গেরুয়া সন্ত্রাসীরা হামলা চালিয়েছে।

      মুসলিম ছাত্রী প্রশ্ন তুলেছেন, এর পর হামলার শিকার কে হবেন?’

      “হিন্দুত্ববাদীরা আমার ভাইকে নির্মমভাবে হত্যা করতে চেয়েছিল। শুধু এই কারণে যে, আমি আমার হিজাবের পক্ষে দাঁড়িয়েছি যা আমার ধর্মীয় এবং রাষ্ট্রীয় অধিকার। আমাদের সম্পত্তিও নষ্ট হয়েছে। কেন?? আমি কি আমার অধিকার চাইতে পারি না?”

      জানা গেছে, কর্ণাটকের উদুপি জেলার মালপের বিসমিল্লাহ হোটেলে মঙ্গলবার স্থানীয় সময় রাত ৯টা নাগাদ ওই ছাত্রীর ভাই সাইফকে মারধর করা হয়েছে। হামলাকারীরা ২০-৩০ জন ছিল।

      সারাদেশে মুসলিম ছাত্র, কর্মী এবং বিশ্লেষকরা জানিয়েছেন, যে মুসলিমদের ধর্মীয় পোষাক এবং বিধিবিধানের উপর এই নিষেধাজ্ঞা দেশের ২০০ মিলিয়ন মুসলমানদের উপর সংখ্যাগরিষ্ঠতাবাদী মূল্যবোধ আরোপ করার বৃহত্তর হিন্দুত্ববাদী এজেন্ডার অংশ।

      যাদেরকে উপাধি দেওয়া হয়েছিল বিশ্বের বৃহৎ গণতন্ত্রের দেশ, তারাই নিজেদের অধিকারের জন্য কথা বলার কারণে প্রকাশ্যে মুসলিমদের উপর হামলা চালাচ্ছে।

      তবে বিভিন্ন ইস্যুতে মুসলিম উম্মাহ ও বিশ্ববাসী এখন এটা নিশ্চিত হয়েছে যে, ভারত শুধুই মুসলিমদের ধোঁকা দেওয়ার জন্য হিন্দুত্ববাদের নরখাদক দেহের উপর গনতন্ত্রের পোশাক পরেছিল। মুসলিমদের তখন এই বলে ধোঁকা দেওয়া হত যে, সকলের মত তোমাদের অধিকারও সমান। কিন্তু এখন যখন ভারত তার ঐ কথিত গণতন্ত্র ও সমঅধিকারের খোলস ছেড়ে তার হিন্দুত্ববাদী ভয়ংকর চেহারা সামনে আনছে, সকল ক্ষেত্রেই মুসলিমরা হিন্দুত্বাদীদের বৈষম্যের শিকার হচ্ছেন।

      তাই মুসলিমদেরকে মুখোশধারি ও মুখোশ-ছাড়া – সকল হিন্দুত্ববাদীদের মিথ্যার বেড়াজাল থেকে বেড়িয়ে বাস্তবতাকে মকাবেলা করার আহ্বান জানিয়েছেন হক্কানী উলামায়ে কেরাম।

      তথ্যসূত্র:

      ১। My brother attacked, father’s shop targeted for fighting hijab ban: Muslim student in Karnataka

      ২। https://tinyurl.com/2p97j63j
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X