Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৪শে রজব, ১৪৪৩ হিজরি।। ২৬শে ফেব্রুয়ারী, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৪শে রজব, ১৪৪৩ হিজরি।। ২৬শে ফেব্রুয়ারী, ২০২২ ঈসায়ী।

    ইউক্রেন থেকে আফগানদের নিরাপদে সরিয়ে নিতে কাজ শুরু করেছে তালিবান সরকার

    ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আবদুল কাহের বেলহি হাফিজাহুল্লাহ্ তাঁর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে জানিয়েছেন, তাঁরা ইউক্রেনে অবস্থানরত আফগান নাগরিকদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার চেষ্টা করেছেন।

    তিনি উল্লেখ করেছেন যে, ইমারতে ইসলামিয়া “ইউক্রেনে অবস্থানরত আফগান নাগরিক এবং শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে উদ্বিগ্ন। তাই তালিবান সরকার আফগান নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে এবং তাঁদেরকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার জন্য সমস্ত উপলব্ধ উপায় কাজ শুরু করেছেন। সেই সাথে সরকার সেখানে আটকে পড়া আফগনদের সাথে যোগাযোগের মাধ্যম তাদেরকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার কাজ শুরু করছে।”

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    মুসলিমদের দ্বিতীয় শ্রেণীর নাগরিকের তকমা দেওয়ার দাবি হিন্দুত্ববাদী বিজেপি বিধায়কের


    ভারতে হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা কৌশলে মুসলিমদেরকে একরকম দ্বিতীয় শ্রেণীর নাগরিক বানিয়ে রেখেছে। শুধু মুসলিম হওয়ার কারনে সকল কিছুতেেই অঘোষিতভাবে হিন্দুত্ববাদীদের বৈষম্যের শিকার ভারতীয় মুসলিমরা। কিন্তু তাতেও তাদের মন ভরে না, চাই প্রকাশ্য ঘোষণা যে- মুসলিমরা দ্বিতীয় শ্রেণীর নাগরিক।

    গত বৃহস্পতিবার (২৫/০২/২২) মধুবনি জেলার বিসফি কেন্দ্রের বিজেপি বিধায়ক হরিভূষণ ঠাকুর বলেছে, “১৯৪৭ সালে যখন আমাদের দেশ স্বাধীনতা অর্জন করেছিল, তখন মুসলিম সম্প্রদায়কে আলাদা একটি দেশ দেওয়া হয়েছিল, যা পাকিস্তান নামে পরিচিত। মুসলিমদের সেখানেই যাওয়া উচিত ছিল। আমরা ওদের আমাদের দেশে দেখতে চাই না। ওরা আমাদের দেশের জনসংখ্যা ক্রমশ বাড়াচ্ছে। ভারতকে মুসলিম রাষ্ট্র বানাতে চায় ওরা। মুসলিম নেতাদের একটাই এজেন্ডা বিশ্বের প্রতিটি দেশকে ইসলামিক রাষ্ট্র বানাতে চায় ওরা। আমরা কখনোই তা হতে দেব না। তাই আমরা সরকারের কাছে অনুরোধ জানাচ্ছি মুসলিমদের ভোটাধিকার কেড়ে নেওয়া হোক এবং ওদের দ্বিতীয় শ্রেণীর নাগরিকের তকমা দেওয়া হোক।”

    ঐ উগ্র সন্ত্রাসী ঠাকুর আরও বলেছে, “মুসলিমরা আমাদের দেশে সংখ্যালঘু হিসেবে বিবেচিত হয়। আমি বলবো যে মুসলিম সম্প্রদায়ের জন্য ব‍্যবহৃত সংখ্যালঘু শব্দটি সংবিধানের উপহাস। ওরা সংখ‍্যালঘু নয়। ওদের জনসংখ্যা ক্রমশ বাড়ছে।”

    প্রসঙ্গত উল্লেখ্য, আখতারুল ইমাম আগে জানিয়েছিলেন, তিনি এবং (AIMIM)এআইএমআইএম-এর অন‍্যান‍্য সদস‍্যরা কোনও পাবলিক প্ল‍্যাটফর্মে বিশেষ করে বিহার বিধানসভা এবং বিধান পরিষদে ‘বন্দে মাতরম’ গাইবেন না। বন্দেমাতরম গাইতে বা বলতে আপত্তি আছে আমার। বন্দে মাতরমের পরিবর্তে আমি আনন্দের সাথে ‘মাদার-ই-ওয়াতন’ বলব।”

    আর ঐ হরিভূষণ ঠাকুর এআইএমআইএম নেতাদের এই মনোভাবকে দেশের অপমান আখ্যা দিয়েছে। এবং স্পিকারকে বলেছে তাঁদের সদস‍্যপদ বাতিল করতে হবে।

    কথিত উদার গণতন্ত্র পন্থীরা হিন্দুত্ববাদীদের কথা মতো যতই ভোটাভোটি করুক, নির্বাচনে পাশ করে বিধান সভায় যাক, আর যতই বলুক সকলের সমান অধিকার; কিন্তু ক্ষেত্র বিশেষে তারাও হিন্দুত্ববাদীদের কথা পুরাপুরি না মানলে ক্ষোভের মুখে পড়তে হয়। কেননা তারা ততক্ষণ পর্যন্ত সন্তুষ্ট হবে না, যতক্ষণ না মুসলিমরা তাদের মত অমুসলিম হয়ে যায়।

    হকপন্থী আলেমগণ বলেছেন, কোন মুসলিম কখনো ‘বন্দে মাতরম’ এর মতো কুফরী কথা বলতে পারে না। কিন্তু হিন্দুত্ববাদীদের খুশি করতে হলে এমনটাই করতে হবে বলেই আদবি করছে হিন্দুত্ববাদীরা।

    তথ্যসূত্র:

    ১। মুসলিমদের ভোটাধিকার কেড়ে নেওয়া হোক,দ্বিতীয় শ্রেণীর নাগরিকের তকমা দেওয়া হোক, সরকারের কাছে দাবি BJP বিধায়কের

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ব্যভিচারের দায়ে গ্রেফতারকৃত ব্যক্তির উপর ‘শরিয়াহ হদ’ জারি করেছে তালিবান


      ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের তালিবান সরকার ব্যভিচারের অপরাধে সম্প্রতি এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছেন। পরে তার উপর ‘শরিয়াহ হদ’ জারি করা হয়।

      ঘটনাটি ঘটেছে আফগানিস্তানের উরুজগান প্রদেশের প্রধান শহর তিরিনকোটে। যেখানে জনসমাগমস্থলে অভিযুক্ত ব্যাক্তিকে শাস্তি দেওয়া হয়।স্থানীয়রা সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলিতে এই খবরটি নিশ্চিত করেছেন। এবং শরয়ি হদ বাস্তবায়ন হওয়ায় আনন্দ প্রকাশ করেছেন।

      অন্যদিকে, পশ্চিমাদের পোষা সাবেক আফগান সরকারের সমর্থকরা এবং অন্যান্য বিরোধীরা তালিবানদের এধরণের শাস্তির বিষয়টিকে তালিবান সরকারকে স্বীকৃতি না দেওয়ার কারণ হিসেবে উল্লেখ করছে। অপরদিকে তালিবান সরকার প্রতিবারই স্পষ্টভাবে বলে আসছেন যে, তাঁরা দেশ চালাবেন ইসলামি শরিয়াহ্ দ্বারা।

      উল্লেখ্য যে, শরীয়তে অবিবাহিত ব্যক্তিকে ব্যভিচারের অপরাধে বেত্রাঘাত করার নির্দেশ দেওয়া হয়েছে যা সূরা আন-নূর এবং হাদিসে উল্লেখ রয়েছে।

      শরয়ি হদ বাস্তবায়ন সম্পর্কে বায়হাকী ও তাবারানির এক হাদিসে বর্ণিত আছে যে- ন্যায়পরায়ণ নেতার অধীনে একটি দিন ষাট বছরের ইবাদতের চেয়ে উত্তম। আর পৃথিবীতে হক অনুযায়ী শরয়ি ‘হাদ’ চল্লিশ দিনের বৃষ্টির চেয়ে উত্তম।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X